Banner Advertiser

Saturday, February 28, 2015

[mukto-mona] বোমা বানাতে গিয়ে কব্জি হারাল শিবিরকর্মী



বোমা বানাতে গিয়ে কব্জি হারাল শিবিরকর্মী

বিএনপি-জামায়াত জোটের অবরোধের মধ্যে গাজীপুরের চান্দনার একটি বাড়িতে বোমা বানানোর সময় বিস্ফোরণে ইসলামী ছাত্র শিবিরের এক কর্মীর হাতের কব্জি উড়ে গেছে। আহত আব্দুল আলীম (৩২) চান্দনা এলাকার মো. জমির উদ্দিন মুন্সীর ছেলে। তিনি ছাত্রশিবিরের সাথী। আটকের পর তাকে হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, শনিবার সকাল পৌনে ১০টার দিকে নিজেদের বাড়িতে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে আলীম আহত হন। "এতে তার বাঁ হাতের কব্জি ও ডান হাতের বুড়ো আঙ্গুল উড়ে গেছে।" বিস্ফোরণের পর পালানোর সময় এলাকাবাসীর সহায়তায় তাকে আটক করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে পুলিশ। পরে সেখান থেকে চিকিৎসকরা তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠিয়েছেন।

02282015_04_SHIBIR-WORKER

বিস্ফোরণে আহত হওয়ার পর আলীমের এক সঙ্গী পালিয়ে গেছে জানিয়ে ওসি রেজাউল বলেন, তাকে ধরার চেষ্টা চলছে।"পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচ লিটার পেট্রোল, এক কেজি গান পাউডার, কিছু খালি বোতলসহ পেট্রোল বোমা ও হাতবোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করছে।"আলীমের বড় ভাই গাজীপুর জেলা জামায়াতের রুকন। তাৎক্ষণিকভাবে তার নাম জানাতে না পারলেও এ দুই ভাইয়ের বিরুদ্ধে নাশকতার ঘটনায় থানায় মামলা রয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা রেজাউল।

তাজউদ্দিন আহমেদ মেডিকেল হাসপাতালের আবাসিক চিকিৎসক আব্দুস সালাম সরকার জানান, বোমায় আলীমের বাঁ হাতের কব্জি এবং ডান হাতের বুড়ো আঙ্গুল উড়ে গেছে। এছাড়া ডান হাতের আরও কয়েকটি আঙ্গুল প্রায় বিচ্ছিন্ন হয়ে ঝুলে আছে।"প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।" এদিকে চলমান এসএসসি পরীক্ষায় চান্দনা হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে একটি পটকা ফাটিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে কেউ আহত হয়নি।

জয়দেবপুর থানার এসআই আব্দুল হামিদ জানান, সকাল পৌনে ১০টার দিকে কে বা কারা ওই কেন্দ্রর মূল ভবনের দোতলার উত্তর পাশের একটি খোলা জানালা দিয়ে লাল টেপে মোড়ানো একটি 'চকলেট বোমা' ছুড়ে মারে। "সেটি বিকট শব্দে বিস্ফোরিত হলে শিক্ষক-কর্মচারীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে কেউ হতাহত হননি।" খবর পেয়ে গাজীপুরের জেলা প্রশাসক নূরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ও সদর উপজেলার ইউএনও ফৌজিয়া রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানান তিনি।

Khabor :: We Know Bangladesh Better ::

Print Friendly


__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___