Banner Advertiser

Sunday, December 18, 2011

[mukto-mona] Fwd: Secretery received Pajero Gift.



In similar incident Khaleda Zia's Minister Mosharof Hossain lost his job, but unfortunatey Sheikh Hasina didn't take any action against the Secretery for accepting expensive Pajero as Ghush(bribe), even Sheikh Hasina may promote the Ghushkhor Secretery.
Long Live Hasina and her bribe friendly administration. Let voter's  pay the privce for supporting a Ghush-Premik(bribe friendly) Prime Minister.


 
---------- Forwarded message ----------
From: Mohiuddin Anwar <deshimohiuddin@gmail.com>
Date: 2011/12/7
Subject: Secretery received Pajero Gift.
To: mohiuddin@netzero.net, almuntakim@gmail.com


সচিবকে পাজেরো উপঢৌকন!
8.33%
 
গড় রেটিং:
 
রেটিং :
Bookmark and Share
এই সেই গাড়ি সমকাল
সজল জাহিদ
রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে মুজিবুর রহমানকে বহাল রাখতে টেলিযোগাযোগ সচিব 'ব্যবহারের জন্য' পেলেন দেড় কোটি টাকার ঝকঝকে নতুন পাজেরো। সংশ্লিষ্টরা বলছেন, এমডি পদে মুজিবুর রহমানকে পুনর্নিয়োগ দেওয়ার শর্ত ছিল এটি। গত দু'সপ্তাহ ধরে টেলিযোগাযোগ সচিব
সুনীল কান্তি বোস ব্যবহার করছেন (ঢাকা মেট্রো-ঘ-১৩-৫৬৯০) পাজেরোটি। জানা গেছে, সুনীল কান্তি বোস নিজে গুলশান লিংক
রোডে র‌্যাংগস
লিমিটেডের শোরুমে গিয়ে পাজেরোটি পছন্দ করেন। পরে ২৪ নভেম্বর মিরপুরে বিআরটিএ নিবন্ধন দেয় গাড়িটিকে।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব হিসেবে সুনীল কান্তি বোস টেলিটক বোর্ডেরও চেয়ারম্যান। তবে কোম্পানির গাড়ি ব্যবহারের বিধিমালায় চেয়ারম্যানকে গাড়ি ব্যবহার করতে দেওয়ার কোনো সুযোগ নেই। তাছাড়া চেয়ারম্যান হিসেবে তিনি প্রাধিকার প্রাপ্তও নন। টেলিটকের বিভিন্ন পর্যায়ের সাবেক ও বর্তমান কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। এমডি মোঃ মুজিবুর রহমানও বলেন, সচিব টেলিটক থেকে গাড়ি পাবেন_ এমন কথা কোথাও লেখা নেই। পাজেরোর সঙ্গে তার পুনরায় এমডি হওয়ার কোনো সম্পর্ক নেই বলেও দাবি করেন তিনি। একই দাবি সচিব সুনীল কান্তি বোসেরও।
তবে টেলিটকসহ মন্ত্রণালয়ের বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে, তৃতীয়বারের মতো টেলিটকের এমডি পদে নিয়োগ পাওয়ায় মুজিবুর রহমান সচিবকে গাড়ি পাইয়ে দেওয়ার ব্যবস্থা করেন। জানা গেছে, গত মার্চে টেলিটকের এমডি পদে নতুন করে নিয়োগের পরীক্ষায় তৃতীয় হন মুজিবুর। প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা দুই প্রার্থীকে টপকে ১৮ অক্টোবর পুনরায় দু'বছরের জন্য এমডি হন তিনি।
এ বিষয়ে মুজিবুর রহমান বলেন, সচিবকে একটি গাড়ি ব্যবহার করতে দিয়ে কোনো অনিয়ম তিনি করেননি। আগেও সচিবরা একইভাবে গাড়ি নিয়েছেন। তবে এত দামি গাড়ি নয়। এ প্রসঙ্গে তিনি বলেন, বোর্ডের অনুমোদনেই গাড়ি কেনা হয়েছে। সমালোচকরা ঈর্ষাকাতর হয়ে অহেতুক তার নামে বদনাম ছড়াচ্ছে।
মুজিবুর রহমানের বক্তব্যের সঙ্গে ভিন্নমত পোষণ করেছেন টেলিটক বোর্ডের পরিচালক জসিম উদ্দিন। এফবিসিসিআইর প্রথম সহ-সভাপতি হওয়ায় পদাধিকারবলে জসিম উদ্দিন টেলিটক বোর্ডের পরিচালক। সমকালকে তিনি বলেন, বোর্ড টেলিটকের পরিবহন পুলের জন্য গাড়ি কেনার অনুমোদন দিয়েছে। সেটি কাউকে ব্যবহার করতে দেওয়ার বিষয়ে তারা কিছুই জানেন না। বোর্ড চেয়ারম্যান কোম্পানি থেকে গাড়ি নিলে অন্য পরিচালকদেরও তা প্রাপ্য হয়। অন্যদিকে টেলিটকের সাবেক এক শীর্ষ কর্মকর্তা বলেন, টেলিটকের অনেক কিছুই স্পষ্ট নয়। সেই সুযোগই নিচ্ছেন সচিব-আমলারা।
এ বিষয়ে সুনীল কান্তি বোস মোবাইল ফোনে সমকালকে বলেন, তত্ত্বাবধায়ক সরকারের সময় বলা ছিল, মন্ত্রণালয়ের সচিব টেলিটকের গাড়ি ব্যবহার করবেন। এতে কোনো অনিয়ম হয়নি। অন্য এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সব গাড়িরই দাম বেড়েছে। এ নিয়ে কোনো কথা না বলাই ভালো।
২০০৭ সালে জরুরি অবস্থায় টেলিটকের এমডি হিসেবে প্রথম দায়িত্ব পান মুজিবুর রহমান। পরে দু'দফা তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়। প্রথম দু'বার দু'বছর করে এবং মাঝখানে একবার ছয় মাসের জন্য তার মেয়াদ বৃদ্ধি পায়। এবার আবার তাকে দু'বছরের জন্য চুক্তিভুক্ত করা হয়েছে। গত মার্চে নতুন করে টেলিটকের এমডি পদে পরীক্ষা দিয়ে সেপ্টেম্বরে নিয়োগ পান তিনি।



__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___