Banner Advertiser

Sunday, September 23, 2012

[mukto-mona] মাননীয় প্রধানমন্ত্রী বিব্রত তো দুরের কথা, হাসতে হাসতে বেরিয়ে গেছেন



নিউজগুলো বস্তুনিষ্ট নয়; manufactured, হয়তো কাউকে খুশি করার জন্যে সত্যকে পাশ কাটিয়ে মনগরাভাবে লেখা হয়েছে/ এই প্রথম বারের মত, এয়ারপোর্ট-এ বাংলাদেশের কোনো প্রধানমন্ত্রী এলে কোনো গন্ডগোল হয়নি/ এটা আমাদের কৃতিত্ব নয়; পুলিশ জানতো আমরা আগে কি করেছি, তাই এবার আগে থেকে তৈরী ছিল/ আর আওয়ামী লীগের ৫শ জনতার কাছে বিএনপির ৪০এর মত জোর করে আনা লোকজন ওখানে পাত্তা পায়নি/  মাননীয় প্রধানমন্ত্রী বিব্রত তো দুরের কথা, হাসতে হাসতে বেরিয়ে গেছেন; হট্টগোলও শুনেননি. হলেতো শুনবেন/
 
শুনেন ভাইসাব, আজ সন্ধ্যায় মাননীয় প্রধানমন্ত্রী তার হোটেল কক্ষে আপামর জনতার সাথে সাক্ষাতের সময় দিয়েছেন; অনেকগুলো বাইরের স্টেটের সাধারণ মানুষ এসে তার সাথে দেখা করেছেন ও কথা বলে গেছেন/ এজন্যে তিনি জনগনের প্রধানমন্ত্রী/ আর একবার ভাবুন, আপনাদের ম্যাডামের কথা! জনগণ তো দুরের কথা, আপনার যারা তার পিছে, তারাও দেখা করার সুযুগ পাননা/ ভাইসব, ভুলভাল নিউজ দিয়ে জনগনকে আর বিভ্রান্ত করা যাবে না/ পদ্মা সেতু শুরু হলে, আওয়ামী লীগকে আর ঠেকানো যাবেনা; আপনারা আরো ৫/৭ বছর হইচই করতে পারবেন/ জয় বাংলা/

2012/9/23 Mohiuddin Anwar <mohiuddin@netzero.net>
হট্টগোলের মধ্যে নিউ ইয়র্কে শেখ হাসিনা
Sun, Sep 23rd, 2012 7:02 pm BdST
লাবলু আনসার
জেএফকে বিমানবন্দর থেকে

নিউ ইয়র্ক, সেপ্টেম্বর ২৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিমানবন্দরে ব্যাপক হট্টগোলের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফর শুরু হয়েছে।

নিউ ইয়র্কের জন এফ কেনেডি (জেএফকে) বিমানবন্দরে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি বিক্ষোভের মধ্যে রোববার স্থানীয় সকাল ৮টা ৪০ মিনিটে পৌঁছান শেখ হাসিনা।

ওই সময় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে জড়ো হওয়া আওয়ামী লীগ সমর্থকরা মুহুর্মূহু স্লোগান দিচ্ছিল। অন্যদিকে কালো পতাকা নিয়ে জড়ো হয় বিএনপি সমর্থকরা।

বিমানবন্দরে দুই পক্ষের অবস্থানের কারণে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ মাঝখানে অবস্থান নেয়। কড়া নিরাপত্তার মধ্যে বিমানবন্দর থেকে গাড়িতে চড়ে হোটেলে যান শেখ হাসিনা।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্ক গেছেন প্রধানমন্ত্রী। আট দিনের সফরে ২৭ সেপ্টেম্বর তিনি জাতিসংঘের বার্ষিক সাধারণ অধিবেশনে বাংলায় ভাষণ দেবেন।

