Banner Advertiser

Sunday, November 2, 2014

[mukto-mona] ওসির চাকরি খাওয়ার হুমকি পীরের




রোববার, ০২ নভেম্বর ২০১৪ ২৩:০৫

ওসির চাকরি খাওয়ার হুমকি পীরের

স্টাফ করেসপন্ডেন্ট, বাংলামেইল২৪ডটকম



নারায়ণগঞ্জ: 'কীভাবে থানায় ওসিগিরি করবা তা দেখাইয়া দিব, মন্ত্রীসহ অনেক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা আমার মুরিদ। কীভাবে পুলিশের চাকরি খেতে হয় তা আমার ভাল করেই জানা।'

এভাবেই এক পুলিশ কর্মকর্তাকে হুমকি দিলেন রাজধানীর ফার্মগেটের কুতুববাগ দরবার শরীফের পীর জাকির শাহ। একই সঙ্গে তাকে দেখে নেয়ার হুমকিও দেন তিনি।

শনিবার রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের পিপিএমকে মোবাইল ফোনে হুমকি দেন কুতুববাগের পীর। পরে তিনি ওই রাতেই নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়রি (জিডি)করেন।

জিডিতে ওসি উল্লেখ করেন, নারায়ণগঞ্জ সদর মডেল থানার সামনে এসএম মালেহ রোডে আল-জয়নাল প্লাজার মালিক জয়লান আবেদীন ওই ভবনের পঞ্চম তলায় প্রতিদিন এশা থেকে রাত ১০টা পর্যন্ত জিকির করে কুতুববাগ দরবার শরীফের পক্ষ থেকে। ১০ তলা পর্যন্ত বাইরে মাইক দিয়ে এ জিকির করা হয়।

এ বিষয়ে স্থানীয়রা জেলা পুলিশ সুপার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদর থানায় লিখিতভাবে অবহিত করেন। পরে থানা কর্তৃপক্ষ জয়নালকে ডেকে মাইকগুলো ভিতরেই দেওয়ার জন্য দুই মাস ধরে অনুরোধ করে আসছে। এ কারণে ভবনের মালিক জয়নাল কুতুববাগের পীর জাকির শাহের কাছে আমার বিরুদ্ধে নালিশ করেন।

ওই নালিশের পর শনিবার রাতে জাকির শাহের জনৈক ভক্ত আমাকে জাকির শাহের ফোন ধরিয়ে দিলে তিনি আমাকে বিভিন্ন হুমকি-ধমকি দেন। জাকির শাহ বলেন, 'কীভাবে থানায় ওসিগিরি করবা তা দেখাইয়া দিব, মন্ত্রীসহ অনেক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা আমার মুরিদ, কীভাবে পুলিশের চাকরি খেতে হয় তা আমার ভাল করেই জানা।'

হুমকির এক পর্যায়ে আগামী তিন দিনের মধ্যে বদলিসহ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথাও বলেন জাকির শাহ। সেই সঙ্গে জয়নালের বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা গ্রহণ না নেওয়ার হুমকি দেন তিনি। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলে দেখে নেওয়া হবে। তার বিষয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে জানিয়েছেন বলেও জাকির শাহ বলেন।

উল্লেখ্য, আল জয়নালের বিরুদ্ধে এর আগে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ বাদী হয়ে মামলা করেছিল। এতে জয়নালকে জামায়াত-শিবিরের পৃষ্ঠপোষক হিসেবে অভিযুক্ত করা হয়।

বাংলামেইল২৪ডটকম/এন

কুতুববাগের পীর মো. জাকির শাহ'র বিরুদ্ধে প্রতারণার মামলা

লিখেছেন:    |   তারিখ: বুধবার, ১৪ মার্চ, ২০১২ সময়: ১১:৪০ অপরাহ্ন   |  http://shobujbanglablog.net/23613.html
এরশাদের পীর বদল!PrintE-mail
Written by তাজাখবর.কম   
Wednesday, 14 August 2013 03:03

