Banner Advertiser

Monday, April 30, 2012

[mukto-mona] বড় নেতা বলে কেউ ছাড় পাবেন না ॥ আওয়ামী লীগ



বড় নেতা বলে কেউ ছাড় পাবেন না ॥ আওয়ামী লীগ
বিশেষ প্রতিনিধি ॥ বিরোধী দলের উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগের কেন্দ্রীয় সিনিয়র নেতারা বলেছেন, বড় নেতা বলে কেউ ছাড় পাবেন না, সবাইকে আইনের আওতায় এনে যা যা করা দরকার তাই করা হবে। আইন সবার জন্য সমান। বিরোধী দল 'নিখোঁজ' ইলিয়াস আলীর সন্ধান চায় না, এ ইস্যুকে পুঁজি করে নির্বাচিত সরকারকে উৎখাতের ষড়যন্ত্রে নেমেছে। এটা বুঝতে পেরেই ইলিয়াস আলীর স্ত্রী সাহস নিয়ে এখন প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন। বেগম ইলিয়াস উপলব্ধি করেছেন তাঁর একমাত্র আশ্রয়স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেতারা বিরোধী দলের যে কোন ষড়যন্ত্র-চক্রান্ত ঐক্যবদ্ধভাবে রুখে দেয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ইলিয়াস আলীর স্ত্রী উপলব্ধি করেছেন তাঁর একমাত্র আশ্রয়স্থল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোন উপায় না দেখে সাহস নিয়ে বেগম ইলিয়াস প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাক্ষাতের আবেদন করেছেন। কারণ তিনি বুঝতে পেরেছেন খালেদা জিয়া তাঁর স্বামীকে উদ্ধারের কোন চেষ্টাই করেনি, বরং এটা নিয়ে রাজনীতি করছেন। সোমবার বিকেলে বঙ্গবন্ধু এ্যাভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিরোধী দলের হরতাল, সন্ত্রাস, নৈরাজ্যের প্রতিবাদে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে তাঁরা এসব কথা বলেন। মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতিম-লীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, আওলাদ হোসেন এবং শাহে আলম মুরাদ। এ সময় উল্লেখযোগ্য কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বিরোধী দলের কঠোর সমালোচনা করে বলেন, ইলিয়াস আলীর অন্তর্ধান নাটকের লেখক খালেদা জিয়া হলেও এর পরিচালনায় রয়েছে জামায়াতে ইসলামী। দেশের জনগণ তাঁদের এই নাটক বুঝে গেছে। খালেদা জিয়া ইতোপূর্বেও অনেক নাটক তৈরি করলেও তা ফ্লপ করেছে। এবারের নাটকও ফ্লপ হবে বলে মন্তব্য করে তিনি বলেন, জনগণ এ নাটক অবশ্যই প্রত্যাখ্যান করবে। তিনি বলেন, খালেদা জিয়ার এ নাটক হিট হবে না, বরং চরমভাবে ফ্লপ হবে। কারণ এর আগেও খালেদা জিয়া অনেক নাটক সাজিয়েছেন। কিন্তু কোন নাটকই হিট করতে পারেননি।
তিনি বলেন, নির্বাচিত সরকারের কর্তব্য ধ্বংসাত্মক কর্মকা-ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া। ফলে ধ্বংসাত্মক কর্মসূচী বন্ধ করতে আইনের মধ্যে থেকে যা যা করার সরকার সবকিছু করবে। এ সময় তিনি শ্রমজীবী মানুষকে বিরোধী দলের এসব কর্মসূচীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। তিনি বলেন, ইলিয়াস আলী খালেদা জিয়ার দলের কর্মী। অথচ তিনি (খালেদা জিয়া) ইলিয়াস নিখোঁজ হওয়ার পর একবারের জন্যও তাঁর বাসায় যাননি। বরং তাঁর স্ত্রীকে ডেকে উল্টো ধমক দিয়েছেন। তিনি (খালেদা জিয়া) স্বামী কিংবা মা মরে গেলেও কাঁদেননি, অঝোর ধারায় কেঁদেছেন বাড়ি হারানোর শোকে।
