Banner Advertiser

Sunday, November 9, 2014

[mukto-mona] 'জিয়ার নির্দেশে জাতীয় চারনেতাকে হত্যা করা হয়েছিল'



প্রকাশ : ০৯ নভেম্বর, ২০১৪ ১৯:৪৭:১১
'জিয়ার নির্দেশে জাতীয় চারনেতাকে হত্যা করা হয়েছিল'
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নির্দেশে জেলের ভেতরে জাতীয় চারনেতাকে হত্যা করা হয়েছিল।

তিনি বলেন, ১৯৭৫ সালের ২ নভেম্বর দিবাগত রাত দুইটার পর জাতীয় চারনেতাকে হত্যা করা হয়। সে সময় খন্দকার মোস্তাক সরকার প্রধান আর সেনাবাহিনীর প্রধান ছিলেন জিয়াউর রহমান। জাতীয় চারনেতাকে হত্যা করার পর তাকে গৃহবন্দী করা হয়েছিল।

তিনি আরো বলেন, জিয়া চারনেতাকে হত্যা করার পর খুনীদের বিদেশে পালিয়ে যাওয়ারও সকল বন্দোবস্ত করেছিলেন।

আজ রোববার রাজধানীর সেগুনবাগিচা বীরউত্তম খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে 'বর্তমান প্রেক্ষাপট ও চলমান রাজনীতি' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংগঠনের সহ-সভাপতি ও বিশিষ্ট অভিনেতা ড. এনামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এডভোকেট বলরাম পোদ্দার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, ঢাকা মহানগর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য হেদায়েতুল ইসলাম স্বপন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা ও আওয়ামী লীগ নেতা চিত্তরঞ্জন দাস প্রমুখ।

পরিবেশ ও বন মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার সাথে জড়িত ও হত্যাকান্ডের সুবিধাভোগী তেমনি জাতীয় চারনেতা হত্যাকান্ডের সাথে জড়িত ও তার সুবিধাভোগী।

তিনি বলেন, জিয়াউর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট, ৩ নভেম্বর ও ৭ নভেম্বর সকল হত্যাকান্ডের সাথে জড়িত। ধীরে ধীরে জাতির সামনে তা স্পষ্ট হয়ে উঠছে।

তিনি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া এ হত্যাকান্ডগুলোর সময় জিয়াউর রহমানের সাথে ছিলেন। তিনি এ ষড়যন্ত্রের দায় এড়াতে পারেন না। সেজন্য তাকেও বিচারের মুখোমুখী দাঁড় করানো উচিত।

হাছান বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ২০০৮ সালের সেপ্টেম্বর মাসে রাজনীতি না করার মুচলেকা দিয়ে যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয় নিয়েছিলেন।

তিনি বলেন, রাজনৈতিক আশ্রয়ে থাকা তারেক রহমান হঠাৎ করে ইতিহাসবিদ হয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার অপচেষ্টায় মেতে উঠেছেন।

তিনি জিয়াউর রহমানকে 'সিরিয়াল কিলার' হিসেবে উল্লেখ করে প্রতিক্রিয়াশীলদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার জন্য আওয়ামী লীগসহ সকল প্রগতিশীল শক্তির প্রতি আহ্বান জানান।

http://www.alokitobangladesh.com/latest-news/2014/11/09/106151

Alokito Bangladesh Logo

Related:
 
 
image
 
 
 
 
 
কোথায় বীর মুক্তিযোদ্ধাত্রয় খালেদ-হুদা-হায়দারের খুনী মেজর...
কোথায় বীর মুক্তিযোদ্ধাত্রয় খালেদ-হুদা-হায়দারের খুনী মেজর জলিল আর সেই খুনী হাবিলদারও। বীর মুক্তিযোদ্ধা, জাসদের বিতর্কিত গন বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা কর্ণেল তাহ...
Preview by Yahoo
 




__._,_.___

Posted by: SyedAslam <Syed.Aslam3@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___