রাষ্ট্রক্ষমতা দখল করার আগে থেকেই সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদের পীর, দরবেশের প্রতি ভক্তি ছিল। এ ভক্তি এরশাদের অন্তরের না মতলবের তা স্পষ্ট ছিল না। আর রাষ্ট্রক্ষমতা দখলের পর পীর, দরবেশের দিকে ঝুকে পড়েন আরো বেশী।

ফরিদপুরের আটরশির পীরের প্রতি তার গভীর ভক্তি-শ্রদ্ধা ছিল। মুরিদও হয়েছিলেন। ক্ষমতায় আসার আগে এবং পরেও যাতায়াত ছিল। তবে এখন আর নেই। এখন ধরেছেন অন্য এক পীর। 

ঢাকার মনিপুরীপাড়ার কুতুববাগের পীরের একনিষ্ঠ ভক্ত অনুরক্ত তিনি। তিনি এখন এই পীরের মুরিদ। এই পীরের নাম আলহাজ জাকির শাহ। তার দরবার মনিপুরীপাড়ায়। বার্ষিক ওরস করেন শেরে বাংলানগরে বিশাল আয়োজন, বিপুল সংখ্যক ভক্তের অংশগ্রহণে। ওরসে যান জাতীয় পার্টি প্রধান এরশাদ। তবে শুধু এরশাদই নন, এি কুতুববাগ হুজুরের কাছে নিয়মিত যান আরও কয়েকজন রাজনীতিবিদ, বিশিষ্ট ব্যক্তিবর্গও।
- See more at: http://tazakhobor.com/bangla/weird-news/8833-2013-08-13-21-05-35#sthash.Lardq2dI.dpuf
Also read:
ভন্ড পীর দেওয়ানবাগী ও তার কিছু ইসলাম বিরোধী আকিদা ও কর্মকান্ড :

নিজেকে খোদা দাবী করলো দেওয়ানবাগী পীর!


ভন্ড পীরের মুখোশ উন্মোচন:

Photo: SHARE o TAG kore sobai k shocheton korun....

  1. শর্শিনা, আটরশি থেকে হাটহাজারী - Prothom Alo

    বাংলাদেশের মানুষ ধর্মভীরু। পাশাপাশি তারা অন্য ধর্মমতের প্রতি সহনশীল। দেশটির জনসংখ্যার শতকরা প্রায় ৯০ ভাগই মুসলমান। তাদের একটি বড় অংশ অলি-আউলিয়াদের মাজার জিয়ারত করে থাকে। কিছু ক্ষেত্রে ভিন্ন ধর্মাবলম্বীরাও সেসব মাজারে এসে প্রার্থনা করে। আবার মুসলমানদের অনেকেই যান পীর-দরবেশদের কাছে।...
  2. শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০১২

    পীর: বাহিনী ও কাহিনি

    বিশ-পঁচিশ বছর আগেও পীরদের মহা প্রতাপ ছিল দেশে। অনেক রাজনীতিবিদ, জেনারেল ও ক্ষমতাশালী লোক যেতেন পীরদের কাছে। বাংলাদেশে এসে এমনকি বেনজির ভুট্টোও অখ্যাত এক পীর মজিবর রহমান চিশতির কাছে ছুটে গিয়েছিলেন। সারা দেশে তুমুল আলোচিত ছিল এ ঘটনা।
    প্রথম আলোর সাংবাদিক কবির হোসেন পীরের ছবি তুলে আরেক ধরনের আলোড়ন তুলেছেন এখন দেশে। এই ছবি মুন্সিগঞ্জের পীর ও তাঁর বাহিনীর ভণ্ডামি এবং নিষ্ঠুরতাকে উন্মোচন করেছে। বহু মানুষ সোচ্চার হয়েছে ভণ্ড পীরের উপযুক্ত শাস্তির দাবিতে। কেউ কেউ বিস্ময়ে হতবাকও হয়েছে। কিন্তু পীর-সংস্কৃতি নিয়ে আসলে বিস্ময়ের কিছু নেই। যুগ যুগ ধরে মানুষের অশিক্ষা, অ ......  
    http://anazrul402.blogspot.com/2012/01/blog-post_6674.html





__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___