Banner Advertiser

Wednesday, January 23, 2013

[mukto-mona] ভারতের মাটিতে ধনী আরবদের জমজমাট ‘সেক্স অ্যাডভেঞ্চার’ ..



ভারতের মাটিতে ধনী আরবদের জমজমাট 'সেক্স অ্যাডভেঞ্চার'
রাইসুল ইসলাম, নিউজরুম এডিটর


বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ভারতের মাটিতে মধ্যপ্রাচ্যের পেট্রো মিলিওনেয়ারদের (ধনকুবের) সেক্স অ্যাডভেঞ্চারের চাঞ্চল্যকর কাহিনী উদঘাটিত হয়েছে একদল সাংবাদিকের অনুসন্ধানী প্রতিবেদনে।

নিকাহ বা বিয়ের নামে এসব ধনী আরব দরিদ্র ভারতীয় মেয়েদের ব্যবহার করছে অর্থের বিনিময়ে। এরপর তালাকের নামে ছুড়ে ফেলে দিয়ে চলে যাচ্ছে নিজ নিজ গন্তব্যে। 

সম্প্রতি ভারতের একটি নামকরা সংবাদমাধ্যমে উঠে এসেছে এমনই একটি ঘটনার বিবরণ।

বলিউডের ৯০ দশকের সাড়া জাগানো চলচ্চিত্র 'সড়ক'। পুজা ভাট ও সঞ্জয় দত্ত অভিনীত ওই ছবিটির কথা হয়তো অনেকেরই মনে আছে। মুম্বাইয়ের পতিতালয়গুলোতে প্রতি রাতের জন্য নিরীহ মেয়েদের কীভাবে নিলামে তোলা হয়, ওই ছবিতে উঠে এসেছিলো তার একটি মর্মস্পর্শী চিত্র। 

কিন্তু সম্প্রতি উদঘাটিত এসব চাঞ্চল্যকর ঘটনা যেন হার মানিয়ে দেয় বলিউডের ওই চলচ্চিত্রগুলোকেও।


যেভাবে ঘটে পুরো ব্যাপারটি
পুরো প্রক্রিয়াটিই আসলে সম্পন্ন হয় একটি সুসংগঠিত চক্রের মাধ্যমে। নারীদেহের লোভে ভারত সফরে আসা ধনী আরবদের সঙ্গে যোগাযোগ স্থাপন করে চক্রের দালালরা।

দালালরা এই আরবদের খুঁজে দেয় কথিত 'অস্থায়ী স্ত্রী'। এসব অস্থায়ী স্ত্রী স্বল্প সময়ের জন্য সঙ্গ দেয় তার অস্থায়ী স্বামীকে। অনেক ক্ষেত্রে দশদিন স্থায়ী এ সব বিয়ের ক্ষেত্রে একজন 'স্ত্রী'র দর দেহের গড়ন ও চেহারা ভেদে উঠে যেতে পারে ১৫ হাজার থেকে এক লাখ রুপি পর্যন্ত।

বিয়ে বা নিকাহর আড়ালে আসলে পণ্যের মতই ওই নারীরা হাতবদল হচ্ছে ধনী আরবদের হাতে। আর এই সুযোগে মধ্যপ্রাচ্য থেকে ভারতে নিয়মিত যাওয়া আসা করছে অনেক পয়সাওয়ালা আরব।  

অনুসন্ধানে দেখা গেছে, জেনেশুনে অনেকটা পেশাদারি ভাবেই অনেক নারী পেট্রো ডলারের লোভে এ ব্যবসায় নিজেকে বিকিয়ে দিচ্ছে স্বেচ্ছায়। 

দালালদের নেটওয়ার্ক
ভারতজুড়েই ছড়িয়ে আছে এই দালালদের নেটওয়ার্ক। তাই ভারতের ঝা চকচকে কসমোপলিটান শহরগুলোতে এ ব্যবসার যোগান -এর অভাব হয় না কখনই।

নারীদেহের সহজলভ্যতা ও দালালদের শক্তিশালী নেটওয়ার্কের কেরামতিতে তাই এখন মুম্বাইসহ ভারতের কসমোপলিটান শহরগুলো পরিণত হচ্ছে মধ্যপ্রাচ্যের ধনী আরবদের কথিত 'রতি-স্বর্গ' ('সেক্স হ্যাভেন') হিসেবে।

