Banner Advertiser

Monday, July 3, 2017

[mukto-mona] Re: {NA Bangladeshi Community} Re: {PFC-Friends} ফরহাদ মাজহারের অপহরণের প্রতিবাদ লন্ডনে সমাবেশ



অনেক দিন আগের কথা, তখন ফেসবুক ছিল না, এত এত টেলিভিশন ছিল না, একজন দাপুটে রাজনীতিবিদকে চিনতাম, যিনি সবসময় আলোচনায় থাকতে পছন্দ করতেন, পত্রিকার হেডলাইন হতে চাইতেন। ইতিবাচক বা নেতিবাচক―যে কোনোভাবে। তার সম্পর্কে ইতিবাচক কোনো খবর না থাকলে তিনি একটা অঘটন ঘটিয়ে বসতেন। পরদিন তাকে নিয়ে পত্রিকায় লেখালেখি হতো। তাতে তিনি হয়ে উঠতেন টক অব দ্য টাউন। কখনো কখনো টক অব দ্য কান্ট্রি।

ফরহাদ মজহারও তেমন একজন ব্যক্তি, যিনি সবসময় আলোচনায় থাকতে ভালোবাসেন। আলোচনায় না থাকলে তার উসখুস লাগে, একঘেঁয়েমি লাগে। কারণ তার রক্তের ভেতরে উচ্চাভিলাষ, তার রক্তের ভেতরে 'মহান' হওয়ার আকাঙ্ক্ষা। তার কবিতার বই 'এবাদতনামা' পড়ে মুগ্ধ হয়েছিলাম। ২১ আগস্ট গ্রেনেড হামলা ট্রাজেডির অন্যতম কুশীলব, সারাদেশে জেএমবির সিরিজ বোমা হামলার অন্যতম ইন্ধনদাতা, হাওয়া ভবনের একচ্ছত্র অধিপতি তারেক রহমানের সঙ্গে তার খাতির ছিল। এখনো আছে। তারেক যখন ক্ষমতাধিপতি তখন তারেককে তিনি তার প্রজেক্ট দেখাতে নিয়ে গিয়েছিলেন। এসব জেনেও শুধু 'এবাদতনামা'র মুগ্ধতার জন্য তার একটি সাক্ষাৎকার নিয়েছিলাম। পত্রিকায় ছাপাও হয়েছিল। পরে আমার 'গুনীজন কহেন' বইতেও সাক্ষাৎকারটি অন্তর্ভুক্ত করি। কিন্তু ২০১৩ সালে যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে সৃষ্ট গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে তিনি যখন জঘন্য মিথ্যাচার (সমালোচনা নয়) শুরু করলেন, দৈনিক 'আমার দেশ' সম্পাদক কুখ্যাত মাহমুদুর রহমানের সঙ্গে হাতে হাত মিলিয়ে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর পাঁয়তারা করলেন, তখন তাকে ঘৃণা ভরে ফেসবুক থেকে ঘোষণা দিয়ে আনফ্রেন্ড করি।

এই ফরহাদ মজহার বলেছিলেন, সংবাদপত্র ও টেলিভিশন অফিসে বোমা হামলা করা উচিত। জঙ্গি বোমা হামলাকারীদের পক্ষ নিয়ে তিনি বলেছিলেন, 'বোমা হামলাকারীরা সন্ত্রাসী হলে মুক্তিযোদ্ধারাও সন্ত্রাসী।' এই ফরহাদ মজহার নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরিরের তাত্ত্বিক গুরু―এটা ওপেন সিক্রেট। এই ফরহাদ মজহার যুদ্ধাপরাধীদের দল জামায়াতে ইসলামকেই ইসলামের একমাত্র রক্ষক এবং বিশুদ্ধ ইসলামি দল বলে দাবি করেন। শুধু তাই নয়, ২০১৩ সালের ৫ মে ঢাকার মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের পাণ্ডাদের তাণ্ডবের সময় তিনি দিগন্ত টেলিভিশনের অফিসে বসে শহরের বৃক্ষনিধন ও জ্বালাও-পোড়াওর নির্দেশ দিয়েছিলেন। এসব তিনি কেন করলেন? আমার এক বড়ভাই প্রায়ই আমাকে বলেন, ফরহাদ মজহারের মধ্যে রাজনৈতিক উচ্চাভিলাষ রয়েছে। যে কোনো প্রকারে তিনি ক্ষমতার কেন্দ্রবিন্দুতে যেতে চান। সেই ক্ষমতা আওয়ামী লীগের হোক, বিএনপির হোক, জামায়াতের হোক, হেফাজতের হোক, হিযবুত তাহরির বা জেএমবির হোক। তার ক্ষমতা চাই। ক্ষমতা ছাড়া তিনি স্বস্তি পাবেন না।

