Banner Advertiser

Thursday, February 16, 2017

[mukto-mona] Fw: লন্ডনের ভারতীয় দুতাবাসের সামনে প্রতিবাদ




Reminds me of the tactics of the ex-pat BNPwallahs constantly targeting Sheikh Mujib and other  AL leaders of Bangladesh . . .

<<  সংগঠিত স্বৈরতন্ত্রের এ আরেক সুপরিকল্পিত কৌশল—গোড়াতে শুভবুদ্ধি আর বিবেকের মুখগুলোকে নিশানা করো, এদের বিরুদ্ধে সমর্থনের ভিতকে তাতিয়ে দাও। এরা যদি হাত-পা গুটিয়ে নেয়, আঁতকে ওঠে, প্রতিবাদহীন হয়ে পড়ে তাহলে দুর্বল, নিরস্ত্র জনগোষ্ঠীর ওপর চড়াও হও—এবং এভাবে সাংগঠনিক শক্তি যখন বাড়বে—তখন বিশেষ বিশেষ ব্যক্তির বিরুদ্ধে কুত্সা রটিয়ে, কারো কারো হত্যাকাণ্ড ঘটিয়ে, ফাঁসিতে ঝুলিয়ে সন্ত্রাসের সার্বিক পরিস্থিতি তৈরি করো। . . . . অমর্ত্য সেনও আজ এই ধারাবাহিক অপশক্তির চিহ্নিত টার্গেট। . . . >>  

www.ittefaq.com.bd
অমর্ত্য সেনকে নিয়ে, তাঁর পাণ্ডিত্য নিয়ে, তাঁর 'চরিত্র' নিয়ে, ব্যক্তিত্বের 'মেরুদণ্ড' নিয়ে ভারতীয় জনতা দলের পশ্চিমবঙ্গ শাখার সভাপতি দিলীপ ঘোষের অশালীন, বুদ্ধিহীন মন্তব্যে আমরা আহত। তীব্র আলোড়িত। খবরটি ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে কলকাতার নানা মহলে হইচই শুরু হয়ে যায়, বেরিয়ে আসে উষ্মা আর তাত্ক্ষণিক প্রতিক্রিয়া। প্রায় শতভাগ বাঙালি অমর্ত্যকে ঘিরে


 


From: pfc-friends@googlegroups.com <pfc-friends@googlegroups.com> on behalf of Outlook Team <zoglul@hotmail.co.uk>
Sent: Thursday, February 16, 2017 10:50 PM
To: pfc; LA Discussion
Subject: {PFC-Friends} লন্ডনের ভারতীয় দুতাবাসের সামনে প্রতিবাদ
 

From: Zoglul Husain (zoglul@hotmail.co.uk) 


Call for protest in London against Indian promotion of fascism in Bangladesh 

লন্ডনের ভারতীয় দুতাবাসের সামনে প্রতিবাদ :  

Call by Akhtar Mahmud, on behalf of the organisation, "Non Resident Bangladeshi". 


Akhtar Mahmud's call: 


Sir/Madam,

I am willing to conduct a "Placard protest" between the hours of 5:00pm and 6:00pm, 23rd February 2017 at the Indian High Commission, The Aldwych, WC2.

My organisation is "Non Resident Bangladeshi"

Reason : Discouraging Indian promotion of Fascism In Bangladesh.

Say No to Indian Occupation in Bangladeshi Democracy.

Join the Protest.


লন্ডনের ভারতীয় দুতাবাসের সামনে প্রতিবাদ : 

