Banner Advertiser

Friday, March 15, 2013

[mukto-mona] শাহবাগের তরুণদের নিয়ে খালেদার ‘বিষোদ্গার’



শাহবাগের তরুণদের নিয়ে খালেদার 'বিষোদ্গার'

নিজস্ব প্রতিবেদক | তারিখ: ১৫-০৩-২০১৩

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নের গোয়ালিমান্দ্রা কালীমন্দিরসংলগ্ন মাঠে সমাবেশে

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নের গোয়ালিমান্দ্রা কালীমন্দিরসংলগ্ন মাঠে সমাবেশে বক্তব্য দেন খালেদা জিয়া

ছবি: প্রথম আলো

শাহবাগ চত্বরকে 'নাস্তিক চত্বর' উল্লেখ করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ওইখানে যারা যাচ্ছে, তারা যুবক নয়। তারা হলো নষ্ট প্রকৃতির দলবাজ লোক। এরা বাংলাদেশের যুবকদের মাত্র এক ভাগ হতে পারে। 
আজ শুক্রবার বিকেলে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নের গোয়ালিমান্দ্রা কালীমন্দিরসংলগ্ন মাঠে ছোট সমাবেশে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।
খালেদা অভিযোগ করেন, শাহবাগে যারা গিয়েছে, তারা আওয়ামী লীগ ঘরানার নাস্তিক লোক। এখানে যাদের তরুণ দলনিরপেক্ষ বলা হচ্ছে, এটা মোটেও ঠিক নয়। ধর্ম, আল্লাহ-রসুল, ইসলাম বা অন্য কোনো ধর্ম সম্পর্কে তাদের কোনো আস্থা নেই। শাহবাগে তরুণরা নাচ-গান করছে, অপকর্ম করছে বলেও উল্লেখ করেন তিনি।
খালেদা জিয়া শাহবাগের তরুণদের প্রশ্ন করে বলেন, এরা কেমন তরুণ যে শুধু তারা ফাঁসি চাই, ফাঁসি চাই দাবি করছে। অন্যদিকে দেশের এত এত সংকটের বিষয় নিয়ে কোনো কথাই বলছে না। তরুণরা এমন হতে পারে না।
সরকারকে হুঁশিয়ার করে বিএনপির চেয়ারপারসন বলেন, 'মসজিদের তালা-গেট বন্ধ করে শাহবাগিদের পাহারা দিবেন, এটা হতে পারে না। এখনো সময় আছে ঠিক হোন। জনগণ ক্ষেপে সারা দেশ থেকে ঢাকায় আসবে। আলাদা মঞ্চ তৈরি করবে। সেটাই হবে জনতার মঞ্চ।' তিনি বলেন, 'শাহবাগিরা রাস্তা বন্ধ করে রেখেছে। এরা আইন মানছে না। মানুষ এই নাস্তিকদের প্রত্যাখ্যান করেছে।'
সরকার 'শাহবাগিদের' টাকা, খাদ্য, নিরাপত্তা দিয়ে লালন পালন করছে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, এরা সরকারেরই স্বার্থ রক্ষা করে কাজ করছে।
নিহত ব্লগার আহমেদ রাজীব হায়দার সম্বন্ধে বিরোধীদলীয় নেতা বলেন, রাজীবের ফেসবুক, ব্লগে এমন লেখা যাতে ধর্মের প্রতি এত অবমাননা করা হয়েছে, যা বলার মতো নয়। তিনি এ সময় বলেন, এসব মঞ্চ-ফঞ্চ বন্ধ করুন। যদি এই মঞ্চ বন্ধ না করেন, তবে কঠিন পরিণতি বরণ করতে হবে।
সাবেক এই প্রধানমন্ত্রী আরও বলেন, এ সরকারের পায়ের নিচে মাটি নেই। এরা মানুষের দৃষ্টি ভিন্ন দিকে নিতে নানা ইস্যু খুঁজছে। সম্প্রতি তারা হিন্দু মন্দির ভেঙেছে। হিন্দুদের ওপর হামলা করেছে। আগামীতে হয়তো মসজিদে হামলা করবে। আর দোষ দেবে আপনাদের (বিএনপির সমর্থক-কর্মীদের)। এ ব্যাপারে আপনারা সজাগ থাকবেন।
এর আগে বিকেল পাঁচটা ২০ মিনিটে কালীমন্দির পরিদর্শন করেন খালেদা জিয়া। তিনি সেখানে পৌঁছালে সাবেক মন্ত্রী ও সাংসদ মিজানুর রহমান সিনহা অভ্যর্থনা জানান। 
সম্প্রতি ওই কালীমন্দিরে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয় এবং কয়েকটি প্রতিমা ভাঙচুর করে। এ সময় খালেদা জিয়া মন্দিরের সেক্রেটারিকে প্রতিমা তৈরির জন্য কিছু অর্থসহায়তা দেন। ভবিষ্যতে বিএনপি ক্ষমতায় গিয়ে মন্দিরকে নতুন করে গড়ে দেবে বলেও জানান খালেদা।
তবে, খালেদা জিয়ার মন্দির পরিদর্শনের সময় এটির ফটকে সম্মিলিত সংখ্যালঘুদের ব্যানারে লেখা ছিল, জামায়াত-শিবির ও বিএনপির হাত থেকে সংখ্যালঘুদের রক্ষা করো।

