Banner Advertiser

Monday, February 22, 2016

[mukto-mona] ভণ্ডদের ভণ্ডামি বন্ধে দরকার সচেতনতা !



ভণ্ডদের ভণ্ডামি বন্ধে দরকার সচেতনতা

February 22, 2016 সম্পাদকীয় Leave a comment



অদম্য তরুণদের হাতেই রয়েছে সেই ভবিষ্যতের চাবিকাঠি


ভণ্ডরা ছদ্মবেশে ভণ্ডামিতে ভক্তদের এমনভাবেই আকৃষ্ট করে যে, তাতে অন্ধবিশ্বাস জন্মে যায়। ফলে ভক্তিতে কমতি রাখে না। সুযোগ বুঝে ভণ্ড শুধু অর্থই হাতিয়ে নেয় না, ভক্তদের দিয়ে আস্তানার অর্থ আয়ের মান্নত বাণিজ্যের সম্প্রসারণ ঘটাতে থাকে। ভক্তদের ঘোর কাটার আগে তাদের দেখে ভিড়তে থাকে নতুন ভক্ত।
ওই সমাজে ভণ্ড পীরের সংখ্যা বেশি, সে সমাজে সচেতনতার আলোয় স্বল্পতা। অবশ্যই আমাদের সমাজে সচেতনতার যথেষ্ট ঘাটতি রয়েছে। লেখাপড়া করে বড় বড় একাডেমিক সনদ থাকলেই তাকে যেমন পরিপূর্ণ সচেতন বলা যায় না, তেমনই কোনো পীরের আস্তানা বা দরগায় শাদা পোশাকের ভিড় দেখলেই কামেল পীর বলা যায় না। ধর্মীয় লেবাসে পীর সেজে অনেকেই এমনসব মতবাদ ছড়াচ্ছে, যা কখনো কখনো হাস্যকর হয়ে দাঁড়াচ্ছে। যে ধর্মের পোশাকে পীর সাজা হচ্ছে, সেই ধর্মকেও কলুষিত করতে ছাড়ছে না এরা। ছবিসহ ছবির পাশে জুতো রেখে তাতে কদমবুচি কি ইসলাম সমর্থন করে? অথচ ….
অবশ্যই ভণ্ডামির দোকান বন্ধে সমাজে সচেতনতার আলো ছড়াতে হবে। এ দায়িত্ব সমাজের সচেতনদেরই ওপরই বর্তায়। সচেতনতার পোশাকে যারা ভণ্ডামিকে সমর্থন করেন তাদের ফেরানোর বিশেষ উদ্যোগ প্রয়োজন। বিলম্ব মানে মনগড়া মতবাদ ছড়িয়ে, ফন্দি ফিকিরে স্বার্থ হাসিল করাদের সুযোগ করে দেয়া।

http://www.mathabhanga.com/news/90977

প্রসঙ্গ: ধর্মসভায় ধর্মীয় পোশাকে মনগড়া গল্প

February 17, 2016

একটি ধর্মীয় সভায়, ধর্মীয় লেবাসে ধর্মের অজুহাতে জলজ্যান্ত মিথ্যা বলে যখন কোনো ব্যক্তি পার পায় তখন সমাজের সচেতনতা নিয়ে প্রশ্ন ওঠা অমূলক নয়। শুধু তাই নয়, একটি শিক্ষাপ্রতিষ্ঠানের বার্ষিক ওয়াজ মাহফিলে বিশেষ আকর্ষণ হিসেবে যে ব্যক্তিকে হাজির করা হয় তার সম্পর্কে স্বচ্ছ ধারণা না থাকা অবশ্যই অদক্ষতা।

