Banner Advertiser

Monday, September 3, 2012

[mukto-mona] Fw: দেশবিদেশে যুদ্ধাপরাধী বিচার দাবিতে সোচ্চার থাকার আহ্বান


----- Forwarded Message -----
From: SyedAslam <syed.aslam3@gmail.com>
To: Khobor <khabor@yahoogroups.com>
Sent: Sunday, September 2, 2012 4:43 PM
Subject: দেশবিদেশে যুদ্ধাপরাধী বিচার দাবিতে সোচ্চার থাকার আহ্বান
দেশবিদেশে যুদ্ধাপরাধী বিচার দাবিতে সোচ্চার থাকার আহ্বান
বস্টনে বাংলাদেশ কনভেনশনে জোর দাবি
এনা, বস্টন থেকে ॥ একাত্তরের ঘাতকদের বিচার সম্পন্ন না হওয়া পর্যন্ত দেশ ও প্রবাসে সোচ্চার থাকার আহ্বান জানানো হয় বস্টনে দুদিনের '২৬তম উত্তর আমেরিকা বাংলাদেশ কনভেনশন' থেকে। ১ সেপ্টেম্বর বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে দুদিনব্যাপী এ কনভেনশন শুরু হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব) হেলাল মোর্শেদ খান বীর বিক্রম। অপর অতিথির মধ্যে ছিলেন উত্তর আমেরিকায় বাংলা ভাষার সর্বাধিক প্রচারিত 'ঠিকানা' পত্রিকার প্রেসিডেন্ট ও চীফ অপারেটিভ অফিসার সাঈদ-উর রব, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড মহাসচিব (প্রশাসন) ইমদাদ হোসেন, মহাসচিব (এফপি) মনোয়ারুল হক, মহাসচিব (ডব্লিউ এ্যান্ড আর) মনিরুল হক, যুগ্ম মহাসচিব আসাদুজ্জামান আরজু, আন্তর্জাতিক সম্পাদক শাহ আলম খান, হাফিজ মাহবুবুর রহমান, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নূরনবী, ডেপুটি কমান্ডার ড. বাতেন, বস্টন প্রবাসী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী। আয়োজক সংগঠন 'নিউইংল্যান্ড বাংলাদেশী আমেরিকান ফাউন্ডেশনের সভানেত্রী ও কনভেনশনের আহ্বায়ক প্রখ্যাত সমাজকর্মী নাহিদ নজরুলের সভাপতিত্বে কনভেনশনের মূল অনুষ্ঠান 'বাংলাদেশের মুক্তিযুদ্ধে' সঞ্চালক ছিলেন উত্তর আমেরিকায় বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ডা. জিয়াউদ্দিন আহমেদ। সম্মেলনে আমেরিকা ও কানাডার বিভিন্ন সিটি থেকে বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন। কনভেনশনে নতুন প্রজন্মের অংশগ্রহণ আশাব্যঞ্জক এবং তারা একাত্তরের মুক্তিযুদ্ধের বীর সেনানীদের পাশে পেয়ে অভিভূত, আন্দোলিত। অনেকেই তাদের অটোগ্রাফ নেন এবং সাগ্রহে যুদ্ধের স্মৃতিচারণ শোনে। এ কনভেনশনের মাধ্যমে একাত্তরের প্রকৃত ঘাতকদের ন্যায় বিচারের আওয়াজ ওঠার পাশাপাশি প্রিয় জন্মভূমি বাংলাদেশকে মধ্যম সারির উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য প্রবাসীদের নিরন্তর প্রয়াস অব্যাহত রাখার সংকল্প ব্যক্ত করা হয়। উন্নয়ন কর্মকা- অব্যাহত রাখতে আইনের শাসন সুসংহত করার বিকল্প নেই বলে উল্লেখ করা হয় সম্মেলনের বিভিন্ন পর্বে। বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানের অগ্রযাত্রা অব্যাহত রাখতেও প্রধান দুটি দলের পারস্পরিক সমঝোতার ওপর গুরুত্বারোপ করেন বক্তারা। সম্মেলনে নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস উপস্থাপনের প্রয়াসে 'শেখ মুজিব দ্য ফাদার' নামক একটি ডক্যুমেন্টারিও প্রদর্শিত হয়। উল্লেখ্য, সম্মেলনে অংশগ্রহণকারী প্রখ্যাত মুক্তিযোদ্ধাদের মধ্যে সম্মাননা স্মারকও বিতরণ করা হয়। সুদূর এ প্রবাসেও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি রোধে কনভেনশন কমিটির এ উদ্যোগকে সকলে স্বাগত জানিয়েছেন। 
এ সম্মেলনের মিডিয়া পার্টনার হচ্ছে 'ঠিকানা', কালের কণ্ঠ এবং চ্যানেল আই।



