Banner Advertiser

Friday, October 13, 2017

[mukto-mona] প্রধান বিচারপতি বক্তব্য সত্যায়িত হলো বাকশালের গ্রাসে লণ্ডভণ্ড ও বিদ্ধস্ত রাংলাদেশ রাষ্ট্র বেবস্থা ও গণতন্ত্র



আমি অসুস্থ না, আবার ফিরে আসব: প্রধান বিচারপতি
প্রধান বিচারপতি যদি জনসমক্ষেই বলে যে তিনি অসুস্থ না, তাহলে  বিচারপতিকে সরকারের জোর করে অসুস্থ বানানো, ইচ্ছাপূর্বক বাটপারি করে নকল দরখাস্ত বানানো  , স্বাক্ষর নকল করা এ সমস্ত কাজ ভয়াভহ গুরুতর অপরাধের ও সংবিধান  লঙ্ঘনের কাজ সরকার করেছে !!  বিচার বিভাগকে নিয়ন্ত্রের, স্বাধীনতা খর্বের  ও ষড়যন্ত্রের কাজ !!  এইসব  অপরাধ রাষ্ট্রের সর্বোচ্চ গুরুতর অপরাধ যা শুধু শাস্তিই নয় বরং  অভিশংসন (Impeachment ) যোগ্য !! এর  সম্ভাব্য ক্ষতিকারক ব্যাপ্তি পুরা  বিচার বিভাগ ও রাষ্ট্রের প্রতিটা প্রতিষ্ঠানের উপর পড়বে ! কোনো প্রতিষ্ঠানই  সরকারের কোনো অপরাধের বিরুদ্ধে আর উচ্চ বাক্য করতে পারবে না ! এটাই মেসেজ !!  এটাই  প্রভাব !!  
 এটা শুধু বেক্তি সিনহা না , রাষ্ট্রের সর্বোচ্চ প্রতিষ্ঠান সুপ্রিম কোর্টের উপর আঘাত !!  একটা গণতান্ত্রিক ও আইনের রাষ্ট্র হিসাবে থাকতে হলে এই গুরুতর অপরাধের বিচার না হয়ে কোনো মতোই সম্ভব না !! হয় একটা পুলিশি স্বৈরাচারি  রাষ্ট্র  অথবা আইনি রাষ্ট্র , এই দুইটাই অপসন !!  সুপ্রিম কোর্টকে আঘাত করা, নিয়ন্ত্রণ করার মাদ্ধমে এই স্বৈরাচারী সরকার রাষ্ট্র বেবস্থা ভেঙে ফেলেছে, জনগেনৰ সমস্ত আস্থা ভেঙে  ফেলেছে !! একেতো  ১৫৪ ভোট-হীন সংসদ , তার উপর দখলকৃত সুপ্রিমকোর্ট !! রাষ্ট্র বেবস্থা চূরমাচুর ! এই সরকারের উপর জনগণের সমস্ত আস্থা   চূরমাচুর !! প্রধান বিচারপতি বক্তব্য  সত্যায়িত হলো বাকশালের গ্রাসে লণ্ডভণ্ড ও বিদ্ধস্ত রাংলাদেশ রাষ্ট্র বেবস্থা ও গণতন্ত্র   

-RA

 
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৭ ২৩:০১:৩৮ | অাপডেট: ১৩ অক্টোবর, ২০১৭ ২৩:০১:৪৪ প্রিন্ট
আমি অসুস্থ না, আবার ফিরে আসব: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, আমি অসুস্থ না। আমি চলে যাচ্ছি। আমি পালিয়েও যাচ্ছি না। আমি আবার ফিরে আসবো। আমি একটু বিব্রত। আমি বিচার বিভাগের অভিভাবক।

তিনি বলেন, 'বিচার বিভাগের স্বার্থে, বিচার বিভাগটা যাতে কলুষিত না হয়, এ কারণেই আমি সাময়িকভাবে যাচ্ছি। আমার কারো প্রতি কোনো বিরাগ নেই। আমার দৃঢ় বিশ্বাস, সরকারকে ভুল বোঝানো হয়েছে। এই আমার বক্তব্য আর কিছু বলব না। আমি লিখিত বক্তব্য দিয়েছি। এই হল আমার লিখিত বক্তব্য।'

শুক্রবার বাসভবনের ফটকে গণমাধ্যমকর্মীদের সঙ্গে তিনি এসব কথা বলেন। পরে তিনি বিমান বন্দরের উদ্দেশ্যে রওনা হন।
-RA


__._,_.___

Posted by: rashed Anam <rashedanam1971@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___