Banner Advertiser

Wednesday, July 17, 2013

[mukto-mona] ইসলামের অপব্যবহার করার জন্য শফীকে গ্রেফতার করা উচিত



ইসলামের অপব্যবহার করার জন্য শফীকে গ্রেফতার করা উচিত
নারী নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্যে আমরা লজ্জিত ॥ চট্টগ্রামে ওলামা মাশায়েখগণ
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ হেফাজতে ইসলামের আমির আহমদ শফীকে মূর্খ হিসেবে আখ্যায়িত করে আহলে সুন্নাত ওয়াল জমা'আত নেতারা বলেছেন, তাঁর কোন ধর্মীয় জ্ঞান আছে বলে মনে হয় না। যদি তিনি কোরানÑহাদীস বুঝতেন তাহলে নারীকে নিয়ে এমন কুরুচিপূর্ণ বক্তব্য দিতেন না। ইসলামের নাম ব্যবহার করে তিনি জাতির সঙ্গে প্রতারণা করছেন। এ জন্য শফীকে গ্রেফতার করা উচিত। 
মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত 'ইসলামে নারীর মর্যাদা ও আহমদ শফীর বক্তব্য' শীর্ষক এক আলোচনাসভায় উপরোক্ত কথাগুলো বলেন বিশিষ্ট আলেমগণ। তাঁরা হেফাজত আমির আহমদ শফীর ইসলামী জ্ঞান বিষয়ে সন্দেহ প্রকাশ করে বলেন, তাকে 'আল্লামা' বলার কারণে দেশের আলেম সমাজ লজ্জিত। ইসলামের নাম ব্যবহার করে হেফাজত আমির একটি গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন করছেন বলে অভিমত ব্যাখ্যা করে সুন্নি আলেমগণ বলেন, শফী জাতির জন্য সংক্রামক ব্যাধি। 
আলোচনা সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন আহলে সুন্নাত ওয়াল জমা'আত সমন্বয় কমিটির সদস্য মাওলানা কাজী মঈনউদ্দিন আশরাফী। এতে সভাপতিত্ব করেন আল্লামা মুফতি ইদ্রিস রেজভী। আহলে সুন্নাতের সদস্য সচিব এ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সভায় আলোচনা করেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমী, প্রধান সমন্বয়ক মাওলানা এমএ মতিন, আল্লামা এসএম হান্নান, মাওলানা সউম আবদুস সামাদ, আল্লামা নুর মোহাম্মদ আল কাদেরী। 
মুফতি ওবায়দুল হক নঈমী হাদীসের উদ্ধৃতি দিয়ে তাঁর বক্তব্যে বলেন, নারীরা ঘরের বাইরে যেতে পারবে না এমন বক্তব্য সম্পূর্ণ ইসলামবিরোধী। হেফাজত আমির আহমদ শফীর বক্তব্য ইসলামকে কলঙ্কিত করেছে। দেশের অর্থনীতি ও বৈশ্বিক পরিস্থিতি তুলে ধরে মুফতী নঈমী বলেন, বাংলাদেশের বৈদেশিক মুদ্রা আয়ের সর্বোচ্চ খাত পোশাক শিল্প। এ শিল্পকে নারীরাই বাঁচিয়ে রেখেছে। নারীদের শ্রমের বিনিময়ে দেশ এগিয়ে চলেছে। নারীদের নিয়ে আহমদ শফী প্রকাশ্যে যে বক্তব্য দিয়েছেন তা বিশ্লেষণ করলে বুঝতে কষ্ট হয় না যে তিনি একটি সম্প্রদায়ের এজেন্ডা বাস্তবায়ন করতে মাঠে নেমেছেন। শুধু তাই নয়, আহমদ শফী নিজের স্বার্থেই ইসলামকে ব্যবহার করছেন বলে মন্তব্য করে মুফতি নঈমী বলেন, ধর্মকে নিজের স্বার্থে বা রাজনীতির স্বার্থে ব্যবহার করলে সত্য কথাটা বলা যায় না। 
কাজী মঈন উদ্দিন আশরাফী মূল বক্তব্যে বলেন, হেফাজত আমীর আহমদ শফীর বক্তব্য মুসলমানদের বিরুদ্ধে বিশ্বব্যাপী ধারাবাহিক ষড়যন্ত্রেরই অংশ। নারীদের উচ্চ শিক্ষা গ্রহণ, চিকিৎসক হওয়া ও পোশাক শিল্পে অংশগ্রহণ নিয়ে শফী যে বক্তব্য দিয়েছেন তা অত্যন্ত কুরুচিপূর্ণ এবং নেতিবাচক। অতীতে উদাহরণ তুলে তিনি বলেন, একশ্রেণীর আলেম একসময় ইংরেজী শিক্ষাকে হারাম বলে ফতোয়া দিয়েছিল। সরলপ্রাণ মুসলমানরা সেই ফতোয়া গ্রহণ করে বরং পিছিয়ে পড়েছে। মুসলমানদের সম্মানজনক অবস্থান থেকে বঞ্চিত করার পরিকল্পনাই তখন বাস্তবায়িত হয়েছে ঐ ধরনের ফতোয়ার মধ্য দিয়ে। নারী শিক্ষার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে কাজী মঈন উদ্দিন আশরাফী বলেন, একজন নারীর পক্ষে আরেক নারী চিকিৎসকের কাছে শারীরিক সমস্যার কথা যেভাবে তুলে ধরা সম্ভব তা পুরুষ চিকিৎসকের কাছে বলা সম্ভব নয়। আহমেদ শফী নারী চিকিৎসকদের বিষয়ে যে মন্তব্য করেছেন তা নিঃসন্দেহে তার নারীদের উচ্চশিক্ষার বিরুদ্ধে অবস্থান।
মাওলানা এমএ মতিন তার বক্তব্যে আহমদ শফীর নারীবিদ্বেষী বক্তব্যের তীব্র সমালোচনা করে বলেন, তারা কওমি মাদ্রাসাগুলোতে কী শিক্ষা দিচ্ছেন তা এমন বক্তব্যের মাধ্যমেই পরিষ্কার হয়ে যায়। তিনি শফীকে জঙ্গী আখ্যায়িত করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং এ ধরনের কওমি মাদ্রাসাগুলোর ওপর কঠোর নজরদারি আরোপের জন্য সরকারের প্রতি দাবি জানান। মাওলানা মতিন আরও বলেন, আহমদ শফী যে ভাষায় বক্তব্য রেখেছেন তাতে মনে হওয়া স্বাভাবিক যে তিনি আফগানিস্তানে থেকে এসে কথা বলছেন। এ ধরনের ব্যক্তিকে 'আল্লামা' আখ্যায়িত করা দেশের আলেম সমাজের জন্যই লজ্জাকর। কারণ তিনি তো আল্লামা নন, বরং একজন জঙ্গী নেতা। 
আলোচনাসভায় হেফাজতে ইসলাম সাম্প্রদায়িক সম্প্রীতির এই বাংলাদেশকে জঙ্গী রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করে বিশিষ্ট সুন্নি আলেমগণ বলেন, তারা ইসলামের শত্রু। এই কওমিরা দেশে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। রাজনীতির খাতিরে এই জঙ্গী নেতাকে যারা সমর্থন দিচ্ছেন তাঁরাও ভাল করছেন না। এ ধরনের জঙ্গী মাদ্রাসাগুলোকে আর্থিক ও নৈতিক সহযোগিতা প্রদান না করার জন্য আলেমগণ এদেশের সর্বস্তরের শান্তিপ্রিয় মানুষের প্রতি আহ্বান জানান।


