Banner Advertiser

Tuesday, January 15, 2013

[mukto-mona] An Article To Read !!!!!!



বাংলাদেশী আমেরীকান ওমেন্স এসোসিয়েশনের নেত্রীদের বক্তব্যের তীব্র ঘৃনা ও নিন্দা জানাই
সামছুদ্দীন আজাদ, নিউইয়র্ক, ১৫ জানুয়ারি ২০১৩ (বিডিএনএন২৪) :- হঠাৎ গত বৃহস্পতিবার ২৮শে ডিসেম্বর হাতে পেলাম জন্মভূমি পত্রিকাটি। অনেক খবরের মাঝে চোখ পড়লো কিছু নারীর হাতে প্লেকার্ড যারা ব্যানার ধরে দাঁড়িয়ে আছেন জাতি সংঘের সামনে। পরবর্তীতে অন্যান্য সব বাংলা পত্রিকাগুলোতেও একই সংবাদ ছাপানো হয়েছে। তারা দাবী করছেন বান কি মুনের কাছে বাংলাদেশে নাকী আওয়ামী লীগ সরকার নারীদের নির্যাতন করছে। এই দাবী জানিয়ে জাতি সংঘের সদর দপ্তরে স্বারক লিপি দিয়েছেন এবং বাংলাদেশ কনসুলেট অফিসে গিয়ে ও তাদের দাবী পেশ করেছেন।
মহিলা নেত্রীদের জানাতে চাই, আসলে আপনারা কারা? কি আপনাদের পরিচয়? বিগত ৪১ বছরের বাংলাদেশের ইতিহাসে আপনারা এই প্রবাসে থেকে দেশ ও জাতির জন্য অথবা নির্যাতিত নারীর জন্য, ক্ষুধা দারিদ্র অসহায় নারীর জন্য, ৭১ এর পাকিস্থানী কুকুরদের হাতে আমার দেশের যেসব মা বোনেরা নির্যাতিত হয়েছিল তাদের জন্য কি করেছিলেন? যদি কিছু করে থাকেন তাও জানাবার মত, প্রকাশ করার শক্তি সাহস বা সামর্থ আপনাদের আছে কিনা?
২। বাংলাদেশী আমেরীকান ওমেনস্ এসোসিয়েশান এর নামে যে সংগঠনের জন্ম দিয়েছেন সেই ব্যানারে বাংলাদেশের এবং বাংলাদেশের সরকারের অথবা বিরোধী দলের অথবা যে কোন নাগরিকের বিরুদ্ধে কথা বলার অধিকার আপনারা রাখেন না যদি করে থাকেন সেটা হবে রাষ্ট্র দ্রোহীতা বা দেশ দ্রোহীতার শামিল। আর যদি এই নাম ব্যবহার করেই থাকেন এই ব্যনারে কেবল ৩০০ শত চিহ্নিত মহিলা আসবে কেন? এখানে আছে ৩০ হাজারের বেশী বাঙ্গালী মহিলা তাদের জানাননি কেন?
৩। আপনাদের আসল পরিচয় কি? আপনার নিজেরা পর্দা করে এসেছেন এবং বাংলাদেশে পর্দান নারীদের পক্ষে নালিশ করতে জড়ো হয়েছেন জাতিসংঘের সামনে। কিন্তু নাম দিয়েছেন বাংলাদেশী আমেরীকান ওমেন্স এসোসিয়েশন। আপনারা বোরকা পড়ে মিথ্যাচার করছেন যদি নামাজ কালাম পড়ে থাকেন, কোরআনা পড়ে থাকেন, সততা আপনাদের কারো থেকে থাকে, নিজেদের আত্ম পরিচয় বা দলীয় পরিচয় গোপন রেখে নিজেদেরকে দেশ দরদী দাবী করে, যে মিথ্যার আশ্রয় নিয়েছেন তাতে প্রবাসী বাঙ্গালীদের বুঝতে বাকী থাকলোনা আসলে আপনারা কারা কি বা আপনাদের পরিচয়।
আপনারা জামাত শিবিরের নেতাদের স্ত্রী, কন্যা অথবা মাতা, আমরা আপনাদের সবাইকে চিনি এবং জানি এবং আপনাদের স্বামী যারা রাজাকার আলবদর এবং যুদ্ধাপরাধীদের মত ঘৃন্য জঘন্যতম অপরাধীর পক্ষে প্রবাসে কাজ করছে ইহুদীবাদী লবিষ্ট নিয়োগ করে মুসলমান হয়ে মুসলমানের বিরুদ্ধে গোপন ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে এমন সব লোকদেরকে ও আমরা চিনি এবং জানি। আপনারা জামাতের মহিলা শাখার নেতৃবৃন্ধ। অথচ নাম দিয়েছেন বাংলাদেশী ওমেন্স এসোসিয়েশন যা চরম মিথ্যাচার আমরা জানি একজন মুসলমান কোন দিন মিথ্যা বলতে পারেনা। আমরা যার উম্মত সে বিশ্বনবী হযরত মোহাম্মদ (স) কে বলা হতো তার সততা আর সত্যবাদীতার জন্য "আল আমিন"। আপনাদের মধ্যে যদি সত্যতার লেশমাত্র থেকে থাকে তাহলে নিজেদের আত্মপরিচয় গোপন করে কেন? আপনাদের আসল চেহারা উন্মোচন করে রাজপথে নামুন। মিথ্যার আশ্রয় নেয়ার দরকার কী? একজন মুসলমানতো কখনও মিথ্যা বলতে পারেনা।