চুয়াডাঙ্গা আলুকদিয়া আকন্দবাড়িয়া মোহাম্মদীয়া বহুমুখি মাদরাসা প্রাঙ্গণে বার্ষিক ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এই ওয়াজ মাহফিলে প্রধান আকর্ষণ হিসেবে প্রচার করা হয় যাকে তার নাম আল হাজ আব্দুর রাজ্জাক চৌধুরী। তার দাবি তিনি পূর্বে নারী ছিলেন। পরে পুরুষ হয়েছেন। নারী থাকাকালে তার সন্তান রয়েছে, পুরুষ হওয়ার পর বর্তমান সংসারেও এসেছে সন্তান। কীভাবে তিনি নারী থেকে পুরুষ হলেন? সে প্রশ্নের জবাবও দিয়েছেন মনগড়া। বলেছেন, শাশুড়ির নির্যাতনে বাড়ির রান্নাঘরের সামনে বসেছিলাম। হঠাত কয়েকজন বুজুর্গ ব্যক্তি এসে নিয়ে গেলেন। এরপর কী হয়েছে জানি না। পুরুষ হয়ে গেছি। মুহূর্তেই মুখে দাঁড়ি-গোফ গজিয়ে যায়। ওই সময় পত্রপত্রিকাতেও নাকি তাকে নিয়ে খবর প্রচার হয়।' ইসলাম ধর্মের লেবাসে, ইসলাম ধর্ম প্রচার সভায় এ ধরনের মনগড়া গল্প বলে ইসলামকেই কি ক্ষতিগ্রস্ত করলো না? হতেও তো পারে বলে যারা তাকে সমর্থন করেন, তাদের ইসলাম ধর্মের জ্ঞানের গভীরতা অবশ্যই প্রশ্নবিদ্ধ। কেননা, এ ধরনের ঘটনা ঘটে বা ঘটতে পারে বলাও ইসলাম ধর্ম সমর্থন করে না। তাহলে ওই ব্যক্তি মনগড়া গল্প বলে পার পেলো কীভাবে?

ইসলাম ধর্ম যেমন শান্তির ধর্ম, তেমনই নির্দেশনাতেও রয়েছে স্বচ্ছতা। মিথ্যাকে কোনোভাবেই প্রশ্রয় দেয়া হয়নি। সর্বক্ষেত্রেই মিথ্যাকে পাপ বলা হয়েছে। মিথ্যা বা কোনো প্রকার ছলনার মাধ্যমে ইসলাম ধর্ম প্রচার মানে ইসলামকেই কলুষিত করা। এদিকে ইসলামী চিন্তাবিদদের বাড়তি সতর্কতা দরকার। দরকার দায়িত্বশীলতা।

Also read:
''ভন্ডপীর ল্যাংটা বাবার ভন্ডামি'' ইসলামের নামে একটি সামাজিক অনাচার !

https://www.youtube.com/watch?v=5dvqJVXddW8

ভণ্ড পীরদের বিরুদ্ধে প্রয়োজন সামাজিক আন্দোলন

- See more at: http://blog.bdnews24.com/Azmal2011/169720#sthash.V9as1gsQ.dpuf

http://blog.bdnews24.com/Azmal2011/169720

সঠিক পীরের পরিচয় ও গুণাবলী
শিশু ধর্ষণের অভিযোগে ভণ্ডপীর আটক
০৫ জুন,২০১৫



http://www.rtnn.net/bangla//newsdetail/detail/1/4/110985#.VXI0qlL01H0

দেওয়ানবাগ ভণ্ড পীর সম্পর্কে লোমহর্ষক তথ্য :

http://www.shobujbanglablog.net/32712.html

https://www.facebook.com/IsalamiSasanatantraChatraAndolanaComilla#!/IsalamiSasanatantraChatraAndolanaComilla

Vondo Pir Chormonai - Free HD video download - hdking ...

chormonai peerer murider paglami. by saidyalam. চরমোনাই পীর ও তার মুরিদদের ভন্ডামি ( Hypocrisy ofChormonai pir and his followers ) · Vondo chormonai pirer ...

অনুসন্ধান - দেওয়ানবাগ ভণ্ড পীর সম্পর্কে লোমহর্ষক তথ্য :...


দেওয়ানবাগ ভণ্ড পীর সম্পর্কে লোমহর্ষক তথ্য : দেওয়ানবাগী ভণ্ড পীর (চিনে রাখুন , জেনে রাখুন এবং প্রচার করুন ইসলামের মধ্যে বিভক্তি সৃষ্টিকারী এক ভণ্ডপীরের...

http://www.somewhereinblog.net/blog/titkute/29896975

গদ্দিনশীন পীর বিষয়ক সামান্য ক্যাচাল



গদ্দিনশীন পীর বিষয়ক সামান্য ক্যাচাল....লেখাজোকা শামীম এবং আমার মন্তব্য




__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___