Banner Advertiser

Monday, January 13, 2014

[mukto-mona] My writing in Khabor News !!!!



ডা : মুহাম্মদ আলী মানিক : সাহস আর প্রত্যয় থাকলে যে কোনো কঠিন অসম্ভব কাজকে বাস্তবায়িত করে সফলতার শীর্ষে আরোহন করা যায়। "বঙ্গবন্ধু আর বাংলাদেশের স্বাধীনতা অর্জন" তারই একটি জলন্ত উদাহরণ। আজ এত বছর পর তারই সুযোগ্য কন্যা তৃতীয় বারের মত সরকার গঠন করে "সাহস আর প্রত্যয়ের" আর একটি দৃষ্টান্ত রাখলেন ! ঘরে বাইরে প্রচন্ড চাপের মুখে থেকেও জননেত্রী শেখ হাসিনা সংবিধান অনুযায়ী দেশে একটি নির্বাচন দিয়েছেন এবং সফলও হয়েছেন। বিএনপি-জামাত চক্র এই নির্বাচনকে বানচাল করতে সন্ত্রাশের চরম শীর্ষে উঠে এমন কিছু বাদ নাই , যা তারা করেনি !
Dr Manik
কিন্তু তার পরেও সাহসী শেখ হাসিনাকে তার অভিষ্ঠ লক্ষ্য থেকে বিরোধীরা এক বিন্দুও সরাতে পারেনি। এখানেই জননেত্রী তার প্রজ্ঞা আর দুরদর্শিতার মুন্সিয়ানা দেখিয়েছেন ! এই নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ রাজনৈতিক ভাবে বিরাট সফলতা অর্জন করেছে আর বিএনপির চরম 'রাজনৈতিক ভরাডুবি' হয়েছে। আজ নতুন সরকারের শপথ অনুষ্ঠানে বিদেশী কূটনীতিকদের সরব উপস্থিতি প্রমান করে যে তারা শেখ হাসিনার পাশে আছে।
বিএনপি নির্বাচনে অংশগ্রহন না করে যে বিরাট ভুল করেছে তার মাসুল তাদেরকে দীর্ঘদিন পর্যন্ত দিতে হবে। জামাত আর যুদ্ধপরাধীদের বাঁচাতে গিয়ে বিএনপি এমন গেরাকলে পরেছে যে এখন দল হিসাবে টিকে থাকাটাই তাদের কাল হয়ে দাড়িয়েছে। একটা সফল গণআন্দোলন করতে আপামর জনতাকে স্বতস্ফুর্ত ভাবে রাজপথে টেনে আনতে বিএনপি চরমভাবে ব্যর্থ হয়েছে ! হরতালের নামে "ভয়্তাল" দিয়ে , পেট্রল দিয়ে নিরীহ মানুষ পুড়িয়ে , ধ্বংশ আর তান্ডবলীলা চালিয়ে আর যাই হোক , মানুষের মন জয় করা যায় না। জনসাধারণ ভীত সন্ত্রস্ত হয়ে ভোটকেন্দ্রে যায়নি বলে যারা এটাকে ভোট বর্জন বলছে তারা আহাম্মকের স্বর্গে বাস করছে ! এটা ঠিক বিএনপি নির্বাচনে গেলে গতবারের চেয়ে এবার সংসদে ভালো অবস্থানে থাকত। তাই নির্বাচন বর্জন করে বিএনপির "আমও গেল , ছালাও গেল" র মত অবস্থা হয়েছে ! দেশের মানুষ খালেদা জিয়াকে বিরোধী দলের নেতা হিসাবে আর দেখবেনা , দেখবেনা তাকে আর সংসদ বর্জন করে অর্থমন্ত্রীর আগেই রূপসী বাংলা হোটেলের বলরুমে পয়সা খরচ করে "প্রাক-বাজেট" ঘোষণা করতে ! হয়ত মাঝে মাঝে তিনি বিদেশী বন্ধুদের উস্কানিতে আন্দোলনের নামে আবার ধংশলীলা চালাবেন কিন্তু জনগনের সারা পাবেন না , বরঞ্চ স্বাধিনতাবিরধিদের সাথে সাথে তিনিও ইতিহাসের আস্তাকুড়ে বিলীন হয়ে যাবেন।

জয় বাংলা , জয় বঙ্গবন্ধু ,
ডা : মুহাম্মদ আলী মানিক ,
সহ-সভাপতি , যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___