Banner Advertiser

Saturday, November 16, 2013

[mukto-mona] সীতাকুণ্ডে বিএনপির আগুনে ‍পুড়লো ১২ গাড়ি



সীতাকুণ্ডে বিএনপির আগুনে ‍পুড়লো ১২ গাড়ি

চট্টগ্রাম ব্যুরো,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Published: 2013-11-16 17:42:51.0 BdST Updated: 2013-11-16 23:26:06.0 BdST

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএনপি-জামায়াত সমর্থকদের সঙ্গে পুলিশ ও বিজিবি সদস্যদের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন।

 

এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে অন্তত ১২টি যানবাহনে অগ্নিসংযোগ করে বিএনপি-জামায়াত কর্মীরা। সংঘর্ষের পর ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

পৌর এলাকায় ১৮ দলীয় জোটের সমাবেশকে কেন্দ্র করে শনিবার বিকাল পৌনে ৫টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে বিএনপি-জামায়াত কর্মীদের সংঘর্ষ বাধে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এ সময় উভয় পাশে আটকে থাকা বেশ কিছু গাড়ি ভাংচুরের শিকার হয়।

পুলিশ জানিয়েছে, সংঘর্ষের সময় বিএনপি-জামায়াতকর্মীরা পুলিশ ও বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়।

স্থানীয় সাংবাদিকরা জানান, শনিবার বিকালে উপজেলার পৌর এলাকায় বিকালে সমাবেশ করতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এক পর্যায়ে বিএনপি-জামায়াতের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে।

পরে পৌর সদর এলাকা থেকে সংঘর্ষ ছোট কুমিরা, বার আউলিয়া, ফৌজদার হাট, শীতলপুর, বাড়বকুণ্ডসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে।

এ সময় উপজেলার পৌর সদর, বাড়বকুণ্ড, ফকির হাট, শীতলপুর, বার আউলিয়া, নুনাছড়াসহ বিভিন্ন স্থানে বাস, ট্রাকসহ কমপক্ষে ১২টি যানবাহনে অগ্নিসংযোগ করা হয়।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. শহীদুল্লাহ রাত ১১টার দিকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাত সাড়ে ১০টা থেকে মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। 


Watch the 
RELATED VIDEOs :


Related:
মৃত্যুর মিছিল                                                                    শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৩, ১ অগ্রহায়ন ১৪২
পেট্রোল বোমায় ১০ মৃত্যু
০ শিবিরের প্রশিক্ষিত ক্যাডারদের ছোড়া পেট্রোল বোমায় রাজধানীতে আহত অর্ধ শতাধিক 
০ শিশু-কিশোর ৯ জন
০ মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন অনেকেই
০ চোখ হারিয়েছে ছাত্র ও সাংবাদিক
স্টাফ রিপোর্টার ॥ বিএনপি-জামায়াতের হরতাল ও বোমার সহিংসতায় মৃত্যুর মিছিল বাড়ছে। বৃহস্পতিবার পেট্রোল বোমায় মারাত্মক দগ্ধ এক গামের্ন্টস কর্মীসহ ২ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এরা হচ্ছে মোহাম্মদপুরের পোশাক শ্রমিক নাসিমা আক্তার (২৭) ও ফেনীর আবুল কাসেম (৫০)। চিকিৎসকরা জানিয়েছেন কাশেমের শরীরের ৯৫ শতাংশ ও নাসিমার ৪৩ শতাংশ পুড়ে গিয়েছিল। এ নিয়ে গত তিন দফা হরতালে পিকেটারদের ছোড়া পেট্রোল বোমায় মারাত্মক দগ্ধ হয়ে দুই স্কুলছাত্রসহ প্রায় ১০ জনের মৃত্যু হয়েছে।  .......................................................................
উল্লেখ্য, এর আগের হরতালে সহিংসতায় গাজীপুর চন্দনার চৌরাস্তায় পিকআপ ভ্যানগাড়িতে গান পাউডার দিয়ে আগুন ধরিয়ে দিয়ে মারে ঘুমন্ত স্কুলছাত্র মনির হোসেনকে। পরে পোড়াদগ্ধ শরীর নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। ওই হরতালে গাজীপুর সদর উপজেলার ভোগড়া বাইপাস এলাকায় হরতালের সমর্থকদের দেয়া আগুনে বাসচালক নজরুল ইসলামের মৃত্যু হয়। তিনি সদর উপজেলার হায়দরাবাদ এলাকার বাসিন্দা ছিলেন। আর সাভারের নবীনগরের ক্যান্টনমেন্টের সামনে দিয়ে শিবিরের পেট্রোল বোমায় একটি সিএনজিতে আগুনে যাত্রী মুকুল মোস্তাফিজুর রহমান মুকুল (৩০) ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে মারা যায়। তাদের মতো বোমায় মারাত্মক দগ্ধ হয়ে একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রায় ১০ জন মৃত্যু হয়েছে।