শেখ হাসিনার এই সফরকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিতে কদিন ধরে প্রবাসী বাঙালিদের মধ্যে উদ্বেগ বিরাজ করছিল। দুই বছর আগে একই ধরনের সফরে সংঘর্ষ ঘটায় তৎপর ছিল আইন-শৃঙ্খলা বাহিনীও।

ফলে নিরাপত্তার কড়াকড়ির কারণে আওয়ামী লীগের নেতা-কর্মীরা যেমন শেখ হাসিনার দেখা পাননি। তেমনি কালো পতাকা নিয়ে ভেতরে ঢুকতে পারেননি বিএনপি, তারেক পরিষদ ও যুবদলের নেতা-কর্মীরাও।

শেখ হাসিনা বিমানবন্দরে নামার পরপরই বাইরে পাল্টাপাল্টি স্লোগানে তুমুল হট্টগোল শুরু হয়। দুই পক্ষের মধ্যে বাগবিতণ্ডা থেকে হাতাহাতির উপক্রম হলে নিরাপত্তা রক্ষীরা দুই পক্ষকে থামায়।

কয়েকশ পুলিশ দুই পক্ষকেই ঘিরে রাখে। শুধু তাই নয়, শেখ হাসিনাকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট বিমানবন্দরে অবতরণের সঙ্গে সঙ্গে এরাইভাল টার্মিনালের সব ফটক বন্ধ করে দেয়া হয়। খোলা রাখা হয় একটিমাত্র ফটক, তাতেও ছিল কড়া পাহারা, সাংবাদিকদেরও ছাড় দেয়া হয়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরাইভাল টার্মিনালের বিশেষ ফটক দিয়ে হোটেলে রওনা হওয়ার অন্তত ১০ মিনিট পর সবাই তা জানতে পারেন।

এ বিষয়ে জানতে চাইলে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এ কে এ মোমেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "প্রধানমন্ত্রীর নিরাপত্তার ব্যাপারটি তদারকি করছে জাতিসংঘ। তারা যেভাবে চেয়েছেন সেভাবেই ঘটছে সবকিছু।"

বিমানবন্দরে শেখ হাসিনাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী দীপুমনি, এ কে এ মোমেন ও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের।

দু'বছর আগে জেএফকে বিমানবন্দরে শেখ হাসিনাকে নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে রক্ষক্ষয়ী সংঘাত হয়েছিল। সে কারণেই এবার নিরাপত্তার কড়াকড়ি ছিল বলে মনে করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী।

বিমানবন্দরে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সহসভাপতি আকতার হোসেন, সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, নিউ ইয়র্ক আওয়ামী লীগের সভাপতি নূরনবী কমান্ডার, জ্যেষ্ঠ সহসভাপতি জাকারিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ইমদাদুর রহমান চৌধুরী প্রমুখ।

এই কর্মসূচির বিষয়ে সিদ্দিকুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শেখ হাসিনা নিউইয়র্কে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে। তাই তাকে সাদর সম্ভাষণ জানানোর দায়িত্ব হচ্ছে প্রতিটি বাংলাদেশির।

গত সাড়ে ৩ বছরে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ২৬ সেপ্টেম্বর 'নাগরিক সংবর্ধনা' দেয়ার প্রস্তুতিও নিয়েছে।

অন্যদিকে শেখ হাসিনাকে কালো পতাকা দেখাতে বিএনপি নেতাদের মধ্যে ছিলেন আব্দুল লতিফ স¤্রাট, গিয়াস আহমেদ, জিল্লুর রহমান জিল্লু, মোস্তফা কামাল পাশা বাবুল, আকতার হোসেন বাদল, গোলাম ফারুক শাহীন, এম এ বাতিন, আবু সাঈদ আহমেদ, বেলাল মাহমুদ, জসীমউদ্দিন, এম এ খালেক প্রমুখ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/এইচএএইচ/এমআই/২১৫৫ ঘ.


