Banner Advertiser

Friday, September 8, 2017

[mukto-mona] Re: {PFC-Friends} রোহিঙ্গা ইস্যুতে ভারত কেন মিয়ানমারের পাশে?



ঐতিহাসিক রাংকুট মহাতীর্থ/Historical Rangkut Buddhist Pilgrimage added 11 new photos — with Ven K Sree Jyotisen Bhikkhu and Jewel Barua Simpo.

মানবতার ডাকে অসহায় রোহিঙ্গার পাশে বৌদ্ধ ভিক্ষু জ্যোতিসেন

সম্প্রতি বার্মার সহিংসতায় অাক্রান্ত হয়ে বাংলাদেশে পালিয়ে অাসা অসহায় রোহিঙ্গাদের পাশে খাদ্য বস্তু নিয়ে অাজ ৬ সেপ্টম্বর, ২০১৭ বিকালবেলা উখিয়া ঘুমধুম ও কুতুপালং গ্রামে অবস্থানরত ৬ শতাধিক মুসলিম হিন্দু রোহিঙ্গাকে অাপেল, মালটা, শশা, ডালিম ও কেকসহ বিভিন্ন শুকনা খাদ্য বস্তু বিতরন করলেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার অান্তর্জাতিক সচিব ও রামু ঐতিহাসিক রাংকুট বনাশ্রম মহাতীর্থ বৌদ্ধ বিহারের পরিচালক কে. শ্রী জ্যোতিসেন ভিক্ষু। তিনি ৪ শত মুসলিম রোহিঙ্গা ও ২ শতাধিক হিন্দু শরনার্থীকে উক্ত খাদ্য দ্রব্য বিতরন করেছেন। তিনি বলেন কে হিন্দু কে মুসলিম অার কে বৌদ্ধ সেটা অামার বিবেচ্য বিষয় নয়, মানুষই অাসল পরিচয় এবং দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানো মানুষের নৈতিক দায়িত্ব।






From: pfc-friends@googlegroups.com <pfc-friends@googlegroups.com> on behalf of Rezaul Karim <rezaulkarim617@gmail.com>
Sent: Thursday, September 7, 2017 6:39 AM
To: pfc-friends@googlegroups.com; nabdc@googlegroups.com; Bangladeshi Americans; Bangladesh Environment Network; BANE BANE; Muazzam Kazi' via BDPANA

Subject: Re: {PFC-Friends} রোহিঙ্গা ইস্যুতে ভারত কেন মিয়ানমারের পাশে?
 
 Bangladesh Govt and it's supporters are seemingly detached from whats happening in its surroundings. The world has not yet heard a single word from the current PM, Hasina on the Rohinga genocide. 
It's 180 million people are shaken but they seem to be happy in their fantacy of living happily with DADA MODI. 
They are not realizing how the  geopolitical powers are playing in our theater to dash all our hopes & derail our nation. Either, we have to wake up or become subjugated.
 The enemies are in our backyard, now. So, be prepared, be ready to face them or face annihilation.

Mind that, the enemies, within our own mist are active. So, we need to continue to build a stronger unity & consensus on the issue by arranging protest rallies, seminar, etc. 

Also, please try to understand, why Modi, Israel & all other enemies of Islam are forming an alliance in favor of this continuous genocide.

বি দ্র  ঃ রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে  বিবেচনীয় হতে পারে নিচের গুরুত্বপূর্ণ লেখনিটা। সেই সাথে বাংলাদেশ কে এই প্রভাব বলয় থেকে নিয়াপদ বা সত্যিকার মিত্র বেছে নিতে হবে, অবিলম্বে :



" বাংলাদেশের পূর্বাঞ্চলকে ঘিরে পশ্চিমা চক্রান্ত জড়িত নয় তো?!!!

বর্মী মগদের প্রয়োজন- আরাকানকে মুসলিম শূন্য করা। 
আর পাশ্চাত্য শক্তির প্রয়োজন- সামরিক ও অর্থনৈতিক প্রভাব বলয়ের জন্য চীন-ভারতের মতো শক্তিধর দেশের সংযোগস্থল এবং মালয়েশিয়া-ইন্দোনেশিয়ার মতো প্রভাবশালী মুসলিম দেশসহ সমুদ্রপথে পূর্বমূখী দরোজা ঘেঁষে মধ্যপ্রাচ্যের ইসরাইলের মতো নতুন এক রাষ্ট্রের গোড়া পত্তন করে স্থায়ী আসন গেঁড়ে বসা। তাদের এই স্বপ্ন বাস্তবায়নে দীর্ঘদিন আগে থেকেই যেই জায়গাটি পছন্দ করে রাখা আছে, সেটি হচ্ছে, বর্মার আরাকান থেকে শুরু করে ভারতের পূর্বাঞ্চলকে নিয়ে পৃথক একটা খ্রীস্টান রাজ্য প্রতিষ্ঠা করা। এই লক্ষ্যেই অত্র অঞ্চলকে ঘিরে তাদের মিশনারী চক্র, মিডিয়া চক্র ও কূটনৈতিক চক্র দীর্ঘ দিন ধরে সক্রিয় হয়ে কাজ করে যাচ্ছে। 

এখন দ্বীতিয় ধাপে পা রেখেছে তারা। এ জন্য প্রয়োজন অত্র অঞ্চলকে ঘিরে বড় ধরণের একটা গোলযোগ তৈরি করা, যাতে মগদের বিরুদ্ধে চরম মুসলিম বিদ্বেষ তৈরি করে এক সময় আল-কায়েদা, আইএস ও মুসলিম সন্ত্রাসী দমনের নামে আফগান, ইরাক বা সিরিয়ার মতো একটা পরিস্থিতির আড়ালে সহজেই লক্ষ্যে পৌঁছানো যায়। বস্তুতঃ বর্মী মগদের দীর্ঘ দিনের রোহিঙ্গা বিদ্বেষকে উস্কে দিয়েই পশ্চিমারা ইরাক-সিরিয়ার মতো নতুন যুদ্ধক্ষেত্রের ফিল্ড তৈরিতে নেমেছে।

পশ্চিমা মিডিয়াসমূহ এরই মধ্যে রোহিঙ্গাদের ভয়াবহ এই মানবিক সংকটে ইউরোপ-আমেরিকার চুপ থাকার সমালোচনার পরিবর্তে বর্মী বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য আল-কায়েদা ও আইএসের কাল্পনিক বাণীর জোর প্রচারণা শুরু করে দিয়েছে…..

পৃথিবীর সবচেয়ে নিপীড়িত জাতি রোহিঙ্গা মুসলিমদের ঘিরে চরম একটা গোলযোগ তৈরির মাধ্যমে আরাকান থেকে শুরু করে বাংলাদেশ ও ভারতের পূর্বাঞ্চলকে ঘিরে ভয়াবহ নতুন এক যুদ্ধক্ষেত্রের আলামত লক্ষ্য করছি….। মাত্র এক বছরের ভিতরেই দ্বিতীয় দফার ভয়াবহ হত্যাযজ্ঞ ও গণহারে উচ্ছেদ এমন আশংকাকে দ্বিগুণ করে দেয়।
দয়া করো হে পরোওয়ারদিগার!!!!"

On Sep 6, 2017 7:07 AM, "Outlook Team" <zoglul@hotmail.co.uk> wrote:

From: Zoglul Husain (zoglul@hotmail.co.uk


রোহিঙ্গা ইস্যুতে ভারত কেন মিয়ানমারের পাশে? 

[ভূ-রাজনৈতিক ও ভূ-রণনৈতিক কারণে চীন, আমেরিকা, ইজরাইল, ভারত প্রভৃতি দেশগুলি মিয়ানমার সরকারের সঙ্গে সুসম্পর্ক বজিয়ে রাখে। পাকিস্তান মিয়ানমারের কাছে দুই ডজন যুদ্ধবিমান বিক্রি এবং চীন-পাকিস্তান কারিগরীতে তৈরি এ যুদ্ধবিমান মিয়ানমারে তৈরি করার ব্যবস্থায় এগিয়ে গেছে। অবশ্য তুরস্ক, ইরান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, ইত্যাদি রোহিঙ্গাদের প্রতি পূর্ণ সমর্থন দিয়ে যাচ্ছে। বাংলাদেশ সরকার নির্লজ্জ ও কলঙ্কিত পদক্ষেপে দ্বিতীয় বারের মত 'সন্ত্রাসী'দের বিরুদ্ধে যৌথ অভিযানের প্রস্তাব মিয়ানমারকে দিয়েছে, যা অবশ্য মিয়ানমার আবারও প্রত্যাখ্যান করেছে। প্রয়োজন ছিল জাতিসঙ্ঘের শান্তিরক্ষী অথবা কতকগুলি দেশের যৌথ শান্তিরক্ষী বাহিনী প্রেরণ, কিন্তু উপরোক্ত আন্তর্জাতিক কারণে পরিস্থিতি খুবই জটিল। বিবিসি বাংলা একটি রিপোর্টে প্রকাশ করেছে ভারত কেন মিয়ানমারের পাশে। নীচে দেখুন রিপোর্টটিঃ]        


রোহিঙ্গা ইস্যুতে ভারত কেন মিয়ানমারের পাশে?  

বিবিসি বাংলা, ৫ সেপ্টেম্বর ২০১৭

(ছবির জন্য নীচের লিঙ্কে ক্লিক করুন) 


নতুন করে রোহিঙ্গা সঙ্কট নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগের মাঝে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ (মঙ্গলবার) থেকে মিয়ানমার সফর করছেন।    


তার সফরের সময় যত এগিয়েছে, ভারত সরকারের পক্ষ থেকে রোহিঙ্গা বিরোধী কথাবার্তাও শোনা গেছে। 

২৫শে আগস্ট রাখাইন রাজ্যের বেশ কটি পুলিশ ফাঁড়িতে সন্দেহভাজন রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার পর ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, "সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে ভারত সবসময় মিয়ানমারের পাশে থাকবে।"