মতিয়া চৌধুরী আরও বলেন, ইলিয়াসকে খুঁজে পাওয়া বিএনপির মূল উদ্দেশ্য নয় বরং এটাকে ইস্যু করে তারা আন্দোলন করতে চাচ্ছে। মূলত মানুষের জন্য তাদের কোন দরদ নেই। তাদের স্বপ্ন, ক্ষমতায় যাওয়া এবং জামায়াতকে রক্ষা করা। তিনি বলেন, ইলিয়াস আলীর স্ত্রী নিজে আপনার ওপর আস্থা রাখতে না পেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা চেয়ে সাক্ষাত প্রার্থনা করেছেন। তিনি (ইলিয়াসের স্ত্রী) বুঝতে পেরেছেন তাঁর একমাত্র ভরসা জননেত্রী শেখ হাসিনা। আর আপনারা তাঁকে ইস্যু করে যেনতেনভাবে সরকারের পতন ঘটিয়ে ক্ষমতা গ্রহণ করার স্বপ্ন দেখছেন। কিন্তু আপনার এ স্বপ্ন কোনদিনই দেশের জনগণ পূরণ করতে দেবে না।
সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, যতদিন পর্যন্ত ইলিয়াস আলীকে খুঁজে পাওয়া না যাবে, ততদিন অভিযান চলতে থাকবে। ইতোমধ্যে তাঁকে খুঁজে বের করতে দেশের বিভিন্ন জায়গায় আমরা ১২টির মতো অভিযান চালিয়েছি। তিনি বলেন, আমরা এখন এমন একটি সময় পার করছি যেখানে বেশি কথা বলার সুযোগ নেই। তিনি প্রশ্ন রেখে বলেন, সেদিন ইলিয়াস আলীর স্ত্রী কেন মিথ্যা বললেন? এর জন্য দায়ী কি ইলিয়াসের স্ত্রী নাকি অন্য কেউ? আমাদের দায়িত্ব ইলিয়াসকে খুঁজে বের করা। আমরা দায়িত্ব থেকে অব্যাহতি নেইনি। সরকার তাঁকে উদ্ধার করতে বদ্ধপরিকর।
তিনি অভিযোগ করে বলেন, আমরা বিএনপি নেতৃবৃন্দের কাছে অনেক সহায়তা চেয়েছি, তারা আমাদের ফোন পর্যন্ত ধরেনি। কোন উপায় না দেখে ইলিয়াসের স্ত্রী প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন। তিনি বুঝতে সক্ষম হয়েছেন তাঁর একমাত্র আশ্রয় প্রধানমন্ত্রী। অথচ বিএনপি এটাকে ইস্যু করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে। তারা যা করছে তা আইনের দৃষ্টিতে মহাপাপ।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি ইলিয়াস আলীর উদ্ধার চায় না বরং সরকারকে বিভ্রান্তিতে ফেলতে চায়। বিরোধী দল লাগাতার হরতালের নামে জ্বালাও-পোড়াও করে প্রশাসনকে ব্যস্ত রাখছে। ফলে ইলিয়াস আলীর উদ্ধার চেষ্টায় বিঘ্ন ঘটছে বলে তিনি মন্তব্য করেন। ইলিয়াস আলীর বিরুদ্ধে পূর্বে অনেক অভিযোগ ছিল উল্লেখ করে হানিফ বলেন, তিনি (ইলিয়াস আলী) অভ্যন্তরীণ কোন্দল না অন্য কোন কারণে নিখোঁজ হয়েছেন তা খুঁজে বের করতে সরকার যথাসাধ্য চেষ্টা করছে।
ইলিয়াস আলী উদ্ধারে বিরোধী দল কোন সহযোগিতা করছে না বলে অভিযোগ করে তিনি আরও বলেন, এ ইস্যুকে পুঁজি করে সারাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে। খালেদা জিয়া ইলিয়াস আলীর স্ত্রীকে সরকারকে সহযোগিতা না করার নির্দেশ দিয়েছেন। যাতে ইলিয়াস আলীকে খুঁজে পাওয়া না যায়, এটাকে উনি (খালেদা) আন্দোলনের হাতিয়ার হিসেবে ব্যবহার করতে পারেন। কিন্তু তাঁর এই স্বপ্ন কোনদিন পূরণ হবে না। আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম বলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম দলীয় নেতাকর্মীদের দেশে আগুন জ্বালানোর নির্দেশ দিয়েছিল। এরপর থেকেই সচিবালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন স্থানে বোমাবাজি, অগ্নিসংযোগ, জ্বালাও-পোড়াও শুরু হয়। এ কারণে মির্জা ফখরুলকে হুকুমের আসামি করে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হবে। তিনি বলেন, বড় নেতা বলে আপনি ছাড় পাবেন, সে চিন্তা করবেন না। আপনাকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। যে মামলা হয়েছে সেগুলো কোন ষড়যন্ত্রমূলক বা মিথ্যা মামলা নয়। তারা যত কঠোর হবে আমরাও ততই কঠোর হব। বড় নেতা বলে কাউকে ছাড় দেয়া হবে না।



__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___