Banner Advertiser

Wednesday, December 27, 2017

[mukto-mona] Fwd: পারিবারিক ভাবে হিন্দু-মুসলমান বিয়ে : ক্লোজ আপ তারকা রন্টি দাশ ও সঙ্গীতশিল্পী সাইদ রহমান



Enthusiasm is always for one-way conversion - Hindu bride and Muslim groom. Did this helpless Hindu family had any other choice?


2017-12-22 6:08 GMT-05:00 Jamal G. Khan <m.jamalghaus@gmail.com>:

বিচ্ছেদের পর রন্টির বিয়ে

চলতি বছরের জুনে চট্টগ্রামের ব্যবসায়ী গোলাম মোহাম্মদ আবেদের সঙ্গে বিচ্ছেদের পর ৭ ডিসেম্বর বিয়ে করেছেন 'ক্লোজআপ ওয়ান' খ্যাত সংগীতশিল্পী রন্টি দাস।

পাত্র সাঈদ রহমান 'নোঙর' নামে একটি ব্যান্ডের গিটারিস্ট।

গ্লিটজকে বৃহস্পতিবার সন্ধ্যায় রন্টি দাস বলেন, "সাঈদের সঙ্গে আমার কোনো প্রেমের সম্পর্ক ছিল না। আবেদের সঙ্গে বিচ্ছেদের পর পারিবারিকভাবে ও আমার বাসায় বিয়ের প্রস্তাব দেয়। দু'জনের পরিবারের সদস্যদের উপস্থিতিতে আমরা কোর্ট ম্যারেজ করি। মেয়েও আমাদের সঙ্গে থাকছে। সবাই একসঙ্গে সুখে থাকতে চাই। সবার কাছে দোয়া চাইছি।"

তিনি আরো বলেন, "আমার ও আমার মেয়ের জন্য একজন অভিভাবক দরকার ছিল। কোনো মেয়েরই একা থাকাটা শোভনীয় দেখায় না। আমি চাইনি আমার ব্যক্তিগত জীবন নিয়ে কেউ বিরক্তবোধ করুক, নেতিবাচক প্রতিক্রিয়া করুক।"

২০১১ সালে অগাস্টে রন্টি বিয়ে করেছিলেন গোলাম মোহাম্মদ আবেদ নামে এক ব্যবসায়ীকে। দু'জনের সম্পর্কের টানাপোড়েনের মাঝে চলতি বছরের জুনে আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদ ঘটেছে বলে জানালেন রন্টি।

বিচ্ছেদের কারণ হিসেবে তিনি গ্লিটজে বলেন, "আমি খুব ঘরোয়া মেয়ে। খুব বড় কোনো ঝামেলা হয়েছে বলেই বিচ্ছেদের সিদ্ধান্তটা নিয়েছি। বিষয়টা চরম পর্যায়ে ছিল।

ওকে (আবেদ) আমি নিজের পছন্দেই বিয়ে করেছিলাম। বিয়ের আড়াই বছর পর থেকেই ওর মধ্যে সমস্যাগুলো দেখছিলাম। তারপরও বাঙালি নারী হিসেবে যতটুকু সম্ভব স্যাক্রিফাইস করেছি কিন্তু পারিনি।"

জনপ্রিয় রিয়েলিটি শো 'ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ'-এর মধ্যে দিয়ে আলোচনায় আসেন এ শিল্পী।

২০০৫ সালে প্রথমবার প্রতিযোগিতায় অংশ নিয়ে ব্যর্থ হলেও ২০০৬ সালের প্রতিযোগিতায় চতুর্থ স্থান অর্জন করে গানে নিয়মিত হন তিনি।

https://bangla.bdnews24.com/glitz/article1437900.bdnews



2017-12-21 11:27 GMT-05:00 Jamal G. Khan <m.jamalghaus@gmail.com>:
বিয়ে করলেন ক্লোজ আপ তারকা রন্টি দাশ

আবারও বিয়ে করলেন ক্লোজ আপ তারকা রন্টি দাশ। ৭ ডিসেম্বর তার বিয়ের বিষয়টি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানান।

জানা যায়,  তার সহকর্মী নবাগত সঙ্গীতশিল্পী সাইদ রহমানকে তিনি বিয়ে করেছেন। বিয়ের পর থেকেই রন্টির ফেসবুকে তার নতুন স্বামী সাইদ রহমানকে নিয়ে বিভিন্ন ছবি ও স্ট্যাটাস দিতে দেখা গেছে।

