Banner Advertiser

Tuesday, November 27, 2012

[mukto-mona] Then the innocent departed souls will be blessed !!!



Just take Golam Azam and Gang to Ashulia and burned them alive !!! Then the innocent departed souls will be blessed !!!

আরও বড় ধরনের নাশকতার আশঙ্কা গোয়েন্দাদের
শংকর কুমার দে ॥ আবারও দেশে বড় ধরনের নাশকতার আশঙ্কা প্রকাশ করেছে গোয়েন্দা সংস্থা। যুদ্ধাপরাধীর বিচার বানচাল করতে ও বিদেশী বিনিয়োগ বন্ধ করতে সরকারকে চাপে রাখার নীলনকশা তৈরি করে মাঠে নেমেছে জামায়াত শিবির। পুলিশের ওপর আক্রমণ, পুলিশের গাড়িতে আগুন দিয়ে যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য ধ্বংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। একই কায়দায় তাজরিন ফ্যাশন গার্মেন্টসেও কী আগুন ধরিয়ে দিয়ে নাশকতা ঘটানো হয়েছে কিনা তা তদন্ত করে দেখছেন তদন্তকারীরা।
সাভারের আশুলিয়া এলাকার ডেবনিয়ার গার্মেন্টসটিতে আগুন দেয়ার সময়ে অন্যরা দেখে ফেলায় বড় ধরনের নাশকতা থেকে রক্ষা পেয়েছে। ডেবনিয়ার গার্মেন্টসটি আগুন থেকে রক্ষা পেলেও রক্ষা পেল না তাজরিন ফ্যাশন। মাত্র ২০ হাজার টাকার লোভে ডেবনিয়ার গার্মেন্টস ফ্যাক্টরিতে আগুন দেয়ার কথা আদালতে স্বীকার করেছে এই গার্মেন্টসের কর্মী সুমি বেগম। আগুন দেয়ার জন্য তাকে ২০ হাজার টাকা দিয়েছে ডেবনিয়ার গার্মেন্টসের অপর কর্মী জাকির হোসেন। অন্যরা দেখে ফেলে আগুন নিভিয়ে ফেলায় বড় ধরনের নাশকতা থেকে রক্ষা পেয়েছে ডেবনিয়ার গার্মেন্টস ফ্যাক্টরিটি। সুমি বেগম ও জাকির হোসেন এই দু'জনকেই গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ড মঞ্জুর হয়েছে।
তাজরিন গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনাটি নিছক দুর্ঘটনা নয়, এটা যে নাশকতা তার প্রমাণ গার্মেন্টস কর্মী সুমি বেগমের স্বীকারোক্তিমূলক জবানবন্দী। তদন্তকারীদের প্রশ্ন, ডেবনিয়া গার্মেন্টস ফ্যাক্টরীতে আগুন দেয়ার জন্য সুমি বেগম ও জাকির হোসেনকে নিয়োগ করেছিল কে বা কারা? সুমি বেগম আগুন দিয়েছে ২০ হাজার টাকার লোভে। কিন্তু জাকির হোসেন তাকে ২০ হাজার টাকা দিয়েছে কিসের লোভে ? নিশ্চয়ই নেপথ্যে থেকে তাদের নিয়োগ করেছে কোন মহল। এই মহলকে চিহ্নিত করা গেলে গার্মেন্টস ফ্যাক্টরিতে আগুন ধরিয়ে দেয়ার নেপথ্যের চক্রের সন্ধান পাওয়া যাবে। ডেবনিয়ার গার্মেন্টসে আগুন দেয়ার সময়ে সিসি ক্যামেরায় ধরা পড়েছে সুমি বেগম। এ ব্যাপারে মামলা হয়েছে। তদন্ত চলছে।
ডেবনিয়ার গার্মেন্টস ফ্যাক্টরিটি আগুন থেকে রক্ষা পেলেও তাজরিন গার্মেন্টস ফ্যাক্টরিটি আগুন থেকে রক্ষা পেল না। শতাধিক মানুষ আগুনে পুড়ে মারা গেল। ডেবনিয়ার গার্মেন্টস ফ্যাক্টরির মতোই তাজরিন ফ্যাশন গার্মেন্টসে আগুন ধরিয়ে নাশকতা ঘটানোর পরিকল্পনার নেপথ্যে কে বা কারা? পুলিশ ও গোয়েন্দা সংস্থার পাশাপাশি অর্ধ ডজন তদন্ত কমিটি এ ব্যাপারে তদন্ত করে চলেছে। তদন্তকারীদের ধারণা, নাশকতা ছাড়া এত বড় ধরনের প্রাণহানির ঘটনা ঘটতে পারে না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার মন্ত্রিসভার বৈঠকে ও জাতীয় সংসদে বলেছেন, 'নাশকতা ছাড়া এত বড় ঘটনা ঘটতে পারে না। নতুবা এতগুলো প্রাণহানি ঘটতে পারে না। এটি বড় ধরনের একটি ষড়যন্ত্র। নাশকতার সঙ্গে জড়িতদের কঠোর শাস্তি প্রদান করতে হবে।'
মঙ্গলবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর অগ্নিকাণ্ডের ঘটনাস্থল তাজরিন ফ্যাশনস দেখতে গিয়ে বলেছেন, 'এটা নাশকতা। তদন্তে বের হয়ে আসবে। অগ্নিকাণ্ডের পেছনে নাশকতার কথা উল্লেখ করে তিনি বলেছেন, এর সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতে সরকার বদ্ধপরিকর। তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তাজরিন ফ্যাশনসের অগ্নিকাণ্ডের তদন্ত করতে গিয়ে নাশকতার ইঙ্গিত পেয়েছেন তদন্তকারীরা। এখন পর্দার অন্তরাল থেকে কারা নাশকতা চালাতে কাদেরকে নিয়োগ করেছে তা খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। তাজরিন ফ্যাশনসের অগ্নিকা-ের ঘটনার একদিনের ব্যবধানে রাজধানীর উত্তরার দক্ষিণখানের ১০ তলার আসলাম ভবনে অবস্থিত ৩টি গার্মেন্টস ফ্যাক্টরিকে লক্ষ্য করে ২য় তলার গুদামে আগুন ধরিয়ে দেয়া হয়।
দমকল বাহিনীর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবু নঈম মোঃ শহীদুলাহ উপস্থিত সাংবাদিকদের বলেছেন, অগ্নিকা-ের ঘটনাটিতে নাশকতা বিষয়টিও উড়িয়ে দিচ্ছি না। তবে তদন্তের পরই এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।
তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট পুলিশের এক উর্ধতন কর্মকর্তা জানিয়েছেন, সম্প্রতি সাভারের আশুলিয়ার গার্মেন্টস ফ্যাক্টরিগুলোসহ বিভিন্নস্থানের গার্মেন্টস ফ্যাক্টরিতে শ্রমিক অসন্তোষ সৃষ্টি করে সহিংস ও ধ্বংসাত্মক কর্মকা- চালিয়ে গার্মেন্টস শিল্পকে ধ্বংস করতে ষড়যন্ত্র করে আসছে জামায়াত শিবির। হরতালের নামে রাজধানীর মগবাজারে গাড়িতে আগুন দিয়ে ফারুক হোসেন নামে একজনকে পুড়িয়ে মেরেছে তারা। আগুনে পুড়িয়ে মারার ব্যাপারে জামায়াত শিবিরের বিরুদ্ধে হত্যা মামলা এখনও বিচারাধীন।


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___