Banner Advertiser

Tuesday, October 21, 2014

[mukto-mona] খালেদার মামলার বাদীর ওপর হামলা




    খালেদার মামলার বাদীর ওপর হামলা
২১ অক্টোবর,২০১৪

নিজস্ব প্রতিবেদক

আরটিএনএন


ঢাকা: ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করায় জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকীর ওপর হামলা করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা। তারা বাদীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার চেষ্টা চালালেও পুলিশের হস্তক্ষেপে পারেননি।   


মঙ্গলবার সকালে এ বি সিদ্দিকী বাদী হয়ে দণ্ডবিধির ১৫৩ক ও ২৯৫ক ধারায় ঢাকার সিএমএম আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। বাদীর জবানবন্দি গ্রহণ ও মামলার নথি দেখে দুপুরে সরকারের অনুমোদন সাপেক্ষে ঘটনার বিষয়টি তদন্ত করে আগামী ১৯ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের আদালত। 


প্রত্যক্ষদর্শী অ্যাডভোকেট মাহবুবুল আলম জানান, মামলা দায়েরের প্রতিবাদে দুপুর সাড়ে তিনটার দিকে আদালত চত্ত্বরে বিক্ষোভ মিছিল বের করেন বিএনপিপন্থি আইনজীবীরা। এ সময় বাদী এ বি সিদ্দিকী সিএমএম আদালতের বারান্দায় দাঁড়িয়ে তার মামলার বিষয়ে গণমাধ্যমকর্মীদের কাছে ব্রিফ করছিলেন। তাকে দেখতে পেয়ে হামলা চালান আইনজীবীরা। 

আইনজীবীরা এ বি সিদ্দিকীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার চেষ্টা চালালেও পুলিশের হস্তক্ষেপে পারেননি। পুলিশ দ্রুত এসে আইনজীবীদের সরিয়ে দিলে এ বি সিদ্দিকী নিরাপদে এলাকা ত্যাগ করেন।        


বাদী তার মামলায় অভিযোগ করেন, গত ১৪ অক্টোবর বিকেল ৫টায় খালেদা জিয়া তার গুলশান কার্যালয়ে দুর্গাপূজার শুভ বিজয়া উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সেখানে তিনি বলেন, 'আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাস করে'। এ কথায় বাদীর ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে।


মামলায় আরও উল্লেখ করা হয়, খালেদা জিয়া শাহবাগ থানার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে বক্তৃতাকালে বলেন, 'আওয়ামী লীগের বিশ্বাস ধর্মহীনতায়, ধর্ম নিরপেক্ষতায় নয়। আওয়ামী লীগ সব ধরনের মানুষের ওপর আঘাত করে। আর লোকদেখানো ধর্মনিরপেক্ষতার কথা বলে ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে নেয়। আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। এ জবরদখলকারী সরকারের হাতে কোনো ধর্মের মানুষই নিরাপদ নয়'। খালেদা জিয়ার এ কথায় বাদীর ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে বলেও মামলায় উল্লেখ করা হয়েছে। বাদীপক্ষে মামলা পরিচালনা করেন রওশন আরা শিকদার ডেইজি।

















__._,_.___

Posted by: SyedAslam <Syed.Aslam3@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___