Banner Advertiser

Wednesday, December 5, 2012

[mukto-mona] They should packed and leave our beloved Bangladesh with ONE WAY TICKET !!



Jamatis still think that Bangladesh is not their Country . So they did not apologize to the public or the govt. for their recent vandalism which caused destruction of huge public and govt. properties. On the other hand they apologized and even wanted to compensate for destruction of US Embassy properties. Their heinous acts have proved that they don't have any legal rights to do politics or to reside in Bangladesh .
They should packed and leave our beloved Bangladesh with ONE WAY TICKET !!

প্রতিক্রিয়া

জামায়াতের দুঃখপ্রকাশ, কার কাছে, কেন?

সোহরাব হাসান | তারিখ: ০৫-১২-২০১২
জামায়াতের ব্যানারে কর্মীদের বিক্ষোভ
জামায়াতের ব্যানারে কর্মীদের বিক্ষোভ
ছবি: পাপ্পু ভট্টাচার্য্য
মঙ্গলবার জামায়াত ইসলামী আহূত হরতালের সময় দলের কর্মী ও ক্যাডাররা সারা দেশেই তাণ্ডব চালায়। 'প্রথম আলো'র প্রতিবেদন অনুযায়ী, হরতালকারীরা ১১১টি গাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। বিভিন্ন স্থানে সরকারি ও বেসরকারি সম্পদের ক্ষতি করেছে। এমনকি তাদের রুদ্ররোষ থেকে হাসপাতালও রেহাই পায়নি। জামায়াত-শিবিরের সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বহু সদস্য।
এসব জাতীয় সম্পদ বিনষ্ট হওয়ার জন্য জামায়াতে ইসলামী বিন্দুমাত্র অনুশোচনা না করলেও হরতালের সময় প্রগতি সরণিতে মার্কিন দূতাবাসের একটি গাড়িতে হামলা ও গাড়িচালক আহত হওয়ার জন্য দুঃখ প্রকাশ করেছে। তারা এই হামলার দায় নিয়ে বলেছে, 'অভূতপূর্ব এই দুঃখজনক ঘটনার ব্যাপারে প্রাথমিক তদন্ত শেষে এর দায়িত্ব আমরা গ্রহণ করছি এবং নিন্দা জানাচ্ছি। এ ঘটনার জন্য দূতাবাস এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে আমরা দুঃখ প্রকাশ করছি। এবং এর ক্ষতিপূরণ দিতে আমরা প্রস্তুত।'
জামায়াতে ইসলামী মার্কিন দূতাবাসের গাড়ি ভাঙচুরের জন্য ক্ষতিপূরণ দিতে চাইলেও বাংলাদেশের মানুষের যে সম্পদ বিনষ্ট করেছে, তার জন্য কোনো ক্ষতিপূরণ দেওয়ার কথা বলেনি। তারা একটি গাড়ি ভাঙচুরের জন্য মার্কিন দূতাবাসের কাছে দুঃখ প্রকাশ করেছে। কিন্তু গত কয়েক দিন ধরে সারা দেশে জামায়াত-শিবিরের ক্যাডাররা যে সন্ত্রাস ও নৈরাজ্য চালাচ্ছে, পুলিশসহ সাধারণ মানুষকে আহত করছে, তার জন্য দুঃখ প্রকাশ করার প্রয়োজন বোধ করেনি।
এতেই প্রমাণিত হয়, ইসলামের নামধারী এই মৌলবাদী দলটির দায়বদ্ধতা কার কাছে। দেশের মানুষের প্রতি তাদের বিন্দুমাত্র দায়বদ্ধতা নেই। দেশের সম্পদ বিনষ্ট হওয়ায় তারা বিন্দুমাত্র বিচলিত নয়। তাদের সব দায়বদ্ধতা, সব অনুশোচনা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি।
দেশ ও দেশের মানুষের প্রতি জামায়াতে ইসলামীর দায়বদ্ধতা থাকলে ১৯৭১ সালে তারা মানবতাবিরোধী অপরাধ সংঘটিত করতে পারত না। পারত না মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার বিপক্ষে অবস্থান নিতে। গাড়ি ভাঙচুরের জন্য আজ তারা মার্কিন দূতাবাসের কাছে দুঃখ প্রকাশ করলেও একাত্তরের অপরাধের জন্য দেশের মানুষের কাছে দুঃখ প্রকাশ করেনি। এটাই হলো জামায়াতে ইসলামীর রাজনৈতিক চরিত্র!
ওই দিন আরেকটি উল্লেখযোগ্য ঘটনা ঘটেছে। নির্বাচন কমিশনের আপত্তির মুখে জামায়াতে ইসলামী দলের গঠনতন্ত্র সংশোধন করে 'ইসলামী জীবনবিধান' বাদ দিয়ে 'গণতান্ত্রিক পদ্ধতিতে ন্যায়ভিত্তিক সমাজ' প্রতিষ্ঠার কথা বলেছে। এ ছাড়া এতে 'ইসলামের সুবিচারপূর্ণ শাসন কায়েম'-এর পরিবর্তে 'সুবিচারপূর্ণ শাসন কায়েম' বসানো হয়েছে। এর পরও দলের নামের সঙ্গে 'ইসলামী' শব্দটি সংযুক্ত করার কী যুক্তি থাকতে পারে?

পাঠকের মন্তব্য

পাঠকদের নির্বাচিত মন্তব্য প্রতি সোমবার প্রথম আলোর সম্পাদকীয় পাতায় প্রকাশিত হচ্ছে।


সাইনইন

মন্তব্য প্রদানের জন্য সাইনইন করুন 
 
Kazi Zakir Hossain
Kazi Zakir Hossain


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___