http://prothom-alo.com/detail/date/2013-03-15/news/336788


জি,এম ফ্রেজার

জি,এম ফ্রেজার

২০১৩.০৩.১৫ ১৯:০৬
খালেদা জিয়ার মন্দির পরিদর্শনের সময় এটির ফটকে সম্মিলিত সংখ্যালঘুদের ব্যানারে লেখা ছিল, জামায়াত-শিবির ও বিএনপির হাত থেকে সংখ্যালঘুদের রক্ষা করো।

Shafiqul Islam

Shafiqul Islam

২০১৩.০৩.১৫ ১৯:১০
ঘোড়া ভি হাসবো। হা হা ha.........
Sripad

Sripad

২০১৩.০৩.১৫ ১৯:১৯
গরু মেরে জুতা দান। মন্দির ভেঙ্গে মন্দির দান। অনেক হয়েছে আর না।

২০১৩.০৩.১৫ ১৯:২৩
হাসবো না কাদবো বুঝতে আছি না, ম্যাডাম উভয় দিকে বলে.............................

Choitali Khan

Choitali Khan

২০১৩.০৩.১৫ ১৯:২৫
হাঃ হাঃ হাঃ! পুরো দেশটাই তো এখন শাহাবাগ। রাজনীতি করেন,পুরো দেশের বিরুদ্ধে গিয়ে কি আশা করছেন?

Rubel

Rubel

২০১৩.০৩.১৫ ১৯:২৫
আজকে প্রমান হয়ে গেল যে বিএনপি , জামাত একই কাঠামোতেই তৈরি । তাদের মধ্যে মৌলিক কোন পার্থক্য নাই । সাহাবাগ নিয়ে যে মিথ্যা কথা বলে বেড়াচ্ছেন এতে আপনি প্রমান করলেন যে আপনার বাংলাদেশে রাজনীতি করার কোন অধিকার নেই । আপনি সাহাবাগ নিয়ে যে কথাগুলো বললেন তার একটিও সত্যি নয় । আপনি সাহাবাগকে অপমান করেছেন এতে আপনার পতন নিশ্চিত । সাহাবাগ নিয়ে যারাই মিথ্যাচার করবে তাদেরই পতন হবে । সাহাবাগে ধর্ম নিয়ে কোন প্রকার কটু কথা বলা হয়নি । সাধারন মানুষতো আর মুর্খ নয় । আপনাদের মিথ্যাচারে মানুষকে আর ঠকাতে পারবেননা । বিএনপি, জামাত শিবির রাজাকার এই মুহুর্তে বাংলা ছাড় । জয় বাংলা ।

Mohiuddin Maswood

Mohiuddin Maswood

২০১৩.০৩.১৫ ১৯:২৫
তার এই বক্তব্যের পর তাকে সুস্থ্যভাবা যে কোন সুস্থ্য মানুষের পক্ষে কঠিন হবে। এখন আমরা অবশ্যই ভাবতে পারি তিনি যে কোন সময় বলে দিতে পারেণ স্বাধীনতার যুদ্ধ বাঙালীর একটি ঐতিহাসিক অপরাধ। জামায়াত আর যুদ্ধাপরাধীদের জন্য যার, ক্ষমতায় যাওয়ার জন্য যিনি এমনি উন্মাদ হতে পারেণ তার উপর এখন আর কোন সুবিবেক সম্পন্ন মানুষের আস্থা রাখা উচিৎ নয়। যে গালি তিনি শাহাবাগকে দিয়েছেন তা এখন পুরো মুক্তিযুদ্ধের পক্ষের মানুষদের বিরুদ্ধে ব্যবহৃত হয়ে গেছে। এ ক্ষমার অযোগ্য অপরাধ দেশপ্রেমিক মানুষদের প্রতিবাদী হওয় উচিৎ।

Imroz

Imroz

২০১৩.০৩.১৫ ১৯:৩০
Please do not play with young generation. Its too much. Day by day you are becoming mad.

Kamrunnahar Shila

Kamrunnahar Shila

২০১৩.০৩.১৫ ১৯:৩২
Shame on u, Begum Khaleda Zia. We want to get rid of u...

Raihanul Islam

Raihanul Islam

২০১৩.০৩.১৫ ১৯:৩৫
"খালেদা জিয়ার মন্দির পরিদর্শনের সময় এটির ফটকে সম্মিলিত সংখ্যালঘুদের ব্যানারে লেখা ছিল, জামায়াত-শিবির ও বিএনপির হাত থেকে সংখ্যালঘুদের রক্ষা করো।" আওয়ামি লিগের নেতারাও তা লিখতে পারেন। বাংলাদেশের রাজনীতিতে কোন কিছুই অসমভব না।

Sazzad Sabbir

Sazzad Sabbir

২০১৩.০৩.১৫ ১৯:৩৮
ইনাকে আর কি বলব, কিছু বলা মানে নিজেকে ছোট করা। এটাই শেষ মন্তব্য তার জন্য। আমি শাহবাগে প্রায় প্রতিদিন যাই নরপশুদের সর্বচ্চো শাস্তি ফাঁসির দাবি নিয়ে। আমি কোন দলের তল্পপি বহন করিনা আমি নাস্তিক ও না। আপনি তো আর ভালো হবেন না, তাই দয়া করি আল্লাহ যেন আমাদেরকে আপনার থেকে দূরে রাখে্ন। আমিন।

Al Amin

Al Amin

২০১৩.০৩.১৫ ১৯:৪১
বিএনপি এর জহ্ম ই হলো ডাসটবিন থেকে উঠে আসা রাজনীতি ।তাই তারা মিথ্যা তথ্য ছারা আর কোনো কিছু ই জাতি কে দিতে পারে না। ছি ছি ধিক bnp

Sazzad Sabbir

Sazzad Sabbir

২০১৩.০৩.১৫ ১৯:৪১
আজ কি কেউ বলবে ইনি হিন্দু বা নাস্তিক???? মন্দিরে টাকা দিচ্ছেন যে খুব????????

avi

avi

২০১৩.০৩.১৫ ১৯:৪৫
তবে, খালেদা জিয়ার মন্দির পরিদর্শনের সময় এটির ফটকে সম্মিলিত সংখ্যালঘুদের ব্যানারে লেখা ছিল, জামায়াত-শিবির ও বিএনপির হাত থেকে সংখ্যালঘুদের রক্ষা করো।
এর পরও কি কিছু বলার থাকে??
২০১৩.০৩.১৫ ১৯:৪৬
শাহবাগ নিয়ে যখন আপনার অবস্থান পরিস্কার করলেন . তখন এই প্রশ্নটার উত্তর কি জানা আছে, আপনি দেশের কি করেছেন এক যুগ ক্ষমতায় থেকে ? হাসিনা বা খালেদা আপনারা কেওই পারেননি ৪২ বছরে দেশের কিছু করতে . কিন্তু যে মক্তিযুদ্ধের পক্ষে কথা বলবে আমার সমর্থন তাদের প্রতি থাকবে সবসময় . কারণ বাংলাদেশ আমার শেষ অবলম্বন, অনেক রক্তের বিনিময়ে এই দেশ .

MD.Atiqur Rahman

MD.Atiqur Rahman

২০১৩.০৩.১৫ ১৯:৪৯
অপ্রত্যাশিত বক্তব্য। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া যে কেন যুদ্ধাপরাধীদেরকে পছন্দ করেন তা বোধ গম্য নয়। তিনি ১৯৭১ এ জামায়াতে ইসলামী দ্বারা এত অত্যাচারিত হয়েছেন তার পরও তিনি কেন যুদ্ধাপরাধীদেরকে পছন্দ করেন তা আজ প্রশ্নের সম্মুখীন।

mizanur rahman

mizanur rahman

২০১৩.০৩.১৫ ১৯:৫০
খালেদা জিয়া তাহলে বলতে চান, শাহাবাগ সহ গনজাগরন মনচে যারা গিয়েছেন বা যান তারা সবাই নাসতিক।

Prodip

Prodip

২০১৩.০৩.১৫ ১৯:৫৩
টিভি তে দেখলাম অাপনি হিন্দুদের বলেছেন ,সরকার তার ব্যর্থতা ঢাকতে হিন্দুদের উপর এই অাক্রমন চালিয়েছে । অাপনার এ ধরনের কথায় তিল পরিমান বিচলিত হইনি, কোন ক্রোধ বা ঘৃনা জাগেনি , কারন এটাই অাপনার কাছে অাশা করি এবং এ জন্যে অাপনার সেখানে যাবার এজেন্ডা । হিন্দুদের অস্তিত্ব যদি এদেশে ফসিলে পরিনত হয় ,তারপরও অাপনার মুখ দিয়ে সত্যটা বের হবে না , যা অাপনাদের জয়েশ্বর ব্যতিত সকল হিন্দুরাই ভাল জানেন । তারপরও বিনিত ভাবে অাপনার কাছে জানতে চাচ্ছি যে অাপনি যা বলেছেন তা কী অাপনি নিজে বিশ্বাস করেন কী না । এবং এ সাথে চ্যালেন্জ জানাচ্ছি এমন কোন ভিকটিম অাপনি অাবিস্কার করুন , যে অাপনার এসব কথা বিশ্বাস করবে । ২০০১ সাল খুব বেশী দূরের নয় । অার মানুষের স্মৃতিশক্তি অাপনার বক্তৃতা বিবৃতিতে টলবে না ।

কিবরিয়া

কিবরিয়া

২০১৩.০৩.১৫ ১৯:৫৪
খালেদা জিয়া বলেছিল - আওয়ামীলীগ ক্ষমতায় গেলে , মসজিদে মসজিদে উলুধ্বনি হবে , তাহলে মেডাম আপনি হিন্দুদের মন্দিরে গিয়ে কি বেবস্তা করেছেন ।

Neeher

Neeher

২০১৩.০৩.১৫ ১৯:৫৮
Did Ex Prime Minister of Bangladesh forget that in 1971.

Santosh Kumar Bhowmik

Santosh Kumar Bhowmik

২০১৩.০৩.১৫ ২১:৫৭
'''এরা বাংলাদেশের যুবকদের মাত্র এক ভাগ হতে পারে। ''
আর ৯৯ ভাগ ত আপনাদের সাথে আছে । তাই 'নাস্তিক চত্বর' নিয়া ভয় কিসের !!!!!!!!!! so processed on .

Rodeba Rodi

Rodeba Rodi

২০১৩.০৩.১৫ ২১:৫৯
being a lady i must hate her speech. the secrifice she given on 1971 has become faded for giving a fals speech. why u delevering lie speech in front of us? who vandalised the hindus temple we people know it very well. i must told you that u using my islam but your attitude, attire, speech, choice everything is nonislamic. we bangladeshi are very fool really!!!!

Haider

Haider

২০১৩.০৩.১৫ ২২:২০
সংখ্যালঘুদের উপর আক্রমনের পর, এটির বিরুদ্ধে USA এবং UK এর ambassador সাহেবরা প্রতিক্রিয়া জানিয়ে ছিলেন । এই জন্যে কি খালেদা জিয়া এত দিন পর এরকম রাজনীতি করছেন ?