পুরো প্রক্রিয়ায় সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন একজন কাজী। ওই কাজীই এসব বিয়ে ও তালাকের পুরো বিষয়টি সম্পাদন করেন।

প্রত্যেকটি বিয়ে ও ডিভোর্সের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য কাজীরা পাচ্ছেন চুক্তির ৫০ শতাংশ অর্থ। ২৫ শতাংশ অর্থ পাচ্ছে দালাল। এছাড়া সাব এজেন্ট, ব্যবসায় জড়িত ট্যাক্সি ক্যাব ড্রাইভাররাও ক্ষেত্র বিশেষে পাচ্ছে ৫০০ থেকে হাজার রুপি পর্যন্ত। ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে বাংলানিউজ এসব তথ্য পেয়েছে।


কাজীদের ভূমিকা
ভারতে স্বল্প অবস্থানকালে ওইসব ধনী আরব এসব কথিত স্ত্রীদের নিয়ে প্রমোদে সময় কাটায়। ছুটি শেষ হলেই তালাকের নামে ওই সব মেয়েকে ছুড়ে ফেলে দিয়ে নিজ নিজ দেশে ফেরত যায় তারা।

পরের ট্রিপে ভারত এসে নতুন স্ত্রীর খোঁজে আবার ছোটেন নির্দিষ্ট ওইসব কাজী অফিসগুলোতে। আর মেয়েগুলোও অপেক্ষায় থাকে তার পরবর্তী স্বামীর জন্য। এমনকি অনেক ইন্দ্রিয়কাতর বৃদ্ধ আরব কোনো কোনো সফরে এক সঙ্গে এ রকম দু'টি বিয়েও করছেন।

চক্রে জড়িত কাজীরা বিয়ে ও তালাকের নামে তাদের অপকর্মে একটি আলগা বৈধতার মোড়ক পরাতে চাইলেও পুরো প্রক্রিয়াটি কিন্তু আসলে ইসলামী শরিয়ার নিকাহ ও তালাকের আইনের ঢালাও লঙ্ঘন। শরিয়া আইন অনুযায়ী স্বামীর কাছে তালাক না পাওয়া পর্যন্ত একজন নারী কখনই আরেকটি বিয়ে করতে পারবে না। পাশাপাশি তালাক হয়ে গেলেও পরবর্তী বিয়ের আগে অন্তত তিন মাস ১৩ দিনের বিরতি নেওয়া তার জন্য বাধ্যতামূলক, শরিয়তে যাকে অভিহিত করা হয় ইদ্দতকাল হিসেবে।


শিকার কারা?
ভারত, যেখানে বেশিরভাগ মানুষ বাস করে দারিদ্র্যসীমার নিচে, সেখানে এ ধরণের শিকার খুবই সহজলভ্য। দেশটিতে একদিকে যেমন নিদারুণ দারিদ্র, অপর দিকে চারিদিকে ভোগবাদের চরম আতিশয্য, আর্থ সামাজিক এই পরিস্থিতি তাই খুব সহজেই প্রলুব্ধ করে সেসব সুবিধা বঞ্চিত মেয়েদের, যারা একটু উন্নত জীবনের স্বাদ পেতে খোয়াতে রাজী হয় তাদের সর্বস্ব।

ফাঁদে পড়ে অনেকেই এ চক্রের সঙ্গে জড়িত হলেও, বেশির ভাগ ক্ষেত্রেই নারীরা আর্থিক প্রলোভন কিংবা উন্নত জীবন যাপনের প্রত্যাশায় স্বেচ্ছায় জড়িয়ে পড়ে এ ঘৃণ্য চক্রে। এমনকি অস্থায়ী 'স্ত্রী' নামধারী পতিতারা কখনো নিজেরাই নেমে পড়ে দালালিতে, নতুন নতুন মেয়ের খোঁজে তারা ছড়িয়ে পড়ে ভারতের নগর ও গ্রামগুলোতে।

কারণ কাঁচা টাকার এ ব্যবসা সচল রাখতে তাদের প্রয়োজন কাঁচা পণ্য---- যার নাম 'নারীদেহ'।


বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১২

http://www.banglanews24.com/detailsnews.php?nssl=cdb8d575b6fe3e73c032ab1127ff6403&nttl=23012013168228

Also Read:


কয়েক সপ্তাহের জন্য কেনা বউ

অনলাইন ডেস্ক | তারিখ: ২৮-১২-২০১২ 

 


পাঠকের মন্তব্য

A.H.M. Shafiullah Habib

A.H.M. Shafiullah Habib

২০১২.১২.২৮ ২১:২৬
মানুষের রুচিবোধের বিপর্যয়রোধের এখনই সময়!