Related:
 আল্লামা শাহ শফীর কুরুচিপূর্ণ বক্তব্য -- ইসলাম ধর্মেরই অবমাননা !!!

13 Jul 2013   12:10:55 PM   Saturday BdST

   

অবমাননা কি পুরুষেরও নয়?


গীতি আরা নাসরীন
বাংলানিউজটোয়েন্টিফোর.কম



শফীর বক্তব্য জঘন্য: শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

ওয়াজে নারীদের নিয়ে আহমদ শফীর বক্তব্যকে জঘন্য বলে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

http://bangla.bdnews24.com/bangladesh/article646506.bdnews

ANTI-WOMEN REMARKS

PM blasts Hefajat chief

Video: 

Avjøvgv kwdi eqvbÑ wKQz cÖvmw½K cÖkœ ˆmq` gvneyeyi iwk` : mv‡eK BwcwmGm, Kjvwg÷ †fv‡ii KvMR : kwbevi, 13 RyjvB 2013

http://www.bhorerkagoj.net/new/blog/2013/07/13/127244.php


11 Jul 2013   12:55:19 PM   Thursday BdST
   

নারীদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য শফীর (ভিডিও)


নিউজ ডেস্ক
বাংলানিউজটোয়েন্টিফোর.কম
Video URL: 

নারীদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য শফীর (ভিডিও)
আল্লামা শাহ আহমদ শফী

ঢাকা: হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী নারীদের স্বাধীনতা, শিক্ষা ও চাকরি সম্পর্কে কুরুচিপূর্ণ, সভ্যতা ও উন্নয়ন বিরোধী মন্তব্য করেছেন। ইন্টারনেটে প্রকাশিত একটি ওয়াজ মাহফিলে ভিডিওচিত্রে তার এ ধরনের বক্তব্য পাওয়া গেছে। বর্তমান বিশ্ব যেখানে নারীদের স্বাধীনতা, স্বনির্ভরতার ওপর জোর দিচ্ছে, তিনি আছেন উল্টো পথে।