৭১-এর যুদ্ধাপরাধ ও জামায়াতে ইসলামী

২৮ শে জানুয়ারি, ২০১১ সকাল ৯:৪৬

৭১ জামায়াতে ইসলামীর বর্বরতার আরেকটি নৃশংস উদ্যোগ হচ্ছে হিটলারের গেস্টাপো বাহিনীর কায়দায় আলবদর, আলশামস বাহিনী গঠন, বুদ্ধিজীবী হত্যার নীল নকশা প্রণয়ন এবং জামায়াতের ঘাতকদের দ্বারা সুপরিকল্পিতভাবে বিশিষ্ট বুদ্ধিজীবী ও পেশাজীবীদের হত্যা
http://www.somewhereinblog.net/blog/Joy008rocks/29315948
যুদ্ধাপরাধীদের বিচারএকাত্তরে তাঁরা কে কোন দলে ছিলেন, কী করেছেন
http://dailykalerkantho.com/?view=details&type=single&pub_no=124&cat_id=1&menu_id=13&news_type_id=1&index=4

একাত্তরে গোলাম আযমের বিবৃতি

http://www.prothom-alo.com/detail/news/215745

থেমে থাকেনি গোলাম আযমের চক্রান্ত:
"... বাংলাদেশ রাষ্ট্র উচ্ছেদ করে আবারও পাকিস্তানের সঙ্গে একীভূত করতে গঠন করেন 'পূর্ব পাকিস্তান পুনরুদ্ধার কমিটি'। জামায়াতে ইসলামীর এ সাবেক আমির ২০০২ সালে প্রকাশিত তার নিজ জীবনী 'জীবনে যা দেখলাম' বইয়েও তা অকপটে স্বীকার করেছেন । ......."
"...১৯৭২ সালের জানুয়ারি গোলাম আযম যুক্তরাজ্যের লন্ডনে গঠন করেন 'পূর্ব পাকিস্তান পুনরুদ্ধার কমিটি'। ..."
রাজাকার-আলবদর বাহিনী গড়ার হোতা গোলাম আযম:

১৯৭২ সালে গোলাম আযম লন্ডনে 'পূর্ব পাকিস্তান পুনরুদ্ধার কমিটি' গঠন করেন এবং বাংলাদেশ রাষ্ট্র উচ্ছেদ করে আবার এই ভূখন্ডকে পাকিস্তানের অংশে পরিণত করার ষড়যন্ত্র করেন।

থেমে থাকেনি গোলাম আযম:
http://www.news-bangla.com/index.php?option=com_content&task=view&id=8983&Itemid=53
দেশ স্বাধীনের পরও পূর্ব-পাকিস্তান পুনরুদ্ধার কমিটি গঠন করে স্বাধীনতা বিপন্নের ষড়যন্ত্র করেছিল ঘাতক গুরু গো'আযম :
http://www.al-ihsan.net/FullText.aspx?subid=4&textid=2812

মুক্তিযুদ্ধের বিরোধিতা ও গণহত্যার প্রতীক':


আলবদর বাহিনী প্রধানত জামায়াতের কর্মী দ্বারাই গঠিত হয়েছিল
 ইসলামী ছাত্র সংঘ' নাম পাল্টিয়ে 'বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির' নামে যাত্রা শুরু করে: