Banner Advertiser

Tuesday, July 5, 2016

[mukto-mona] জাকির নায়েকের ভক্ত ছিল নিহত দুই জঙ্গি!



জাকির নায়েকের ভক্ত ছিল নিহত দুই জঙ্গি!


প্রিয়.কম's picture

প্রিয়.কম

Tue, 05/07/2016 - 9:10pm


       
       
           

(প্রিয়.কম) গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় জড়িতদের দুজন ভারতীয় ইসলামী চিন্তাবিদ জাকির নায়েকের ভক্ত ছিলেন। তারা হলেন- রোহান ইমতিয়াজ ও নিবরাস। বাংলাদেশের ইংরেজি পত্রিকা ডেইলি স্টারের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর দিয়েছে। 

এনডিটিভি জানিয়েছে, হলি আর্টিজান বেকারিতে হামলাকারী রোহান ইমতিয়াজ নিজের ফেসবুক পেজে জাকির নায়েকের উদ্ধৃতি ব্যবহার করত। ওই প্রতিবেদনে আরও এক হামলাকারী নিব্রাস ইসলামের কথাও তুলে ধরা হয়। 

অভিযানে রোহান ও নিব্রাসসহ ছয় হামলাকারী নিহত হয় বলে আইনশৃঙ্খলা বাহিনী জানায়।  

ওই প্রতিবেদনে এনডিটিভি জানায়, রোহান ইমতিয়াজ নিজের ফেসবুকে গত বছরই জাকির নায়েকের উদ্ধৃতি দিয়ে বার্তা প্রকাশ করে। নিবরাস ইসলাম টুইটারে 'সামি উইটনেস' ও 'আনজেম চৌধুরী'কে অনুসরণ করত।

মেহেদি বিশ্বাস নামের ২৪ বছরের এক তরুণের টুইটার অ্যাকাউন্টের নাম 'শামি উইটনেস'। ২০১৪ সালে ইসলামিক স্টেটের (আইএস) পক্ষে টুইটার চালানোর অভিযোগে ভারতে আটক হয় সে। অন্যদিকে, আনজেম চৌধুরী হচ্ছে- পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। ব্রিটেনে সন্ত্রাসবিরোধী আইনে তার বিচার হচ্ছে। আনজেমও সিরিয়া ও ইরাকে গিয়ে যুদ্ধ করার জন্য নির্দেশ দেয়।

ভারতের মুম্বাইভিত্তিক ইসলামী গবেষণা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জাকির নায়েক। বাংলাদেশে বেসরকারি টিভি চ্যানেল পিস টিভির কল্যাণে তিনি অনেকের কাছে প্রিয়। ওসামা বিন লাদেনকে সন্ত্রাসী বলতে রাজি হননি জাকির নায়েক। এরপর তিনি সমালোচিতও হতে থাকেন।

জাকির নায়েককে নিজেদের দেশে নিষিদ্ধ করেছে যুক্তরাজ্য, কানাডা ও মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ মালয়েশিয়া।

উল্লেখ্য, গত ১ জুলাই শুক্রবার দিবাগত রাত পৌনে নয়টার দিকে গুলশানের ৭৯ নম্বরের আর্টিজান বেকারিতে ৮ থেকে ১০ জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়। এরপর ওই রেস্তোরাঁয় থাকা ২০ জন বিদেশি নাগরিকসহ ৩০-৩৫ জন লোকজনকে জিম্মি করে রাখে। এ সময় পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলি হয়। 

গোলাগুলিতে ডিবির সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম এবং বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন নিহত হয়েছেন। আহত হন প্রায় ৩০ জন পুলিশ সদস্য। নিহত দুই পুলিশ কর্মকর্তা হলেন- ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন। আহতদের মধ্যে ১৯ জন গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি আছেন।

জঙ্গি হামলা চালিয়ে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করার ঘটনায় দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। এই ধরনের অতর্কিত হামলা চালিয়ে মানুষজনকে জিম্মি করার ঘটনা বাংলাদেশে এটাই প্রথম।

শনিবার ভোরে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনী অভিযান চালায়। চালিয়ে জিম্মি হওয়া ১৩ জনকে জীবিত উদ্ধার করে এবং ২০ জন বিদেশি নাগরিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক। এ ঘটনায় বাংলাদশে দুই দিনের শোক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সংক্রান্ত অন্যান্য সংবাদ

- See more at: http://www.priyo.com/2016/Jul/05/225444#sthash.ucPbVaPt.dpuf







                                   


__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___