Banner Advertiser

Tuesday, May 13, 2014

[mukto-mona] Re: State power usurped by fascist thugs



All propaganda will stop once all war criminals will be hanged, country will have peace, so we need to hang them ASAP, 

Sent from my iPhone

On May 13, 2014, at 4:01 PM, "Mohiuddin Anwar" <mohiuddin@netzero.com> wrote:

State power usurped by fascist thugs
এম কে আনোয়ার  বলেন, দেশে সরকার বলে কিছু নেই। একটি ফ্যাসিস্ট সন্ত্রাসী গ্রুপ রাষ্ট্র ক্ষমতা দখল করে আছে। তবে এ ক্ষমতা তারা ব্যবহার করছে অন্য কারো নির্দেশে। তারা পুতুল হয়ে বসে আছে।
 
এমাজউদ্দিন আহমদ বলেন, স্বেচ্ছায় এরা যাবে না। আগে দেশের চিন্তাশীলদের পরিকল্পনা গ্রহণ করতে হবে। তাদের চিন্তা সারা দেশে ছড়িয়ে দিতে হবে। জনগণকে জাগ্রত করতে হবে। এরপর সংগ্রামে নামতে হবে। 

পিয়াস করিম বলেন, ৫ জানুয়ারির ভুয়া নির্বাচনের পর এ সরকার জনগণের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। রাজনৈতিক দুর্বৃত্তরা শাসকরূপে আবির্ভূত হয়েছে।
 
সদরুল আমিন বলেন, দেশ এখন আগ্নেয়গিরির অবস্থায়। যেকোনো সময় বিস্ফোরণ ঘটতে পারে। 

(Please click to read Naya Diganta report 13 May 2014)
http://www.dailynayadiganta.com/details.php?nayadiganta=MzgwNDk=&s=MTY=
The report is as follows: (Picture not copied) 
 
শত নাগরিকের গোলটেবিল বৈঠক
দেশে গুম খুন করছে আ'লীগের 'ক্রুজার ওয়ান হান্ড্রেড' বাহিনী
নিজস্ব প্রতিবেদক
১৩ মে ২০১৪, মঙ্গলবার, ১০:৫৭


শত নাগরিক গতকাল জাতীয় প্রেস কাবে 'গুম খুন অপহরণ : বিপর্যস্ত জনজীবন' শীর্ষক গোলটেবিল বৈঠক করে : নয়া দিগন্ত

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ার বলেছেন, দেশে চলমান গুম-খুনের জন্য মতাসীন আওয়ামী লীগই দায়ী। এ জন্য শুধু আইনশৃঙ্খলা বাহিনীকে দোষ দিয়ে লাভ নেই। শ্রীলঙ্কার একটি পত্রিকার বরাত দিয়ে তিনি বলেন, 'ক্রুজার ওয়ান হান্ড্রেড' আওয়ামী লীগের একশ' জনের একটি বাহিনীকে ভারত প্রশিণ দিয়েছিল। সে বাহিনী এখন দেশে গুম খুন করছে। 

গতকাল সোমবার বিকেলে জাতীয় প্রেস কাবের ভিআইপি লাউঞ্জে 'শত নাগরিক' আয়োজিত 'গুম খুন অপহরণ : বিপর্যস্ত জনজীবন' শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন শত নাগরিক জাতীয় কমিটির আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দিন আহমদ। স্বাগত বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাহবুব উল্লাহ। 

এম কে আনোয়ার আরো বলেন, দেশে সরকার বলে কিছু নেই। একটি ফ্যাসিস্ট সন্ত্রাসী গ্রুপ রাষ্ট্র ক্ষমতা দখল করে আছে। তবে এ ক্ষমতা তারা ব্যবহার করছে অন্য কারো নির্দেশে। তারা পুতুল হয়ে বসে আছে। তিনি বলেন, আওয়ামী লীগের কাছে গুলি করে মানুষ মেরে ফেলা কিছুই নয়। আমরা শুধু দোষ দিচ্ছি র‌্যাব-পুলিশের। তারা পরস্পরের স্বার্থে যা করার তাই করে যাচ্ছে। তিনি আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী যখনই দেশে কোনো গুম-খুনের ঘটনা ঘটে তখন তিনি লাফ দিয়ে বলেন এটা বিএনপি করছে। তিনি জাতীয় সংসদে রানা প্লাজার রানাকেও বিএনপির সদস্য বলেছেন। সুতরাং তার থেকে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ব্যাপারে আশা করা যায় না।

