Banner Advertiser

Saturday, January 26, 2013

[mukto-mona] Most Popular Leader's Mammoth Gathering !!!!!



উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী লীগকে পুনর্র্নিবাচিত করুন : প্রধানমন্ত্রী
রাঙ্গুনিয়া (চট্টগ্রাম), ২৬ জানুয়ারি ২০১৩ (বিডিএনএন২৪) :- প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগ সরকারকে পুনর্র্নিবাচিত করতে এবং বিএনপিকে সমর্থন না দেয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, 'বিএনপি ইতোমধ্যেই ঘোষণা দিয়েছে বর্তমান সরকারের নেয়া সকল উন্নয়ন প্রকল্প বাতিল করবে। এজন্য দেশকে আরো এগিয়ে নিয়ে আগামী বছরের জানুয়ারিতে নির্ধারিত সাধারণ নির্বাচনে আওয়ামী লীগ সরকারকে পুনর্র্নিবাচিত করতে জনগণের প্রতি আমি আহ্বান জানাচ্ছি।' আজ এখানে মারিয়মনগরে রাঙ্গুনিয়া পাইলট স্কুল ময়দানে এক বিশাল জনসভায় প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।
পাট ও বস্ত্রমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, বন ও পরিবেশ মন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য ড. হাছান মাহমুদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফসারুল আমিন, আওয়ামী লীগ চট্টগ্রাম দক্ষিণ জেলা ইউনিট সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর এমপি, নুরুল ইসলাম বিএসসি এমপি, আবুল কাশেম মাস্টার এমপি এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এনামুল হক শামীম ও আমিনুল ইসলাম জনসভায় বক্তব্য রাখেন। রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান এতে সভাপতিত্ব করেন।
প্রধানমন্ত্রী পুনরায় অঙ্গীকার ব্যক্ত করেন আগামী নির্বাচন অবাধ, স্বচ্ছ এবং নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। তিনি বলেন, বর্তমান সরকারের গত ৪ বছরে অনুষ্ঠিত সকল নির্বাচন অবাধ, স্বচ্ছ এবং গ্রহণযোগ্যভাবে অনুষ্ঠিত হয়েছে এবং এসব নির্বাচন নিয়ে কেউ কোন ধরনের অভিযোগ তুলতে পারেনি। যুদ্ধাপরাদীদের বিচার সম্পন্ন করার তাঁর সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার ১৯৭১ সালের যুদ্ধাপরাধীদের বিচারে অঙ্গীকারবদ্ধ। ওই ঘৃণ্য অপরাধীরা গণহত্যা, আমাদের মা-বোনদের ধর্ষণ ও অত্যাচার এবং দেশজুড়ে লাখ লাখ বাড়িঘরে লুণ্ঠন চালিয়েছে।
তিনি বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল বাচ্চু রাজাকারের বিরুদ্ধে প্রথম রায় দিয়েছে। বাচ্চু রাজাকার ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধকালে মানবতার বিরুদ্ধে অপরাধ করেছে। তিনি বলেন, ৪২ বছরের পুরনো কলঙ্ক থেকে জাতিকে মুক্তি দিতে ১৯৭১ সালের অবশিষ্ট অপরাধীদের বিচার অবশ্যই সম্পন্ন করা হবে। এ প্রসঙ্গে শেখ হাসিনা উল্লেখ করেন যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিয়েছিলেন। এরই ধারাবাহিকতায় ১১ হাজার চিহ্নিত রাজাকার ও আলবদরকে গ্রেফতার করা হয়। তবে ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর নির্মম হত্যাকাণ্ডের পরে জেনারেল জিয়াউর রহমান ১৯৭১ সালের যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করে দেন এবং একটি মার্শাল ল' অর্ডিনেন্সের মাধ্যমে রাজাকার ও আলবদরদের জেল থেকে ছেড়ে দেন। জিয়াউর রহমান তাদের মন্ত্রী ও এমপি বানিয়ে রাজনীতিতে পুনর্বাসিত করেন এবং তাদের নাগরিকত্ব ফিরিয়ে দেন।
