Banner Advertiser

Friday, February 1, 2013

[mukto-mona] Re: [Bangladesh-Zindabad] সরকার পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়নের অনুরোধ প্রত্যাহার করায় সন্তোষ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ!!



If you know it all why not produce credible evidences? Such a wild accusation and speculation is ridiculous. Why not identify yourself if you are fathers son?
Best
Sufi

2013/2/2 A Ahmed <bestfriend20878@yahoo.com>

Dear Readers:

 

Bangladesh Awami League led government took decision to withdraw request from World Bank aid on the following reasons:

 

First, to save former minister Abul Hossain from criminal prosecutions in Bangladesh on the WB's alleged bribery scam.

 

Secondly, to save Sheikh Hasina's family members (Sajeeb Wajed Joy, Saima Putul and her husband) from ongoing investigations in Canada and USA for their involvements in Padma Bridge bribery scam. A date is set in a Canadian Court for trial (in April) on Padma Bridge scam against Montreal based SNC-Lavalin Company. Sources tell that Sheikh Hasina's family members were involved in the monetary transactions with the SNC-Lavalin company.

 

Third, to save Sheikh Hasina who was knowingly involved in the scandal through Abul Hossain. Also, she was fully aware of her family member's involvements in the monetary transaction of the bribery scam.

 

Finally, Bangladesh Government withdrew the request with assumption that Sheikh Hasina and her family will no longer be parties to the investigation in the USA and criminal proceedings in Canada.

 

Note: Bangladesh government took this decision to save Sheikh Hasina and her family members at the cost of 160 million people's unwanted sufferings.

 

Bestfriend

 


--- On Fri, 2/1/13, Muhammad Ali <manik195709@yahoo.com> wrote:

From: Muhammad Ali <manik195709@yahoo.com>
Subject: [Bangladesh-Zindabad] সরকার পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়নের অনুরোধ প্রত্যাহার করায় সন্তোষ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ!!
To:
Date: Friday, February 1, 2013, 8:41 PM
 

সরকার পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়নের অনুরোধ প্রত্যাহার করায় সন্তোষ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
নিউইয়র্ক, ১ ফেব্রুয়ারি ২০১৩ (বিডিএনএন২৪) :- বাংলাদেশের বহুর আলোচিত এবং আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারের ঘোষিত পদ্মা বহুমুখী সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়নের অনুরোধ প্রত্যাহার করায় গভীর সন্তোষ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এক বিবৃতিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, এই কাজটি সরকারের বহু আগেই করা উচিত ছিল।
পদ্মা সেতৃর অর্থায়ন সংক্রান্ত জটিলতায় ড. মুহাম্মদ উইনুস এবং বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে দায়ী করে ড. সিদ্দিকুর রহমান বলেন, পদ্মা সেতু নিয়ে ড. ইউনুস এবং বিএনপি নেত্রী দেশের জনগনের বিরুদ্ধে দাঁড়িছে এবং দেশের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করেছে। এই দুই ঘৃন্য ব্যক্তি ষড়যন্ত্রের মাধ্যমে দেশকে পিছিয়ে দেয়ার নিরন্তর ষড়যন্ত্র করে চলেছে।

তিনি বলেন, গত ৩০ জানুয়ারি বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার দেশদ্রোহী কর্মকান্ডের নমুনা স্বরূপ প্রকাশিত ওয়াশিংটন টাইমসের প্রতিবেদনের ঠিক একদিন পরেই বিশ্বব্যাংক থেকে পদ্মা সেতু সংক্রান্ত নুতন প্রতিবেদন প্রকাশিত হয়। এতে প্রমানিত হয় বেগম খালেদা জিয়া দেশের বিরুদ্ধে গভীর চক্রান্তে লীপ্ত রয়েছেন এবং এই মহিলার দ্বারা যেকোন ষড়যন্ত্র করা সম্ভব।

তিনি বলেন, আজ দেশবাসীর কাছে খালেদা নগ্ন হিংশ্র রূপ প্রকাশ হয়ে পড়েছে। জাতি আজ জানতে পেরেছে ক্ষমতায় যাবার জন্য খালেদা জিয়ার দ্বারা কি জঘন্য দেশদ্রোহী কর্মকান্ড করা সম্ভব। ক্ষমতায় টিকে থাকার জন্য বেগম খালেদা জিয়া ও তার দল ৭১ এর হায়েনারূপি যুদ্ধাপরাধী জামাত-শিবিরের ঘাঁড়ে চড়ে দুই দুইবার দেশের প্রধানমন্ত্রী হয়েছিলেন। একাত্তরের চিহ্নিত হায়েনাদের বিচার যখন চলমান রয়েছে ঠিক সেই মুহুর্তে আবারো ক্ষমতায় যাবার কূট এবং হিংশ্র কৌশল হিসাবে হিসাবে তার বিদেশী প্রভুদেরকে স্বাধীন সর্বভৌম বাংলাদেশে হস্তক্ষেপের নগ্ন অনুরোধ জানিয়ে পুরো জাতির বিরুদ্ধে দাঁড়িয়েছে। বেগম জিয়াকে তার এই ঘৃন্য কর্মকান্ডের জন্য জাতির কাছে একদিন জবাবদিহী করতে হবে।

