Banner Advertiser

Monday, October 15, 2012

Re: [mukto-mona] Fwd: Pls Publish Dada!



I THINK THIS DEMONSTRATION AGAINST THE CULPRIT  NOT AGAINST THE PRESENT GOVERNMENT.
WHO ARE THEY ? YOU KNOW THE ANSWER.
1971 WHO DID THE ATROCITIES IN BANGLADESH IN THE NAME OF ISLAM.
THINK  PLEASE.
SYSTEMATIC WAY THEY DID IT . ACCORDING TO MEDIA NEWS.
  
 

 
From: Sitangshu Guha <guhasb@gmail.com>
To: Khobor <khabor@yahoogroups.com>; mokto mona <mukto-mona@yahoogroups.com>
Sent: Sunday, October 14, 2012 11:01 PM
Subject: [mukto-mona] Fwd: Pls Publish Dada! [1 Attachment]
 


---------- Forwarded message ----------From: Taslima Moon
বাংলাদেশে বৌদ্ধ সমপ্রদায়ের উপর হামলায় সুইডেনের রাজধানীতে প্রতিবাদ সমাবেশ
সামগ্রিক নাগরিক সমাজের অংশগ্রহনে সুইডেনের রাজধানী স্টকহোমে কক্সবাজার এলাকার রামু, উখিয়া, পটিয়ায় বৌদ্ধ পল্লীতে সংঘটিত  সহিংসতার বিরুদ্ধে আজ ১৪ অক্টবর ২০১২ এক প্রতিবাদ মানব-বন্ধন সম্পন্ন হয়। 
বৌদ্ধ অধ্যুষিত গ্রামগুলোতে সন্ত্রাসীরা  গত ২৯ শে সেপ্টেম্বর  হামলা এবং অগ্নি সংযোগে বাড়ি ঘর জ্বালিয়ে দেওয়া সহ ৩০০ বছরের পুরনো দুটো মন্দিরসহ ১১ টি মন্দির জ্বালিয়ে দেয় এবং তাদের অমূল্য বৌদ্ধ মূর্তি গুলো ভাংচুর ও লুটপাট করে। গ্রামে গ্রামে বৌদ্ধদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে সব মালামাল দুষ্কৃতিকারীরা লুটপাট করে নিয়ে যাওয়া সহ এহেন ঘৃন্য নাশকতার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ সংঘটিত হয়।
সচেতন নাগরিক সমন্বয়ে এ সামবেশটির আয়োজক  শেখ তাসলিমা মুন আলাদা আলাদা ভাবে সকল শ্রেনী সংগঠনের প্রতিনিধিদের কাছে তাদের প্রতিক্রিয়া জানতে চাইলে সুইডেন আওয়ামলীগের প্রতিনিধি ড. ফরহাদ আলী খান এই ঘটনা বিষয়ে তার ব্যাক্তিগত এবং দলীয় অভিব্যাক্তি ব্যাক্ত করেন। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান। তিনি দ্ব্যার্থহীন ভাবে এই নৃশংস ঘটনার বিচার নিশ্চিত করার বিষয়ে তার এবং  তার দলের ভুমিকা বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন। 
এছাড়া এ সমাবেশে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ক্রিশ্চিয়ান ইউনিটি কাউন্লসিল এবং সেক্যুলার ফোরাম ফর বাংলাদেশের সাধারন সম্পাদক মিঃ তরুন কান্তি চৌধুরী বাংলাদেশের সংখ্যালঘুর উপর সকল আক্রমনের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান। তিনি বাংলাদেশের সকল সংখ্যালঘুর ধর্ম এবং জীবন যাপনের নিরাপত্তা দাবী করেন।
বাংলাদেশ আদিবাসী কম্যুনিটির প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকেন মিঃ তপন চাকমা, শ্রিমতি সোনা তালুকদার এবং সিংগু চাকমা।
আদিবাসী প্রতিনিধি হিসবে মিসেস সোনা তালুকদার পার্বত্য এলাকায় তাদের উপর যে নির্যাতন চলছে তার ভয়াবহতা বিষয়ে আলোকপাত করেন। তিনি আদিবাসীদের সাংবিধানিক অধিকার নিশ্চিত করার জন্য সকল শ্রেনী সংগঠনের প্রতি আহবান জানান। তিনি তার বক্তব্যে বলেন বাংলাদেশের একটি এলাকায় তাদের নিজদেশে পরবাসী করে রাখা হয়েছে এবং আপন দেশেই তাদের সেনাবাহিনীদের কাছে নিজ পরিচয় পত্র পেশ করে দিন শুরু করতে হয়। সকল সাম্প্রদায়িক এবং সংখ্যাগরিষ্ঠ আগ্রাসনের বিরুদ্ধে তিনি তার আদিবাসী কম্যুনিটির পক্ষ থেকে জোরালো প্রতিবাদ জানান।
এছাড়া ইলেকট্রনিক মিডিয়া ব্যাক্তিত্ব তৃতীয়মাত্রা ডট কম এর বিশেষ প্রতিনিধি জনাব আরিফুল মাহবুব ১৯৭২ সালের সেক্যুলার সংবিধানের  মূল নীতি অসাম্প্রদায়িকতার মূল্যবোধ নিয়ে বিশেষ আলোকপাত করেন। তিনি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশের হাজার বছরের সংস্কৃতি সম্প্রদায়িক সম্প্রীতির ইতিহাস তুলে ধরে সাম্প্রতিক রামু ঘটনার তীব্র প্রতিবাদ জানান।
সম্মিলিত এই নাগরিক সম্মেলন এই ঘৃন্য নাশকতার বিরুদ্ধে সোচ্চার হন। এবং ভবিষ্যতে এ ধরনের পুনরাবৃত্তি যাতে না হয় তার জন্য সংশ্লিষ্ট দায়িত্বশীল কতৃপক্ষের কাছে তাদের দায়িত্ব পালনের নিশ্চয়তা দাবী করেন। এ সমাবেশের একটি প্রোটকোল পরবর্তিতে গনপ্রজাত্ন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূতের কাছে প্রেরন করা হয়। সমাবেশটি সুইডেনের স্থানীয় নাগরিকদের দৃষ্টি আকর্ষন করে। অনেকেই এ সময় এগিয়ে এসে তাদের সমমর্মিতা জানান। অনেককে এ সময় ছবি তুলতে দেখা যায়।
 


--
Taslima Moon
 


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___