মুহম্মদ শাহিদুর রাহমান

মুহম্মদ শাহিদুর রাহমান

২০১২.১২.২৮ ২১:৩১
"এই পেশায় থাকা মেয়েরাই পরে আবার দালাল হিসেবে কাজ করেন। তাঁরাই গ্রাম থেকে নিয়ে আসেন অন্য মেয়েদের। তাঁদের আবার নিয়োজিত করা হয় ওই একই পেশায়।"
কি চমৎকার(!) দেখা যাচ্ছে। সুন্দর একটা চেইন। ডেস্টিনি ডেস্টিনি ভাব রয়েছে।

Eng. Md. Abdullah Al Mamun (Maruf)

Eng. Md. Abdullah Al Mamun (Maruf)

২০১২.১২.২৮ ২১:৩১
হায়! হায়! কোন যুগে আইলাম রে ভাই!

Sidhdhartha

Sidhdhartha

২০১২.১২.২৮ ২১:৩৫
এই হল ভারতের গণতন্ত্রের নমুনা??

Rubayet Hossain

Rubayet Hossain

২০১২.১২.২৮ ২১:৫৪
ভারত সব সময় লাফালাফি করে বলে যে, তারা বিভিন্ন দিক দিয়ে এগিয়ে যাচ্ছেন। এগিয়ে যাওয়ার নমূনা তো আমরা দেখতেই পেলাম। এরকম আরো সামনে এগিয়ে যাও.......

bijutoha

bijutoha

২০১২.১২.২৮ ২১:৫৮
This kind of marriage Haram from our beloved prophet "Hazrat Muhammad Sallallahu Alaihi Wasallam".
so we should avoid it with fear of Allah
২০১২.১২.২৮ ২১:৫৮
''একদল কাজি বিবাহ সম্পর্কে ইসলামিক আইনের অপব্যবহার করে'' ! এই কাজিরা কি মুসলমান নয় ? অরথাৎ অধরম কাজ করছে ধরমের ব্যবসা করে ! জামাতিরাও একই কাজ করে তবে একটু অন্য ভাবে, তবে উদ্দেশ্য এক - ধরমকে পুজি করে ব্যাক্তিগত আরথিক লাভ খুজে নেয়া । চোখের সামনে এরকম, বাহ্যিক ধারমিক মুসলমানদের দ্বারাই অধারমিক, অমানবিক কাজ হচছে - আমার জানতে ইচছা করে কোথায় আমার সত্যিকারের ধারমিক মুসলাম ভাইরা , নিরব কেনো আপনারা সব দেখে শুনেও ? জ্বেহাদ করতে হলে তো এদের বিরুদ্ধেই করতে হয় ? আপনার মন কি বলছে ?

sojib

sojib

২০১২.১২.২৮ ২২:০১
very very bad?

Umor Farukh. Software Engr.

Umor Farukh. Software Engr.

২০১২.১২.২৮ ২২:০১
এটাকে বিয়ে বলার কি আছে

siam

siam

২০১২.১২.২৮ ২২:২৫
উল্লেখিত দেশের মানুষেরা নিজেদের মুসলিম দাবি করে।এবং উপমহাদেশীয় দের মুসলিম হিশেবে গণ্যই করে না।
২০১২.১২.২৮ ২৩:০১
দারুন ।

masud

masud

২০১২.১২.২৮ ২৩:২৪
is it called contract marriage?
২০১২.১২.২৮ ২৩:২৫
this is so called islam..