আপনারা বলেছেন ২০ জন পর্দানশীল নারীকে সরকার গ্রেফতার করে নির্যাতন করছে তাদের একজন নাকি আবার আন্তঃসত্ত্বা। যদি সরকার নারীদের নির্যাতন করেই থাকে তারা সেসব দৃশ্যতা সরাসরি দেখার কথা টেলিভিশনের পর্দায় অথবা পত্র পত্রিকায়। এসব জেনেও কিভাবে একজন গর্ভবতী নারী রাজপথে নামার সাহস করেন? এটি কি বিশ্বাসযোগ্য কথা?
১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় এদেশের ৩ লক্ষাধিক নারী বিভিন্ন ভাবে পাকিস্থানী হায়নাদের হাতে নির্যাতিত হয়েছে। অনেকে নির্যাতনের অত্যাচারে আত্মহত্যা করেছেন, অনেকে বিরঙ্গনার মত অপমানকর উপাধী নিয়ে বেঁেচ আছেন। বাংলাদেশের এমন জায়গা আছে যাকে বলা হয় বিধবা পল্লী। ঐ এলাকার সব পুরুষদের পাকিস্থানী জানোয়াররা হত্যা করে সকল নারীদের নির্বিচারে ধর্ষণ করেছে যাদের ধর্ষনের নির্মমতা দ্বিতীয় বিশ্বযুদ্ধের নাৎসী বর্বরদের অত্যাচারকে হার মানিয়েছে। কৈ আপনারাতো সেই পাকিস্থানী জারজ সন্তানদের বিরুদ্ধে প্রতিবাদ করেননি কোন দিন। পাকিস্থানীরা মাত্র দুই দিন আগে জামাতি যুদ্ধাপরাধীরা বাংলাশের যারা শিক্ষক, ডাক্তার, সাংবাদিক, প্রকৌশলী ছিলেন ঐ সব সেরা সন্তানদের বাসা থেকে রাতের অন্ধকারে পাকিস্থানী বর্বর সৈন্যরা মিলে ধরে এনে হত্যা করে। তাদের সন্তানেরা পিতৃ শোক আজও কাতর হয়ে আছে। অনেকে অভাব অনটনে থেকে মানবেতর জীবন যাপন করছে, কৈ নারী হিসাবে কোনদিন এমন নির্মমতার বিরুদ্ধে রুখে দাঁড়াননি, আজ কেন নতুন করে নারী প্রেমিক সেজে গেলেন?
৭১ এ পাকিস্থানী বর্বর সৈন্যরা হয়ত আপনাদের কোন আপনজকে ধর্ষন করেননি যার কারনে আপনারা বুঝতে পারেননি এটি কত জগন্যতম নির্মমতা যারা এ যন্ত্রনা বয়ে বয়ে ৪১টি বছর কাটিয়েছে বিরঙ্গনার খেতাব নিয়ে তাদের মর্মবেদনা হৃদয়ের রক্ষক্ষরনের কষ্ট আপনারা বুঝবেন না কোনদিন। যদি একই পরিনতি আপনাদের ভাগ্যে জুটতো তা হলে আজ নিজ দেশের সরকারের বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ না এনে আপনাদের স্বজন পাকি কুকুরদের বিরুদ্ধে আন্দোলন করতেন।
আজ আপনারা যারা জাতিসংঘের সামনে দেশের বিরুদ্ধে দেশের সরকারের বিরুদ্ধে অভিযোগ করতে গিয়েছেন জাতিসংঘের সদর দপ্তরে। আপনারা জানেন কি বাংলাদেশ সৃষ্টির পেছনে কার অবদান সবচেয়ে বেশী? কার নেতৃত্বে বাংলাদেশ নামক দেশটির জন্ম হয়েছে? আর দেশটির জন্য বাংলার মাটিতে সবচেয়ে বেশী আত্মত্যাগ করেছে? আজকের প্রধানমন্ত্রীর পরিবার। তার পরিবারের ১৮জন মানুষ জীবন দিয়েছে। ২০০৪ সালের ২১ শে আগষ্টের গ্রেনেড হামলায় সেদিন তিনি নিশ্চিত মৃত্যুর হাত থেকে অলৌকিকভাবে বেঁচে গেছেন। মনে রাখবেন শেখ হাসিনাই এ মাটির সর্বশ্রেষ্ঠ সন্তান, তিনি বাঙ্গালীর অহংকার, অলঙ্কার। এদেশের জন্য আপনাদের পরিবারের কেউ মুক্তিযুদ্ধ করেনি, জীবন দেয়নি বরং দেশের বিরোধীতা করে পাকিস্থান পুনঃপ্রতিষ্ঠার চেষ্টা করেছিল, আপনারা তাদের উত্তরাধীকার অর্থাৎ রাজাকারদের উত্তরাধিকার। এই দেশ আপনাদের নয়, আপনার দেশ পাকিস্থাান। বাংলাদেশের বিরুদ্ধে কোন কথা বলার অধিকার ও আপনাদের মত নিন্ম মানের মহিলাদেরতো কোন যোগ্যতাই নাই। সুতরাং সাবধান, ভবিষ্যতে এমন কর্মকান্ড থেকে বিরত থাকবেন। আপনাদের এমন রাষ্ট্রদ্রোহী কর্মকান্ডের তীব্রঘৃনা ও নিন্দা জানাচ্ছি।
সামছুদ্দীন আজাদ, সহ-সভাপতি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___