Banner Advertiser

Sunday, March 17, 2013

[mukto-mona] আন্দোলন করলে আরও কিছু প্রাণহানি হবে - খালেদা জিয়া



মানিকগঞ্জের সিঙ্গাইরে বিএনপির জনসভায় খালেদা জিয়া

আন্দোলন করলে আরও কিছু প্রাণহানি হবে

তানভীর সোহেল ও আব্দুল মমিন, মানিকগঞ্জ থেকে | তারিখ: ১৭-০৩-২০১৩


খালেদা জিয়া

খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের সঙ্গে সংলাপের সম্ভাবনা নাকচ করে দিয়েছেন। তিনি বলেছেন, 'খুনি সরকারের সঙ্গে কথা বলে কোনো লাভ হবে না। এই সরকারের পতন ছাড়া কোনো সমস্যার সমাধান হবে না। এ জন্য আন্দোলন করতে হবে।
গতকাল শনিবার বিকেলে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার পশ্চিম গোবিন্দল রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত শোক সমাবেশে বিরোধীদলীয় নেত্রী আরও বলেন, 'আন্দোলন করতে গেলে হয়তো আরও কিছু প্রাণহানি হবে। জানমালের ক্ষতি হবে। কিন্তু দেশের স্বার্থে, মানুষের স্বার্থে এই ক্ষতি মেনে নিতে হবে।'
খালেদা জিয়া এমন সময় সরকারের সঙ্গে আলোচনার কথা নাকচ করলেন, যখন দেশ-বিদেশের বিভিন্ন মহল থেকে দুই নেত্রীকে সংলাপে বসার আহ্বান জানানো হচ্ছে।
গত ২৪ ফেব্রুয়ারি ধর্মভিত্তিক দলগুলোর ডাকা হরতালে সিঙ্গাইরের গোবিন্দল এলাকায় হরতালের সমর্থক ও গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে চার গ্রামবাসী নিহত হন। এ ছাড়া নারী-পুরুষ-শিশু ও পুলিশসদস্যসহ গ্রামের অর্ধশতাধিক মানুষ আহত হন। খালেদা জিয়া নিহত ব্যক্তিদের পরিবারকে সমবেদনা জানাতে সিঙ্গাইরে আসেন। সমাবেশের আগে ওই দিনের ঘটনায় নিহত নাসির হোসেনের বাড়িতে সহিংসতার ঘটনায় নিহত চারজন ও আহত ১৬ জনের সঙ্গে কথা বলেন বিএনপির চেয়ারপারসন। নিহত ব্যক্তিদের পরিবার ও আহত ব্যক্তিদের আর্থিক সহায়তাও দেন তিনি। 
পরে শোক সমাবেশে ওই সহিংসতার ঘটনাকে 'গণহত্যা' অভিহিত করে খালেদা জিয়া বলেন, এই গণহত্যা প্রধানমন্ত্রীর নির্দেশেই হয়েছে। বিচারের জন্য ট্রাইব্যুনাল করে প্রধানমন্ত্রীকে সেখানে হাজির করা হবে। তিনি বলেন, 'আল্লাহর হুকুম ছাড়া যেমন গাছের পাতা নড়ে না, তেমনি প্রশাসনের কোনো কাজ প্রধানমন্ত্রীর হুকুম ছাড়া হয় না।'
সরকারকে উদ্দেশ করে খালেদা জিয়া বলেন, 'গুলি বন্ধ করুন। জনগণ বসে বসে মার খাবে, গুলি খাবে, আর মসনদে বসে আপনারা উপভোগ করবেন, তা হবে না।' 
