Banner Advertiser

Wednesday, January 25, 2012

Re: [ALOCHONA] Witness against Sayeedi convicted of Attempting to Murder His Own Wife



What does it have to do with the charge of genocide and crimes against humanity against Sayeede !!!! All these smoke bomb you are lodging and lobbying in usa and UK won't save your beloved leader !!!!

----- Reply message -----
From: "Nirob Dorshok" <nistabdhota@yahoo.com.au>
To: "alapon@yahoogroups.com" <alapon@yahoogroups.com>, "alochona@yahoogroups.com" <alochona@yahoogroups.com>, "baainews@yahoogroups.com" <baainews@yahoogroups.com>, "bafi@yahoogroups.com" <bafi@yahoogroups.com>, "bangla_ict@yahoogroups.com" <bangla_ict@yahoogroups.com>, "bangladeshi_friends@yahoogroups.com" <bangladeshi_friends@yahoogroups.com>, "banglarnari@yahoogroups.com" <banglarnari@yahoogroups.com>, "bd_nokia_club@yahoogroups.com" <bd_nokia_club@yahoogroups.com>, "bdresearchers@yahoogroups.com" <bdresearchers@yahoogroups.com>, "bdstudents@yahoogroups.com" <bdstudents@yahoogroups.com>, "chottala@yahoogroups.com" <chottala@yahoogroups.com>, "ict_of_bangladesh@yahoogroups.com" <ict_of_bangladesh@yahoogroups.com>, "khabor@yahoogroups.com" <khabor@yahoogroups.com>, "mukto-mona@yahoogroups.com" <mukto-mona@yahoogroups.com>, "Shadeshi_Bondhu@yahoogroups.com" <Shadeshi_Bondhu@yahoogroups.com>, "Shetubondhon@yahoogroups.com" <Shetubondhon@yahoogroups.com>, "thebsa@yahoogroups.com" <thebsa@yahoogroups.com>, "bdgirls@yahoogroups.com" <bdgirls@yahoogroups.com>, "Bangali-Bondhu@yahoogroups.com" <Bangali-Bondhu@yahoogroups.com>, "KoBiTaOgAaN@yahoogroups.com" <KoBiTaOgAaN@yahoogroups.com>, "minimumneeds@yahoogroups.com" <minimumneeds@yahoogroups.com>, "MuktoChinta@yahoogroups.com" <MuktoChinta@yahoogroups.com>, "myaddaghar@yahoogroups.com" <myaddaghar@yahoogroups.com>, "MyBangladesh101@yahoogroups.com" <MyBangladesh101@yahoogroups.com>
Subject: [ALOCHONA] Witness against Sayeedi convicted of Attempting to Murder His Own Wife
Date: Tue, Jan 10, 2012 4:15 am


