Banner Advertiser

Saturday, September 12, 2015

[mukto-mona] ‘কে নাস্তিক, তা বিচার করবে আল্লাহ’



কে নাস্তিক, তা বিচার করবে আল্লাহ'

'কে নাস্তিক, তা বিচার করবে আল্লাহ'

নিজস্ব প্রতিবেদক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Published: 2015-09-12 02:33:51.0 BdST Updated: 2015-09-12 02:36:49.0 BdST

ব্যক্তি মানুষকে হত্যা করে ধর্মের সেবা করা যায় না মন্তব্য করে তার পক্ষে যুক্তি দিয়ে অধ্যাপক অজয় রায় বলেছেন, নবী মুহাম্মদ (স.) এর সঙ্গে কুরাইশদের যুদ্ধ হলেও তিনি ব্যক্তি মানুষকে হত্যার নির্দেশ দেননি।

শুক্রবার বাংলাদেশ যুব ইউনিয়নের দশম জাতীয় কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সন্ত্রাসী হামলায় নিহত লেখক-ব্লগার অভিজিত রায়ের বাবা অজয় রায় বলেন, "আমাদের দেশ শান্তির দেশ ছিল। কিন্তু সাম্প্রতিক সময়ে একটি নিষ্ঠুর অস্ত্রধারী গোষ্ঠী তৈরি হয়েছে। তারা নিজের হাতে আইন তুলে নিয়ে মানুষ হত্যা করছে।

"প্রগতিশীল, অন্যায়ের বিরুদ্ধে কলম ধরায় যাদেরকে আমরা ব্লগার বলি, এদের প্রতি ইসলামী গোষ্ঠী নিষ্ঠুর মনোভাব গ্রহণ করেছে। একের পর একজনকে হত্যা করছে।

"তারা বলছেন, একজন ব্যক্তি মানুষকে হত্যা করে তারা ইসলামের সেবা করছে, ইসলাম প্রতিষ্ঠার পথে অগ্রসর হচ্ছেন।

"মুসলমানদের সঙ্গে কুরাইশদের যুদ্ধ হয়েছে, সেখানে উভয়পক্ষের মানুষ হতাহত হয়েছে। সে সময় একজন ব্যক্তি মানুষকে হত্যার নির্দেশ মুহাম্মদ দেননি।"

গত ২৬ ফেব্রুয়ারি বইমেলার বাইরে টিএসসি এলাকায় লেখক ও ব্লগার অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এর আগে ও পরে আরও বেশ কয়েকজন ব্লগারকে একইভাবে হত্যা করা হয়।

ব্লগার হত্যাকাণ্ডে ধর্মীয় উগ্রপন্থি গোষ্ঠী 'আনসারউল্লাহ বাংলা টিম'র প্রধানসহ ওই গোষ্ঠীর বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

অধ্যাপক অজয় রায় বলেন, "এখন আধুনিক যুগে ব্যক্তি মানুষকে হত্যা করা হচ্ছে, এতে ইসলামের কোনো উদ্দেশ্য বাস্তবায়িত হয়েছে?

"আমরা জানি ইসলাম শান্তির ধর্ম। এই ধর্মের দোহাই দিয়ে একের পর এক মানুষকে হত্যা করা হচ্ছে। এর প্রতিবাদে আমাদেরকে রাজপথে নামতে হবে।

"একটি ধর্মনিরপেক্ষ উদার গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে হলে আমাদের আন্দোলনের বিকল্প নেই। সেই দেশে সকলের সমঅধিকার রক্ষিত হবে। যারা ধর্মে বিশ্বাস করেন না, তাদেরকেও সমঅধিকার দিয়ে বেঁচে থাকার সুযোগ দিতে হবে।

"কে নাস্তিক-সেটি বিচার করবে আল্লাহ। আল্লাহর কাজ কেউ যেন নিজ হাতে তুলে না নেয়। ব্লগার নাস্তিক নাকি আস্তিক-তুমি বিচার করার কে? কে তোমাকে আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার দিচ্ছে।

"আমরা সকল বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদ করি। র‌্যাব যদি কাউকে হত্যা করে তাহলে আমরা তার প্রতিবাদ করি। আমরা তার বিরুদ্ধে সোচ্চার হই।"

'উন্নয়নে কৃষক-শ্রমিকের মুখে হাসি ফোটে না'

অধ্যাপক অজয় বলেন, "আমরা একটি ক্রান্তিকালে যাচ্ছি, নানা সংকটে আমাদের দেশ আজ নিপতিত। যদিও সরকার বলছে, আমাদের দেশ একটি মধ্যম উন্নয়নের দেশে পরিণত হয়েছে। সেটি হয়তো কাগজে কলমে। আমরা সাধারণ মানুষ তার দৃষ্টিগ্রাহ্য ফল দেখছি না।