ত্বকী হত্যা প্রসঙ্গ: খালেদা জিয়া বলেন, নারায়ণগঞ্জের আওয়ামী লীগের নেতা গডফাদার শামীম ওসমান তানভীর মুহাম্মদ ত্বকীকে হত্যা করেছেন। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, এখনো কেন শামীম ওসমান ঘুরে বেড়াচ্ছেন? তাঁকে কেন গ্রেপ্তার করা হয়নি?
শাহবাগের সমালোচনা: শাহবাগের গণজাগরণ মঞ্চ সম্পর্কে খালেদা জিয়া বলেন, সরকার তাদের অপকর্ম ঢাকতে পুলিশ পাহারায় ছাত্র-যুবকের নাম দিয়ে এ কাজ করাচ্ছে। এখানে যে ছাত্র-যুবকদের কথা বলা হচ্ছে, তারা যুবকদের অংশ নয়, সরকারের অংশ। এরা দেশের ক্ষতি করছে।
পদ্মা সেতু: পদ্মা সেতু নির্মাণে মালয়েশিয়ার বিনিয়োগ প্রস্তাবকে 'ভাঁওতা' বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসন। তিনি বলেন, এই সরকারের আমলে পদ্মা সেতু হবে না। সরকারকে কেউ বিশ্বাস করে না। তাদের কেউ টাকা দেবে না।
ভিটামিন 'এ' ক্যাপসুল: বিএনপির প্রধান অভিযোগ করেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এই ক্যাপসুল এনেছেন। সেগুলো খেয়ে শিশুরা মারা যাচ্ছে। অসুস্থ হচ্ছে।
পরে বিকেল সাড়ে পাঁচটার দিকে খালেদা জিয়া চারিগ্রাম শাহাদাৎ আলী খান দ্বিমুখী উচ্চবিদ্যালয় মাঠে জনসভায় ভাষণ দেন। সেখানে তিনি বলেন, 'এই সরকারের ওপর কারও আস্থা নেই। বিদেশিরাও এদের ওপর আস্থা রাখতে পারছে না। শুধু প্রতিবেশী একটি দেশের সমর্থন আছে এদের প্রতি। তাদের বলব, জনগণের চাওয়াকে মূল্য দিন।'
বিএনপির চেয়ারপারসন বলেন, মসজিদে মুসল্লিরা নামাজ পড়তে পারছেন না। আর সরকারের পাহারায় শাহবাগিরা নাচানাচি করে। এই সরকার বিধর্মী সরকার। এই সরকার ভোট চোর। এদের অধীনে কোনো নির্বাচন হবে না। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে হবে। তিনি সরকার পতন আন্দোলনে ১৮ ও ১৯ মার্চের হরতাল সফল করতে নেতা-কর্মীদের নির্দেশ দেন। ভবিষ্যতে আন্দোলনের ধারাবাহিকতায় হরতাল, অবরোধ ও ঘেরাও কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা দেন তিনি।
বেলা আড়াইটার দিকে খালেদা জিয়া ঢাকা থেকে সিঙ্গাইরের উদ্দেশে রওনা হন। পথে পথে বিএনপির নেতা-কর্মী ও স্কুলের ছেলেমেয়েরা তাঁকে স্বাগত জানায়।
দুটি সমাবেশে খালেদা জিয়ার সঙ্গে ছিলেন বিএনপির নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সাদেক হোসেন খোকা, আবদুল্লাহ আল নোমান ও মির্জা আব্বাস, খেলাফত মজলিসের সভাপতি মাওলানা মো. ইসহাক, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী প্রমুখ।

পাঠকের মন্তব্য

Mohammad shawon Kabir

Mohammad shawon Kabir

২০১৩.০৩.১৭ ০২:২৪
আন্দোলন করতে গেলে হয়তো আরও কিছু প্রাণহানি হবে। জানমালের ক্ষতি হবে। কিন্তু দেশের স্বার্থে, মানুষের স্বার্থে এই ক্ষতি মেনে নিতে হবে৷ আপনার ছেলেদে কে বিদেশ পাঠি আন্দোলন করতে বলেন কিভাবে৷ যদি আপনার ছেলের প্রাণহানি হয় তাহলে কেমন লাগে দেখবে পারবেনা৷ কারন কোন মা বাবা চাই না তার ছেলে বা মেয়ের প্রাণহানি হক৷

zico ahmed

zico ahmed

২০১৩.০৩.১৭ ০২:৫৬
send your two sons to scarifies their life for the movement....do you think that life of Bangladeshi people are very easy?

Shahid Rohman

Shahid Rohman

২০১৩.০৩.১৭ ০৩:০৭
'আন্দোলন করতে গেলে হয়তো আরও কিছু প্রাণহানি হবে। জানমালের ক্ষতি হবে। কিন্তু দেশের স্বার্থে, মানুষের স্বার্থে এই ক্ষতি মেনে নিতে হবে।'
Who will be benefited for these life lose? Country??? Party??? Pesrson???
Definitely person like Khaleda/ Tarek / Coco / CEOs of BNP company will be benefited ?
Never ever country will gain anything!!!
Thanks Khaleda!!!Play game with people as much as you want!!!
One day people will come forward and will give you right answer!!!

Nasim Hasan

Nasim Hasan

২০১৩.০৩.১৭ ০৩:১০
Finally the truth reveals from her mouth. She wants some more deaths to assure her thorn. Why would people accept this loss of lives? For whose benefit? Why doesn't she calls her sons in and let them be on front-lines? She alone with her sons have corrupted every system of Bangladesh. 1/11 would not have come if she could restrain her lust for power. This is unfortunate of the people of Bangladesh that they have to hear about religion or Islam from someone llike her.

Biplob Roy Genis

Biplob Roy Genis

২০১৩.০৩.১৭ ০৩:১০
এই সরকার বিধর্মী বলতে কি বোঝাতে চাইলেন ম্যাডাম? বিধর্মীদের মন্দির পরিদর্শন কি আপনার কৌতুকপনা? আপনি জানেন না আপনার ভাই বেরাদাররা এই অপকর্ম করেছে? বক্তব্যে বললেন- আন্দোলন করতে গেলে আরো কিছু প্রাণহানি হবে। তার মানে আপনি জানেন কোথায় কয়টা লাশ পড়বে। আর আপনি অট্টালিকায় বসে বসে খাতায় লাশের হিসেব মেলাবেন।

মশিউর রহমান

মশিউর রহমান

২০১৩.০৩.১৭ ০৩:১২
তিনি বলেন, 'আল্লাহর হুকুম ছাড়া যেমন গাছের পাতা নড়ে না, তেমনি প্রশাসনের কোনো কাজ প্রধানমন্ত্রীর হুকুম ছাড়া হয় না।'
- এটা রীতিমতো শিরক ! নাউজুবিল্লাহ !

Kamal

Kamal

২০১৩.০৩.১৭ ০৩:১৬
"আন্দোলন করলে আরও কিছু প্রাণহানি হবে" (!) সেই প্রানটা আপনার বা আপনার দুর্নীতিবাজ ছেলেদের হবেনা কেন ? কেন অন্য মায়ের কোল আপনার জন্য খালি হবে ???

Rasel Pothik

Rasel Pothik

২০১৩.০৩.১৭ ০৩:২০
এই মহিলার লজ্জা-শরম আল্লাহ উঠিয়ে নিয়েছেন .... ?? প্রাণ হানির প্রতি ওনার বেশি মোহ থাকলে -- গুণধর ছেলে গুলো কে দেশে ফিরিয়ে নিয়ে এসে মাঠে নামিয়ে দেক !!

Saiful A. Siddique

Saiful A. Siddique

২০১৩.০৩.১৭ ০৬:৪৮
উনি আমার মত বিশ্ববিদ্যালয় পাস দেননি। ঊনার শিক্ষার সীমাবদ্ধতা আছে । উনার চারপাশে যারা সবাই চাটুকার । উনি ভুলে বলেছেন 'গণহত্যা' 'নাস্তিক' শব্দ , আর চাটুকার গণ মারহাবা মারহাবা বলে ফেনা তুলছেন. আর ভাবছেন অন্যরা হয়ত Madam এর আরও কাছে গেলেন . তাইতো Barrister - Doctorডিগ্রি ধারীরা ভুলে গেছেন তাদের শিক্ষা , শুধু বলছেন মারহাবা মারহাবা। উনার বাজে বকা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন দয়া করে. .........

A.Forkan

A.Forkan

২০১৩.০৩.১৭ ০৬:৫০
এত লাশে কি আপনাদের মন ভরে নাই ? লাশের রাজনীতি বনদ করেন, রাজাকারের ফাসী হবে, তাই বলে কি দেশের মানুষের জীবন নিয়া খেলবেন ?মানুষ বাচানোর রাজনীতি করেন। শাহাবাগের আনদোলন দেখেন অহিংস আনদোলন কেমন করিয়া হয়।

A.Forkan

A.Forkan

২০১৩.০৩.১৭ ০৭:০৩
শিবিরের ছেলেরা শত শত হিনদু বাড়ীতে আগুন দিল, মসজিদে আগুন দিলো, কোরান ও পুড়াইলো, হাজার কোটি টাকার দেশের সমপদ নষট করলো ক সেই ব্যাপারে তো কিছু বললেন না, অথচ ধর্মের কথা বলেন। নিজেও তো বক্তব্য শিরিক গুনাহ করলেন। আর গণহত্যা বলেন ?অধিক হত্যা তো শিবির এ করেছে। এখন ও সময় আছে জামাতের রাজনীতি বাদ দিয়া দেশের রাজনীতি করূন, জামাতকে নয় দেশকে দেশের মানুষকে ভালবাসুন।

Tapu

Tapu

২০১৩.০৩.১৭ ০৭:২২
আমি ও তাই মনে করি। হরতাল করে লাভ নেই। ঘেরাউ, আবরোধ দিতে হবে। আজকাল হরতাল তেমন একটা করজকরি আনদোলন নয়। জনগন নয়, ্যাতে সরকারের টনক নরে আর মানুষ আপনাদের কথা বুজতে পারে এমন আনদোলন আমরা চাই। হরতালে আমাদের খতি ছাড়া, তেমন কোন রাজনিতিক লাভ নেই।

মোঃ মোশারেফ হোসেন

মোঃ মোশারেফ হোসেন

২০১৩.০৩.১৭ ০৭:৩০
সুন্দর ব্যক্তব্য, নিজেরে এবং সন্তানদ্বেয়ের স্বার্থে ক্ষমতার মসনদে আরোহনের জন্য এর চেয়ে ভাল ব্যক্তব্য হয়না।

২০১৩.০৩.১৭ ০৯:৫০
"আন্দোলন করতে গেলে হয়তো আরও কিছু প্রাণহানি হবে। জানমালের ক্ষতি হবে। কিন্তু দেশের স্বার্থে, মানুষের স্বার্থে এই ক্ষতি মেনে নিতে হবে।' -- send your two sons and grand sons or grand daughter.. then tell like this ..

Hd. Harun or Rashid

Hd. Harun or Rashid

২০১৩.০৩.১৭ ১০:৩৫
এটা জামায়াত শিবিরের লিখে দেয়া বক্তব্য।

palash

palash

২০১৩.০৩.১৭ ১০:৪১
আন্দোলন করলে আরও কিছু প্রাণহানি হবে 
এটা কি বেগম জিয়ার বাংলার মাণুষকে ভয় দেখাছেন 
ভয় দেখিয়ে বাংলার মানুষকে থামিয়ে রাখা জাবেনা

Md.Humayun Kabir

Md.Humayun Kabir

২০১৩.০৩.১৭ ১০:৪২
.Now, we have to ready to sacrifice our lives to send Khaleda Zia and Tareq Rahman to power.
How valueless lives we have!

Suvro Kumar Kundu

Suvro Kumar Kundu

২০১৩.০৩.১৭ ১১:৫৬
কি অদ্ভূত আবদার! এই মহিলা মানসিক ভাবে অসুস্থ। কার প্রানহানি হবে, আর কাদের তা মেনে নিতে হবে? জনগনের তাই তো ? এতই যখন আপোসহীন নিজের ছেলেদের দিয়েই শুরু করুন উদাহরন হিসেবে। তিনি বলেন আন্দোলনকারীরা খারাপ ছেলে, নাস্তিক ! তারেক আর কোকোর মত ভালো ছেলে আমরা হতে চাই না। আর নতুন প্রজন্ম আপনার বা আপনার ছেলেদের মত অশিক্ষিত নয়, তারা কি করবে তারা সে ব্যাপারে সচেতন। আর নাস্তিকতার কথা বলেন? আমরা আপনার চেয়ে অনেক বেশী আস্তিক।

reaz hoque

reaz hoque

২০১৩.০৩.১৭ ১২:৪৬
Caretaker system is a shame for a nation. We want change.

Sazzad Hossain

Sazzad Hossain

২০১৩.০৩.১৭ ১২:৫২
এক টাকা মূল্যের একটা বাড়ি সরকার ফিরিয়ে নেয়ায় যে নেত্রী মিডিয়ার সামনে ভেউ ভেউ করে কান্দে, সে যখন অন্যকে জীবন দিতে আহবান জানায়, তখন বুঝতে হবে তার কাছে অন্যের জীবনের দাম এক টাকার টাকার সমানও না।

Abdullah Al-Mamun. রংপুর ।

Abdullah Al-Mamun. রংপুর ।

২০১৩.০৩.১৭ ১৩:০১
আন্দোলন মানে প্রানহানী এমন আন্দোলন আমরা দেখতে চাইনা । গনতান্ত্রীক শাসনব্যাবস্থায় নিয়মতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে সকল সমস্যা সমাধান করতে হবে । এক্ষেত্রে সরকার এবং বিরোধী দলের আন্তরিক ভূমিকা থাকতে হবে ।

Tanzim Islam

Tanzim Islam

২০১৩.০৩.১৭ ১৫:৩৭
ছি খালেদা ছি। মানুষকে আপনি পিঁপড়ার সাথে তুলনা করছেন। ব্যক্তিগতভাবে আমি আপনাকে সমমান করতাম। আপনাকে একজন মহিয়সী নারী হিসেবে জানতাম। আপনার ভেতরে যে এত হিংসা লুকিয়ে ছিল তা গতকালের বক্তব্যেই দেশবাসীকে জানিয়ে দিলেন। ছি, ছি, ছি।

Zaman

Zaman

২০১৩.০৩.১৭ ১৫:৪৯
বাংলার জনগণ সাবধান, খালেদা জিয়ার লাশ দরকার, সাধারণ জনগণ মরলেই সে বিএনপি কর্মী হয়ে যাবে.
২০১৩.০৩.১৭ ২০:২৩
সংলাপের সম্ভাবনা নাকচ করে দিয়েছেন
'আন্দোলন করতে গেলে হয়তো আরও কিছু প্রাণহানি হবে
'আল্লাহর হুকুম ছাড়া যেমন গাছের পাতা নড়ে না, তেমনি প্রশাসনের কোনো কাজ প্রধানমন্ত্রীর হুকুম ছাড়া হয় না।'
শাহবাগের এরা দেশের ক্ষতি করছে।
কারের পাহারায় শাহবাগিরা নাচানাচি করে।
এই সরকার বিধর্মী সরকার।

ম্যাডামের বক্তৃতা কোন রাজনীতিবীদ লিখেছেন.. বোধহয় মওদুদ সাহেব
দলকে ডুবানোর জন্য এক পিস মওদুদই যথেষ্ট........

Shawkut

Shawkut

২০১৩.০৩.১৭ ২০:৫০
এই মহিলা একাই এখন দেশ ধ্বংশ করার জন্য যথেষ্ট।






__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___