উল্লেখ্য, এর আগে ২০১১ সালের আগস্ট মাসে ব্যবসায়ী গোলাম মোহাম্মদ আবেদের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।২০১৩ সালের ১৪ এপ্রিল আরশি নামে এক কন্যাসন্তানের জন্ম দেন। আগের স্বামীর সঙ্গে সম্পর্কের টানাপড়েনের কারণে রন্টির এই নতুন সংসার।
ভিন ধর্ম ও জাতে বিয়ে করা দম্পতিদের খুঁজতে ঝাঁপিয়ে পড়েছে এনআইএ: বৃন্দা কারাত

http://www.deshebideshe.com/news/details/122208

Story image for love jihad news from Wall Street Journal

India's Imaginary 'Love Jihad'

Wall Street Journal-17 hours ago
New Delhi. This is the story of Hadiya, currently the most famous woman in India. Like any person of modest profile rocketed into national headlines, she'd rather be leading an anonymous life. But her parents—and the Supreme Court of India—will not let her. Hadiya, a medical student, was born 25 years ...

ভিন্ন ধর্মে বিয়ে করলেই 'লাভ জেহাদ' তকমা নয় : কেরল হাইকোর্ট - বিশ্ব ...

biswabanglasangbad.com › important

ভিন্ন ধর্মে বিয়ে করলেই 'লাভ জেহাদতকমা নয় : কেরল হাইকোর্ট. October 20, 2017. All interfaith marriages should not be portrayed as 'love jihad' or 'ghar wapsi. বিবিএস : যুবক, যুবতীদের মধ্যে প্লেটোনিক প্রেম থাকলেও কেরলে ইদানীং ভিন ধর্মে বিয়ে হলেই তাকে 'লাভ জেহাদ' বা 'ঘর ওয়াপসি' বলে চিহ্নিত করার যে প্রবণতা তৈরি হয়েছে, তার নিন্দা ...

Story image for 'লাভ জেহাদ' তকমা from দেশে বিদেশে (press release) (blog)

ভিন ধর্ম ও জাতে বিয়ে করা দম্পতিদের খুঁজতে ঝাঁপিয়ে পড়েছে এনআইএ ...

দেশে বিদেশে (press release) (blog)-Dec 4, 2017
হিন্দুত্ববাদী শক্তিগুলির 'লাভ জেহাদতকমা দেওয়া বিয়েগুলির তদন্তে এনআইএ-র ভূমিকার কঠোর সমালোচনা করেছেন বৃন্দা। তিনি বলেছেন, 'সন্ত্রাসবাদ সংক্রান্ত অপরাধের তদন্ত এই সংস্থার ঘোষিত দায়িত্ব। এখন সুপ্রিম কোর্টের নির্দেশে দায়িত্বের পরিধি বাড়িয়ে হিন্দু তরুণীদের প্রলোভন দেখিয়ে মুসলিম যুবকদের বিয়ে করা এবং ...

On Thu, Nov 30, 2017 at 9:28 PM, Sitangshu Guha <guhasb@gmail.com> wrote:

'লাভ জ্বিহাদ' একটি ইসলামী কর্মসূচি। যেমন 'নও-মুসলমান' একটি ইসলামী কর্মসূচি' এবং এমনকি বাংলাদেশ সরকার এতে অর্থ বরাদ্ধ রাখে? বাংলাদেশে বিশেষত: নাবালিকারা লাভ-জ্বিহাদের স্বীকার, কারণ, সমাজ, প্রশাসন, পরিবার, সরকার সবাই বেহেস্তে যাবার লোভে এই অপকর্মটিতে সমর্থন যোগায়? 