হরতালের নাশকতায় অগ্নিদগ্ধ মন্টু পাল নিহত

নভেম্বর ১৫, ২০১৩ জাতীয়

অগ্নিদগ্ধ মন্টু পাল মারা গেছে

নিজস্ব প্রতিবেদক, news69 
প্রকাশিত- শুক্র, 11/15/2013 - 10:21

ঢাকা, ১৫ নভেম্বর : ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অগ্নিদগ্ধ মন্টু চন্দ্র পাল মারা গেছে। হরতালচলাকালীন পেট্রোল বোমায় সে গুরুতর আহত হয়েছিল। মন্টুর শ্যালক প্রদীপ কুমার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। গুরুতর আহত মন্টু আজ ভোরে ঢামেক'র আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

প্রদীপ কুমার জানান, ১০নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে পুরান ঢাকার লক্ষীবাজার এলাকায় যাত্রী বোঝাই টেম্পুতে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে মন্টুসহ ৫ যাত্রী আহত হয়।

http://news69bd.com/অগ্নিদগ্ধ-মন্টু-পাল-মারা-গেছে

SpecialTop

ওরে লইয়া অষ্ট প্রহরে যামু



আগুনে পুড়িয়ে মানুষ হত্যার 'খেলা'য় মেতে খালেদা জিয়া কার স্বার্থে আন্দোলন করেছেন?

দীপক চৌধুরী : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কার স্বার্থে আন্দোলন করেছেন এ প্রশ্নই এখন সবখানে। দৃশ্যত হরতালের নামে সহিংসতা-নাশকতা আর আগুনে পুড়িয়ে মানুষ হত্যার 'খেলা'য় মেতেছেন তিনি। বিদেশি প্রভুদের খুশি করতে কর্মসূচি বন্ধ রাখেন। দেশের চার কোটি শিক্ষার্থী-পরীক্ষার্থীর সমস্যা তার কাছে বড় নয়। তার কাছে লেখাপড়া নয় ক্ষমতা বড় জিনিস। এটাই তার রাজনীতি। ..................................

11122013_004_MONIR

 ।








- See more at: http://www.khabor.com/?p=12485#sthash.SpeCDRP7.dpuf

হরতালে দগ্ধ নাসিমার আর গার্মেন্টসে যাওয়া হল না

আবুল খায়ের

গার্মেন্টস কর্মী নাসিমার (৩০) আর কর্মস্থলে যাওয়া হলো না। গত বুধবার রাত ৯টায় নাসিমা ভাই বোন ও সহকর্মীদের কাছে আকুতির সুরে বলেছিলেন তিনি আবার গার্মেন্টসে যাবেন, কাজ করবেন। কাজ না করলে তার ভাই-বোনেরা না খেয়ে থাকবে। নাসিমা জানেন না কিংবা ভাই বোন ও স্বজনরাও বুঝতে পারেননি এটা তার জীবনের শেষ কথা হবে। কর্মস্থলে ফিরে যাওয়ার আকুতি জানাবার মাত্র সোয়া ৪ ঘণ্টার মাথায় ঐ রাত সোয়া ১টায় নাসিমা মৃত্যুর কোলে ঢলে পড়েন। শুরু হয় স্বজনদের আহাজারি। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটে শোকের ছায়া নেমে আসে। নাসিমার পিতা মফিজ উদ্দিন ঢালী অনেক আগে মারা যান। ৪ বোন ও ৩ ভাইয়ের মধ্যে নাসিমা সংসারের অন্যতম উপার্জনক্ষম সদস্য ছিলেন। তার আয়ের উপর সংসার অনেকটা নির্ভরশীল ছিল। ................

বাসে আগুন দেয়ায় ইডেনছাত্রীসহ ॥ পুড়ল আরও ১২
বুধবার, ১৩ নভেম্বর ২০১৩, ২৯ কার্তিক ১৪২
০ পোড়ানো হলো গানপাউডার দিয়ে
০ আরও সাত শিক্ষার্থী গুরুতর দগ্ধ
০ যন্ত্রণায় ছটফট করছে বার্ন ইউনিটে
স্টাফ রিপোর্টার ॥ বিএনপি-জামায়াতের হরতাল সহিংসতায় আবারও অগ্নিদগ্ধ হয়েছে ইডেন মহিলা কলেজের ছাত্রী রাবেয়া আক্তার (২৪)। একই দিনে এক টোকাইসহ আরও ১২ জন অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। গত তিন দিনে হরতালকারীদের বোমায় অগ্নিদগ্ধ হয়েছে ৩০ জন।  ......

হরতালের আগুনে আরো ১২ জন পুড়লেন

কামাল তালুকদার ও আবুল হোসেন  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Published: 2013-11-13 00:42:52.0 BdST Updated: 2013-11-13 01:41:15.0 BdST

বিরোধী দলের হরতালের মধ্যে বাস ও ট্রাকে দেয়া আগুনে পুড়েছেন আরো ১২ জন ...................................



হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আবাসিক চিকিৎসক আব্দুল মান্নান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,পাঁচ জন রোগীর শরীরের ১৫ শতাংশের বেশি পুড়ে গেছে, যার ফলে তাদের বিষয়ে ২৪ ঘণ্টার আগে কিছু বলা যাচ্ছে না।

http://bangla.bdnews24.com/bangladesh/article698963.bdnews










__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___