Md. Mizanur Rahman

Md. Mizanur Rahman

২০১৩.০৩.১৫ ২২:২২
আমাদের একটাই দোষ, আমরা একে অন্যকে বিশ্বাস করতে পারিনা। আমরা বাংগালী জাতি হিসেবে কোন দিন এক হতে পারব না।
২০১৩.০৩.১৫ ২২:২২
বিএনপি নামক দলটি বিলুপ্তপ্রায় ! এত ভোট থাকা সত্বেও ! কারণ চরম সুবিধাবাদী নেতৃত্ব। তারা দলীয় কোনও কর্মসূচীতে উপস্থিত হন না, হলেও আন্তরিক মোটেই না এবং টাকাও থরচ করে না । কারণ দল থেমতায় নাই - যেহেতু আদর্শ তাড়িত ও নয় । 
জামাত-শিবির ১৮দল ছাড়া ও বিএনপির যে কোনও কর্মসূচী সফল করছে টাকা - অস্ত্র - মিথ্যা দিয়ে । তাই মেডাম জামাত-শিবির -এ আটকে গেছেন

সাইফুল ইসলাম

সাইফুল ইসলাম

২০১৩.০৩.১৫ ২২:২৫
যথাযোগ্য সন্মান রেখেই বলছি, শাহবাগের নতুন প্রজন্মের মুক্তিযুদ্ধ নিয়ে এত রাগ,ভয়, কেন আপনার ? নাস্তিকদের পাহারা দিয়ে খাওয়া-দাওয়া দিয়ে লালন করছে সরকার। এসব মঞ্চ-ফঞ্চ বানানো বন্ধ করুন। এই হচ্ছে স্বাধীনতা প্রজন্ম চত্বরের আন্দোলনকারীদের উদ্দেশে সাবেক প্রধানমন্ত্রীর বক্তব্য ! এই হচ্ছে তরুণদের সম্বোধন করার ভাষা। প্রশ্ন উঠেছে তাহলে ক'দিন আগে তিনি এই নাস্তিকদের স্বাগত জানিয়ে বিবৃতি কেন দিয়েছিলেন? গণজাগরণে বিব্রত হয়েই কী তিনি সিঙ্গাপুর চলে যান। সাঈদীর রায়ে ব্যথিত হয়েই কি সিঙ্গাপুর থেকে ফিরে তিনি উস্কে দেন সারাদেশে জামায়াত-শিবিরের তান্ডব ? মিডিয়া যেমন বিএনপি অফিসে ন্যক্কারজনক পুলিশী অভিযানের ছবি লাইভ ধারণ করে দেখিয়েছে, তেমনই তো ধারণ করে দেশবাসীকে দেখিয়েছে জামায়াত-শিবিরের তান্ডবের ছবি। নাকি বেগম জিয়া বলবেন এগুলো সব সাজানো নাটক? যুদ্ধাপরাধীদের পক্ষে এমন নির্লজ্জ পক্ষাবলম্বনের ইনাম আপনি পাবেন খালেদা জিয়া। স্বাধীনতার ৪২ বছর পর বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষের মানুষজনকে আবার আন্দোলিত করেছে শাহবাগের মুক্তিযুদ্ধের নতুন প্রজন্মের গণজাগরণ মঞ্চ। আপনি তাদের ধর্মীয় বিশ্বাসকে কটাক্ষ করার জবাব পাবেন। যুদ্ধাপরাধীদের বিচার বানচালের চেষ্টা তরুণ প্রজন্ম ভোটের মাধ্যমেই এর মোক্ষম জবাব দেবে, ইনশাল্লাহ।

A.Forkan

A.Forkan

২০১৩.০৩.১৫ ২২:২৫
শুনে ভাল লাগলো, খালেদা আরেক মনছ করবেন, নাম পাক রাজাকার মনচ।
২০১৩.০৩.১৫ ২২:২৫
খেলাফত নামক আৎকা নাযেল হওয়া দলটির এক নেতাকে জিজ্ঞেস করা হয়েছিল তিনি কোন ব্লগে ধর্মবিরোধী কোন লেখা দেখেছেন বা পড়েছেন কিনা (যদিও আমার মতে, এই প্রশ্নটি তাকে করা অবান্তর ছিলো, ব্লগ সম্পর্কে এই ভদ্রলোকের কোন ধারনা আছে এমনটা মনে হয়নি)? তিনি বলেছেন, না, তবে তিনি শুনেছেন (তিনি যে এটা বলবেন সেটা প্রশ্নকারীর ভালোভাবেই জানা ছিল)! দেখুন কারবার! তারা এত বড় বড় কর্মসূচী দিয়ে দিলেন না দেখেই! না বুঝেই! খালেদা জিয়া বললেন, তিনি দেখেছেন। প্রশ্ন হচ্ছে তিনি কোথায় দেখেছেন? নিশ্চিতভাবেই বলা যায়, তিনি জামাত এবং তার দলের মুখপাত্র একটি পত্রিকায় দেখেছেন! এই হলেন বিরোধী দলীয় নেত্রী! যুদ্ধাপরাধীদের বিচার শুরু হওয়ার পর থেকে বর্তমান সরকার কিছু ঘটলেই সেটা যুদ্ধাপরাধের বিচার বানচাল করার জন্য বলে দোহাই দিতেন---এমন অভিযোগ কয়েকজন স্বনামধন্য ব্যক্তিকে বিভিন্ন টকশোতে করতে দেখেছি। আমারও মনে হয়েছিল সব কিছুতে এই দোহাই দেয়া ঠিক হচ্ছে না। কিন্তু এখন আমি নিঃসন্দেহ যে, সরকার যে উদ্দেশ্যেই এই দোহাই দিক না কেন বর্তমান পরিস্থিতি সে দিকেই নির্দেশ করে। জামাতের ধারাবাহিক নাশকতা, বিএনপি নেত্রী ও মহাসচিবের বক্তব্য এবং যুদ্ধাপরাধীদের পক্ষে তাদের ব্যাখ্যাতীত সমর্থণ, একের পর এক গুজব, সাম্প্রদায়িক বর্বরতা, ধর্ম ব্যবসায়ী বিভিন্ন সংগঠনের হঠাৎ আস্ফালন সবই তো একই ছঁকে গাঁথা!

সাইফুল ইসলাম

সাইফুল ইসলাম

২০১৩.০৩.১৫ ২২:২৭
যথাযোগ্য সন্মান রেখেই বলছি, শাহবাগের নতুন প্রজন্মের মুক্তিযুদ্ধ নিয়ে এত রাগ,ভয়, কেন আপনার ? নাস্তিকদের পাহারা দিয়ে খাওয়া-দাওয়া দিয়ে লালন করছে সরকার। এসব মঞ্চ-ফঞ্চ বানানো বন্ধ করুন। এই হচ্ছে স্বাধীনতা প্রজন্ম চত্বরের আন্দোলনকারীদের উদ্দেশে সাবেক প্রধানমন্ত্রীর বক্তব্য ! এই হচ্ছে তরুণদের সম্বোধন করার ভাষা। প্রশ্ন উঠেছে তাহলে ক'দিন আগে তিনি এই নাস্তিকদের স্বাগত জানিয়ে বিবৃতি কেন দিয়েছিলেন? গণজাগরণে বিব্রত হয়েই কী তিনি সিঙ্গাপুর চলে যান। সাঈদীর রায়ে ব্যথিত হয়েই কি সিঙ্গাপুর থেকে ফিরে তিনি উস্কে দেন সারাদেশে জামায়াত-শিবিরের তান্ডব ? মিডিয়া যেমন বিএনপি অফিসে ন্যক্কারজনক পুলিশী অভিযানের ছবি লাইভ ধারণ করে দেখিয়েছে, তেমনই তো ধারণ করে দেশবাসীকে দেখিয়েছে জামায়াত-শিবিরের তান্ডবের ছবি। নাকি বেগম জিয়া বলবেন এগুলো সব সাজানো নাটক? যুদ্ধাপরাধীদের পক্ষে এমন নির্লজ্জ পক্ষাবলম্বনের ইনাম আপনি পাবেন খালেদা জিয়া। স্বাধীনতার ৪২ বছর পর বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষের মানুষজনকে আবার আন্দোলিত করেছে শাহবাগের মুক্তিযুদ্ধের নতুন প্রজন্মের গণজাগরণ মঞ্চ। আপনি তাদের ধর্মীয় বিশ্বাসকে কটাক্ষ করার জবাব পাবেন। যুদ্ধাপরাধীদের বিচার বানচালের চেষ্টা তরুণ প্রজন্ম ভোটের মাধ্যমেই এর মোক্ষম জবাব দেবে, ইনশাল্লাহ।
২০১৩.০৩.১৫ ২২:২৭
Her system is 85 %hung!!! She needs money and power by hook and cook and nothing else!!!
২০১৩.০৩.১৫ ২২:২৭
খালেদা জিয়া আমাদের সাথে প্রতারনা করবেন না। আপনার অতীত বর্তমান সব আমাদের জানা। ১৯৭১ থেকে ২০১৩ কোথায় কি করেছেন লিখতে বসলে "Paradise lost" লেখা যাবে।

md saiful islam

md saiful islam

২০১৩.০৩.১৫ ২২:২৯
খালেদা জিয়ার মন্দির পরিদর্শনের সময় এটির ফটকে সম্মিলিত সংখ্যালঘুদের ব্যানারে লেখা ছিল, জামায়াত-শিবির ও বিএনপির হাত থেকে সংখ্যালঘুদের রক্ষা করো।

nurul absar hussain

nurul absar hussain

২০১৩.০৩.১৫ ২২:৩১
আমি আমার জানা মতে ১৬-১৭ বত্সর বয়স হয়তে কোনো নামাজ কাজা করিনাই . আমার ফরজ কাজের সব গুলি করিবার চেষ্টা করিয়াছি . যেমন হজ , যাকাত সহ সব গুলি। মিথ্যা পরিহার করিয়া ৬০ বত্সরে উপনীত হইয়াছি . আমি ব্লগে ও লিখি শুধু রাজাকারদের ঘৃনা করি . .সাহাবাগের ছোট বন্ধুদের দাবির প্রতি সমর্থন করি . তাই বলিয়া কি আমি নাস্তিক? কি আজব দেশ ওই দেশে মুসলিম পরিচয় দেবার জন্য রাজাকার ও তাহাদের সার্টিফিকেট নিতে হইবে। শিক্ষিত ডক্টরেট ধারী বিজ্ঞজনকে গ্রামের এক মক্তবের বা মসজিদের দুই তিন চিপড়া পরা মুল্লার সামনে হাটু গাড়িয়া বসিয়া নতুন করিয়া শিক্কা নিতে হইবে ? কি ভয়ানক পরিস্থিতির দিখে যাইতেছে এই দেশ। এমন পরিস্থিতি যদি হয় আমরা এই সরকারকে ক্ষমা করিবনা।

MD R. AN

MD R. AN

২০১৩.০৩.১৫ ২২:৩৯
shut off your big mouth please, you destroy our country as your son did...now you support war criminal...

Muzibur rahman

Muzibur rahman

২০১৩.০৩.১৫ ২২:৪১
Khaleda's andolon, hartals, road march,parliament boycott all destroyed by"Nashto prakritir dalbaj lok" We are so sorry for your complain for"Dusto pulapan"

Ahamed

Ahamed

২০১৩.০৩.১৫ ২২:৪১
Ofcourse Madam, according to your criteria your two sons are perfect. So the young generation of bangladesh should be like them. But they are not, that's why you are so angry with them.

FARUK KHAN

FARUK KHAN

২০১৩.০৩.১৫ ২৩:২৫
তা হলে তো বাংলাদেশের বেসিরভাগ মানুষ নাস্তিক । কারন বেসিরভাগ মানুষ তো তাদের সাপোট করে ।।মুই কই যাই ....।

Md. Ashaduzzaman Sarker

Md. Ashaduzzaman Sarker

২০১৩.০৩.১৫ ২৩:২৯
.. খালেদাকে এইটুকু মনে রাখা উচিৎ যে শাহবাগের এই তরুনরা যেদিকে যাবে ইলেকশনের ফলাফল কিন্তু সেদিকেই যাবে......... জামায়াত- শিবির তাকে রক্ষা করতে পারবে না। আর পারলে আপনারা শাহবাগের থেকে বড় কিছু করে দেখান না!! শাহবাগকে আপনার এত ভয় কেন???

MOHAMMED MOZAMMEL HOQUE

MOHAMMED MOZAMMEL HOQUE

২০১৩.০৩.১৫ ২৩:৩১
খালেদা ভালই বলেছে। কারন এই শাহবাগীদের যদি, জামাই আদর আর মন প্রান দিয়ে ভালবাসে তবু ও তারা আওয়ামীলীগ ছাড়া আর কাউকে ভোট দিবেনা সুতরাং আর রাখ ডাক করার কি দরকান, তাদের নিয়ে রাজনীতি করার কি দরকার ইহা যে আওয়ামীলীগের সাজানেরা বাগ তাথে কোন সন্দেহ নাই, ইহা যে আওয়ামীলীগের রাজনীতি তাথে কোন সন্দেহ নাই। কারন জামাত ৯৬ সালেও তো জামাত ছিল, যখন শিবির ও ছাত্রলীগ মিলে যখন চট্টগ্রাম বিমান অফিস গান পাওডার দিয়ে পুড়িয়ে দেয়, শিবির ও ছাত্রলীগ মিলে যখন চট্টগ্রাম রেল স্টেশনে আগুন লাগায়, জামাত ও তো তখন জামাত ছিল। সুতরাং খালেদাকে ধন্যবাদ