"এর জন্য সরকার উল্লসিত হতে পারে, নিজেদেরকে ধন্যবাদও দিতে পারে। কিন্তু তাতে কৃষকের মুখে হাসি ফোটে না, শ্রমিকের মুখে হাসি ফোটে না। আমাদের মুখে হাসি ফোটে না।"

যুব ইউনিয়নের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, "আমাদের সংগ্রাম এখনও শেষ হয়নি। আমরা নতুন করে প্রতিজ্ঞা করে লড়াইয়ে নামব। '৬৯ সালে যেমনি রাজপথে নেমেছি, তেমনি নামতে হবে।"

অনুষ্ঠানে বাংলাদেশ যুব ইউনিয়নের সভাপতি কাফি রতন বলেন, "বঙ্গবন্ধু হত্যার বিচারের আন্দোলনের জন্য অধ্যাপক অজয় রায় তার জীবনের অর্ধেকটা সময় ব্যয় করেছেন। আজ যখন তার ছেলেকে হত্যা করা হল, তখন প্রকাশ্যে নিন্দাও হল না।"

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, "আপনার পিতার হত্যার বিচারের জন্য যেমনি জাতি ঐক্যবদ্ধ ছিল, তেমনি অভিজিৎ হত্যার বিচারের জন্য ঐক্যবদ্ধ।

"কিন্তু আপনারা সাহস পান না। সাহস পান না বলেই একের পর এক মুক্তমনাকে হত্যা করা হচ্ছে।"

যুব ইউনিয়নের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের পর শাহবাগের প্রজন্ম চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি কাঁটাবন, নিউমার্কেট, সায়েন্স ল্যাবরেটরি, ঢাকা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে শাহবাগে এসে শেষ হয়।

http://bangla.bdnews24.com/bangladesh/article1025302.bdnews

ব্লগার হত্যা: আনসারউল্লাহ টিমের ৩ সদস্য রিমান্ডে

শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০১৫ (১৬:৫৫)
 

ব্লগার অভিজিৎ ও অনন্ত হত্যার সঙ্গে জড়িত সন্দেহে গ্রেপ্তার আনসারউল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে ৭ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

শুক্রবার বিকেলে মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মোহম্মদ আদনানের আদালতে তাদের হাজির করে ১০ দিনের রিমান্ড চায় মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ।

পরে তাদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বৃহস্পতিবার ভোরে ফকিরাপুল বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলাটিমের ভারপ্রাপ্ত প্রধান আবুল বাশারসহ ৩ জনকে গ্রেপ্তার করে র্যা ব।

পরে তাদের গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বাশার ছাড়া গ্রেপ্তার জুলহাস ও জাফরান আনসারুল্লাহ বাংলা টিমের মিডিয়া উইংয়ের সদস্য। গ্রেপ্তার ৩ জনই ব্লগার অনন্ত বিজয় দাস ও অভিজিৎ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলো বলে দাবি করেছে র্যা ব।

http://www.desh.tv/news/details/29187

'সব ব্লগার হত্যা একইসূত্রে গাঁথা' - চ্যানেল আই অনলাইন - হোম

www.channelionline.com/.../'সব-ব্লগার-হত্যা-এ...
Translate this page
May 14, 2015 - দেশের সব ব্লগার হত্যাকাণ্ড একইসূত্রে গাঁথা বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। তেজগাঁওয়ের বেগুনবাড়িতে ব্লগার ওয়াশিকুর রহমানহত্যা মামলায় পলাতক আনসারউল্লাহ বাংলা টিমের এক সদস্যকে পুলিশ খুঁজছে বলেও জানান তিনি। মনিরুল বলেন, আনসারউল্লাহ বাংলা টিমের ওই সদস্যের ...

ব্লগার হত্যা: আনসারউল্লাহ টিমের ৩ সদস্য রিমান্ডে | News ...

19 hours ago - ব্লগার অভিজিৎ ও অনন্ত হত্যার সঙ্গে জড়িত সন্দেহে গ্রেপ্তার আনসারউল্লাহবাংলা টিমের তিন সদস্যকে ৭ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। শুক্রবার বিকেলে মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মোহম্মদ আদনানের আদালতে তাদের হাজির করে ১০ দিনের রিমান্ড চায় মহানগর গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ। পরে তাদের ৭ দিনের ...

ব্লগার অভিজিৎ-অনন্ত হত্যার হোতা আনসারউল্লাহ বাংলা টিমের ৩ ...

Aug 18, 2015 - বিবিসি২৪নিউজ,ঢাকা: ব্লগার অভিজিৎ-অনন্ত হত্যার হোতা আনসারউল্লাহবাংলা টিমের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৩।বিজ্ঞানমনস্ক ... র‍্যাবের ওই কর্মকর্তার দাবি, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তৌহিদ ও সাদেক অভিজিৎ ও অনন্ত হত্যায় পরিকল্পনা ওহত্যাকাণ্ডে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন।


__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___