Banner Advertiser

Friday, March 11, 2016

[mukto-mona] ‘দ্য রাইজ অব বাংলাদেশ ইজ নাথিং বাট মিরাকল’



'দ্য রাইজ অব বাংলাদেশ ইজ নাথিং বাট মিরাকল'
চট্টগ্রাম ব্যুরো
Published : Friday, 11 March, 2016 at 8:48 PMUpdate: 11.03.2016 10:29:13 PM
  
'দ্য রাইজ অব বাংলাদেশ ইজ নাথিং বাট মিরাকল'বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন "যারা একদিন বাংলাদেশকে তুচ্ছ করে বলেছিল তলাবিহীন ঝুড়ি, এখন তারাই বলে 'দ্য রাইজ অব বাংলাদেশ ইজ নাথিং বাট মিরাকল'।" 
শুক্রবার বিকেলে চট্টগ্রামে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে এ সব কথা বলেন তিনি।
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমেদ বলেন বিএনপি নেত্রী খালেদা জিয়া নাশকতার আন্দোলনের মাধ্যমে দেশকে পেছনের দিকে নিতে চেয়েছিল। কিন্তু জনগণ তার ডাকে সাড়া দেয়নি। বেগম খালেদা জিয়া ২০১৪ সালে নির্বাচনের বিরোধীতা করেছিলেন, জ্বালাও পোড়াও করে মায়ের কোল খালি করেছিলেন, নিষ্পাপ শিশুকে হত্যা করেছিলেন, রাস্তাঘাট কেটেছেন, চট্টগ্রাম-ঢাকা যোগাযোগ ব্যবস্থা বন্ধ করার চেষ্টা করেছেন। খালেদা অঙ্গিকার করেছিলেন শেখ হাসিনার পতন না হলে তিনি ঘরে ফিরে যাবেন না। কিন্তু তিনিই আত্মসমর্পণ করে ঘরে ফিরে গেছেন। দেশে স্থিতিশীল পরিবেশ বিরাজ করায় অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে দেশ। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশপ্রেম ও জনগণের কল্যাণে নেয়া বিভিন্ন অর্থনৈতিক উন্নয়ন কর্মকাণ্ড গ্রহণের কারণে, বলেন তোফায়েল আহমেদ।
বাণিজ্য মন্ত্রী বলেন, ১৯৭২ সালে বাংলাদেশে সাড়ে সাত কোটি লোক ছিল তবুও খাদ্যের অভাব ছিল। এখন ১৬ কোটি লোক, অথচ খাদ্য আমরা রফতানি করি। আমাদের রিজার্ভ ২৮ বিলিয়ন ছাড়িয়ে গেছে। বাহাত্তরে আমাদের তেমন কোনো রিজার্ভ ছিল না এখন আমাদের রিজার্ভ আছে ১৬ বিলিয়ন ডলারেরও বেশি।
প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এক সময় একটি অর্থনৈতিক শক্তিশালী উন্নত দেশে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করে বাণিজ্যমন্ত্রী বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা অব্যাহত থাকলে বাংলাদেশ খুব কম সময়ে একটি শিল্প উন্নত দেশে পরিণত হবে। 
বাংলাদেশ ইতোমধ্যেই ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হয়েছে উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, 'আগামী ২১ সালের মধ্যে শুধু আইটি সেক্টর থেকেই অর্জিত হবে ৫ বিলিয়ন ডলার। ২০৩৩ সাল পর্যন্ত বাংলাদেশে ওষুধ শিল্পের ব্যাপক উন্নতি হবে। এই ওষুধ শিল্প থেকেও আয় হবে ৫-১০বিলিয়ন ডলার।
চেম্বারের সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে বাণিজ্য মেলার উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য এমএ লতিফ। এছাড়া বক্তব্য দেন মেলা কমিটির চেয়ারম্যান নুরুন নেওয়াজ সেলিম, কো-চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ।
মেলায় দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান নিজস্ব পণ্যের ব্যাপক প্রচার ও প্রসারের লক্ষ্যে এ মেলায় অংশ নিচ্ছে। অন্যান্য বছরের ন্যায় ত্রয়োদশ বারের মত মেলার পার্টনার কান্ট্রি হিসেবে অংশগ্রহণ করছে থাইল্যান্ড। মাসব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।
- See more at: http://www.manobkantha.com/2016/03/11/109666.php#sthash.w8I0Ezsi.dpuf

Story image for 'দ্য রাইজ অব বাংলাদেশ ইজ নাথিং বাট মিরাকল' from বাংলানিউজটোয়েন্টিফোর.কম

'ভঙ্গুর অবস্থায় পরিণত হয়েছে বিএনপি'

বাংলানিউজটোয়েন্টিফোর.কম-
... আয়োজ করে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ। ... যেখানেই যাই সেখানেই বলে, দ্য রাইজ অব বাংলাদেশ ইজ নাথিং বাট মিরাকল। 

'ভঙ্গুর অবস্থায় পরিণত হয়েছে বিএনপি'







'




__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___