Banner Advertiser

Friday, July 19, 2013

[mukto-mona] Fw: [Bangladesh-Zindabad]  সক্রিয় হচ্ছে আওয়ামী লীগ !!!!




----- Forwarded Message -----
From: Muhammad Ali <manik195709@yahoo.com>
To:
Sent: Friday, July 19, 2013 9:40 AM
Subject: [Bangladesh-Zindabad]  সক্রিয় হচ্ছে আওয়ামী লীগ !!!!

 

জনমত ফেরাতে সক্রিয় হচ্ছে আওয়ামী লীগ

19 Jul, 2013
রমজান মাসকে সাংগঠনিক মাস হিসেবে গ্রহণ করে দলের পক্ষে জনমত ফিরিয়ে আনতে কেন্দ্রীয় নেতাদের তৃণমূলে গিয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকেলে গণভবনে দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ নিদের্শ দেন বলে বৈঠকে উপস্থিত একাধিক সূত্র নিশ্চিত করেছে।

প্রধানমন্ত্রীর সূচনা বক্তব্যের পর দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বক্তব্য দেন। তারা দুইজনই দলের সাংগঠনিক কার্যক্রম বাড়ানোর কথা বলেন। সভার মাঝখানে শেখ হাসিনা পুত্র সজিব ওয়াজেদ জয় এসে সবার সঙ্গে কুশল বিনিময় করেন।

বৈঠকে সৈয়দ আশরাফ বলেন, "হেফাজতে ইসলাম, জামায়াত-বিএনপি আমাদের বিরুদ্ধে প্রপ্রাগান্ডা করছে। এখন থেকেই আমাদের এর চূড়ান্ত জবাব দিতে হবে। এ জন্য দলের প্রত্যেক নেতাকর্মীকে স্ব-স্ব এলাকার জনগণকে সচেতন করতে হবে, সরকারের পক্ষে জনমত গঠন করতে হবে। 

বৈঠক সূত্র জানায়, সরকারের সাড়ে চার বছরের সফলতা তুলে ধরে এবং বিরোধী জোটের অপপ্রচারের বিরুদ্ধে জনমত সৃষ্টি করতে, হারানো জনমত ফিরিয়ে আনতেই আওয়ামী লীগের একটি শক্তিশালী টিম গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যে টিমগুলো সরকারের জনপ্রিয়তা যাচাইয়ের পাশাপাশি নির্বাচনী জনমত গঠনে কাজ করবে।


এ টিমের সরাসরি তত্ত্বাবধায়ন করবে দলীয় সভানেত্রী শেখ হাসিনা। নেতাদের এলাকাকে প্রাধান্য দিয়ে টিম গঠন করা হবে। টিমগুলো মূলত বিএনপি-জামায়াত, হেফাজতের বিভিন্ন অপপ্রচারের বিরুদ্ধে কাজ করবে। আগামী আগস্টে মাসব্যাপী কর্মসূচি থাকবে ঢাকায়। পাশাপাশি তারা সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের কাছে তুলে ধরবেন। একইসঙ্গে সরকারের বিভিন্ন ব্যর্থতার যৌক্তিক কারণ ও বাস্তবতা পরিষ্কার করবেন জনগণের কাছে।

এভাবে কর্মসূচি পালনের মাধ্যমে নেতাকর্মীদের চাঙ্গা করে ঈদের পরই সর্বশক্তি নিয়ে মাঠে নামবে আওয়ামী লীগ। ঈদের পর বিভিন্ন এলাকা সফর করবেন প্রধানমন্ত্রী। ওই সাংগঠনিক টিমের সঙ্গে আওয়ামী যুবলীগ, মহিলা লীগ আওয়ামী, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, ছাত্রলীগের নেতারাও থাকবেন।

বৈঠক সূত্র আরো জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মিদের রমজান মাস থেকেই তৃণমূলে গিয়ে জনসংযোগ, সরকারের সাড়ে চার বছরের সাফল্য তুলে ধরার নির্দেশ দেন।

তিনি বলেন, "সরকারের সাড়ে চার বছরের উন্নয়ন অন্যান্য সরকারের চেয়ে অনেক বেশি। আমাদের এতো উন্নয়ন থাকার পরও আমরা পাঁচটি সিটি নির্বাচনে জয়লাভ করতে পারিনি হেফাজত-জামায়াতের অপপ্রচারের কারণে। তাদের মিথ্যা কথায় জনগণ বিভ্রান্ত হয়েছে। জাতীয় নির্বাচন যাতে দেশের জনগণকে বিভ্রান্ত করতে না পারে সে জন্য এখন থেকেই দলের কেন্দ্রীয় নেতাদের স্ব স্ব এলাকায় গিয়ে, স্থানীয় এমপি, দলের নেতাকর্মীদের নিয়ে জনগণের কাছে যেতে হবে।"

দলীয় নেতাকর্মিদের তৃণমূলে যাওয়ার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, "সরকারের অর্জনগুলো জনগণের কাছে পৌছাতে হবে। বিরোধী দলের অপপ্রচারে জবাব দিতে হবে। জনগণ যাতে হেফাজত-জামায়াতের ধোকায় বিভ্রান্ত না হয় সে জন্য আওয়ামী লীগের নেতাকর্মিদের ব্যাপক ভূমিকা পালন করতে হবে।"

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাংবাদিকদের বলেন, "জামায়াত, হেফাজতের অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে আওয়ামী লীগ সর্বশক্তি নিয়ে মাঠে নামছে জানিয়ে কার্যনির্বাহী সভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে রোজাকে কেন্দ্র করে প্রচারে নামবে আওয়ামী লীগ। এ জন্য টিম গঠন করা হবে। যে টিমগুলো সরকারের জনপ্রিয়তা যাচাইয়ের পাশাপাশি নির্বাচনী জনমত গঠনে কাজ করবে।"

ঈদের পরপরই আওয়ামী লীগ সর্বশক্তি নিয়ে মাঠে নামবে বলেও জানান তিনি। পদত্যাগ নিয়ে গণমাধ্যমে প্রকাশিত খবর নিয়ে এক প্রশ্নের জবাবে আশরাফ বলেন, "গুজব নিয়ে কী বলবো। সে রকম কিছু হলে আমি তো আপনাদের সামনে আসতাম।"

বৈঠক সূত্রে জানা যায়, আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের পর পুরো মাস জুড়ে টানা কর্মসূচি রাখার সিদ্ধান্ত হয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে।
উৎসঃ   নতুন বার্তা




__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___