বস্তুত ২০১৩ সালের পর থেকে তিনি একজন পতিত বুদ্ধিজীবী। কোনোভাবেই তিনি আর আলোচনায় আসতে পারেন না। কেউ তাকে পাত্তা-টাত্তা দেয় না। টক শো-গুলোতে তাকে ডাকে না। কিন্তু তার চাই প্রচার। যে-কোনোভাবেই তিনি আলোচনায় থাকতে চান। সেজন্য আজ তিনি একটি ব্যার্থ 'অপহরণ নাটক' সাজালেন। কীভাবে নাটক? ভোর চারটায় তিনি বাসা থেকে বেরোলেন। সিসিটিভির ফুটেজে দেখা যাচ্ছে তিনি একাই বাসা থেকে বেরোচ্ছেন। এত ভোরে বাসা থেকে বেরোবার কারণ কী? তার হাতে তখন কম দামি একটি মোবাইল। যে স্মার্টফোনটি তিনি ব্যবহার করেন তা নিলেন না। বিকেল পাঁচটা পর্যন্ত পাঁচবার তিনি তার জীবনসঙ্গিনী ফরিদা আখতারকে (কথিত আছে, ফরিদা আখতার তার বিবাহিত স্ত্রী নন। বিবাহিত হওয়াটা বাধ্যতামূলক নয়। এটা তার ইচ্ছার ব্যাপার) পাঁচবার ফোন দেন। প্রথমে বলেন ৩৫ লাখ টাকা মুক্তিপণের কথা, নইলে অপহরণকারীরা তাকে মেরে ফেলবে। পরে কমতে কমতে ১৫ লাখে এসে ঠেকল। 'অপহরণকারীরা' এতই বেকুব যে, 'অপহৃত'র মোবাইলটি বন্ধ করার কথা তাদের খেয়ালে ছিল না। খেয়ালে ছিল না মোবাইল যে পুলিশ ট্র্যাক করতে পারে। এত বড় আহাম্মক 'অপহরণকারীরা!'

রাত আটটার দিকে তাকে দেখা গেল খুলনার 'নিউ গ্রীল হাউস' রেস্তোরাঁয়। ভাত, ডাল, সবজি খেলেন ঐ রেস্তোরাঁয়। সাড়ে আটটার দিকে খুলনার শিববাড়ী মোড় থেকে হানিফ পরিবহণের একটি বাসে করে ঢাকার উদ্দেশে রওনা হলেন। পুলিশ-র‌্যাব তাকে খুঁজতে থাকে। সরকার ও বুদ্ধিজীবী মহল তাকে নিয়ে উৎকণ্ঠিত। যশোরের অভয়নগরের নওয়াপাড়ায় হঠাৎ বাসটি দাঁড়িয়ে পড়ল। যাত্রীরা হৈচৈ করতে থাকে ড্রাইভার ও কন্ডাক্টরের সঙ্গে। কেন থেমে আছে বিনা কারণে? ড্রাইভার-কন্ডাক্টর মুখ খোলে না। নিশ্চুপ। দাঁড়িয়ে থাকল আধা ঘণ্টা। হঠাৎ র‌্যাবের গাড়ি এসে হাজির। ঐ বাসের পেছনের সিট থেকে ফরহাদ মজহারকে ধরে নিচে নামানো হলো। নিয়ে যাওয়া হলো অভয়নগর থানায়।

