Banner Advertiser

Monday, November 18, 2013

[mukto-mona] FW: জয় ৮৬২ মিলিয়ন ডলারের রাজপুত্র!!




 

Date: Sun, 17 Nov 2013 08:18:56 -0800
Subject: জয় ৮৬২ মিলিয়ন ডলারের রাজপুত্র!!
From: farukhchowdhury@gmail.com
To: Bangladesh-Zindabad@yahoogroups.com; bangla-vision@yahoogroups.com; Hindu_Bangladesh@yahoogroups.com; khabor@yahoogroups.com; alapon@yahoogroups.com

সজীব ওয়াজেদ জয় ৮৬২ মিলিয়ন ডলারের রাজপুত্র!!

যুক্তরাষ্ট্র সরকার শেখ হাসিনার পুত্র জয়ের ৮৬২ মিলিয়ন ডলারের সম্পদের খোঁজ পেয়েছে। বাংলাদেশ থেকে লুটে নেয়া এই বিশাল সম্পদের বহর দেখে চমকে গেছে যুক্তরাষ্ট্র প্রশাসন। এ নিয়ে তদন্ত চলছে। অচিরেই বিচারের মুখোমুখি হচ্ছে জয়।

এ ছাড়া শেখ হাসিনার ভাই শেখ সেলিম, কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের স্বামী খন্দকার মাসরুর হোসেন ও পররাষ্ট্র মন্ত্রী দিপু মনির স্বামী তৌফীক নাওয়াজের দুবাইতে বিলিয়ন ডলার লগ্নি করেছেন স্বর্নের মার্কেটে।

খবরে প্বাংরকাশ, লাদেশের পরিবর্তিত প্রেক্ষাপটে ওয়াশিংটনের জাষ্টিস ডিপার্টমেন্ট জয়ের মানি লন্ডারিংয়ের অভিযোগগুলি বিচারের সম্মুখীন করতে উদ্যোগ নিয়েছে, বিশেষ করে এ নিয়ে যুক্তরাষ্ট্রের আইন প্রণেতাদের কাছ থেকে ব্যাপক চাপ রয়েছে। দীর্ঘদিন ধরে জয়ের যুক্তরাষ্ট্রে বিভিন্ন কার্যকলাপ ও অর্থপাচার সংক্রান্ত অভিযোগ মার্কিন আইআরএস, মানি লন্ডারিং এজেন্সি, এফবিআই ও ফরেন রিলেসন্স কমিটির নজরে রয়েছে। কর্মকর্তারা ধারনা করছেন, ৮৬২ মিলিয়ন ডলারের বাইরে বিভিন্ন ব্যাংকের লকারে প্রচুর স্বর্ন এবং ক্যাপিটেল মার্কেটে বিনিয়োগ রযেছে। এর আগে কানাডা পুলিশ লাভালিনের কাছ থেকে নেয়া পদ্মাসেতু ঘুষ কেলেঙ্কারীর ৯ মিলিয়ন ডলার জয়ের একাউন্টে আসার তথ্য জানতে চায়। জয় এবং তার বোন পুতুলের নানাবিধ উপায়ে সম্পদ জমা করার বিষয় যুক্তরাষ্ট্র সরকার ভালোভাবেই অবহিত আছে। আইন প্রণেতাদের চাপে ফরেন রিলেসন্স কমিটির চেয়ারম্যান রবার্ট মেনেনদেজ বিষয়টি নিয়ে বিচার বিভাগের দৃষ্টি আকর্ষন করেছেন। অপর একজন আইন প্রণেতা যুক্তরাষ্ট্রে জয়ের প্রবেশাধিকার নিষিদ্ধের বিষয়ে জোরালো অবস্থান নিয়েছেন। অপরাধ প্রমান হলে জয়ের জেল জরিমানা থেকে শুরু করে সম্পদ বাজেয়াপ্ত করন, এমনকি গ্রীন কার্ডও বাতিল হতে পারে। জয়ের এসব ব্যক্তিগত দুর্নীতি উদঘাটনে যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি এন,জি,ও ব্যাপক সহযোগিতা করে। শনিবার মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজেনা এবং সজীব ওয়াজেদ জয়ের মধ্যে আলোচনার সূত্র ধরে কূটনৈতিক সোর্সে এ খবর পরিবেশন করে শেখ নিউজ।

এ সাক্ষাতের পরে গত ২৪ ঘন্টায় সরকারের ঘনিষ্ট মহলে এমন বিষয় ছড়িয়ে পড়ে যে, ড্যান মজেনার সাথে জয়ের আলোচনা সন্তোষজনক হয়নি। অতপর জয়ের মুখ বন্ধ, এমনকি প্রতিদিনকার মত ফেসবুকেও কোনো ষ্টেটাস নাই। অনেক মন্ত্রীদের মুখের ভাষা বদলে গেছে, শুকিযে গেছে মুখ চোখ।

কোথায় পালাবে ডাকাতের দল। ধরা তোমাকে পড়তেই হবে।






__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___