তারও আগে ভারতের বিজেপি সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজুজু ঘোষণা করেন, ভারতে বসবাসরত ৪০হাজার রোহিঙ্গার সবাইকে বহিষ্কার করা হবে। যদিও ভারতে রোহিঙ্গাদের মধ্যে ১৬০০০ জাতিসংঘ নিবন্ধিত শরণার্থী, তবুও মি রিজুজু বলেন, "জাতিসংঘের নিবন্ধনের কোনো অর্থ নেই। আমাদের কাছে ওরা সবাই অবৈধ।"

কলকাতায় বিবিসির সাবেক সাংবাদিক সুবীর ভৌমিক, যিনি বর্তমানে মিয়ানমারের ইয়াঙ্গুনে রয়েছেন, বলছেন ভারতের প্রধানমন্ত্রী মোদীর সফরের ঠিক আগে দিল্লির পক্ষ থেকে এসব বক্তব্য বিবৃতির মূল্য উদ্দেশ্য বৌদ্ধ অধ্যুষিত মিয়ানমারের সাথে অধিকতর ঘনিষ্ঠতা।

সংখ্যাগরিষ্ঠ বার্মিজদের রোহিঙ্গা বিরোধী কট্টর মনোভাবের সাথে একাত্ম হতে চাইছে ভারত। মি ভৌমিক বলছেন, রোহিঙ্গা সঙ্কট নিয়ে চীনের মৌনতার সুযোগ কাজে লাগাতে চাইছে বিজেপি সরকার।

আরও শুনুন: রোহিঙ্গা সঙ্কট নিয়ে সুচিকে এরদোয়ানের ফোন

ভারতের মনিপুর বিশ্ববিদ্যালয়ের মিয়ানমার স্টাডি সেন্টারের অধ্যাপক জিতেন নংথাওবামকে উদ্ধৃত করে সুবীর ভৌমিক বলছেন - "মুসলিমদের প্রশ্নে বার্মিজ জাতীয়তাবাদী এবং কট্টর বৌদ্ধরা মি মোদি এবং তার দল বিজেপির সাথে একাত্ম বোধ করে।"

ভারত যে সম্প্রতি বিশেষ অভিযানের জন্য মিয়ানমারের সেনাবাহিনীকে প্রশিক্ষণ দেওয়ার কথা বলেছেন, সেটাকেও দেখা হচ্ছে রোহিঙ্গা বিদ্রোহীদের বিরুদ্ধে মিয়ানমারের সেনা অভিযানের প্রতি দিল্লির সমর্থন হিসাবে।

মি ভৌমিক বলছেন, মিয়ানমারের সেনাবাহিনীর সাথে ভারত ঘনিষ্ঠ সম্পর্ক তৈরিতে উন্মুখ কারণ, ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলোতে বিদ্রোহী তৎপরতায় লিপ্ত যোদ্ধাদের অনেকেই মিয়ানমারের জঙ্গলে গিয়ে আশ্রয় নেয়। ফলে তাদের শায়েস্তা করতে মিয়ানমারের সেনাবাহিনীর সহযোগিতা ভারতের প্রয়োজন।

মিয়ানমারে ভারত এখন কিছু গুরুত্বপূর্ণ অবকাঠামো প্রকল্পের সাথে যুক্ত। রাখাইন রাজ্যেই ভারত একটি বন্দর এবং নদীপথ প্রকল্পে জড়িত। ভারতের মিজোরাম এবং রাখাইন রাজ্যের মধ্যে একটি সড়ক নির্মাণেও ভারত জড়িত।

সুবীর ভৌমিক বলছেন, ভারতের মূল উদ্দেশ্য মিয়ানমারে চীনের প্রভাব বলয়ে ফাটল ধরানো।

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে কলকাতার মুসলিমদের বিক্ষোভছবির 
রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে কলকাতার মুসলিমদের বিক্ষোভ (ফাইল ফটো)
(ছবির জন্য নীচের লিঙ্কে ক্লিক করুন)

তার মিয়ানমার সফরে নরেন্দ্র মোদি বাগান এলাকায় ভূমিকম্পে বিধ্বস্ত একটি প্যাগোডা দেখতে যাবেন। এই প্যাগোডাটি ভারত সংস্কার করে দিচ্ছে। স্থানীয় স্টেডিয়ামে তিনি একটি জনসভাতেও ভাষণ দেবন।

সম্ভাব্য উদ্দেশ্য - ধর্মীয় এবং রাজনৈতিক ভাবাবেগ ব্যবহার করে বার্মিজ জাতীয়তাবাদীদের সাথে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা। 

http://www.bbc.com/bengali/news-41162687







--
You received this message because you are subscribed to the Google Groups "PFC-Friends" group.
To unsubscribe from this group and stop receiving emails from it, send an email to pfc-friends+unsubscribe@googlegroups.com.
For more options, visit https://groups.google.com/d/optout.

--
You received this message because you are subscribed to the Google Groups "PFC-Friends" group.
To unsubscribe from this group and stop receiving emails from it, send an email to pfc-friends+unsubscribe@googlegroups.com.
For more options, visit https://groups.google.com/d/optout.


__._,_.___

Posted by: Farida Majid <farida_majid@hotmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___