Banner Advertiser

Wednesday, April 15, 2015

[mukto-mona] RE: {PFC-Friends} ‘খালেদা জিয়া এগিয়ে চলো' . .



বৃহস্পতিবার ১৮ ডিসেম্বর ২০১৪ তারিখে বিকাল ৩ টা ০২ মিনিটে প্রকাশিত

ইতিহাস বিকৃতিকারী, পলাতক আসামী এবং রাষ্ট্রদ্রোহী তারেক || খোরশেদ আলম

ইতিহাস বিকৃতিকারী, পলাতক আসামী এবং রাষ্ট্রদ্রোহী তারেক  || খোরশেদ আলমবাংলাদেশপ্রেস ডেস্ক ||

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে বর্তমানে বিএনপি'র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে ফেরারী জীবন যাপন করছেন। প্রায় ৫ বছর যাবৎ চিকিৎসার অজুহাতে লন্ডনে বসবাস করছেন তিনি। ২১ অগাস্টে গ্রেনেড হামলাসহ বেশ কয়েকটি মামলা দায় মাথায় নিয়ে ২০০৮ সাল থেকে সপরিবারে যুক্তরাজ্যে বিলাস বহুল জীবন যাপন করছেন তারেক রহমান।

সম্প্রতি ব্রিটেনে অসুস্থতার নাম করে তিনি রীতিমত প্রকাশ্যেই রাজনীতি করে চলেছেন। যুক্তরাজ্য থেকে প্রকাশিত সাপ্তাহিক জনমতের ৪৬ সংখ্যায় প্রকাশিত এক বিশেষ প্রতিবেদনে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যদের বিরুদ্ধে রয়েছে দুদকের (দুর্নীতি দমন কমিশন) ২৫ টি মামলা। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ৫ মামলা, তারেকের ১৪, কোকোর ৫ এবং তারেকের স্ত্রী ডা. জোবায়দার বিরুদ্ধে ১ মামলা রয়েছে। ২০০৭ সালে এসব মামলা দায়ের হয়। ২০০৯ সালে একটি মামলা প্রত্যাহার করা হয়। ৪টি মামলা উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হয়েছে। জীবনে আর রাজনীতি করবেন না এমন মুচলেকা দিয়ে তারেক রহমান চিকিৎসা সেবা গ্রহণের জন্য প্যারোলে মুক্তি পান। ২০০৮ সালের ১২ সেপ্টেম্বর চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি পেয়ে তারেক রহমান লন্ডনে যান। চিকিৎসা নিতে থাকেন লন্ডনের ওয়েলিংটন হসপিটালে। বসবাস শুরু করেন লন্ডনেই। এদিকে বিভিন্ন মামলার শুনানিতে তারেক রহমান আদালতে উপস্থিত না হওয়ায় আদালত তারেক রহমানকে পলাতক বিবেচনা করে তাঁর জামিন বাতিল করে দেন। বর্তমানে তারেক রহমান বিধি মোতাবেক পলাতক আসামি।
  [Read on . . .]

http://bangladeshpress.com/news/view/60869




From: zoglul@hotmail.co.uk
To: zoglul@hotmail.co.uk
Subject: {PFC-Friends} 'খালেদা জিয়া এগিয়ে চলো' . .
Date: Tue, 14 Apr 2015 20:48:06 +0100

শ্লোগান: 'খালেদা জিয়া এগিয়ে চলো, আমরা আছি তোমার সাথে' 
BNP announced today the end of transport blockade, which started on 5 January 2015. Khaleda today came to the BNP Naya Paltan office to attend a Bangla New Year's Day cultural programme, held by the pro-BNP cultural organisation, JSS, the programme being severely restricted by the police, and no outside platform or stage was allowed. So they had only a few chairs outside the office. Yet, as the news spread that Khaleda would be in the office, thousands thronged. 

Forwarding to you the following report:

(Please click to read the Amar Desh report 14 April 2015)
The report is as follows:
নয়াপল্টনে মানুষের ঢল : নির্বাচনে দেখিয়ে দেন জনগণ কী করতে পারে--- খালেদা জিয়া
ডেস্ক রিপোর্ট
ঢাকা ও চট্টগ্রামের আসন্ন সিটি নির্বাচনে সরকারের বিরুদ্ধে ভোটের 'নিরব বিপ্লব' ঘটনার জন্য ভোটারদের প্রতি আহবান জানিয়েছেন খালেদা জিয়া। 

বাংলা নববর্ষ পয়লা বৈশাখ উপলক্ষে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এই আহবান জানান। এক্ই সঙ্গে তিনি ঢাকা দক্ষিনে মেয়র প্রার্থী মির্জা আব্বাস ও উত্তরে তাবিথ আউয়াল মিন্টু পক্ষে ভোট চান।''