স্ত্রী হত্যাচেষ্টা মামলায় ৭ মাস হাজত খেটেছেন সাক্ষী
বন্ড সই দিয়ে যৌতুক মামলায় খালাস
মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে আব্দুল জলিল শেখ গতকাল ১১তম সাক্ষী হিসেবে আদালতে জবানবন্দী দিয়েছেন। জবানবন্দী শেষে তাকে জেরা করেন মাওলানা সাঈদীর আইনজীবীরা। জেরায় সাক্ষী আব্দুল জলিল শেখ স্বীকার করেছেন তিনি তার দ্বিতীয় স্ত্রীকে গলা কেটে হত্যাচেষ্টার মামলায় সাত মাস হাজত খেটেছেন।
এ ছাড়া সাক্ষী আব্দুল জলিল দ্বিতীয় স্ত্রীকে যৌতুকের জন্য অত্যাচারের কারণে তার বিরুদ্ধে যৌতুক মামলা হয়। সে মামলায় আব্দুল জলিল শেখ যৌতুকের জন্য স্ত্রীকে আর নির্যাতন করবেন না, যৌতুক দাবি করবেন না, স্ত্রীকে স্ত্রীর মর্যাদা দেবেন এবং খোরপোষ দেবেন- এই মর্মে আদালতে হাজির হয়ে বন্ড সই করে তিনি মামলা নিষ্পত্তি করেছিলেন বলে জানান জেরার সময়।
যৌতুক মামলা থেকে অব্যাহতি পাওয়ার পর সাক্ষী আব্দুল জলিল তার দ্বিতীয় স্ত্রীকে চাকু দিয়ে গলা কেটে হত্যার চেষ্টা চালান বলে তার বিরুদ্ধে ৩০৭ ও ৩২৬ ধারায় মামলা হয়।
সাক্ষী আব্দুল জলিল শেখের দ্বিতীয় স্ত্রীর নাম গোলেনুর বেগম। দ্বিতীয় স্ত্রীকে গলা কেটে হত্যাচেষ্টার অভিযোগে আব্দুল জলিলের বিরুদ্ধে ৩০৭ এবং ৩২৬ ধারায় মামলা করেন গোলেনুরের মা মতিজান বিবি। মামলার তারিখ ১৪/১১/১৯৯১।
শাশুড়ির মামলার পর সাক্ষী আব্দুল জলিল তার দ্বিতীয় স্ত্রী গোলেনুর বেগম, গোলেনুর বেগমের মা মতিজান বিবি, শ্যালক, শ্বশুর ও দুই ভায়রার বিরুদ্ধে হত্যামামলা দায়ের করেন পিরোজপুর সদর থানায়। পিরোজপুর থানার দারোগা আদালতে দাখিল করা তদন্ত প্রতিবেদনে উল্লেখ করেন, আব্দুল জলিল তার স্ত্রী ও শাশুড়িসহ অন্যদের বিরুদ্ধে যে মামলা করেছেন তা একটি মিথ্যা মামলা । শত্রুতার কারণে আব্দুল জলিল তার দ্বিতীয় স্ত্রী, শাশুড়ি ও অন্যদের বিরুদ্ধে এ মিথ্যা মামলা দায়ের করেন। জেরার সময় সাক্ষী আব্দুল জলিলও স্বীকার করেছেন, তার মামলাটিকে মিথ্যা মামলা আখ্যায়িত করে দারোগা চার্জশিট দিয়েছেন।
জেরার সময় আব্দুল জলিল জানান, তার দ্বিতীয় স্ত্রীর মা মতিজান বিবির মামলায় তিনি হাজতে থাকা অবস'ায় এলাকার চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিরা বসে একটি আপস-মীমাংসা করেন। সে অনুযায়ী দুই পক্ষ মামলা উঠিয়ে নিয়ে নিষ্পত্তি করে এবং তিনি হত্যাচেষ্টা মামলা থেকে অব্যাহতি পান।
সাক্ষী জেরার সময় আরো স্বীকার করেছেন যে তিনি তিনটি বিয়ে করেছেন; মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত হওয়ার জন্য দরখাস্ত করেছেন। এক বছর ধরে তিনি বর্তমান সরকারের একটি বাড়ি, একটি খামার প্রকল্পের একজন সুবিধাভোগী সদস্য।
আব্দুল জলিলের জবানবন্দী : জবানবন্দীতে আব্দুল জলিল শেখ বলেন, আমার বয়স অনুমান ৫৯-৬০ বছর। মেকানিক্যাল কাজ করি। ১৯৭১ সালে বয়স ছিল অনুমান ১৯-২০ বছর। বাবার সাথে তখন মাছের ব্যবসা করতাম।
১৯৭১ সালের ৮ মে দেলোয়ার হোসেন দিলু, দানেশ মোল্লা, সেকেন্দার শিকদার ও কয়েকজন রাজাকারসহ ১০-১৫ জনের একটি দল এবং পাক সেনা মিলে আমাদের চিথলিয়া গ্রামে আসে। তাদের আসতে দেখে বাড়ির লোকজন আশপাশের জঙ্গলে আশ্রয় নেয়। আমিও তাদের সাথে জঙ্গলে যাই। দিলু রাজাকার, দানেশ মোল্লা, সেকেন্দার শিকদার কুট্টিকে ধরে ফেলে। তাকে দড়ি দিয়ে বেঁধে উঠানে ফেলে রাখে। এরপর তারা ঘরের ভেতর ঢুকে। ভেতরে ঢুকে ধান-চাল যা ছিল সব কিছু লাটপাট করে ভাগবাটোয়ারা করে নিয়ে যায়। ঘরের মধ্যে থাকা টাকা পয়সা, সোনাদানা মূল্যবান জিনিসপত্র রাজাকার ও পিস কমিটির লোকজন ভাগ করে নিয়ে যায়। এরপর দেলোয়ার, সেকেন্দার শিকদার ও দানেশ মোল্লা মিলে ঘরে রাখা কেরোসিন ভাগ ভাগ করে ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়। আগুন ধইরা যাওয়ার পর উঠানে নাইম্যা মফিজ ও কুট্টিকে লইয়া বাজারের দিকে রওয়ানা দেয়। আমরাও পেছনে পেছনে যাই। বাজারের ব্রিজ পারা হইয়া ওপারে যাইয়া কুট্টির বান ছেড়ে দেয় । এরপর তাকে থানার ঘাটের দিকে নিয়ে গুলি করে। দেলোয়ারের ইশারায় আর্মি গুলি করে। এরপর মফিজকে নিয়ে রাজাকার ক্যাম্পে যায়। তারপর আমরা বাড়ি চইল্লা আসি।
সাক্ষীকে আইনজীবীর জেরা
আইনজীবী : আপনি ১৯৭০ সালের নির্বাচনে ভোট দিয়েছিলেন?
সাক্ষী : হ্যাঁ।
আইনজীবী : মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের মুক্তিযোদ্ধা তালিকায় আপনার নাম আছে?
সাক্ষী : না।
আইনজীবী : মুক্তিযোদ্ধা তালিকায় আপনার নাম অন্তর্ভুক্ত করার জন্য আপনি স'ানীয় এমপির কাছে প্

__._,_.___


[Disclaimer: ALOCHONA Management is not liable for information contained in this message. The author takes full responsibility.]
To unsubscribe/subscribe, send request to alochona-owner@egroups.com




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___