Banner Advertiser

Tuesday, November 29, 2016

[mukto-mona] কাবা’র ছবি বিকৃত করার হোতা সন্দেহে নাসিরনগরে যুবক আটক




কাবা'র ছবি বিকৃত করার হোতা সন্দেহে নাসিরনগরে যুবক আটক

  • ২৯ নভেম্বর ২০১৬
নাসিরনগরImage copyrightAZIZUL SHONCHAY
Image captionনাসিরনগরে হিন্দুদের বহু বাড়িঘরে আগুন দেওয়া হয়

ফেসবুকে যে ছবি নিয়ে গতমাসে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের ঘরবাড়ি, মন্দিরে হামলা হয়েছিল, তার প্রধান হোতা সন্দেহে স্থানীয় এক সাইবার ক্যাফের মালিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন জানিয়েছেন, জাহাঙ্গীর হোসেন নামে ঐ যুবক নাসিরনগরের হরিনাবের বাজারে একটি সাইবার ক্যাফের মালিক।

তাকে সোমবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার পৌর এলাকা থেকে আটক করে আজ (মঙ্গলবার) আদালতে নেয়া হয়। আদালত পুলিশকে চারদিনের রিমান্ড মঞ্জুর করেছে।

রসরাজ নাম স্থানীয় এক হিন্দু যুবকের ফেসবুক পাতায় কাবা শরিফের ওপর হিন্দু দেবতা শিবের মূর্তির ছবি বসিয়ে তা আপলোড করার খবর ছড়িয়ে পড়ার পর নাসিরনগরে হিন্দুদের ঘরবাড়ি, মন্দিরে ব্যাপক হামলার ঘটনা ঘটে।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের একজন কর্মকর্তা বিবিসি বাংলাকে বলেছেন, জাহাঙ্গীর হোসেন রসরাজের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে সেখানে ছবিটি আপলোড করেছিল বলে তারা সন্দেহ করছেন।

নাসিরনগরImage copyrightAZIZUL SHONCHAY
Image captionনাসিরনগরে ১৫টি মন্দিরে আগুন দেওয়া হয়

পুলিশের অতিরিক্ত ডিআইজি শাখাওয়াত হোসেন, যিনি নাসিরনগরের হামলার ঘটনা তদন্ত করছেন, তিনি বিবিসিকে বলেছেন, যে মোবাইল ফোন থেকে রসরাজ ফেসবুক ব্যবহার করতো তা থেকে স্পর্শকাতর ঐ ছবিটি আপলোড হয়নি বলে তারা প্রমাণ পেয়েছেন।

অনলাইনে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার এক মামলায় রসরাজ এখন কারাগারে।

নাসিরনগরে সাম্প্রদায়িক হামলার ঘটনা নিয়ে দেশে ও বিদেশে ব্যাপক তোলপাড় হয়েছে। আর ঐ ঘটনার মূলে ছিল ফেসবুকে অপলোড করা একটি ছবি।

http://www.bbc.com/bengali/news-38143749

আরও পড়ুন:

ধরা পড়ছে নাসিরনগর হামলার হোতারা


নাসিরনগরের ঘটনায় গ্রেফতার জাহাঙ্গীর রিমান্ডে

14 hours ago - ইকবাল হোসেন জানান, নাসির নগরে হামলায় জড়িত অভিযোগে গত সোমবার রাত ১২টার দিকে জেলা শহরের কালাইশ্রীপাড়া থেকে জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়। সে আলামিন সাইবার পয়েন্ট নামে একটি সাইবার ক্যাফের সত্ত্বাধিকারী। তিনি আরো জানান, গ্রেফতারের পর মঙ্গলবার জাহাঙ্গীরকে আদালতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন ...

নাসিরনগরের ঘটনায় সাইবার ক্যাফের মালিক জাহাঙ্গীর গ্রেফতার | শেষ পাতা ...

14 hours ago - জেলায় নাসিরনগরে পবিত্র কাবা শরীফের উপর শিব মূর্তি বসিয়ে ছবি পোস্ট দেওয়ার ঘটনার অন্যতম আসামি সাইবার ক্যাফের মালিকজাহাঙ্গীর আলম (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ... এদিকে এ পর্যন্ত পুলিশ নাসিরনগরের ঘটনায় ১০২ জনকে গ্রেফতার করেছে। পুলিশের ধারণা ... ভারপ্রাপ্ত সম্পাদক: তাসমিমা হোসেন। ইত্তেফাক গ্রুপ ...

সেই ছবির নেপথ্যে সাইবার ক্যাফে মালিক জাহাঙ্গীর! | প্রথম পাতা | The ...

Nov 14, 2016 - নাসিরনগরের হরিপুর ইউনিয়নের শঙ্কাদহ গ্রামের জাহাঙ্গীর আলম ওই বিতর্কিত ছবিটি তৈরি করেন। হরিপুর বাজারে ... পুলিশের ধারণা, ওই বাজার থেকেই রসরাজের নামে ভুয়া আইডি খুলে সেখানে ছবিটি আপলোড করা হয়। পরে সেটা ... রাজধানীর বাড্ডায় গারো তরুণী ধর্ষণের ঘটনায় গ্রেফতার ধর্ষক রাফসান হোসেন রুবেল (২৬) গতকাল রবিবার আদালত এলাকায় পুলিশের জিম্মা থেকে পালিয়েছে। ... গাইবান্ধার গোবিন্দগঞ্জে উচ্ছেদের নামে সাঁওতাল পল্লিতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় স্থানীয় এমপিকে দুষলেন ভুক্তভোগীরা।

রসরাজ বিলে মাছ ধরছিল, ফোন ছিল বাড়িতে - Bangla Tribune

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে যখন ফেসবুকে ধর্ম অবমাননার ছবি পোস্ট দেওয়া হয়, তখন অভিযুক্ত রসরাজ বিলে মাছ ধরছিল। তার স্যামসাং এনড্রয়েড মোবাইলফোন সেটটি তখন বাড়িতে ছিল। ছোট ভাইয়ের মাধ্যমে বিষয়টি জেনে সে বাড়ি ছুটে যায়। ডিবি পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই তথ্য জানিয়েছে রসরাজ। ডিবি পুলিশের...


__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___