খালেদা জিয়া বলেন, '' এই অবৈধ সরকার নিজেরা নির্বাচিত নয়। তারা আইন লঙ্ঘন করে সব কিছু করছে। আর আমাদের পদে পদে বাঁধার সৃষ্টি করছে, গ্রেপ্তার করছে। বর্ষবরণ অনুষ্ঠান করার অনুমতি তারা দেয়নি। তাই এবার ভোটের নিবর বিপ্লব ঘটাতে হবে। আমাদের সমর্থিত প্রার্থীদের ভোট দিয়ে জালেম অবৈধ সরকারকে দেখিয়ে দেবেন।'''

বিএনপি চেয়ারপারসন ঢাকা দক্ষিনে মির্জা আব্বাসকে মগ মার্কা ও উত্তরে তাবিথ আউয়ালকে বাস মার্কা ভোট দেয়ার আহবান জানান। তাদের ছবি সম্বলিত লিফলেট হাতে তুলে উপস্থিত সকলকে দেখান। মির্জা আব্বাসের মগ প্রতীক হাতে নিয়ে সবার সামনে তুলে ধরেন বেগম জিয়া।

সরকার বিরোধী আন্দোলনের মধ্যে টানা তিন মাস গুলশান কার্যালয় অবস্থান শেষে খালেদা জিয়া এই প্রথম কোনো প্রকাশ্য অনুষ্ঠানে যোগ দিলেন। গত তিন মাস তালাবদ্ধ থাকার পর গত ৪ এপ্রিল নয়া পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয় খোলা হয়।

খালেদা জিয়া আগমন উপলক্ষে দুপুর থেকেই নয়া পল্টন কার্যালয়ে কয়েক হাজার নেতা-কর্মী সমবেত হতে থাকে। কাকরাইলের নাইটেঙ্গল রেস্তোরা থেকে ফকিরেরপুল মোড় পর্যন্ত লম্বা সড়কে বিকাল ৪টার দিকে যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ।

সড়কের বিভিন্ন গলিতে ব্যাপক সংখ্যক পুলিশ ও সাদা পোষাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

বিকাল ৫টা ১৫ মিনিটের দিকে বেগম খালেদা জিয়ার গাড়িবহর কার্যালয়ের সামনে এসে পৌঁছায়।ভিড় ডিঙিয়ে তার গাড়ি বহর কার্যালয়ের সামনে আনতে ব্যক্তিগত নিরাপত্তা কর্মীদের প্রচন্ড বেগ পেতে হয়।

বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতি সংস্থা-জাসাস এই বর্ষবরণের আয়োজন করেছে। খালেদা জিয়া গাড়ি থেকে নেমে আসলে দলের সাংস্কৃতিক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার, জাসাস সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক মনির খানসহ নেতৃবৃন্দ ফুল দিয়ে স্বাগত জানান।

পুলিশ অনুমতি না দেয়ায় জাসাস বর্ষবরণের কোনো মঞ্চ করতে পারেনি। ফলে ফুটপাতে কয়েকটি চেয়ার ও মেঝেতে কার্পেট বিছিয়ে রাখা হয়। বেগম জিয়া গাড়ি থেকে নেমে ফুটপাতের সামনে রাস্তায় গাড়ি থেকে নেমে দাঁড়িয়ে দলের চেয়ারপারসন হাত নেড়ে নেতা-কর্মীদের অভিনন্দন জানান। এ সময়ে নেতা-কর্মীরা মুহুর্র মুহুর্র করতালি দিয়ে 'খালেদা জিয়া এগিয়ে চলো, আমরা আছি তোমার সাথে' শ্লোগান দিতে থাকে।

এরপর রাস্তার পাশে হাজার হাজার নেতা-কর্মী পরিবেষ্টিত অবস্থায় একটি চেয়ারে বসেন বেগম জিয়া। দলীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় বর্ষবরণের অনুষ্ঠানের কার্যক্রম।
৮ মিনিট স্থায়ী বক্তব্যে খালেদা জিয়া দেশের বর্তমান অবস্থা, সরকারের দমন-পীড়ন, ঢাকা মহানগরীর দুরাবস্থা তুলে ধরেন।

তিনি বলেন, '' এই সরকার জনগনের ওপর আস্থা নেই বলে তারা নির্বাচন দিতে ভয় পায়। নির্বাচিত প্রতিনিধিতের বরখাস্ত করে নিজেদের দলীয় লোকজনকে বসিয়েছে।