sayem

sayem

২০১৩.০৩.১৫ ২৩:৩২
আজ মুন্সিগঞ্জে শাহবাগের সবাইকে নাস্তিক বলেছেন। যে মহিলা আযানের সময় ও ভাষন বন্ধ করে না তার কাছ থেকে আস্তিক নাস্তিকের সার্টিফিকেট নিব না।

S,M FAZLUL HASSAN

S,M FAZLUL HASSAN

২০১৩.০৩.১৫ ২৩:৩৯
এটা আসলে খালেদা জিয়ার কথা নয় , জামাত শিবির চাপ দিয়ে বলিয়েছেন।

Mohammad

Mohammad

২০১৩.০৩.১৫ ২৩:৪২
Well said A.Forkan .

Munna

Munna

২০১৩.০৩.১৫ ২৩:৪৫
আপনি ক্ষমতায় থাকাকালে দেশের বিভিন্ন স্থানে সারের জন্য ১৮ জন নিরীহ কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। জনগণ বিদ্যুতের জন্য আন্দোলন করায় কানসাটে নির্মমভাবে মানুষ হত্যা করা হয়। তাহলে এই নির্বিচারে মানুষ হত্যাকে অপনি কী বলবেন?
মাননীয় ম্যাডাম, এই কৃষকরা, বিদ্যুতের জন্য আন্দোলন করা সাধারন মানুষ তো দেশের প্রচলিত আইন-আদালতের বিরুদ্ধে দাংগা করেনি, পুলিশকে হত্যা করেনি, অন্য লোকের ঘরে আগুন দেয়নি, মসজিদে আগুন দেয়নি, মন্দিরে আগুন দেয়নি, জাতীয় পতাকায় আগুন দেয়নি, শহীদ মিনারে তাণ্ডব চালায়নি। তা হলে কেন তাদের হত্যা করা হয়েছিল? আমরা ভুলিনি, আমরা ভুলব না।

shahriar shams

shahriar shams

২০১৩.০৩.১৫ ২৩:৪৬
খালেদা জিয়া জিনদাবাদ ।

Nasir uddin

Nasir uddin

২০১৩.০৩.১৫ ২৩:৪৮
@Engr. Salahuddin Ahmed
Begum Zia is totally correct. 
Thank You for your perfect comments.

মোঃ মোশারেফ হোসেন

মোঃ মোশারেফ হোসেন

২০১৩.০৩.১৫ ২৩:৫১
ইয়া রাব্বুল আয়ালামীন আমাদের দেশকে রক্ষা কর।

Repon Kisko

Repon Kisko

২০১৩.০৩.১৫ ২৩:৫৫
I can not but regret reading such a speech delivered by the main opposition leader!!! Plz, try to unite the Nation, don't divide saying baseless anything. You all the so called politicians are becoming a matter of hatred to us, the young generation day by day. Try to do something for the betterment of the country!!!
২০১৩.০৩.১৫ ২৩:৫৭
দেশের সব তরুন রাজনিতির ব্যবসা করেনা আপনার মত।সরকারে আপনারা থাকেন বা আওয়ামীলীগ থাকুক দেশের ৯০% মানুষের তাতে কিছু যায় আসেনা।তাই আপনার কাছে ১নং ইস্যু তত্বাবধায়ক সরকার ছাড়া ও অনেক সনস্যা তরুন প্রজন্মের কাছে ধরা পড়ে।কালী মন্দিরের মাঠে গিয়ে এমন সাম্প্রদায়িক বক্তব্য প্রমান করে আপনিই সরাসরি শিবির এবং আপনার দলের লোকদের লেলিয়ে দিয়েছিলেন সংখ্যালঘুদের উপর হামলার জন্য।

Chowdhury

Chowdhury

২০১৩.০৩.১৫ ২৩:৫৯
গত বার ২৯ টি আসন পেয়েছিলেন, এবার ১৪ আসনে নেমে আসবেন। তাইতো বিএনপি পন্তি একজন ততবাবধায়ক সরকারের দাবী করছেন যেন.....।




__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___