বাংলাদেশের প্রথম নায়িকা পূর্ণিমা সেনগুপ্ত থেকে শুরু হয়ে হালে অপু বিশ্বাস সবাই 'লাভ জ্বিহাদ'-এর শিকার। লোভ, মোহ আছে, থাকবে, কিন্তু ধর্মান্তর- ওটা শুধু মুসলমানের  একচেটিয়া সম্পদ।হিন্দু নায়িকা মিনা পাল রফে কবরী। চটগ্রামের ধনাঢ্য ব্যবসায়ী চিত্ত চৌধুরীর স্ত্রী মীনা পাল হয়ে গেল কবরী। কিছুদিন  নারায়ণগঞ্জের ক্ষমতাধর ওসমান পরিবারে বিয়ে করে কবরী হয়ে গেল কবরী সরোয়ার। সর্বশেষ এমপি হবার লোভে ২০০৮ সালে তার দ্বিতীয় স্বামীকে ছেড়ে হয়ে গেল সারাহ বেগম কবরী। মা এক হলেও শুধু স্বামী ভিন্ন হবার কারণে কবরীর বাচ্চা কাচ্চারা একাধিক ধর্মের। অনজু ঘোষের উত্থানকালে আমি ঢাকা থাকতাম। বিয়ে করলেন, মুসলমান হলেন। ছাড়াছাড়ি হলে, আবার হিন্দু ধর্মে ফিরে এলেন। মাওলানা হুঙ্কার ছাড়লেন, 'একবার মুসলমান হলে আর ইসলাম ত্যাগ করা যায়না? অরুণা বিশ্বাস? মঞ্জুশ্রী? জহির রায়হান বলতে অনেকে পাগল, চলচ্চিত্র জগতের অভিনেত্রী সুমিতা দেবী-কে তিনি ধর্মান্তরিত করেন? রক্ষণশীল ধনী ব্রাহ্মণ পরিবারে জন্ম নেন সুমিতা দেবী, বা নাম হেনা ভট্টাচার্য্য । ধর্মান্তরিত হলে নতুন নামকরণ হয় নিলুফার বেগম।  সুমিতা দেবী তথা নিলুফার বেগম দুই সন্তানের জন্ম দেন, তারা হলেন - বিপুল রায়হান এবং অনল রায়হান । জহির রায়হান হিন্দু ব্রাহ্মণ মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করেছে । অথচ সেই ব্যক্তি ঠিক পাঁচ বছর পরেই আরেক অভিনেত্রী কোহিনূর আক্তার সুচন্দা কে বিয়ে করে । জহির রায়হান অভিনেত্রী সুচন্দা কে বিয়ে করলে সুমিতা দেবী তথা নিলুফার বেগমের কষ্টের শেষ থাকে না । মূলত সে সময় থেকে এবং বাহাত্তর সালের ত্রিশ জানুয়ারী জহির রায়হান নিখোঁজ হয়ে গেলে শুরু হয় সুমিতা দেবী তথা নিলুফার বেগমের জীবনে অমাবশ্যার আঁধার নেমে আসে । শেষ জীবনে অভাব অনটনের মধ্য দিয়েই সুমিতা দেবী তথা নিলুফার বেগমের মৃত্যু ঘটে। আমি তাকে চিনতাম, কিছু ঘটনা জানি। শমী কায়সারের সাথে বিয়ে হয় এক হিন্দু ব্রাহ্মণের সাথে। এনারা বেজায় প্রগতিশীল, ছেলেটিকে মুসলমান বানিয়ে বিয়ে হলো। অবশ্য বিয়ে ভেঙে যেতেও সময় নেয়নি। ছেলেটি কলকাতায় ঘরে ছেলে ঘরে চলে যায়।

সুমিতা নিয়ে এ ঘটনাটি ইতিমধ্যে ঢাকায় প্রকাশিত হয়েছে---(ঘটনাটি আশির দশকের)----------------ঘটনার দিদেবেশ ভট্টাচার্য্যযাকে আমি 'মেসোবলে ডাকতামতখন মঞ্চে বসাআমরা 'জনা স্টেজের পেছনে তদারকি করছিলাম। এসময়ে সুমিত দেবী এলেন। ডাকলেনবললেন, 'দেবেশবাবুকে একটু ডেকে দিন না?বললামকেনউনি বললেন, 'দরকার আছে' তাকে অল্পবিস্তর চিনতামতাই আবারো বললামদরকারটা কি না বললে তো মেসোকে ডাকতে পারবো না। এবার অভিনেত্রী সুমিত দেবী বললেন, 'উনি ব্রাহ্মণ মানুষপ্রনাম করবো' তার কথায় অবাক হলাম। স্টেজে গেলামমেসোকে ফিসফিস করে জানালামসুমিতা দেবী আপনাকে একটু স্টেজের পেছনে যেতে অনুরোধ করেছেন। তিনি জিজ্ঞাসা করলেনকেন? বললামউনি প্রনাম করবেন। শুনে মেসো তখন একটু মুচকি হাসি দিলেন। গল্পটি বলার কারণ এটা যেমেসোর সেই অমায়িক হাসির কথা আমার আজো মনে আছে। তিনি নীচে নেমে এলেসুমিত দেবীর সাথে টুকটাক কথা বললেন। এরপর স্টেজের পেছনে সুমিত দেবী গলায় আঁচল পেঁচিয়ে ভক্তিভরে মেসোকে পায়ে ধরে সশ্রদ্ধ প্রনাম করলেন। মেসো আশীর্ব্বাদ করলেন। কিছু সময় পর তিনি আবার স্টেজে চলে গেলেন। সুমিতা দেবীও বিদায় নিলেন।  ....................................

Sitanggshu Guha





__._,_.___

Posted by: Dristy Pat <dristypat5@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___