Banner Advertiser

Wednesday, September 21, 2016

[mukto-mona] BUFLA-Charity // মানবতার কল্যানে বাফলার ফান্ড রেইজিং ডিনারের আয়োজন।





BUFLA
Bangladesh Unity Federation of Los Angeles (BUFLA)
BUFLA is a Federation of many different Bangladeshi organizations of Greater Los Angeles area in California, USA
BUFLA-Office:  1133 South Vermont Ave, Suite 20, Los Angeles, CA 90006, USA
From: "'Saiful Chowdhury' via LA-Discussion" <la-discussion@googlegroups.com>
Date: September 19, 2016 at 7:33:38 AM PDT
To: La Discussion <la-discussion@googlegroups.com>
Subject: [LA-Discussion] মানবতার কল্যানে বাফলার ফান্ড রেইজিং ডিনারের আয়োজন।
Reply-To: la-discussion@googlegroups.com


মীর মঞ্জুর নামের লোকটার কাহিনীটা ছিল বড়ই করুন। ঘরের মধ্যে মরে পড়ে ছিল দুইদিন। তারপর পুলিশ এসে উদ্ধার করে নিয়ে যায় তার মৃতদেহ। তারপর চলে তার পরিচয় সন্ধান প্রায় এক মাস ধরে অনুসন্ধান করে পুলিশ মৃত দেহ হস্তান্তর করে লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশিদের হাতে। মৃতদেহ বাংলাদেশে পাঠাতে হবে। সেখানে তার স্ত্রী আছে।  যে নারী তার স্বামীকে দেখেনি প্রায় দুই যুগ। তার কন্যা সন্তান আছে সে আজ একজন ডাক্তার  নিজের বাবাকে জীবদ্দশায় দেখেনি একবারও। তার মৃতমুখ দেখে মেয়েটের পিতৃদর্শন হবে প্রথম এবং শেষবারের মত। কিন্তু লস এঞ্জেলেস থেকে মৃতদেহ দেশে পাঠাতে প্রায় সাত/আট হাজার ডলার দরকার। নিঃস্বংগ লোকটার মৃতদেহ দেশে পাঠানর জন্যে কম্যুনিটির নেতৃবৃন্দ এগিয়ে আসে। কিন্তু বিচ্ছিন্ন মানুষের হাত ঠেকে যায় দিগন্তের সীমারেখায়। অতঃপর বাফলার হস্তক্ষেপে ভাঙ্গে দিগন্তের সীমারেখা। মীর মঞ্জুরের মৃতদেহ দেশে পৌঁছায়।  তার কন্যাটি জীবনে প্রথমবারের মত নিজের বাবাকে একবার অন্তত দেখতে পারে। এটা অজস্র ঘটনার মধ্যে একটি ঘটনা মাত্র। আরেকটু পেছনে যাই। সাংস্কৃতিক ব্যাক্তিত্ব শফি হকের অকাল মৃত্যুতে তার  বিদ্ধস্তপ্রায় পরিবারের পাশে গিয়ে  দাঁড়ায় বাফলা। কম্যুনিটির জনপ্রিয় মানুষ ফরিদ আহমেদের আকষ্মিক মৃত্যুতে প্রায় দিশে হারা তার পরিবারের পাশে নিঃশঙ্কচিত্তে দাঁড়ায় বাফলা। ফরিদ আহমেদের মৃতদেহ দেশে পাঠানর ছাড়াও উভয় পরিবারকে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ওঠা পর্যন্ত সবরকম সহযোগীতা করেছে বাফলা।

দেশের প্রথিতযশা সঙ্গীত শিল্পী শাহানাজ স্বীকৃতির ক্যান্সার চিকিৎসার জন্যে অর্থসাহায্য পাঠিয়েছে বাফলা। ভয়াবহ ভূমিকম্পে হিমালয় কন্যা নেপালে ধ্বংসযজ্ঞ নেমে আসে। বাফলার সাহায্যের হাত সুদূর আমেরিকা থেকে পৃথিবীর অন্যগোলার্ধের নেপালে পৌঁছে যায়। বাফলার সাহায্য হাইতির ভূমিকম্পবিধ্বস্ত জনপদে যেমন পৌঁছে যায়,  তেমন পৌঁছে যায় ফিলিপাইনের সামুদ্রিক ঝড়বিধ্বস্ত জনপদেও। বাংলাদেশের শীতার্ত মানুষের কাছে বাফলার কম্বল বিতরণ এখন নিয়মিত কর্মসূচির মধ্য পড়ে, যেমন নিয়মিত কর্মসূচি লস এঞ্জেলেসের বাৎসরিক মেডিকেল ক্যাম্প।  ঐতিহাসিক রানা প্লাজা ধ্বংসযজ্ঞ হতাহতদের জন্যেও সহযোগিতা ঠিকই পৌঁছে যায়।