দক্ষিন সিটি করপোরেশনের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের পক্ষে ভোট চেয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, '' মির্জা আব্বাস আগেও ঢাকার মেয়র ছিলেন। তিনি ঢাকাকে পরিচ্ছন্ন নগরীতে পরিণত করেছিলেন। এখন সেই ঢাকা ঢাকা এখন পৃথিবীর মধ্যে নোংরা ও দুষনযুক্ত শহরের তালিকায় ২ নম্বরে এসে দাঁড়িয়েছে। এই শহরটি এখন মানুষের বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে।''
'' আমাদের সমর্থিত প্রার্থী নির্বাচিত হলে পানি, বিদ্যুৎ, গ্যাস ও যানজটের সমস্যার নিরসন হবে। তাই মির্জা আব্বাসকে মেয়র হিসেবে নির্বাচিত করে সেবা করার সুযোহ দেবেন-এটা আমি আপনাদের কাছে প্রত্যাশা করি।''

রাজধানীর রাস্তা-ঘাটের দুরাবস্থা তুলে ধরে বিএনপি চেয়ারপারসন বলেন, '' এই নগরীকে দেখার মতো পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে আমাদের সমর্থিত প্রার্থীদের নির্বাচিত করতে হবে।''
উত্তরে প্রার্থী তাবিথ আউয়াল মিন্টুকে তরুনদের প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে দিয়ে বেগম খালেদা জিয়া বলেন,'' নতুন প্রজন্মের তাবিথ আউয়াল উচ্চ শিক্ষিত ছেলে। বিদেশে লেখা-পড়া করেছে। এই তরুন ছেলেকে আপনাদের সেবা করার সুযোগ দেবেন। তার অনেক নতুন নতুন আইডিয়া আছে।''
তিনি বলেন, '' দেশের মানুষ পরিবর্তন চায়। পরিবর্তনের প্রয়োজন রয়েছে। দেশকে সরকার নিচের দিকে নিয়ে গেছে। আমাদের প্রার্থীদের বিজয় করুন, আমরা দেশকে উপরের দিকে নিয়ে যাবো।''
বক্তব্যের শুরুতে মহানগরবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে খালেদা জিয়া বলেন, '' আমি সকলকে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি, এই নববর্ষ আপনাদের জন্য শুভ হবে, দেশের জন্য শুভ হবে।''

'' এই নববর্ষের দিনে সবাই আনন্দ করবে। অথচ আমরা একটি সাংস্কৃতিক অনুষ্ঠান করতে চেয়েছি, তার অনুমতিও সরকার দেয়নি। এই সরকারের কোনো সংস্কৃতিমন নেই।''
খালেদা জিয়া বলেন, '' আমরা এমন একটা দেশে বসবাস করছি, সেখানে মানুষের কোনো অধিকা নেই।কথা বলার অধিকার নেই।''

চলমান আন্দোলন সম্পর্কে তিনি বলেন, '' আমাদের আন্দোলন একটি নি্র্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন। সরকার এখন সিটি করপোরেশন নির্বাচন দিয়েছে। তারা ভেবেছে, আমরা আন্দোলনে আছি নির্বাচনে যাবো না। বিএনপি নির্বাচনকে ভয় পায় না। স্থানীয় সরকারের সিলেট থেকে শুরু করে রাজশাহী, চট্ট্রগাম, বরিশাল, খুলনা, কুমিল্লাসহ সব সিটি নির্বাচনে আমরা অংশ নিয়ে বিজয়ী হয়েছি।''

'' দেশের মানুষ আজ পরিবর্তন চায়। জালেম, গুম-খুনী সরকারকে তারা ক্ষমতায় থাকতে চায় না।''
অনুষ্ঠানে আর্দশ ঢাকা আন্দোলনের আহবায়ক অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, দক্ষিনের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস, উত্তরের প্রার্থী তাবিথ আউয়াল, অধ্যাপক তাহমিনা আখতার টফি, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল হা্ই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, জাসাসের আরিফুল রহমান মোল্লা, খালেদ এনাম মুন্না বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মাহুবুবর রহমান, আবদুল মঈন খান, জ্যেষ্ঠ নেতা আবদুল হালিম, শওকত মাহমুদ, আহমেদ আজম খান, মাহবুবউদ্দিন খোকন, গাজী মাজহারুল আনোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ড. আসাদুজ্জামান রিপন, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, শিরিন সুলতানা, হাবিবুল ইসলাম হাবিব, শামীমুর রহমান শামীম, আসাদুল করীম শাহিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আফম ইউসুফ হায়দার, জাসাস সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক মনির হোসেন প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় কার্যালয়ে না ঢুকে অনুষ্ঠানের পরপরই খালেদা জিয়া গুলশানে বাসার উদ্দেশ্যে রওনা হন। দোতলায় চেয়ারপারসনের কক্ষ পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখা হয়েছিলো।

খালেদা জিয়া চলে যাওয়ার পর জাসাস শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।




--
You received this message because you are subscribed to the Google Groups "PFC-Friends" group.
To unsubscribe from this group and stop receiving emails from it, send an email to pfc-friends+unsubscribe@googlegroups.com.
For more options, visit https://groups.google.com/d/optout.


__._,_.___

Posted by: Farida Majid <farida_majid@hotmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___