ড. সিদ্দিকুর রহমান বলেন, বাংলাদেশে কোন সুপারওমেন নেই, আইনের উর্ধ্বেও কেউ নেই। বেগম খালেদা জিয়া যত বড় নেত্রীই হোক না কেন তিনিও আইনের উর্ধ্বে নন। তিনি বেগম জিয়ার দেশদ্রোহী কর্মকান্ডের জন্য দৃষ্টান্ত মুলক ব্যবস্থা গ্রহন করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, বাংলাদেশ এখন আর হেনরী কিসিঞ্জারের তলাবিহীন ঝুড়ি নয়। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদে আজ বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়িয়েছে। সারাবিশ্ববাসী আজ বাংলাদেশের অগ্রগতি এবং উন্নয়ন বিস্ময়ের সাথে লক্ষ্য করছে। বাংলাদেশকে একটি উন্নয়নের মডেল হিসাবে দেখতে শুরু করেছে। বাংলাদেশের এই উন্নয়ন এবং অগ্রগতি ড. ইউনুস বা বেগম জিয়ার কোন ষড়যন্ত্রই থামিয়ে দিতে পারবেনা।

ড, সিদ্দিকুর রহমান বলেন, পদ্মা সেতুর বাস্তবায়ন হবে এবং শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারই তা বাস্তবায়ন করবে। বিশ্বের কোন শক্তি নাই বাংলাদেশের উন্নয়ন এবং অগ্রগতিকে থামিয়ে রাখতে পারে। বাঙালী বীরের জাতি। এই জাতি ১৯৭১ সালে আমেরিকা সহ অন্যান্য দেশের রক্তচক্ষুকে উপেক্ষা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা লাভ করেছিল। অনেক চেষ্টা করা হয়েছিল বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে ধুলিস্যাৎ করে দেয়ার জন্য। কিন্তু মুক্তি পাগল বাঙালীকে দাবিয়ে রাখা যায়নি। বাঙালী স্বাধীনতা ছিনিয়ে এনে আজ স্বাধীনতার চল্লিশ বছর পর জাতির জনক বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব দরবারে মাথা তুলে দাঁড়িয়েছে। বিশ্বের এমন কোন শক্তি নাই বাঙালীর এই অগ্রযাত্রাকে থামিয়ে দেয়।

পদ্মা সেতুর বাস্তায়ন নিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ঘোষিত পদ্মাসেতুর বাস্তবায়নে প্রবাসীরা সরকারকে সর্বাতœক সহায়তা করতে প্রস্তুত। পদ্মাসেতুর বাস্তবায়নে প্রবাসীরা যেকোন সময় যেকোন সহযোগীতা করার জন্য সর্বদা প্রস্তুত। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদ্মাসেতুর বাস্তবায়ন নিয়ে এগিয়ে যাবার আহ্বান জানান।

উল্লেখ্য, পহলো ফেব্রুয়ারি পদ্মা সেতু প্রকল্পে অর্থায়নের জন্য সরকার বিশ্বব্যাংককে যে অনুরোধ করেছিল তা প্রত্যাহার করে নিয়েছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিডিএনএন২৪'কে বলেন, 'জানুয়ারির মধ্যে বিশ্বব্যাংকের কাছ থেকে কোন ইতিবাচক সাড়া না পেয়ে সরকার অর্থায়নের অনুরোধ প্রত্যাহার করে নিয়েছে।'

তিনি বলেন, সরকার এখন তার বর্তমান মেয়াদে সেতুর নির্মাণ কাজ শুরুর জন্য বিকল্প অর্থায়নের ব্যবস্থা করবে। আজ সকালে বিশ্বব্যাংকের এক বিবৃতিতে বলা হয়েছে, অর্থায়নের অনুরোধ প্রত্যাহার করে নেয়া সংক্রান্ত সরকারের চিঠি তারা পেয়েছে। অর্থমন্ত্রী বলেন, জাতীয় সংসদ অধিবেশনে রোববার তিনি চিঠির বিস্তারিত দিক এবং সেতু নিয়ে সরকারের পরিকল্পনা তুলে ধরবেন।
 




__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___