আচ্ছা, ধরে নিলাম তাকে অপহরণ করে খুলনায় নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু যখন তিনি খুলনার 'নিউ গ্রীল হাউস' রেস্তোরাঁয় ভাত খাচ্ছিলেন তখন কি তার 'স্ত্রী' ফরিদা আখতারকে একটা ফোন করে বলতে পারতেন না, 'আমি সুস্থ আছি, একটু পর বাসে উঠব, তুমি চিন্তা করো না।' তিনি বাসে উঠলেন। বাসে উঠেও কি ফরিদা আখতারকে একটা কল দিয়ে বলতে পারতেন না, 'আমি ঢাকায় ফিরছি, তুমি চিন্তা করো না, সবাইকে বলো চিন্তা না করতে।' ধরা যাক তার মোবাইলে ব্যালেন্স ছিল না। কিন্তু তিনি কি অন্য কারো মোবাইল থেকে ফরিদা আখতারকে একটা কল করতে পারতেন না? অন্তত যাত্রীদের উদ্দেশে তো চিৎকার করে বলতে পারতেন, 'আমি কবি ফরহাদ মজহার। আমাকে অপহরণ করা হয়েছিল।' তা না করে কেন তিনি চোরের মতো ঘাপটি মেরে বাসের পেছনের সিটে বসে থাকলেন?

তিনি যে আলোচনায় আসার জন্য আজ একটা নাটকের মহড়া দিলেন তা বোঝার জন্য গোয়েন্দা হওয়া লাগে না, সাধারণ কাণ্ডজ্ঞানই যথেষ্ঠ। জীবনের বেশিরভাগ সময় তিনি অসংখ্য তরুণকে বিভ্রান্ত করেছেন, এখনো করে চলেছেন। অত্যন্ত অসহিষ্ণু একজন মানুষ। পরমত সহ্যই করতে পারেন না। শেষ বয়সে এসে পুরো জাতিকে তিনি বিভ্রান্ত করলেন। বিগত জীবনে তিনি যেসব ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন, তার জন্য তাকে ক্ষমা করে দেওয়া হয়েছিল। তার বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেওয়া হয়নি। এবার মনে হয় একটু জিজ্ঞাসাবাদ করা উচিত কেন তিনি এই নাটক করলেন? কোন উদ্দেশ্যে? প্রকৃত সত্য উদঘাটন হওয়া জরুরি। নইলে এই ভদ্রলোক ভবিষ্যতে আলোচনায় আসার জন্য বড় কোনো অঘটন ঘটিয়ে ফেলতে পারে। তার আবার অমরত্বেরও লোভ আছে। অমরত্ব পেতে যে কোনো কিছু করা তার পক্ষে অসম্ভব কিছু নয়।

 




From: pfc-friends@googlegroups.com <pfc-friends@googlegroups.com> on behalf of Outlook Team <zoglul@hotmail.co.uk>
Sent: Monday, July 3, 2017 9:59 PM
To: rashed Anam
Cc: pfc-friends@googlegroups.com; nabdc@googlegroups.com; Outlook Team; ranu51@hotmail.com; Post Card; Mohammad Gani; Jalal Khan; shahadathussaini@hotmail.com; BDPANA@yahoogroups.com; rezaulkarim617@gmail.com; S Akhter; Isha Khan; aleem53@yahoo.com; zainul321@yahoo.com; Mohamed Nazir; Tareque Ahmed; Khondkar_Karim@uml.edu; Muazzam Kazi; alapon@yahoogroups.com; Alochona Groups; bangla-vision@yahoogroups.com; New England Bnp; Brothers Keeper; Mohiuddin Anwar; Farida Hossain; Mina Farah; Jamal G. Khan; zahidhassan_2000@yahoo.com; Thikana Thikana; Tamanna Karim; Md. N Uddin; Bilal Uddin; Bazlul Wahab; chaudhuri.wasim@gmail.com; quazinuru@yahoo.com; Anwar Kabir Rumi; letter Daily Star; Farida Majid; info@dailynayadiganta.com; Jahurul Islam; inqilab08@dhaka.net; LA Discussion
Subject: Re: {NA Bangladeshi Community} Re: {PFC-Friends} ফরহাদ মাজহারের অপহরণের প্রতিবাদ লন্ডনে সমাবেশ
 

