Banner Advertiser

Sunday, May 13, 2012

Re: [ALOCHONA] Re: [KHABOR] US Congressman Crowley hopes Tarek Rahman does not return to Bangladesh politics

It is not only the US congressman but also the people of Bangladesh and most of the
BNP leaders do not want ill-mannered Tareq Zia return to Bangladesh. Suranjit may or may not be corrupt but Tareq Zia is worse than Siranjit. He is at latest  50 % responsible for the defeat of BNP and distortion of good image of his father Late president Ziaur Rahman. Tareq Zia will do justice to himself if he resign from politics.


 M. Mahboob Hossain

--- On Tue, 5/8/12, Shumon Ahmed <shumonoh@yahoo.com> wrote:

From: Shumon Ahmed <shumonoh@yahoo.com>
Subject: [ALOCHONA] Re: [KHABOR] US Congressman Crowley hopes Tarek Rahman does not return to Bangladesh politics
To: "khabor@yahoogroups.com" <khabor@yahoogroups.com>
Cc: "bangla_ict@yahoogroups.com" <bangla_ict@yahoogroups.com>, "dahuk@yahoogroups.com" <dahuk@yahoogroups.com>, "alochona" <alochona@yahoogroups.com>, "Diagnose Group" <Diagnose@yahoogroups.com>
Date: Tuesday, May 8, 2012, 9:35 AM

BAL is so afraid of Tareq is that they have to go to congressman to decide on this issue.  I am not a fan of Tareq but I believe that he is a corrupt person so are Shuronjit, Farrukh Khan, Hasina, Rehana, and Dipu Moni.
Why then Tareq can't participate in politics? Is that because his poplularity, charismatic leadership which are real threat for BAL?
Wake up BAL supporters face the opposition, don't be afraid of them if you believe in people's mandate.
 
 

From: SyedAslam <Syed.Aslam3@gmail.com>
To: Khobor <khabor@yahoogroups.com>; notun Bangladesh <notun_bangladesh@yahoogroups.com>; chottala@yahoogroups.com
Sent: Tuesday, May 8, 2012 12:12 PM
Subject: [KHABOR] US Congressman Crowley hopes Tarek Rahman does not return to Bangladesh politics

 
তারেক রহমান বাংলাদেশের রাজনীতিতে ফিরে যাক এটি চান না কংগ্রেসম্যান ক্রাউলী
এনা, নিউইয়র্ক (মঙ্গলবার ৮ মে ২০১২, ২৫ বৈশাখ ১৪১৯, ১৫ জমাদিউস সানি ১৪৩৩):- তারেক রহমান বাংলাদেশের রাজনীতিতে ফিরে যাক এটি আশা করেন না কংগ্রেসম্যান যোসেফ ক্রাউলী। ৭ মে বিকেলে (বাংলাদেশ সময় মঙ্গলবার ভোর রাত) যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের এক প্রতিনিধি দল কংগ্রেসম্যানের নিউইয়র্কস্থ অফিসে গিয়ে বাংলাদেশে জামাত-বিএনপির ধ্বংসাত্মক কর্মকান্ডের কিছু ডক্যুমেন্ট মি. ক্রাউলীর কছে হস্তান্তর করেন। সে সময় বাংলাদেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে মতবিনিময় করা হয়।
প্রতিনিধি দলের নেতা যুক্তরাষ্ট্র আ'লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান মি. ক্রাউলীর কাছে জানতে চেয়েছিলেন, ' তারেক রহমান কি বাংলাদেশের রাজনীতিতে ফিরে আসার নৈতিক অধিকার রাখেন?' এর জবাবে কংগ্রেসম্যান ক্রাউলী বলেছেন, 'এটি আমি আশা করি না (আই হোপ নট)।' এ সময় ড. মুহম্মদ ইউনূস প্রসঙ্গে কংগ্রেসম্যান ক্রাউলী উল্লেখ করেন, ডান ডীল।