 
 

নিউইয়র্কে বিব্রত প্রধানমন্ত্রী

Sun 23 Sep 2012 8:58 PM BdST

rtnnনিউজ ডেস্ক, ২৩ সেপ্টেম্বর (রিয়েল-টাইম নিউজ ডটকম)-- বিমান বন্দরে ব্যাপক হট্টগোলের মধ্যে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি বিক্ষোভের মধ্যে রোববার স্থানীয় সময় সকাল ৮টা ৪০ মিনিটে বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওই সময় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে জড়ো হওয়া আওয়ামী লীগ সমর্থকরা মুহুর্মূহু স্লোগান দিচ্ছিল। এসময় কালো পতাকা নিয়ে জড়ো হয় বিএনপি সমর্থকরা।

বিমানবন্দরের দুই পক্ষের অবস্থানের কারণে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ মাঝখানে অবস্থান নেয়।

জাতিসংঘ সাধারণ পরিষদে যোগ দিতে নিউইয়র্ক গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নিউইর্য়ক আগমন উপলক্ষে ভোর রাত থেকেই বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মীরা বিমানবন্দরে অবস্থান নেন। যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকেও দলীয় নেতা-কর্মীদের সমাগম ঘটে বিমানবন্দরে।

দলীয় নেত্রীকে স্বাগত জানিয়ে তারা থেমে থেমে স্লোগান দিতে থাকেন। পাশাপাশি বিরোধী দলের নেতা-কর্মীদের দমন পীড়নের প্রতিবাদে স্থানীয় বিএনপি এবং সমমনাদের একটি দল বিমানবন্দরে বিক্ষোভ শুরু করে।

উভয়পক্ষে স্লোগান পাল্টা স্লোগানে বিমানবন্দরে ভীতিকর পরিস্থিতির সৃস্টি হয়। অনভ্যস্ত বিদেশি লোকজন উত্কণ্ঠা নিয়ে বিষয়টির খোঁজ খবর নেন। নিরাপত্তা রক্ষায় নিয়োজিত কর্মীদের পরিস্থিতি সামাল দিতে ব্যস্ত হয়ে পড়েন।

বিমানবন্দরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিদ্দিকুর রহমান, সাজ্জাদুর রহমান, নিজাম চৌধুরি, শামসুদ্দিন আজাদ, প্রদীপ রঞ্জন করসহ নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এছাড়া বিএনপির বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দেন আব্দুল লতিফ সম্রাট, জিল্লুর রহমান, গিয়াস আহমেদ, আখতার হোসেন বাদল, বেলাল মাহমুদ প্রমুখ।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি আবদুল মোমেনসহ উচ্চ পদস্থ কর্মকর্তারা বিমানবন্দরে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী নিউইয়র্কের ম্যানহাটনস্থ গ্র্যান্ড হায়াত হোটেলে পৌঁছান। সফরকালে তিনি এ হোটেলেই অবস্থান করবেন।

সফরকালে শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, ফার্স্ট লেডি মিশেল ওবামা ও জাতিসংঘ মহাসচিব বান কি মুন আয়োজিত বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের বৈঠক ও সংবর্ধনা সভায়ও যোগ দেবেন। তিনি নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা সভায় অংশ নেবেন।

প্রধানমন্ত্রী ২৭ সেপ্টেম্বর রুজভেল্ট হাউজে মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা আয়োজিত অটিজম বিষয়ক এক বৈঠকেও যোগদান করবেন।

প্রধানমন্ত্রী ৩০ সেপ্টেম্বর দেশের উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করবেন। ২ অক্টোবর সকালে তার ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

রিয়েল-টাইম নিউজ ডটকম/একেএ/আরআই_ ২০৫৩ ঘ.

---------- Original Message ----------
From: "Mohiuddin Anwar" mohiuddin@netzero.net
Date: Sun, 23 Sep 2012 19:58:43 GMT



__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___