From: Zoglul Husain (zoglul@hotmail.co.uk) 

ধন্যবাদ, রাশেদ আনাম ভাই। আপনার অনুভূতি, চিন্তাভাবনা ও দৃঢ় সংগ্রামী চেতনার প্রতি রইলো পূর্ণ সমর্থন। আপনি ঠিকই বলেছেন, "এই গণতন্ত্র-খেকো,  গুম-খুনকারী, দেশ বিক্রিকারী বাংলাদেশের শত্রু বাকশাল-২ স্বৈরাচারকে  সমূলে উৎপাটন  না করলে আমরা এইভাবে একের পর এক শেষ হয়ে যাবো, আমাদের রুজি, বেবসা, দেশ, নিরাপত্তা সবই শেষ হচ্ছে!" অতএব বিজয় অর্জন পর্যন্ত আমরা ঐক্যবদ্ধভাবে বলতে থাকব, 'আমাদের সংগ্রাম চলবেই চলবে।' 

কিছু দিন আগে আমি লিখেছিলামঃ 


গত ১৯ মার্চ ২০১৬ বিএনপি কাউন্সিলে ফখরুল বলেন, "গত কয়েক বছরে সরকারের দমন-পীড়ন ও পুলিশ এবং সরকারি দলের সন্ত্রাসীদের গুলিতে বিএনপির ৫০২ জন নেতা-কর্মী নিহত হয়েছেন। এই সময়ের মধ্যে ২২৩ জন নেতা-কর্মী অপহৃত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন চার হাজার। জেল খেটেছেন প্রায় ৭৫ হাজার। প্রায় ২৪ হাজার মামলা হয়েছে এবং এতে চার লাখ ৩০ হাজার জনকে আসামি করা হয়েছে। মিথ্যা মামলায় ৫০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।"

সময়ের দাবি, ভারতীয় আধিপত্যবাদের সেবাদাস হাসিনা সরকারের ফ্যাসিবাদকে অপসারন করে দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। অতীতে ভারতীয় আধিপত্যবাদের সেবাদাস ফ্যাসিবাদী মুজিব সরকারের পতন হয়েছে। হাসিনা সরকারের পতনও অবধারিত। 

মুজিব সরকার ৩০ হাজার দেশপ্রেমিক হত্যা করে। তাদের অপশাসনে দেশে নেমে আসে নির্বিচার হত্যা, নিপীড়ন, নির্যাতন, লুণ্ঠন, দখলবাজী, সীমান্ত পাচার ইত্যাদির বিভীষিকা। তাদের অপশাসন, লুণ্ঠন, কালোবাজারী, সীমান্তপাচারের ফলে দেশে যে মানবসৃষ্ট দুর্ভিক্ষ ঘটে তাতে সরাসরি মৃত্যু হয় ৫ লক্ষ মানুষের এবং পরোক্ষ ভাবে মৃত্যু হয় আরও ১০ লক্ষ মানুষের। অন্যদিকে, মুজিব সরকার পরিচালিত হয় মূলতঃ ভারতের নির্দেশে, যারা বাকশালতন্ত্র নামক চরম স্বৈরতন্ত্র ও ফ্যাসিবাদ সৃষ্টি করে। মুজিব নিজে ২৫ মার্চ ১৯৭১ নিজের ও নিজের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করে, ইয়াহিয়ার সঙ্গে সমঝোতার মাধ্যমে আত্মসমর্পণ করেন।

