Banner Advertiser

Thursday, May 31, 2012

[mukto-mona] Re: [KHABOR] Dr Puspita's blog writing on Professor Iqbal's recent writing on Jamaat, Awami League, ICT etc



Mr Hannan is very happy with Puspita write up.
Puspita doesn't know how many Puspitas had been raped/tortured during '71.
 
From: S A Hannan <sahannan@sonarbangladesh.com>
To: dahuk@yahoogroups.com; 'Abdul Halim Shah' <sah1947@yahoo.com>; mukto-mona@yahoogroups.com; khabor@yahoogroups.com; inquisitive_sisters@yahoogroups.com; alochona@yahoogroups.com; lutfulb2000@yahoo.com; 'Humaira Parveen' <humaira_parveen@yahoo.com>; suzoneco13@yahoo.com
Sent: Wednesday, May 30, 2012 8:22:21 PM
Subject: [KHABOR] Dr Puspita's blog writing on Professor Iqbal's recent writing on Jamaat, Awami League, ICT etc

 
 

মহাজ্ঞানী (?!) জাফর ইকবালের জামায়াত ভাবনা...

লিখেছেন পুস্পিতা ২৫ মে ২০১২, রাত ০৮:৪৭
জাফর ইকবালের সাম্প্রতিক কলামটি নিয়ে লিখার জন্য অনেকেই মেইল পাঠিয়েছেন। আমারও ইচ্ছে ছিল লিখার। বিশাল কলাম। নতুনত্ব কিছুই নেই। ৪২ বছর ধরে প্রচলিত সেই রূপকথার গল্পের কপি-পেস্ট! মন্তব্য করতে গেলে বিশাল হয়। তাই সব বিষয় নিয়ে না বলে তার শোনানো ঠাকুরমা' ঝুলির কয়েকটি বাক্যের উপরই সীমাবদ্ধ থাকতে চাই।

যুদ্ধাপরাধের বিচার এবং আওয়ামী লীগের গোল্ডেন প্লাস-
আওয়ামী দুঃশাসনে চরম অরাজকতার কবলে পড়েছে দেশ। অর্থনৈতিক ভাবে দেউলিয়া। সামনে অনিশ্চিত অন্ধকার ভবিষ্যৎ। অবস্থায় জাফর ইকবাল আওয়ামী লীগকে প্লাস দিয়ে দিচ্ছে। আচ্ছা, জাফর ইকবাল কি দেশে থাকে? না সুশীলতার নামে আওয়ামী চশমা চোখে দিয়েছে? আওয়ামী দুঃশাসনে অতীষ্ট ডুবন্ত জনগণকে জাফর ইকবাল যুদ্ধাপরাধের বিচার নামের খড়খুঁটো ধরিয়ে দেয়ার চেষ্ঠা করেছেন। তিনি বলেছেন, "আমি এই সরকারকে শুধু প্লাস নয় গোল্ডেন প্লাস দিয়ে দেব যদি তারা যুদ্ধাপরাধীদের বিচারটা ঠিকঠিক ভাবে করতে পারে।" অর্থা তিনি বুঝাতে চাচ্ছেন আওয়ামী লীগ ভালই চালাচ্ছে দেশ। প্লাস পাবে। বাকী যুদ্ধাপরাধের বিচার নামের নাটকটি দেখিয়ে দিতে পারলেই গোল্ডেন প্লাস পাওয়া যাবে। আহারে! জাফর ইকবাল! কোথায় বসে যে এসব লিখে! জাফর ইকবাল গোল্ডেন প্লাস দিয়ে দিচ্ছে! কিন্তু হাসিনা কি মনে করে? হাসিনা নিজে ডি পাওয়ার আশাও করছে না। তাই এখন পরীক্ষা ছাড়াই উতরে যাওয়ার প্রচেষ্ঠা চালাচ্ছে। আর জাফর ইকবালরা দেখাচ্ছে গোল্ডেন প্লাসের স্বপ্ন...!

