Banner Advertiser

Wednesday, February 8, 2012

[mukto-mona] Chattra league killed two Shibir leaders in Chittagong University! Did he use the same shirt while got killed?



What a pathetic!
 
It seems it is a 'celebration' of killings in educational institution!
Govt is not paying attention to punish killers, rapers, looters  in 2012, but 1971 from fade memory.
 
 
Did he use the same shirt?
 

ছাত্রলীগের নৃশংসতায় দুই শিবির নেতার শাহাদাত, কে নিবে এ মৃত্যুর দায়িত্ব?!

লিখেছেন পুস্পিতা ০৮ ফেব্রুয়ারী ২০১২, বিকেল ০৪:৩৫
শিবির নেতা শহীদ মাসুদ, তার ফেইসবুক থেকে পাওয়া।
 

Wed 8 Feb 2012 5:41 PM BdST

rtnn চবি, ৮ ফেব্রুয়ারি (আরটিএনএন ডটনেট)-- ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগ এবং ছাত্রশিবিরের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বন্ধ ঘোষণা করা হয়েছে। সংঘর্ষে ছাত্রশিবিরের দুই নেতা-কর্মী নিহত হয়।

বুধবার ছাত্রলীগ ও ছাত্রশিবিরের সংঘর্ষের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট এ সিদ্ধান্ত নেয়।

সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। একই সঙ্গে আজ সন্ধ্যা ৭টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল বৃহস্পতিবার সকালের মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে দুই ছাত্রের কথা কাটাকাটির জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে দফায় দফায় সংঘর্ষে ছাত্রশিবিরের দুই নেতা-কর্মী নিহত হয়। রক্তক্ষয়ী এই সংঘর্ষে প্রক্টরসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।

নিহতদের একজন মাসুদ বিন হাবিব শিবিরের শহীদ সোহরাওয়ার্দী হল শাখার সাধারণ সম্পাদক ও ইংরেজী বিভাগের ছাত্র বলে জানা গেছে। নিহত অপর ছাত্রের নাম মুজাহিদ। শিবির তাকেও নিজেদের কর্মী বলে দাবি করেছে। মুজাহিদ প্রাণিবিদ্যা বিভাগের ছাত্র ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার দুপুর ১২টার দিকে ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ৪১৯ নম্বর কক্ষে দুই শিক্ষার্থীর মধ্যে কথাকাটাকাটি হয়। এর জের ধরে দুপুর সাড়ে ১২টার পর থেকে উভয় দলের কর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া চলতে থাকে।

এ সময় তারা চার-পাঁচটি গুলি ছোড়ে। এই সংঘর্ষে গুরুতর আহত হাবিব ও মুজাহিদকে হাসপাতালে নেওয়ার পথে তাদেরর মৃত্যু হয়। নিহত মুজাহিদকে ছাত্রলীগ নেতা-কর্মী এলোপাথাড়ি কুপিয়ে আহত করেছিল।

পুলিশ জানায়, আহত সাত ছাত্রকে চিকিত্সার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। আরও ১০ জনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেয়া হচ্ছে। তাদের কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

দুপুরে প্রক্টর ড. নাসিম হাসান উত্তেজিত ছাত্র ও দুই দলের নেতা-কর্মীদের শান্ত করতে গেলে একপক্ষ তাকে লক্ষ্য করে পাথর ছোড়ে। এতে তিনি মুখে আঘাত পান। পরে তাকে পুলিশের গাড়িতে করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সাধারণ সম্পাদকসহ সংগঠনটির ১০ নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত উভয়পক্ষের কর্মীরা শাহজালাল হলের সামনে দুই পাশে অবস্থান নিয়েছে। ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরটিএনএন ডটনেট/প্রতিনিধি/এমএম/এসআই_ ১৭৩৮ ঘ.



__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___