হাসিনা সরকার নির্বিচার হত্যা, নিপীড়ন, নির্যাতন, লুণ্ঠন, গুম-খুন, হামলা-মামলা, লুঠ-পাট ইত্যাদির এক চরম ফ্যাসিবাদী বিভীষিকা সৃষ্টি করেছে। তারা ৩ টি বড় হত্যাকাণ্ড ঘটিয়েছে (বিডিয়ার, জামাত ও হেফাজাত)। তারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব ভারতের হাতে তুলে দিয়েছে, হ্যাঁ বর্তমানে সেনাবাহিনীর কারণে তা বাধাগ্রস্ত হচ্ছে। সেনাবাহিনী এখন দেশপ্রেমিকের ভূমিকায় অবস্থান নিয়েছেন, অন্ততপক্ষে সম্প্রতি ভারত-প্রস্তাবিত ২৫ বছরের গোলামি চুক্তি প্রত্যাখ্যান করে। আমরা এখন ভারতীয় আধিপত্যবাদের সেবাদাস এই ফ্যাসিবাদী সরকারের বদলে একটি দেশপ্রেমিক সরকার চাই।

দেশের ৯০% জনগণ ও ৯০% সেনাবাহিনী ভারতীয় আধিপত্যবাদ ও বর্তমান সরকারের ফ্যাসিবাদের বিরোধী। কাজেই গড়ে তুলতে হবে তিনটি ঐক্যঃ জনগনের ঐক্য, সেনাবাহিনীর ঐক্য ও সেনা-জনতার ঐক্য।   





From: nabdc@googlegroups.com <nabdc@googlegroups.com> on behalf of rashed Anam <rashedanam1971@gmail.com>
Sent: 03 July 2017 16:04
To: pfc-friends@googlegroups.com; nabdc@googlegroups.com; Zoglul Husain; ranu51@hotmail.com; Post Card; Mohammad Gani; Jalal Khan; shahadathussaini@hotmail.com; BDPANA@yahoogroups.com; rezaulkarim617@gmail.com; S Akhter; Isha Khan; aleem53@yahoo.com; zainul321@yahoo.com; Mohamed Nazir; Tareque Ahmed; Khondkar_Karim@uml.edu; Muazzam Kazi; alapon@yahoogroups.com; Alochona Groups; bangla-vision@yahoogroups.com; New England Bnp; Brothers Keeper; Mohiuddin Anwar; Farida Hossain; Mina Farah; Jamal G. Khan; zahidhassan_2000@yahoo.com; Thikana Thikana; Tamanna Karim; Md. N Uddin; Bilal Uddin; Bazlul Wahab; chaudhuri.wasim@gmail.com; quazinuru@yahoo.com; Anwar Kabir Rumi; letter Daily Star; Farida Majid; info@dailynayadiganta.com; Jahurul Islam; inqilab08@dhaka.net
Cc: LA Discussion
Subject: {NA Bangladeshi Community} Re: {PFC-Friends} ফরহাদ মাজহারের অপহরণের প্রতিবাদ লন্ডনে সমাবেশ
 
এতো এতো আওয়ামী কোটিপতি দুর্নীতিবাজ ধনকুব থাকতে একটা দৈন্য বিরোধী  বুদ্ধিজীবীকে  কেন ধরে নিবে অর্থ আদায়ের জন্য ?? দুয়ে দুয়ে তো চার মিলে না !!  বাকশাল গুম-খুন রাজ  বলে কথা !! 