আসছে ২৩শে জানুয়ারি ২০১৭, বিকাল ৫ ঘটিকার সময় লন্ডনের ভারতীয় দুতাবাস "ইন্ডিয়া হাউস" লন্ডন, WC2B 4 NA, এর সামনে এক বিক্ষোভ সমাবেশের আয়েজন করেছে অনাবাসী বাংলাদেশীদের সংগঠন । ভারত সরকারের বাংলাদেশের অনির্বাচিত সরকারকে সমর্থন দেয়াকে বাংলাদেশের সার্বভৌমত্বের উপর সরাসরি হস্তক্ষেপ হিসাবে বর্ণনা করে এর তীব্র নিন্দা জানায় সংগঠনটির মুখপাত্র সাংবাদিক আখতার মাহমুদ। উল্লখ্য সংগঠনটি বাংলাদেশে অনির্বাচিত সরকার কর্তৃক ফ্যাসিজম প্রতিষ্ঠা এবং একদলীয় প্রহসনের নির্বাচন ও বিরোধী দলগুলোর ওপর চালানো দমন নির্যাতনের প্রতিবাদে যুক্তরাজ্য জুড়ে প্রচারণা শুরু করেছে প্রবাসী বাংলাদেশীদের সংগঠন 'ক্যাম্পেইন ফর স্টপ বাংলাদেশ ফ্যাসিজম' শিরোনামে । এরই অংশ হিসেবে সাংবাদিক আখতার মাহমুদের নেতৃত্বে ইতিপুর্বে স্কটল্যান্ডে অবস্থিত ইংল্যান্ড ও ওয়েলসের সর্বোচ্চ শৃঙ্গ ৪৪০৮ ফুট উচ্চতার 'বেন নেভিস'-এ আরোহণ করেছেন তিন বাংলাদেশী। ব্যতিক্রমী এই প্রচারণায় সময় তারা 'ক্যাম্পেইন ফর স্টপ বাংলাদেশ ফ্যাসিজম' এর ব্যানার ও বাংলাদেশের জাতীয় পতাকা বহন করেন। 

বাংলাদেশে একনায়কতান্ত্রিক সরকারের বিদায়ে বিশ্বব্যাপি  জনমত গড়তে আখতার মাহমুদ 'স্টপ বাংলাদেশ ফ্যাসিজম' ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছেন। এর আগে সংগঠনটি যুক্তরাজ্যের ব্রাডফোর্ড, বার্নহ্যাম অন ক্রাউচ, ওয়েলস এর স্নোডেন , লন্ডন সহ যুক্তরাজ্যের নানা স্থানে তারা বাংলাদেশে ফ্যাসিজমের উত্থান বিরোধী প্রচারনা চালায় । বিভিন্ন শহরে তিনি বাংলাদেশের বর্তমান প্রকৃত অবস্থা তুলে ধরে বাংলাদেশে চলমান ফ্যাসিজম বিরোধী মতামত গড়ে তোলার চেষ্টা করছেন। তিনি এ বিষয়ে ইতিমধ্যেই লন্ডনে, জুরিখে ও মিলানের ভারতীয় দুতাবাসে লিখিত প্রতিবাদ জানান । এছাড়াও ভুইফোড় ১০০ পাউন্ড মূল্যের বৃটিশ কোম্পানি ডিপি রেইল এর বাংলাদেশে ৬০ হাজার কোটি টাকার কাজ পাওয়াকে একটি বড় ধরনের দুর্নীতি উল্লেখ করে এতে বৃটিশ এম পি সংশ্লিষ্টতার বিষয়ে সংগঠনটি তদন্তের দাবি করে গত ৫ই জানুয়ারি ব্রিটিশ পার্লামেন্টের সামনে প্রতিবাদ শেষে ১০ নং ডাউনিং ষ্ট্রিটে স্মারক লিপি প্রদান করলে ব্রিটেনের প্রধানমন্ত্রী বিষয়টি যথাযথ ব্যাবস্থা গ্রহনের পতিশ্রুতি প্রদান করেন । পরবর্তীতে বাংলাদেশী বংশদ্ভুত বৃটিশ এমপি টিউলিপ সিদ্দিকীর ছায়া মন্ত্রীর পদ থেকে সরে যাবার বিষয়টির সাথে পূর্বের বিষয়ের কোন যোগাযোগ রয়েছে কিনা তা নিশ্চিত করা যায়নি । 

এতদব্যতিত সংগঠনটি সম্প্রতি যুক্তরাজ্যে মুসলিম ও রিফিউজি বিরোধী সমাবেশে সংগঠনের পক্ষ থেকে আখতার মাহমুদ বাংলাদেশে ফ্যাসিজমের উত্থানে ভারতের মদদের বিষয়ে জনসচেতনতা তৈরিতে গনসংযোগ করেন ।
(আখতার মাহমু্দ) 




--
You received this message because you are subscribed to the Google Groups "PFC-Friends" group.
To unsubscribe from this group and stop receiving emails from it, send an email to pfc-friends+unsubscribe@googlegroups.com.
For more options, visit https://groups.google.com/d/optout.


__._,_.___

Posted by: Farida Majid <farida_majid@hotmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___