Banner Advertiser

Tuesday, March 25, 2014

[mukto-mona] লেখা দিতে চাই [1 Attachment]

[Attachment(s) from Rumana Reaz Arifin included below]

মুক্তমনা,
আপনাদের ওয়েবসাইটটি খুবই চমত্কার। এরকম একটি উদ্যোগ প্রশংসার দাবীদার। 

আমার বাবা'র একটি বই ২০১৩ একুশে বইমেলাতে প্রকাশিত হয়েছে, যেখানে ১৯৬৮ থেকে ১৯৭১ এই সময়ে আমাদের স্বাধীনতা সংগ্রামের অনেক গুরুত্বপূর্ণ ঘটনা স্থান পেয়েছে যেগুলোর তিনি একজন প্রত্যক্ষ সাক্ষী। আমি এখানে বইটির একটি অধ্যায় সংযুক্ত করেছি যেখানে ২৫শে মার্চ রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে আক্রমন চালানো হয় তার বিবরণ আছে। লেখক (আমার বাবা) ১৯৬৮-১৯৭২ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন, ওই সময়ের রাজনীতিতে সক্রিয় ছিলেন এবং তিনি একজন মুক্তিযোদ্ধা।

বইটি বইমেলাতে প্রকাশিত হলেও আমার বাবার ইচ্ছা, ১৯৬৮ থেকে ১৯৭১ এর এই ঘটনাগুলো অনলাইনে গ্রন্থিত করা যায় যেখান থেকে পাঠক (বিশেষ করে এই প্রজন্ম) অনায়াসে ঘটনাগুলো জানতে পারে তাহলেই তার লেখার মূল উদ্দেশ্য সার্থক হয়.

সংযুক্ত অংশটি মূল্যায়ন করে যদি আপনারা আপনাদের ওয়েবসাইট এ  লেখাটি প্রকাশ করতে চান, তাহলে আমাকে জানালে খুব ভালো হয়. অন্য অধ্যায় (১৯৬৮-১৯৭১ এর সময়কার) গুলো প্রকাশিত করতে চাইলেও আমি সেগুলো আপনাদেরকে পাঠাতে পারি। সংযুক্ত অংশটি আমার কাছে সংরক্ষিত পান্ডুলিপির অংশ।  আপনারা আপনাদের ওয়েবসাইট এ  লেখাটি প্রকাশ করতে সম্মত হলে আমি প্রকাশকের কাছ মূল বইটির পিডিএফ ভার্সন সংগ্রহ করে আপনাদের দিতে পারি।

রুমানা রিয়াজ আরিফিন 
পি এইচ ডি প্রোগ্রামে অধ্যয়নরত 
ইউনিভার্সিটি অফ নটর ডেম 
যুক্তরাষ্ট্র 



__._,_.___

Attachment(s) from Rumana Reaz Arifin | View attachments on the web

1 of 1 File(s)



****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___