ওয়াজে নারীদের তিনি তুলনা করেছেন তেঁতুলের সঙ্গে। তেঁতুল দেখলে মানুষের যেমন জিভে জল আসে তেমনি নারীদের দেখলে 'দিলের মইধ্যে লালা বাইর হয়' বলে মন্তব্য করেছেন তিনি। আল্লামা শফির ওই বক্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়া ফেসবুকসহ নানান ব্লগে এখন সমালোচনার ঝড় বইছে। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ওই বক্তব্যের নিন্দা জানাচ্ছেন। এ বিষয়ে এরই মধ্যে নারী নেত্রীরাও প্রতিবাদ জানিয়েছেন।

শফীর মতে, নারীদের কাজ হলো আসবাবপত্রের যত্ন নেওয়া, সন্তান লালন-পালন করা, ঘরের মধ্যে থাকা। ...... 

Watch Video at:   http://www.youtube.com/watch?feature=player_embedded&v=R-cd6P-u4WY

Read details at : http://www.banglanews24.com/detailsnews.php?nssl=dcc6eb2145ef8a8f576cb97b62e79359&nttl=11072013209787

  1. শফীর বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন, গ্রেফতার দাবি

    20 hours ago - কম ডেস্ক. ঢাকা: নারীদের স্বাধীনতা, শিক্ষা ও চাকরি সম্পর্কে হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফীর দেওয়া কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন হয়েছে।... মানববন্ধনে অংশ নিয়ে নাট্যকার রোকেয়া প্রাচী বলেন, আল্লামা শফীর মতো একজন ধর্মপ্রাণ মানুষনারীদের নিয়ে এ ধরনের বক্তব্য দিতে পারেন না।
  1. নারীদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য শফীর - Khabor

    9 hours ago - হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী নারীদের স্বাধীনতা,
  2. নারীদের নিয়ে শফীর কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যারের দাবি | রাজধানী ...

    18 hours ago - নারীদের নিয়ে শফীর কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যারের দাবি. বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। সমকাল প্রতিবেদক. হেফাজতে ইসলামীর আমির আল্লামা শাহ আহমদ শফীর দেওয়া কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে 'জনতার শক্তি' নামে একটি সংগঠন ও নারীদের নিয়ে প্রকাশিত ...
  3. নারীদের নিয়ে আহমদ শফীর কুরুচিপূর্ণ কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যাহারের ...

    4 hours ago - প্রতিমুহূর্ত প্রতিবেদন :: নারীদের নিয়ে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। মানববন্ধনে বক্তারা ধর্মের নামে শাহ আহমদ শফীর দেওয়া নারীর প্রতি মধ্যযুগীয় অবমাননা ও অসম্মানজনক বক্তব্যের তীব্র নিন্দা ...
  1. শিক্ষা, চাকরি ও নারীদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য শফীর – JNnews24

    18 hours ago - নিজেস্ব প্রতিবেদক, ঢাকা : হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীনারীদের স্বাধীনতা, শিক্ষা ও চাকরি সম্পর্কে কুরুচিপূর্ণ, সভ্যতা ও উন্নয়ন বিরোধী মন্তব্য করেছেন। ইন্টারনেটে প্রকাশিত একটি ওয়াজ মাহফিলে ভিডিওচিত্রে তার এ ধরনের বক্তব্য পাওয়া গেছে। বর্তমান বিশ্ব যেখানে নারীদের স্বাধীনতা, স্বনির্ভরতার ওপর ...
  2. নারীদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য শফীর - প্রথম বার্তা

    prothombarta.com/2013/07/11/নারীদের-নিয়ে-কুরুচিপূর্ণ/
    22 hours ago - প্রথম বার্তা ডেস্ক : হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ.
  3. নারীদের নিয়ে শফীর কুরুচিপূর্ণ বক্তব্য - Amader Barisal

    22 hours ago - ডেস্ক রিপোর্ট :: হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী নারীদেরস্বাধীনতা, শিক্ষা ও চাকরি সম্পর্কে কুরুচিপূর্ণ, সভ্যতা ও উন্নয়ন বিরোধী মন্তব্য করেছেন। ই.
  4. আহমদ শফীর কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন ...

    19 hours ago - নারীদের স্বাধীনতা, শিক্ষা ও চাকরি সম্পর্কে হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফীর দেওয়া কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন হয়েছে। ... মানববন্ধনে অংশ নিয়ে নাট্যকার রোকেয়া প্রাচী বলেন, "আল্লামা শফীর মতো একজন ধর্মপ্রাণ মানুষ নারীদের নিয়েএ ধরনের বক্তব্য দিতে পারেন না। এ বক্তব্যের ...








__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___