Banner Advertiser

Saturday, April 1, 2017

[mukto-mona] Fw: thebdtimes24.com - হিন্দু নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান






Sent from Yahoo Mail for iPhone

Begin forwarded message:

On Saturday, April 1, 2017, 8:44 PM, Dileep Karmaker <dileepkarmaker@gmail.com> wrote:

হিন্দু নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

| ১৮ চৈত্র ১৪২৩ | Saturday, April 1, 2017

Image may contain: 5 people, people sitting and people standing

বিশেষ প্রতিবেদকঃ বাংলাদেশের হিন্দু ও অন্যান্য সংখ্যালঘু নির্যাতন সমস্যা এবং এর সমাধান নিয়ে আন্তর্জাতিক সম্মেলন ও সেমিনারে এ সহিংস নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে জাগ্রত করার আহ্বান জানালেন ত্রিপুরার গভর্নর ড: তথাগত রায়।

আজ শনিবার ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কোলকাতায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ইঞ্জিনিয়ারিং অডিটরিয়ামে সকাল ১০টায় প্রথম দিনের সম্মেলনের উদ্বোধন করে তিনি এ আহ্বান জানান।

কোলকাতা সম্মেলন ২০১৭ এ প্রথম দিনে তিনি বলেন, বাংলাদেশের হিন্দুদের ৮০০০ বর্গ কিলোমিটার জায়গা জমি মুসলিমরা দখল করেছেন।

কোলকাতা আন্তর্জাতিক সম্মেলন

গভর্ণর বলেন, বাংলাদেশে ১৯৬৫ সালের ভয়ংকর আইন তৈরির মাধ্যমে হিন্দুদের সম্পত্তি দখল করে তাদেরকে দেশ ত্যাগে বাধ্য করেছেন। তিনি বাংলাদেশের হিন্দুদের সমস্যায় পশ্চিমবঙ্গের হিন্দুদের অবহিত হয়ে জাগ্রত হয়ে সহযোগিতা করার আহ্বান জানান।

পশ্চিম বঙ্গের সাংসদ দিলীপ ঘোষ বলেন, বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের অনেক সংগঠন থাকায় কোন সংগঠন জাতির স্বার্থে কাজ করছে তা বোঝা মুশকিল। তিনি অভিযোগ করে বলেন, বিভিন্ন সংগঠন তৈরি করে আভ্যন্তরীন কোন্দল তৈরি করে এই সমস্যার সুযোগ সৃষ্টি হয়েছে। নিজেদের ব্যক্তিস্বার্থের কারনে জাতির ক্ষতি ডেকে এনেছেন বাংলাদেশ তথা পশ্চিম বঙ্গের হিন্দু গোষ্ঠি।

দিলীপ ঘোষ হিন্দুদের সুরক্ষার তৈরির জোরালো দাবি জানান। তিনি এবার রাম নবমীতে অস্ত্র নিইয়ে শোভাযাত্রার ঘোষনা দিয়ে বলেন। এ দেশে দেবতাদের আবির্ভাব হয়েছে। ভগবান রামচন্দ্র তীর ধনুক নিয়ে যুদ্ধ করেছেন তাই আমরা রাম নবমীতে এই অস্ত্রের মহড়া দিব পুলিশ ঠেকানোর কে?

বাংলাদেশ আগত মানবাধিকার কর্মী এডভোকেট রবীন্দ্র ঘোষ তার বক্তব্যে বাংলাদেশের সংখ্যালঘুদের নির্যাতনের সহিংস চিত্র তুলে ধরেন। তার এই সচিত্র উপস্থাপনের দৃশ্য উপস্থিত জনতার বিবেকে বিদ্ধ হয়।

বাংলাদেশ থেকে আগত বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব এডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক হিন্দু নির্যাতনের সহিংসতা তুলে ধরেন এবং এই নির্যাতন নিপীড়নের বিরুদ্ধে বাংলাদেশ, পশ্চিমবঙ্গ তথা সারা বিশ্বকে সোচ্চার হওয়ার আহবান জানান।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট সুব্রত চৌধুরী দুঃখের সহিত বলেন, আমি এখন প্রধানমন্ত্রীকে চিনতে পারছি না। তার আচরন পরিবর্তন হয়েছে। তিনি  বলেন এদেশে আওয়ামীলীগ, বিএনপি তথা জামায়েত ইসলামী সবই হিন্দু নির্যাতনে একই রূপ। তাই এদের বিরুদ্ধে সবাইকে এক জোট হতে হবে।

Image may contain: 10 people

ক্যাম্বের আহবায়ক ডঃ মোহিত রায় এর সঞ্চালনায় বিভিন্নদেশ থেকে আগত অন্যান্য ব্যক্তিদের মধ্যে বক্তব্য রাখেন, আমেরিকান প্রবাসী সিতাংশু গুহ, বাংলাদেশের চট্টগ্রাম আদিবাসী জননেতা সাংসদ উষাতন তালুকদার,  অধ্যাপিকা এষা দে, কানাডা থেকে আগত বাংলাদেশ মাইনোরিটি এলায়েন্স এর নেতা অরুনা দত্ত এবং মানস ঘোষ প্রমুখ।অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন

এই আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করছেন, ক্যাম্ব (ক্যাম্পেইন এগেনস্ট এট্রোসিটিজ অঁন মাইনরিটিজ ইন বাংলাদেশ) নামক একটি মানবাধিকার সংস্থা।


http://thebdtimes24.com/%E0%A6%B9%E0%A6%BF%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A6%E0%A7%81-%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%A4%E0%A6%A8%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%B0%E0%A7%81%E0%A6%A6%E0%A7%8D#.WN_ARZUlggx.gmail


__._,_.___

Posted by: SITANGSHU GUHA <sbguha@yahoo.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___