Banner Advertiser

Wednesday, June 11, 2014

[mukto-mona] কালের কণ্ঠের রিপোর্টে বোস্টনে তোলপাড়





কালের কণ্ঠের রিপোর্টে বোস্টনে তোলপাড়
হার্ভার্ডে বাণিজ্যমন্ত্রীর সেমিনারে সাংবাদিকদের প্রবেশ নিষেধ, নেতা-কর্মিরা ক্ষুব্ধ
সাবেদ সাথী, বোস্টন থেকে




গতকাল বুধবার দৈনিক কালের কণ্ঠ অনলাইনে 'হার্ভার্ডে বাণিজ্যমন্ত্রীর সাথে নৈশ্যভোজে লাগবে ১০০ ডলার' সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হবার পর যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসসহ নিউইংল্যান্ড এলাকার ৬টি অঙ্গরাজ্যের প্রবাসীদের মাঝে তোলপাড় শুরু হয়েছে। আর এর প্রেক্ষিতে হার্ভার্ডে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের পোশাক শিল্প সংক্রান্ত সেমিনারে সাংবাদিকদের অবাধ প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। বোস্টনের গ্রোসারী ব্যাবসায়ীদের দাওয়াত করে ১০০ ডলার করে চাঁদা ধার্য্য করেছেন স্থানীয় আওয়ামী লীগ নামধারী কতিপয় ব্যক্তি। মন্ত্রীর সাথে সুসম্পর্ক তৈরি ও ঢাকা থেকে আগত বিজেএমইএ ও বিকেএমইএ–এর নেতৃবৃন্দদের সাথে নৈশ্যভোজে অংশগ্রহণের নাম করে ৮ ডলারের ডিনার প্লেটের দাম ধরা হয়েছে ৫০ ডলার করে। মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে উক্ত চাঁদাবাজ চক্র। শুধু তাই নয় যুক্তরাষ্ট্র থেকে জিএসপি সুবিধা পাইয়ে দেয়ার প্রলোভন দিয়ে মোটা অংকের অর্থের বিনিময়ে বিজেএমইএ ও বিকেএমইএ কর্মকর্তাদেরও হার্ভার্ডের উক্ত সেমিনারে আনার ব্যবস্থা করা হয়েছে। কালের কন্ঠে প্রকাশিত প্রতিবেদনের সূত্র ধরে নিউইংল্যান্ড আওয়ামী লীগের দু'গ্রুপের নেতা-কর্মিদের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকেই বাণিজ্যমন্ত্রীর সুনাম নষ্ট করে আওয়ামী লীগ নামধারী কতিপয় ব্যক্তির অবাধ চাঁদাবাজিতে ক্ষুব্ধ হয়ে উঠেছেন। নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া কালের কণ্ঠকে বলেন, বোস্টনের উক্ত চাঁদাবাজদের সাথে নিউইংল্যান্ড আওয়ামী লীগের কোন সম্পর্ক নেই। গত কয়েক বছর ধরে এ গ্রুপটি এ ধরনের ধান্ধাবাজি করে আসছে। এর আগেও একই ধরনের সেমিনারের নাম করে চাঁদাবাজি করে আদায়কৃত অর্থ নিজেরা পকেটস্থ করেছে। এ ব্যাপারে আরও প্রতিবাদ জানান আ. লীগ নেতা মিজানুর রহমান সাবু, যুবলীগ নেতা মিন্টু কামরুজ্জামান, সেচ্ছাসেবক লীগের সভাপতি ফারিদা আরভী ও সাধারণ সম্পাদক নুরুল আবেদীন প্রমুখ। বোস্টনের হার্ভার্ড ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক সেমিনারের নেতৃবৃন্দরা ক্ষুব্ধ হয়ে সেমিনারে সাংবাদিকদের অবাধ প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছেন। তারা এক ইমেইল বার্তায় বলেন- The registration process for Harvard University Conference on Bangladesh Garment Industry has begun. Press credentials and authorization are required. No unauthorized professional camera or recording. No unauthorized publishing or promotion of the event. Parking available.

Related:

হার্ভার্ডে বাণিজ্যমন্ত্রীর সাথে নৈশ্যভোজে লাগবে ১০০ ডলার

June 11, 2014

http://www.vnewsbd.com/bangla/?p=106675

বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এখন ওয়াশিংটনে


ওয়াশিংটন ডিসি :এক সরকারি সফরে বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এখন ওয়াশিংটনে অবস্থান করছেন। মঙ্গলবার সকালে আমিরাত এয়ারওজের একটি বিমানে করে তিনি ওয়াশিংটন ডিসির ডালাস আর্ন্তজাতিক বিমান বন্দরে অবতরন করেন। এই সময় মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি ড. শাহজাহান মাহমুদ, সাধারন সম্পাদক এম নবী বাকি, সাংগঠনিক সম্পাদক আলমগীর সোহেল, ভাইস প্রেসিডেন্ট জীব বড়–য়া সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত থেকে বাণিজ্য মন্ত্রীকে স্বাগত জানান।

10062014_014_TOFAEL_AHMED

এছাড়াও দূতাবাসের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ বিমানবন্দরে উপস্থিত ছিলেন। ওয়াশিংটনে বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ দুদিন অবস্থান করবেন এবং এই সময়ে তিনি যুক্তরাষ্ট্র সরকারের বিভিন্ন পর্য্যায়ে বৈঠক করবেন। ওয়াশিংটন থেকে বাণিজ্য মন্ত্রী নিউইয়র্ক বসটনে যাবেন এবং বসটনে একদিন অবস্থান করে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হয়ে যাবেন।

http://khabor.com/?p=24893

বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদের ওয়াশিংটন আগমনপ্রিন্ট কর

দস্তগীর জাহাঙ্গীর তুগ্রিল, ভার্জিনিয়   
বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদের ওয়াশিংটন আগমন উপলক্ষে মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগ ফুল দিয়ে ডালাস এয়ারপোর্টে স্বাগতঃ জানায়। এক সরকারি সফরে এখন ওয়াশিংটনে অবস্থান করছেন। মঙ্গলবার সকালে আমিরাত এয়ারওজের একটি বিমানে করে তিনি ওয়াশিংটন ডিসির ডালাস আর্ন্তজাতিক বিমান বন্দরে অবতরন করেন।





__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___