এই  বাকশাল-2  শেষ না করা পর্যন্ত বাংলাদেশের একটা মানুষও নিরাপদ না !!  এই গণতন্ত্র-খেকো,  গুম-খুনকারী, দেশ বিক্রিকারী বাংলাদেশের শত্রু বাকশাল-২ স্বৈরাচারকে  সমূলে উৎপাটন  না করলে আমরা এইভাবে একের পর এক শেষ হয়ে যাবো, আমাদের রুজি, বেবসা, দেশ, নিরাপত্তা সবই শেষ হচ্ছে! হাজার হাজার কোটি টাকা পাচার হচ্ছে! লুট হচ্ছে,  দেশের প্রতিটা বেবসা একের পর এক পৃষ্টপোশোক ভারতকে দখল করতে দিচ্ছে, সীমান্তে হত্যা করতে দিচ্ছে,  মুসলিমদের জঙ্গি অক্ষা দিয়ে  হত্যা করছে !!!  স্বাধীনতার চেতনা আজ ধর্ষিত, লুন্ঠিত !!  আর কখন এই বাংলা আবারো  বিপ্লব করবে ? আবারো বিপ্লবের গৌরবে এই বাংলার মাটিকে শুদ্ধ করবে ?

-RA

2017-07-03 10:58 GMT-04:00 Outlook Team <zoglul@hotmail.co.uk>:

From: Zoglul Husain (hotmail.co.uk


রহাদ মাজহারের অপহরণের প্রতিবাদ লন্ডনে সমাবেশ
জুলাই ৩, ২০১৭



বাংলাদেশ সম্মিলিত পেশাজীবন পরিষদ যুক্তরাজ্য আজ সন্ধ্যা সাত টা তিরিশ মিনিটে বাংলাদেশে বিশিষ্ট বুদ্ধিজীবি ফরহাদ মাজহারের অপহরণের প্রতিবাদে লন্ডনে আলতাফ আলি পার্কে একটি সমাবেশের আয়োজন করেছে ।

লেখক ফরহাদ মজহারকে আজ সকাল ৫টার দিকে তার বাসা থেকে অপহরণ করা হয়েছে। প্রথমে উনার পরিচিত কোন ব্যক্তিকে দিয়ে ফোন করিয়ে উনার এপার্টমেন্ট থেকে নীচে নামানো হয় এবং তারপর উনাকে অপহরণ করা হয়। অপহরণের পর তাকে দিয়ে তার স্ত্রীর কাছে ফোন করিয়ে ৩৫ লাখ টাকা মুক্তিপন দাবী করা হয়েছে।

বিষয়টি তার স্ত্রী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানালে ঐ মোবাইল ট্র্যাক করে সেটির অবস্থান প্রথমে মানিকগঞ্জ এবং পরে মাগুরায় পাওয়া গেছে। এর থেকে আশংকা করা হচ্ছে- তাকে সীমান্তের দিকে নেয়া হচ্ছে এবং হয়তো সীমান্ত পারি দিয়ে ভারতে নিয়ে যাওয়া হবে।

আমাদের জানা মতে বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে যেসব প্রযুক্তি আছে, তা দিয়ে যে কোন মোবাইল ফোনকে তার সঠিক অবস্থানসহ সনাক্ত করা যায়।

আইন-শৃঙ্খলা বাহিনীর উচিত- অবিলম্বে সেইসব প্রযুক্তি ব্যবহার করে ফরহাদ মজহারকে অপহরণকারীদের নিকট থেকে উদ্ধার করা।

উল্লেখ্য ইতিপুর্বে জামায়াতে ইসলামী নেতা দেলোয়ার হোসেন সাঈদী'র মামলায় সাক্ষী সুখরঞ্জন বালীকেও এভাবেই অপহরণ/গুম করে ভারতে নিয়ে যাওয়া হয়েছিল, বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদকেও একইভাবে গুম করার পর ভারতে পাওয়া গেছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে- ভারতে গো-রক্ষকদের হাতে একের পর এক মুসলমান হত্যার ঘটনায় গতকালের সংবাদ সম্মেলনের পর আরেকটি ভারত-বাংলাদেশ আন্তরাষ্ট্রীয় যৌথ প্রযোজিত গুমের শিকার হয়েছেন ফরহাদ মজহার। ফরহাদ মজহারকে দিয়ে ফোন করিয়ে মুক্তিপনের ৩৫ লাখ টাকা চাওয়ানো আসলে ঐ গুমকে 'মুক্তিপনের জন্য অপহরন' দেখানোর একটা চেষ্টামাত্র।