ARIJIT MAJUMDAR

ARIJIT MAJUMDAR

২০১২.১২.২৮ ২৩:২৯
This is a global problem, May be form is different. Bangkok became Asia's sex capital, Lasa also became famous sex city though once it was the center of Buddhist culture, Dubai is famous for skin business. Once I heard from one friend that when he was staying in a hotel of Dubai, he got 3 offers continuously in one night. And when he refused, all the hotel persons were astonished as they are meeting with an alien!!!! And Rubayet bhai, do not tag such global demoralization only with India. Here it is also mentioned that Kazis are 'misusing' Islamic rule. . It is not the problem of Great Islam or Indian culture, they do not permit this. It is global problem and we all should fight together to build an ideal global society.

Onup Shikder

Onup Shikder

২০১২.১২.২৮ ২৩:৩০
এটাকে সম্ভবত মুতআ বিয়ে বলে, এটা ইসলামে স্পষ্ট হারাম ।

Shahin Alam

Shahin Alam

২০১২.১২.২৮ ২৩:৩১
মুসলমান হিসেবে আমাদের সকলের উচিত এমন ঘৃণিত কাজের প্রতিবাদ করা ৤

Shamim Khan

Shamim Khan

২০১২.১২.২৮ ২৩:৩৮
This is nothing new for Saudi men. They treat women like this from every asian country. But if a tourist (or labourer) do the same thing in Saudi Arab he will be lashed or beheaded.

Shafiq

Shafiq

২০১২.১২.২৮ ২৩:৪২
ইসলামে এই ধরনের কন্ট্রাক্ট ম্যারেজ সম্পূর্ণ নিষিদ্ধ । কিন্তু কিছু আলেম এই ধরনের বিবাহ কে বৈধতা দিয়ে আসছে। তারই ফলশ্রুতিতে কিছু মুসলিমরা এহেন হীন কাজে লিপ্ত হচ্ছে।

M M Rahaman

M M Rahaman

২০১২.১২.২৮ ২৩:৪৪
মাত্রাতিরিক্ত টাকার জোরে এইসব দেশের মানুষেরা মনগড়া এক প্রথা চালু করেছে যার কোন ভিত্তি কোরান বা হাদিসে নেই। অথচ কিছু মানুষ এদের দ্বারা উদাহরন দিয়ে ইসলামের দুর্বল দিক বের করার ব্যার্থ চেষ্টা করে থাকে। সেই সকল ভদ্র মহোদয়গনের নিকট বিনীত অনুরোধ দয়া করে এদেরকে পূর্নাঙ্গ ইসলামের অনুসারী মনে করে অবান্তর সমালোচনা করবেন না। একজন লোক যদি ধর্মের মিথ্যা দোহাই দিয়ে মানুষ খুন করে, তথাকথিত ধর্মীয় লেবাস পরিধান করে নীতি বর্হীর্ভূত কাজ করে এর দোষ তো ইসলামকে দেয়া যায় না। এখানে ডা: জাকির নায়েকের একটি উদাহরন খুবই যুক্তিযুক্ত, 'যদি কোন বিশ্ববিখ্যাত ব্র্যান্ড এর লেটেষ্ট মডেলের কার ড্রাইভ করতে গিয়ে কোন অপেশাদার ড্রাইভার একসিডেন্ট করে এর দায় কি কখনো ঐ কোম্পানীর উপর বর্তায় নাকি সেই অপেশাদার ড্রাইভার এর জন্য দায়ী?'
http://www.prothom-alo.com/detail/date/2012-12-28/news/316961

Related:
  1. Nikah mut'ah - Wikipedia, the free encyclopedia

    According to another report, he forbade Mutah marriage at the time of .... "She found prostitution among Iran's holy men; They found a way to put her in jail".
  2. Mutah Marriage In Iranian Soceity - Social, Family and Marriage ...

    24 posts - Apr 3, 2007
    Mutah Marriage In Iranian Soceity - posted in Social, Family and Marriage Issues: Bismillah Assalam o Alaikum Following is what I heard and ...

    The Reality of Mu'tah 'temporary Marriage in Iran

    17 posts - 1 author - Jun 23, 2009
    The Pakistani men temporarily marry the girls, ranging in age from 12 to ... At least 500,000 women make their living from Mutah inIran, and at ...

    MUTA MARRIAGE - My Africa

    Oct 30, 2006 – PROSTITUTION BY ANY OTHER NAME: MUTA MARRIAGE "Muta Marriage" is a ... I am Shia and i am also a small maulan as i study in iran ...




__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___