জাফর ইকবাল নাকি সবকিছু নিজে দেখেছে তাহলে সাক্ষ্য দিচ্ছে না কেন?
যুদ্ধাপরাধের বিচার প্রসঙ্গে জাফর ইকবালের আরেকটি মন্তব্য, "যাদের ধরা হয়েছে আমাদের প্রজন্ম তাদের সবাইকে চেনে, আমাদের চোখের সামনে একাত্তরে তারা সেই ভয়ংকর কাজগুলো করেছে,..."
অর্থা নিজামী-মুজাহিদ-সাঈদীরা জাফর ইকবালদের সামনেই অপরাধ করেছে। তাহলে তো এই বিচার নিয়ে সরকারের এত চিন্তা করার কোন কারণ ছিলনা। যখন রাজাকারের নাতি জাফর ইকবালই অপরাধের চাক্ষুস সাক্ষী তখন তিনি সাক্ষ্য দিতে ট্রাইবুনালে যাচ্ছেন না কেন? এমনকি সাঈদীর বিরুদ্ধে জাফর ইকবালের পিতার হত্যার অভিযোগ আনা হয়েছে সরকারের পক্ষ থেকে। সেখানে জাফর ইকাবলকে সাক্ষী করা হয়েছিল। কিন্তু জাফর ইকবাল সাক্ষ্য দিতে যাননি। শেষ পর্যন্ত ট্রাইবুনাল তাকে নিখোঁজ ঘোষণা করেছে। এই হলো চাক্ষুস সাক্ষী জাফর ইকবালের অবস্থা। নিজের পিতার হত্যার বিষয়েও সাক্ষ্য দিতে যায় না। আর বলে কিনা, "যদি দেখা যায় বিচারকাজে অবহেলার কারণে শেষ পর্যন্ত ফাঁকফোকর দিয়ে এই যুদ্ধাপরাধীগুলো বের হয়ে গেছে তাহলে আমরা বুঝব ঠিকঠিক ভাবে বিচার হয়নি" অর্থা অপরাধ থাক বা না থাক, শাস্তি দিতেই হবে! না দিলে বিচার ঠিকঠাক হয়নি! হায়রে বুদ্ধিপরজীবি! বিচার মানি তালগাছটি কিন্তু জাফর ইকবালের!
এরপর বিচারকাজে অবহেলা! জাফর ইকবালকে সাক্ষ্য দিতে বলা হয়েছিল। কিন্তু তিনি যান নি। এর মাধ্যম তো জাফর ইকবাল নিজেই চুড়ান্ত অবহেলা করেছে। এরপর বাকী কারো অবহেলা নিয়ে কথা বলার অধিকার কি তিনি রাখেন? কেন তিনি সাক্ষী দিতে যান নি, সে বিষয়টিও জাতিকে পর্যন্ত তার পক্ষ থেকে জানানো হয়নি। এতই যদি যুদ্ধাপরাধের বিচার চান, দেখি সাহস থাকলে ট্রাইবুনালে গিয়ে বলুন আপনার পিতার হত্যাকারী কে? সাঈদী না আপনার নিজের রাজাকার নানা? নৈতিক শক্তি থাকলে ট্রাইবুনালে গিয়ে কিছু বলুন। এত কষ্ট করে পত্রিকায় কলাম লিখতে পারেন আর ট্রাইবুনালে গিয়ে ৩০মিনিট কথা বলতে পারেন না? তখন দেখা যাবে রাজাকারের নাতি জাফর ইকবালের ঝুলিতে আসলে কি আছে...! নাকি ৪০বছর ধরে যে মিথ্যাগুলো শুনিয়ে যাচ্ছেন তার মূখোশ খুলে যাবে বলেই যাচ্ছেন না?

বাংলাদেশে আর কোন বিষয়ই অসমাপ্ত নেই?
কথিত মহাজ্ঞানী জাফর ইকবালের দৃষ্টিতে, "এই দেশে এখন যতগুলো অসমাপ্ত বিষয় আছে তার মাঝে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে যুদ্ধাপরাধীর বিচার।" তাই নাকি? আহারে জ্ঞানের বহর! দেশের অর্ধেক মানুষ দারিদ্রতার নিচে, শিক্ষা ব্যবস্থায় চরম অরাজকতা, সন্ত্রাস, গুম, খুনের মহোৎসব, ধর্ষিতা নারীর আহাজারি, রাজনৈতিক অস্থিতিশীলতা, দূর্নীতি, চরম আর্থিক অরাজকতা, দ্রব্যমূল্য, বিদ্যু, গ্যাসের সংকট ইত্যাদির এভারেস্ট সম সমস্যা গুলো অসমাপ্ত নয়? এসব কোনটিই গুরুত্বপূর্ণ নয়? যুদ্ধাপরাধের বিচার নামের নাটকটি দেখানো গেলে দেশ উন্নত বিশ্বের সমান হয়ে যাবে? কথিত যুদ্ধাপরাধের বিচার ছাড়া বাংলাদেশে আর কোন সমস্যাই নেই? এই বুদ্ধি নিয়ে জাফর ইকবাল জ্ঞানীর ভাব দেখায়? বিবেক কোথায় বন্ধ জাফর ইকবাল সাহেব?

বাংলাদেশের সাথে জামায়াতে ইসলামী কি বিশ্বাসঘাতকতা করেছিল?
জ্ঞানের কথিত সমুদ্র জাফর ইকবালের মতে, "এই দেশের সাথে সবচেয়ে বড় বিশ্বাসঘাতকতা করেছিল জামায়াতে ইসলামী।" আচ্ছা কিভাবে সেই বিশ্বাসঘাতকতা করেছিল? জামায়াতে ইসলামী এক পাকিস্তানের পক্ষে ছিল সেটা তো বিশ্বাসঘাতকতা হতে পারে না। দেশ ভাগের পর জামায়াতে ইসলামী দেশের পক্ষে সবসময় কাজ করেছে। বিশ্বাসঘাতকতা করলে করেছে ভারত আওয়ামী লীগ। দেশের মানুষ আওয়ামী লীগকে বিশ্বাস করেছিল। কিন্তু সেই আওয়ামী লীগ বিশ্বাসঘাতকতা করে ভারতের হাতে দেশের সার্বভৌমত্ব বিসর্জন দিয়েছিল স্বাধীনতার পরপরই। এরপর মানুষ বিশ্বাস করেছিল ভারতকে। আর সেই ভারতের বিশ্বাসঘাতকতার পরিমাণ কতটুকু তা ভারত অন্ধ জাফর ইকবালরা না দেখলেও দেশের মানুষ জানে। কোন বিশ্বাসঘাতকতাটি ভারত করেনি? এর বিপরীতে জামায়াত স্বাধীনতার পর কোন বিশ্বাসঘাতকতার কাজ করেছে? নিজেরা দূর্নীতি মুক্ত থাকা, লুটপাট না করা, চরিত্রবান প্রজন্ম তৈরি করা, নারীর উপর এসিড না মারা, ইত্যাদিই বিশ্বাসঘাতকতা?

ক্রমশ...
 




__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___