Banner Advertiser

Saturday, November 10, 2012

Re: [mukto-mona] Fw: জামায়াতের নিবন্ধন বাতিল করতে হবে ॥ ব্যারিস্টার আমীর

"জামায়াতের গঠনতন্ত্র সংবিধান পরিপন্থী।"
If this is true, the High Court should immediately take over the matter.
Having said that I must say that I believe in multi-party democracy. But a political party which does not believe in the constitution must not be allowed to operate.

From: Muhammad Ali <man1k195709@yahoo.com>
To:
Sent: Saturday, November 10, 2012 10:31 AM
Subject: [mukto-mona] Fw: জামায়াতের নিবন্ধন বাতিল করতে হবে ॥ ব্যারিস্টার আমীর


----- Forwarded Message -----
From: SyedAslam <syed.aslam3@gmail.com>
To: Khobor <khabor@yahoogroups.com>; notun Bangladesh <notun_bangladesh@yahoogroups.com>; chottala@yahoogroups.com
Sent: Saturday, November 10, 2012 12:38 AM
Subject: জামায়াতের নিবন্ধন বাতিল করতে হবে ॥ ব্যারিস্টার আমীর

জামায়াতের নিবন্ধন বাতিল করতে হবে ॥ ব্যারিস্টার আমীর
গঠনতন্ত্র সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক
বিশেষ প্রতিনিধি ॥ জামায়াতে ইসলামীর গঠনতন্ত্র দেশের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক দাবি করে দলটির নিবন্ধন বাতিলের দাবি জানিয়েছেন দেশের সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজ্ঞ ব্যারিস্টার এম আমীর-উল-ইসলাম। তিনি বলেন, আমাদের রাজনীতি করতে হলে সংবিধানের প্রতি অনুগত থাকতে হয়। কিন্তু জামায়াতের গঠনতন্ত্র সংবিধান পরিপন্থী। তাই ওরা দেশে যেভাবে নৈরাজ্য সৃষ্টি করছে, তাতে আজ পরীক্ষা-নিরীক্ষা করার সময় এসেছে তাদের রাজনৈতিক নিবন্ধন থাকবে কি না।
শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত 'জামায়াত-শিবিরের তা-ব : যুদ্ধাপরাধী বিচারে বাধা, খালেদা জিয়ার দেশে-বিদেশে ষড়যন্ত্র' শীর্ষক আলোচনাসভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে অন্য বক্তারা যেখানে জামায়াত-শিবির সেখানেই প্রতিরোধ করার ঘোষণাও দেন। বঙ্গবন্ধু একাডেমীর উপদেষ্টা শেখ মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, আইন প্রতিমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন পল্টু, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য হাজী মোঃ সেলিম, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের যুগ্ম সম্পাদক শফিকুল বাহার মজুমদার টিপু, সাবেক ছাত্রনেতা ডা. দীপক দাস, যুবলীগ নেতা মিনহাজ উদ্দিন।
ব্যারিস্টার এম আমীর-উল-ইসলাম বলেন, শিবির ও হিযবুত তাহ্রীর একই জঙ্গীবাদী আচরণ করছে যা আমরা গত কয়েক দিনে দেখেছি। এরা জঙ্গীবাদে প্রশিক্ষণপ্রাপ্ত। তিনি পাকিস্তানের উদাহরণ দিয়ে বলেন, যুদ্ধাপরাধীদের বিচার না হলে দেশ স্থিতিশীল হয় না, যেমন পাকিস্তান। তিনি বলেন, খালেদা জিয়া ভারত থেকে দেশে ফেরার পর পরই দেশে বিশৃঙ্খলার সৃষ্টি হলো।
ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, সর্বশক্তি দিয়ে জামায়াত-শিবিরকে প্রতিহত করতে হবে। কারণ যুদ্ধাপরাধীদের বিচার যত ঘনিয়ে আসছে তাদের বিশৃঙ্খলা ততই বাড়ছে। একাত্তরের ঘাতকদের বাঁচানোর জন্য দিগন্ত টেলিভিশনের চেয়ারম্যান মীর কাশেম আলী ২৫০ মিলিয়ন মার্কিন ডলার খরচ করেছেন বলে তিনি অভিযোগ করেন। 
আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম বলেন, যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য অপশক্তি ট্রাইব্যুনালের ভেতরে বিশৃঙ্খলা এবং বাইরে সন্ত্রাস চালাচ্ছে। তাদের বিরুদ্ধে আমাদের গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। সব পেশার মানুষকে এক হতে হবে। যেখানে জামায়াত-শিবির সেখানেই প্রতিরোধ করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু ধর্মান্ধদের রাজনীতি থেকে নিষিদ্ধ করেছিলেন। কিন্তু জেনারেল জিয়াউর রহমান এদের পুনরায় সুযোগ করে দিয়েছেন। বর্তমানে খালেদা জিয়া তাদের সঙ্গে এক হয়ে দেশে আবারও নৈরাজ্য সৃষ্টি করছেন। তিনি বলেন, জামায়াত একা নৈরাজ্য করছে না। এদের সঙ্গে ছাত্রদল-যুবদলের ক্যাডাররাও রয়েছে। অথচ আজ টকশো' ও মানবাধিকার কর্মীরা নিশ্চুপ।
মোজাফফর হোসেন পল্টু বলেন, নিবন্ধন শুধু রাজনৈতিক দলের থাকতে পারে। জামায়াতের যে আচরণ এতে তাদের নিবন্ধন থাকতে পারে না। জামায়াত-শিবিরের বিরুদ্ধে সর্বদলীয় সংগ্রাম পরিষদ গড়ে তুলতে হবে। তিনি বলেন, আজ পুলিশ বাহিনীর ওপরে জামায়াত-শিবির যে হামলা করছে, এটি মুক্তিযুদ্ধের বিরুদ্ধে হামলা। 
জামায়াতকে লেলিয়ে দিয়েছেন 
খালেদা ॥ কাজী জাফরউল্লাহ

আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কাজী জাফরউল্লাহ বলেছেন, মানবতাবিরোধীদের বিচার বানচালের জন্য খালেদা জিয়া তার মদদপুষ্ট জামায়াত-শিবিরকে লেলিয়ে দিয়েছেন। তবে তাদের ষড়যন্ত্র সফল হবে না। জামায়াত-শিবিরকে প্রতিহত করতে আওয়ামী লীগের দরকার নেই, মহিলা আওয়ামী লীগই যথেষ্ট। যত যড়যন্ত্রই হোক না কেন যুদ্ধাপরাধীদের বিচার হবেই হবে।
শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর মহিলা আওয়ামী লীগ আয়োজিত বিএনপি-জামায়াত-শিবিরের সন্ত্রাস, নৈরাজ্য ও পুলিশের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচীতে তিনি এসব কথা বলেন। মহিলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুন্নেছা মোশারফ এমপির সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খান এমপি, সহসভাপতি সাদিয়া খাতুন এমপি, ফরিদা রহমান এমপি ও খালেদা খানম এমপি।
http://www.dailyjanakantha.com/news_view.php?nc=15&dd=2012-11-10&ni=115056

Also Read:

জামায়াত-শিবিরের ৪৫ জন গ্রেপ্তার

প্রথম আলো ডেস্ক | তারিখ: ১০-১১-২০১২
http://www.prothom-alo.com/detail/date/2012-11-10/news/304218

 
মরণ কামড় দেয়ার প্রস্তুতি নিচ্ছে জামায়াত
সোম ও মঙ্গলবারের হামলাকারীদের কাছে ছিল বিস্ফোরক ক্ষুদ্র আগ্নেয়াস্ত্র

বিভিন্ন স্থানে আটক ২২ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র॥ কামারুজ্জামানের শ্যালক গ্রেফতার
জামায়াতবিরোধী বিক্ষোভ মিছিলে সরগরম ঢাকা


Related:

Jamaat men on the rampage -Daily Star Report:

Attack cops in several districts, clashes on second consecutive day leave 86 cops, 85 activists, 2 journos injured

An activist of Bangladesh Jamaat-e-Islami hitting a cop with the rifle snatched from him at Zero Point in Rajshahi city yesterday. (inset) Another Jamaat activist snatching the rifle from a policeman.Photo: STAR
Watch Video: 
http://www.thedailystar.net/newDesign/news-details.php?nid=256546