"মানুষের চেয়ে বড় কিছু নাই, নহে কিছু মহীয়ান,
নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি…………"

জাতীয় কবি কাজি নজরুল ইসলামের সুরে সুর মিলিয়ে বাফলা এগিয়ে যাচ্ছে ক্রমাগত এক ইতিহাস থেকে আরেক ইতিহাসের দিকে। দিগন্তের ওপাশে সূর্য্য ছুঁয়ে দেখার প্রত্যয়ে ঐক্যবদ্ধ এক কম্যুনিটির স্বপ্ন বুকে নিয়ে বিশ্বের সবচেয়ে ঐশ্বর্য্যশালি দেশ যুক্তরাষ্ট্রের  দ্বিতীয়বৃহত্তম নগরী বিশ্ব সাংস্কৃতির রাজধানীখ্যাত লস এঞ্জেলেসের বুকে বাংলাদেশকে মহিমান্বিত করতে ক্লান্তিহীন কাজ করে চলেছে বাফলা।  লস এঞ্জেলেস নগরীতে গত প্রায় চার দশক ধরে গড়ে ওঠা বাংলাদেশি কম্যুনিটির মধ্যে বাফলা তার জন্মের দশ বছরের মধ্যেই  একটা পথিকৃৎ হিসেবে পরিগণিত হয়েছে।

বাফলার এইসব চ্যারিটি কার্য্যক্রম পরিচালনা করার জন্যে বাফলার প্রাক্তন প্রেসিডেন্ট শীপার চৌধুরীকে সমন্ময়কারি করে বাফলার সব ক'জন প্রাক্তন প্রেসিডেন্টকে নিয়ে গড়ে উঠেছে বাফলা চ্যারিটি কমিটি। ফলে বাফলা চ্যারিটির ফান্ড ব্যাবহার আয় এবং ব্যায় হয়ে উঠেছে দিনের আলোর মত ঝক ঝকে পরিষ্কার ও দৃশ্যমান।  ইতিপূর্বে সংঘটিত সবগুলো কার্যক্রম পরিচালনা করতে গিয়ে বাফলা একটা নিজস্ব তহবিলের প্রয়োজনীয়তা অনুধাবন করেছে প্রতি মুহুর্তে।  তাই নিজস্ব একটা তহবিল গড়ে তোলার লক্ষে গত বছরের ফান্ড রেইজিং থেকে অসামান্য সফলতায় উদ্দীপ্ত হয়ে এবছরও উদ্যোগ নিয়েছে ফান্ড রেইজিং ডিনারের।  আগামী রোববার ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা ছ'টায় লস এঞ্জেলেস নগরীর অভিজাত হোটেল  "গার্ডেন স্যুইট হোটেল এন্ড রিসোর্ট, ৬৮১  সাউথ ওয়েস্টার্ন এভিন্যু, লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়া-৯০০০৫ তে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ফান্ড রেইজিং ডিনার। উক্ত ফান্ড রেইজিং ডিনারে মাত্র ত্রিশ ডলার প্রবেশ মূল্যের বিনীময়ে সকল কম্যুনিটি সদস্যদের অংশগ্রহন করার  জন্যে বাফলার পক্ষ থেকে আহ্বান করা হয়েছে।

পরিশেষে বাফলার প্রাক্তন প্রেসিডেন্ট জনাব এনামুল হামিদের সুরে কণ্ঠ মিলিয়ে বলতে হয় 'চ্যারিটি সমুজ্জ্বল হলে বাফলা হয়ে উঠবে উজ্জলতর।' আর বাফলা উজ্জলতর হলে বিশ্বের বুকে সুর্য্যস্নাত বাংলাদেশ হয়ে উঠবে অধিক মহিমান্বিত ও উজ্জলতর এক নক্ষত্রের মত।  আর বাফলা হয়ে উঠবে "দ্যা পাইয়নিয়ার।"




__._,_.___

Posted by: Mahbub Khan <mahbubkhan45@yahoo.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___