ফরহাদ মজহারের স্ত্রী কার্যত তার নিজের বাসাতেই বন্দিনী হয়ে আছেন। তাকে ঘিরে রেখেছে ডিবি পুলিশ; তারা সাংবাদিকদের সাথে তাকে দেখা করতে দিচ্ছে না এবং এটি নিয়ে মিডিয়ায় হইচই হলে ফরহাদ মজহারের ক্ষতি হতে পারে বলে ভয় দেখাচ্ছে।

পুলিশ যদি ফরহাদ মজহারকে বহনকারী গাড়িটি মোবাইল ট্র্যাকিং এর মাধ্যমে মানিকগঞ্জ এবং মাগুড়ায় সনাক্ত করতে পারে; তাহলে সেটি আটকে ফরহাদ মজহারকে উদ্ধার কেন করতে পারে না? ঐ গাড়ি তো আর সাঁতার কেটে পাটুরিয়া থেকে দৌলতদিয়া যায় নি। ফেরিতেও তো ওটাকে আটক করা যেতো। পথে পথে পুলিশ টহল টিমকে সতর্ক করা যেতো।

দেশ প্রেমিক জনগনের উচিত, এখনি ভারতীয় দূতাবাস ঘেরাও করা। কারণ ফরহাদ মজহারকে একবার ভারতে নিয়ে যেতে পারলে তাকে ফেরত পাওয়ার সম্ভাবনা খুবই কম।

বিধায় বিষয়টার গুরুত্ব অনুধাবন করে সবাইকে সমাবেশে যোগদানের অনুরোধ করেছেন বিএসপিপিইউকের পক্ষ থেকে আহব্বায়ক ডক্টর কেএমএ মালিক এবং সদস্য সচিব ইন্জিনিয়ার-ব্যারিষ্টার তারেক বিন আজিজ ।

তথ্য সূত্র : একেএম ওয়াহিদুজ্জামানের ফেসবুক ।

http://deshbhabona.com/%E0%A6%AB%E0%A6%B0%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%A6-%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%9C%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%85%E0%A6%AA%E0%A6%B9%E0%A6%B0%E0%A6%A3%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%AA/





--
You received this message because you are subscribed to the Google Groups "PFC-Friends" group.
To unsubscribe from this group and stop receiving emails from it, send an email to pfc-friends+unsubscribe@googlegroups.com.
For more options, visit https://groups.google.com/d/optout.

--
You received this message because you had subscribed to the Google Groups "North America Bangladeshi Community forum". Any posting to this group is solely the opinion of the author of the messages to nabdc@googlegroups.com who is responsible for the accuracy of his/her information and the conformance of his/her material with applicable copyright and other laws where applicable. The act of posting to the group indicates the subscriber's agreement to accept the adjudications of the moderator(s). To post to this group, send email to nabdc@googlegroups.com.
---
You received this message because you are subscribed to the Google Groups "North America Bangladeshi Community" group.
To unsubscribe from this group and stop receiving emails from it, send an email to nabdc+unsubscribe@googlegroups.com.
Visit this group at https://groups.google.com/group/nabdc.
For more options, visit https://groups.google.com/d/optout.

--
You received this message because you are subscribed to the Google Groups "PFC-Friends" group.
To unsubscribe from this group and stop receiving emails from it, send an email to pfc-friends+unsubscribe@googlegroups.com.
For more options, visit https://groups.google.com/d/optout.


__._,_.___

Posted by: Farida Majid <farida_majid@hotmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___