নেতাকর্মীদের উদ্দেশে সংগ্রামের আহ্বান জানিয়ে বিএনপি স্থায়ী কমিটি এ সদস্য বলেন, 'জেলে যেতে হবে। এ সংগ্রামে আমাদের সবাইকে শরিক হতে হবে। তা না হলে যে দুর্বৃত্তায়ন সৃষ্টি হয়েছে তা থেকে রা পাওয়া যাবে না। 

এমাজউদ্দিন আহমদ বলেন, সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করেই মতায় এসেছে। সুতরাং এ সরকারের কাছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশা করা যায় না। তিনি আরো বলেন, দূষিত রাজনীতির কারণে দেশে বর্তমানে এ সঙ্কট সৃষ্টি হয়েছে। র‌্যাব, পুলিশ যা করছে তা অসুস্থ রাজনীতির ফল। সংবিধান অনুযায়ী এ সরকারকে কেউ বৈধ বললেও নৈতিকভাবে তারা অবৈধ উল্লেখ করে তিনি বলেন, স্বেচ্ছায় এরা যাবে না। আগে দেশের চিন্তাশীলদের পরিকল্পনা গ্রহণ করতে হবে। তাদের চিন্তা সারা দেশে ছড়িয়ে দিতে হবে। জনগণকে জাগ্রত করতে হবে। এরপর সংগ্রামে নামতে হবে। 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, এক ব্যক্তির ইচ্ছায় পঞ্চদশ সংশোধনীর কারণে দেশে বর্তমান সমস্যার সৃষ্টি হয়েছে। অবৈধ সরকার জনগণের ঘাড়ে চেপে বসেছে। আইনশৃঙ্খলা বাহিনী জানে এ সরকার তাদের ওপর নির্ভর করেই মতায় আছে। তাই তাদের ওপর রক্তচু দেখানোর কোনো অবস্থা এ সরকারের নেই। এ সরকারের পতন না হওয়া পর্যন্ত গুম, খুন বন্ধ হবে না। এ জন্য জনগণকে আরো শক্তি অর্জন করতে হবে। 

ড. মাহবুব উল্লাহ বলেন, প্রচণ্ড ভয় ও আতঙ্কের মধ্যে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। রাষ্ট্রের কোনো সংস্থার প্রতি জনগণের আস্থা নেই। তিনি আরো বলেন, ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আন্দোলন সহজ নয়। এখন সুযোগ এসেছে জনগণকে আরো খাঁটি সোনায় পরিণত হওয়ার। এর আগে দেশের বুদ্ধিজীবীদের জেগে উঠতে হবে। 

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি শওকত মাহমুদ বলেন, উপরের নির্দেশ ছাড়া নারায়ণগঞ্জে হত্যাকাণ্ড হয়নি, হতে পারে না। কারণ র‌্যাব স্বরাষ্ট্র মন্ত্রণালয় নয়, সরাসরি প্রধানমন্ত্রীর নির্দেশে চলে। খুন-গুমের মধ্য দিয়ে র‌্যাবকে রক্ষীবাহিনীর মতো আওয়ামী মিলিশিয়া বাহিনীতে পরিণত করা হয়েছে। র‌্যাব, পুলিশের ব্যাপারে জাতিসঙ্ঘকেও ভেবে দেখার আহ্বান জানান তিনি। 

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পিয়াস করিম বলেন, ৫ জানুয়ারির ভুয়া নির্বাচনের পর এ সরকার জনগণের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। রাজনৈতিক দুর্বৃত্তরা শাসকরূপে আবির্ভূত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীকে রাজনৈতিক কাজে ব্যবহার করা হচ্ছে। এ অবস্থা চলতে দিলে আমরা কেউ রা পাবো না। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক সদরুল আমিন বলেন, দেশ এখন আগ্নেয়গিরির অবস্থায়। যেকোনো সময় বিস্ফোরণ ঘটতে পারে। তাতে সবাই ক্ষতিগ্রস্ত হবে। তিনি আরো বলেন, র‌্যাব, পুলিশ কিছু অতিরিক্ত আয়ের আশায় অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার বলেন, এ সরকারের নৈতিক অধিকার নেই মতায় থাকার। মতার অপব্যবহার করে তারা সুযোগ সুবিধা নিচ্ছে। এ সরকার যত তাড়াতাড়ি বিদায় নেয় জনগণের জন্য ততই ভালো।

'শত নাগরিক'-এর সদস্যসচিব কবি আব্দুল হাই শিকদারের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেনÑ বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্যসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাবেক রাষ্ট্রদূত মাসুদ আজিজ, নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের শিক অধ্যাপক ড. নুরুল আমিন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আব্দুল লতিফ মাসুম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।
 

 
 


____________________________________________________________
$25,000 Poker Freeroll
Qualify now to win your share of $25,000 in cold, hard cash!
NLOP.com


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___