Banner Advertiser

Friday, March 16, 2012

[mukto-mona] Re: [KHABOR] ‘অমৃত সায়রে সিনান করিতে সকলি গরল ভেল’।



PAGOLE KINA BOLE ,
CHAGOLE KINA KHAY !!


From: Shahadat Hussaini <shahadathussaini@hotmail.com>
To: bangladeshi googlesgroups <bangladeshiamericans@googlegroups.com>; khabor <khabor@yahoogroups.com>; alochona <alochona@yahoogroups.com>
Sent: Friday, March 16, 2012 4:45 PM
Subject: [KHABOR] 'অমৃত সায়রে সিনান করিতে সকলি গরল ভেল'।

 
 
"লজ্জা-শরম বলে যদি কোনো কিছু এ সরকারের থেকে থাকে, তাহলে তাদের উচিত লম্বকর্ণ বিশিষ্ট একটি চতুষ্পদ জীবের মতো চিৎকার না করে সুস্থ মস্তিষ্কে বিএনপির 'চলো চলো ঢাকা চলো' কর্মসূচিতে নিজেদের ভূমিকা খতিয়ে দেখা।"
 
 
 
 
 
'অমৃত সায়রে সিনান করিতে সকলি গরল ভেল'
 
 
'অমৃত সায়রে সিনান করিতে সকলি গরল ভেল'। আওয়ামী লীগের হয়েছে সে অবস্থা। যতগুলো উদ্দেশ্যে তারা বিএনপির সমাবেশ বানচাল করতে চেয়েছিল তার প্রত্যেকটিরই হয়েছে উল্টো ফল। প্রকৃত প্রস্তাবে মাইক্রোফোনের অসুবিধা সত্ত্বেও খালেদা জিয়ার সমাবেশ আশাতিরিক্ত সফল হয়েছে। নিরপেক্ষ পর্যবেক্ষকেরা আমাকে বলেছেন, প্রায় তিন লাখ লোক সমাবেশে এসেছিলেন, সভা শুরু হওয়ার অনেক আগেই পুলিশের নির্দিষ্ট সীমানা ছাড়িয়ে বহু দূরে ছড়িয়ে পড়েছিল সমাবেশ।

খালেদা জিয়ার চারটি রোডমার্চ, বহু পথসভা ও জনসভা এবং আরো পরে বিভিন্ন জেলায় তার জনসমাবেশে কোথাও অশান্তি হয়নি। সোমবারও বিএনপি ও বিরোধী ১৬ দলের জোটের জোট থেকে কোথাও অশান্তি ঘটেনি। কিছু অশান্তি ঘটিয়েছিল ছাত্রলীগ ও আওয়ামী লীগের ক্যাডারেরা। তারা সমাবেশমুখী ছোটখাটো দলের ওপর হামলা করেছে। শেখ হাসিনার এই বরপুত্রদেরই আবার সরকার পুলিশের ভূমিকায় ব্যবহার করেছে। তারা সম্পূর্ণ অবৈধভাবে লোকজনকে যানবাহন থেকে নামিয়ে এনেছে, তাদের দেহতল্লাশি করেছে।

বাক ও সংবাদের স্বাধীনতা হত্যা
লাখ পাউন্ড ব্যয়ে বিদেশে বিজ্ঞাপন ছাপিয়ে হাসিনা সরকার দাবি করেছে, বাংলাদেশে বাক ও সংবাদের স্বাধীনতা আদর্শস্থানীয়। কিন্তু এতকাল বাংলাদেশের মানুষ দেখেছে অন্য ছবি। বিরোধী দলকে তারা সভা-সমিতি করতে দিতে নারাজ। সাংবাদিকদের ওপর বহু নির্যাতন হয়েছে। প্রায় এক ডজন সাংবাদিক নিহত হয়েছেন বর্তমান সরকারের আমলে। খুনিরা অবশ্যই শাসক দলের কাছের মানুষ। নইলে এরা অবশ্যই ধরা পড়ত। প্রধানমন্ত্রী স্বয়ং রুনি-সাগর দম্পতির হত্যা তদন্তের ভার নিয়েছেন, সে কথা বিশ্ববাসীকে জানিয়ে ঘোষণা দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

অন্য হাজারো ব্যর্থতার মতো এখানেও প্রধানমন্ত্রী চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন। খুনিরা ধরা পড়েনি। শোনা যাচ্ছে, দুই খুনিকে নিরাপদে আমেরিকায় চলে যেতে দেয়া হয়েছে। খালেদা জিয়ার সমাবেশের সরাসরি লাইভ সম্প্রচারের মধ্যেই একুশে টেলিভিশন, বাংলাভিশন ও ইসলামী টেলিভিশন চ্যানেল তিনটির সংযোগ কেটে দেয়া হয়েছে। আওয়ামী লীগের স্বল্পবুদ্ধি নেতারা হয়তো নিজেদের 'সাফল্যে' বগল বাজাচ্ছেন। কিন্তু তারা ভুলে গেছেন যে, এই তিনটি চ্যানেলের লাখ লাখ দর্শক শা...বা... বলে সরকারকে গালি দিচ্ছেন, মনে মনে আওয়ামী লীগ নেতাদের মুণ্ডু চিবোচ্ছেন।

প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষক দেশ ভারত ছাড়া বিশ্বের আর কোথাও বর্তমান সরকারের ভাবমূর্তি প্রীত হওয়ার মতো নয়। সোমবারের সমাবেশ সম্বন্ধে বিদেশী মিডিয়ার বিবরণ সে ভাবমূর্তিতে আরো কয়েক পোঁচ কালি লেপে দিয়েছে। লজ্জা-শরম বলে যদি কোনো কিছু এ সরকারের থেকে থাকে, তাহলে তাদের উচিত লম্বকর্ণ বিশিষ্ট একটি চতুষ্পদ জীবের মতো চিৎকার না করে সুস্থ মস্তিষ্কে বিএনপির 'চলো চলো ঢাকা চলো' কর্মসূচিতে নিজেদের ভূমিকা খতিয়ে দেখা।





__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___