Banner Advertiser

Sunday, May 24, 2015

[mukto-mona] বিএনপির বৈদেশিক দূত জাহিদ এফ সর্দার সাদী : এবার নিশার সঙ্গে বৈঠকের ভুয়া বিজ্ঞপ্তি



বিএনপির বৈদেশিক দূত জাহিদ এফ সর্দার সাদী : 

এবার নিশার সঙ্গে বৈঠকের ভুয়া বিজ্ঞপ্তি

লাবলু আনসার, নিউইয়র্ক প্রতিনিধি,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Published: 2015-05-24 14:07:16.0 BdST Updated: 2015-05-24 15:31:23.0 BdST


নিশা দেশাই বিসওয়ালের সঙ্গে তার কার্যালয়ে জাহিদ এফ সরদার সাদীর ভুয়া বৈঠকের খবরের সঙ্গে প্রচারিত ছবি।

যুক্তরাষ্ট্রের ছয় কংগ্রেস সদস্যের নামে ভুয়া বিবৃতি পাঠিয়ে বিএনপির বৈদেশিক দূত ও বিশেষ উপদেষ্টার পদ থেকে অব্যাহতি পাওয়ার পরও দলের নামে একই ধরনের তৎপরতা চালিয়ে যাচ্ছেন জাহিদ এফ সর্দার সাদী।

 এই ব্যক্তির মাধ্যমে যুক্তরাষ্ট্র সরকারের গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের নামে ভুয়া বিবৃতি গণমাধ্যমে প্রচারের আরেকটি ঘটনা সম্প্রতি ধরা পড়েছে।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাইয়ের সঙ্গে ২০ মে তার এক 'জরুরি বৈঠক' হয়েছে বলে জাহিদ এফ সর্দারের নামে গণমাধ্যমে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে, যার সঙ্গে দুজনের একটি ছবি সংযুক্ত করা হয়েছে।

'ক্যাপ্টেন (অব.) মারুফ রাজু' নামে এক ব্যক্তির পাঠানো ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, "ওই বৈঠকে নিশা দেশাই বলেছেন, বাংলাদেশের 'উদ্ভূত অচলাবস্থা' নিরসনে তিনি এবং মার্কিন সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অচিরেই বাংলাদেশের বর্তমান অবস্থার উত্তরণ ঘটবে।"

জরুরি বৈঠক নিয়ে এই বিজ্ঞপ্তিটি ঢাকার গণমাধ্যমে প্রকাশের পর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাইয়ের কার্যালয়ে যোগাযোগ করা হলে এধরনের কোনো বৈঠক অনুষ্ঠিত হয়নি বলে জানানো হয়।

দক্ষিণ ও মধ্য এশিয়া ব্যুরোর প্রেস চীফ মার্ক থ্রনবার্গ ২২ মে ই-মেইল বার্তায় বলেন, "আনুষ্ঠানিক কার্যসূচির বাইরে নিশার কার্যসূচির বিস্তারিত বিষয়ে আমরা কিছু নিশ্চিত বলতে পারি না। তবে অনানুষ্ঠানিকভাবে আমি আপনাকে বলতে পারি, ওই লোকের সঙ্গে তার কোনো বৈঠকের রেকর্ড আমার কাছে নেই।"

ওই  বৈঠকের সংবাদকে বিশ্বাসযোগ্য করতে প্রচারিত ছবিটিও নিশা দেশাইয়ের সাথে বৈঠকের ছবি বলে মনে হয় না, যা তোলা হয়েছে কোনো বাইরের করিডোরে দাঁড়ানো অবস্থায়। 

এর আগে যুক্তরাষ্ট্রপ্রবাসী বিএনপি নেতা ডা. মজিবর রহমান মজুমদারের সঙ্গে মিলে ছয় কংগ্রেস সদস্যের নামে ভুয়া বিবৃতি পাঠিয়েছিলেন তিনি, যাতে গত জানুয়ারিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করা এবং তার ছেলে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা আরোপের নিন্দা জানানোর কথা বলা হয়েছিল।

বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যম এবং যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যভিত্তিক দুটি অনলাইন সংবাদ পোর্টালে মার্কিন কংগ্রেস সদস্যদের নামে ওই বিবৃতির খবর প্রকাশ হলে বিবৃতি পাঠিয়ে ক্ষোভ প্রকাশ করেন যুক্তরাষ্ট্রের দুই কংগ্রেস সদস্য।

এরপর জাহিদ এফ সর্দার সাদী ও মজিবর রহমান মজুমদারকে বিএনপির বৈদেশিক দূত ও বিশেষ উপদেষ্টার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ১৩ জানুয়ারি নিউ ইয়র্কে সংবাদ সম্মেলন করে তাদের দল থেকে বাদ দেওয়ার কথা জানান।

অব্যাহতির ওই ঘোষণাকে পাত্তা না দিয়ে নিজের ফেইসবুকসহ নানা মাধ্যমে জাহিদ এফ সর্দার সাদী দাবি করেছে, 'লন্ডনে বসবাসরত তারেক রহমানের নির্দেশেই তিনি সবকিছু করেছেন এবং ভবিষ্যতেও করবেন।'

নিজেকে খ্রিস্টান দাবিদার বরিশালের সন্তান সাদী যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চাইলেও আবেদন মঞ্জুর হয়নি। এর মধ্যে তিনি ফ্লোরিডার বিভিন্ন অপরাধে অন্তত ২৯ বার গ্রেপ্তার হয়েছেন।

ব্যাংকের চেক নিয়ে প্রতারণা ও মানুষের কাছে অর্থ ধার করে আত্মসাতসহ বিভিন্ন মামলায় তাকে গ্রেপ্তারের মুচলেকা দিয়ে তিনি মুক্তি পান।

http://bangla.bdnews24.com/bangladesh/article972542.bdnews

Also read:

http://a1news24.com/details.php?a1news=NDU4NzA%3D#.VV4LoYqwwNk.facebook

RELATED STORIES

নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ : জালিয়াতি ও প্রতারণার মামলায় ৯ বছরে ২৭ বার গ্রেফতার হওয়ার পর বিভিন্ন মেয়াদে শাস্তিভোগকারী বিএনপি নেতা জাহিদ এফ সরদারসাদীর সর্বশেষ ধাপ্পাবাজির শিকার হলেন মার্কিন কংগ্রেসের ফরেন এফেয়ার্স কমিটির চেয়ারম্যানসহ প্রভাবশালী ৬ কংগ্রেসম্যান।

যুক্তরাজ্যের ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের লিংক এবং প্রতারক জাহিদ সরদার সাদীর ফেসবুক লিংক এখানে দেয়া হলো।

http://khabor.com/archives/40998


Related Links:

https://bn-in.facebook.com/ZahidFSarderSaddi

যাঁদের নাম প্রতারণা করে ব্যবহার করা হয়েছে,তাঁরা কেউ বিবৃতির সঙ্গে জড়িত না।

বিএনপি বরাবরই মিথ্যাচারে পারদর্শী !


untitledti

 [জালিয়াতি ও প্রতারণার মামলায় ৯ বছরে ২৭ বার গ্রেফতার হওয়া,বিভিন্ন মেয়াদে শাস্তিভোগকারী 

বিএনপি নেতা জাহিদ এফ সরদার সাদী]



__._,_.___

Posted by: SyedAslam <Syed.Aslam3@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___