প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমানের স্ত্রী খালেদা জিয়া ২০০১-২০০৬ সালে ক্ষমতায় থাকাকালে যুদ্ধাপরাধীদের হাতে জাতীয় পতাকা তুলে দেন। প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াত জোট সরকারের ২০০১ থেকে পাঁচ বছরের শাসনামলের নজীরবিহীন দুর্নীতি, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের মদদ দানের তীব্র নিন্দা জানান। তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের পাঁচ বছরের শাসনামলে দেশ সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছিল। রাঙ্গুনিয়াও তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে রেহাই পায়নি। সমস্ত উপজেলায় আমরা বিপুলসংখ্যক নেতা-কর্মী হারিয়েছি।
শেখ হাসিনা বলেন, তাঁর সরকার কঠোরহস্তে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ মোকাবেলা করেছে। এর ফলে জনগণ শান্তিতে জীবনযাপন করছে। তিনি আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনার জন্য রাঙ্গুনিয়াবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, রাঙ্গুনিয়ায় জনগণ আমাদের প্রতি রায় দেয়ায় গত চার বছরে এই উপজেলায় ব্যাপক উন্নয়ন হয়েছে। সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে জনগণ কিছু পায়। অন্যদিকে, বিএনপি ক্ষমতায় আসলে জনগণ সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও দুর্নীতি ছাড়া অন্য কিছু পায় না।
তিনি বলেন, 'বিএনপি'র দু'টি গুণ-একটি সন্ত্রাসবাদ এবং অপরটি দুর্নীতি।' তিনি আরও বলেন, বিএনপি ক্ষমতায় এলে অর্থ আত্মসাৎ করে বিদেশে পাচার করে এবং আওয়ামী লীগ ক্ষমতায় এলে সে অর্থ ফেরৎ আনে।
শেখ হাসিনা বলেন, তাঁর সরকারের লক্ষ্য হচ্ছে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা যাতে মানুষ শান্তিতে বসবাস করতে পারে। কিন্তু বিএনপি জনগণের কল্যাণের কথা কখনও চিন্তা করে না। বরং তারা সবসময় নিজেদের ভাগ্য পরিবর্তনের চেষ্টায় থাকে।
প্রধানমন্ত্রী বলেন, বিরোধী দলীয় নেত্রী কখনও তার দুই ছেলেকে শিক্ষায় উৎসাহ প্রদান করেননি। তিনি দেশের ছেলেরা যাতে সুশিক্ষায় শিক্ষিত হয়ে ওঠে, তা চাননি। তাঁত শিল্পের উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের উল্লেখ করে শেখ হাসিনা বলেন, পাটের হারানো গৌরব পুনরুদ্ধারে বর্তমান সরকার বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বদ্ধ হওয়া ২৭টি জুটমিল পুনরায় চালু করেছে। শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার তাদের পাঁচ বছরে শাসনামলে অনেক জুটমিল বন্ধ করে পাটের বাজার ভারতের হাতে তুলে দিয়েছিল। তিনি এই অঞ্চলে দ্রুত শিল্পায়ন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রামের মিরেরসরাইয়ে স্বতন্ত্র একটি অর্থনৈতিক জোন স্থাপনের ঘোষণা দেন।
প্রধানমন্ত্রী বলেন, দেশে বিদ্যুৎ সংকট প্রায় মিটে গেছে এবং জনগণ তাদের প্রয়োজন মতো বিদ্যুৎ পাচ্ছে। তিনি বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রচেষ্টায় দেশে আইসিটি কর্মকাণ্ড দ্রুত সম্প্রসারিত হচ্ছে। জনগণ এখন বিদেশ যাওয়ার জন্য ঘরে বসে তাদের নাম নিবন্ধন করতে পারছে। এর আগে প্রধানমন্ত্রী দীর্ঘদিন বন্ধ থাকা কর্ণফুলী ফোরাত কার্পেট মিলস ও কর্ণফুলী জুটমিলের পুনরায় চালু হওয়া কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 
 

 
 
 


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___