'হৃদ্যতাপূর্ণ পরিবেশে এ বৈঠকের পর বার্তা সংস্থা এনাকে বিস্তারিত তথ্য জানান প্রতিনিধি দলের সদস্য যুক্তরাষ্ট্র আ'লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী। প্রতিনিধি দলে আরো ছিলেন সহসভাপতি আকতার হোসেন, সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান এবং নির্বাহী সদস্যা শাহানারা রহমান। প্রসঙ্গত উল্লেখ্য যে, গত ৩ সপ্তাহে যুক্তরাষ্ট্র বিএনপি এবং তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির পৃথক ৩টি টিম কংগ্রেসম্যান ক্রাউলীর সাথে সাক্ষাত করে এম ইলিয়াস আলী নিখোঁজ রহস্য এবং সরকার কর্তৃক বিরোধী দলীয় নেতা-কর্মীদের হয়রানির নানা অভিযোগ পেশ করে এহেন আচরণ থেকে সরকারকে বিরত করতে কংগ্রেসম্যানের হস্তক্ষেপ কামনা করেন। বিএনপি-জামাত জোটের এসব তৎপরতার পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্র আ'লীগও কংগ্রেস, সিনেট এবং স্টেট ডিপার্টমেন্টসহ জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের শীর্ষ কর্মকর্তাদের সাথে সাক্ষাত করে বিএনপি-জামাত জোটের দেশ ও গণতন্ত্র বিরোধী কর্মকান্ডের তথ্য অবহিত করার সিদ্ধান্ত নিয়েছে। তারই অংশ হিসেবে কংগ্রেসম্যান ক্রাউলীর সাথে সাক্ষাত করা হলো।
দীর্ঘ ৪৫ মিনিট স্থায়ী এ বৈঠকে কংগ্রেসম্যান ক্রাউলীর সাথে আলোচনার মূল বিষয় বস্তুর মধ্যে হিলারী ক্লিন্টনের বাংলাদেশ সফর, যুদ্ধাপরাধীদের বিচারের আন্তর্জাতিক মান, তারেক রহমানের বিচার ও তার ভবিষ্যতে বাংলাদেশে রাজনীতি করার নৈতিক অধিকার ও সাম্প্রতিক জামাত বিএনপির অহেতুক হরতাল ও পুড়িয়ে মানুষ হত্যা, জ্বালাও পোড়াও সহ রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর উপর আক্রমন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। ড. সিদ্দিকুর রহমান ক্রাউলীর এক প্রশ্নের জবাবে বলেন, ড. ইউনূস এর প্রতি সরকারের কোন বিরূপ নীতি থাকলে প্রধানমন্ত্রী তাকে ওয়ার্ল্ড ব্যাংকের প্রেসিডেন্ট হওয়ার প্রস্তাব দিতেন না। ক্রাউলীও মনে করে ড. ইউনুসের ব্যপারটি এখন ডান ডীল।
নিজাম চৌধুরী মি. ক্রাউলীকে স্মরণ করিয়ে দেন, বাংলাদেশের বর্তমান গণতান্ত্রিক সরকার আন্তর্জাতিক সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমেরিকা ও ইউরোপের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছে। যার ফলশ্র"তি বিগত সোয়া তিন বছরে বাংলাদেশে কোন প্রকার সন্ত্রাসী কার্যকলাপ সংগঠিত হতে পারেনি। সহ-সভাপতি আকতার হোসেন বলেন, তত্বাবধায়ক সরকারের বিধান পৃথিবীর কোন দেশে নেই। বর্তমান সরকারের আমলে অনুষ্ঠিত সকল নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয়েছে।
এদিকে হিলারী ক্লিন্টনের বাংলাদেশ সফরকে স্বাগত জানিয়ে ৭ মে প্রদত্ত এক বিবৃতিতে কংগ্রেসম্যান ক্রাউলী বলেছেন, বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের মধ্যেকার সম্পর্ক উত্তরোত্তর সমৃদ্ধি ঘটার সময়ে হিলারী ক্লিন্টনের এ সফল অত্যন্ত গুরুত্ব বহন করে। আমি ইউএস-বাংলাদেশ পার্টরাশিপ ডায়ালগকে স্বাগত জানাচ্ছি এবং হিলারীকে ধন্যবাদ জানাচ্ছি অর্থনৈতিক উন্নয়ন, জলবায়ু সংক্রান্ত পরিস্থিতি, জনস্বাস্থ্য, মানবিক সাহায্য এবং মানবাধিকার পরিস্থিতির মত গুরুত্বপূর্ণ ইস্যুতে বিস্তারিত আলোকপাতের জন্য। মি. ক্রাউলী উল্লেখ করেন, 'বিগত কয়েক বছরে বাংলাদেশ প্রভূত উন্নতি সাধন করলেও আরো অনেক কিছুই অমিমাংসিত রয়ে গেছে। বাংলাদেশে সংঘাতময় পরিস্থিতির জন্যে আমিও উদ্বিগ্ন। শ্রমিক ইউনিয়ন নেতা আমিনুল ইসলাম খুন এবং বিরোধী দলীয় নেতা এম ইলিয়াস আলী নিখোঁজ হবার ঘটনা আমাকে ভাবিয়ে তুলেছে। উভয় ঘটনা খুব দ্রুত এবং নিরপেক্ষভাবে তদন্ত হওয়া উচিত। আমি খুবই খুশী যে পররাষ্ট্রমন্ত্রী হিলারী এ দুটি ইস্যুতেও কথা বলেছেন। 

  1. Tarique symbol of violent politics

    Sep 9, 2011 – Tareq Zia was fully corrupted and made lottery of public money by using ...Now, WikiLeaks made it clear to Bangladeshi people and BNP Mirza ...


  2. Khaleda failed by saving 'corrupt' son

    Sep 6, 2011 – I hope Mr Assan, the architect of the Wikileaks is aware that our ... I only wish he could tell about Tareq to Khaleda Zia as frankly as he told the ...


    Saturday, 05 May, 2012 12:45:36 PM
    আমেরিকার কাছে জামায়াত আর 'মধ্যপন্থি 
    গণতন্ত্রী' নয়, 'মৌলবাদী' দল