Banner Advertiser

Saturday, December 6, 2014

[mukto-mona] ইসলামী ইন্স্যুরেন্স :শেখ রেহানা পরিচয়ে গভর্নরকে ফোন : স্বামীসহ কোম্পানির নারী কর্মকর্তা আটক



শেখ রেহানা পরিচয়ে গভর্নরকে ফোন : স্বামীসহ ইন্স্যুরেন্স কোম্পানির নারী কর্মকর্তা আটক    

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর বনশ্রী থেকে বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানা পরিচয় দিয়ে অর্থ আত্মসাতের চেষ্টার অভিযোগে মারজিয়া জান্নাতি নূপা (৩১) নামে একজনকে আটক করেছে র‌্যাব-৩। তিনি ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানির জ্যেষ্ঠ ব্যবস্থাপক। এ জালিয়াতির পরিকল্পনার অভিযোগে নূপার স্বামী এমএ কাশেম মজুমদারকেও আটক করা হয়। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে আটক করা হয় তাদের।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মাকসুদুল আলম মানবকণ্ঠকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন পরিচয় দিয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে ফোন করার মাধ্যমে জালিয়াতি করে অর্থ আত্মসাতের অভিযোগে মারজিয়া জান্নাতি নূপা ও তার স্বামীকে আটক করা হয়। তার স্বামী এমএ কাশেম মজুমদার বিআইডব্লিউটির ঠিকাদার। আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য মারজিয়া জান্নাতি নূপা স্বামীর সঙ্গে পরিকল্পনা করে প্রতারণার আশ্রয় নেন। পরিকল্পনা 
অনুযায়ী গত ৩০ নভেম্বর প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানার পরিচয় দিয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের অফিসের টিঅ্যান্ডটি নম্বারে ফোন করেন তিনি। ফোনে তিনি বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে বলেন, আমি একজন পঙ্গু পুুরুষ ও অন্তঃসত্ত্বা এক নারীকে আপনার কাছে পাঠাচ্ছি। তাদের কিছু আর্থিক সমস্যা রয়েছে। তাদের আর্থিকভাবে সহযোগিতা করার জন্য তিনি বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে নির্দেশ দেন। গভর্নরকে বলা হয়, এলসির বিপরীতে বিভিন্ন ব্যাংকের ইন্স্যুরেন্স যেন এ নারীকে দেয়া হয় সে বিষয়ে গভর্নর যেন ব্যাংকগুলোকে নির্দেশ দেন।
তিনি আরো জানান, ইন্স্যুরেন্স কোম্পানিতে যে যত বেশি ইন্স্যুরেন্স করাতে পারেন তিনি ততো বেশি লাভবান হন। মারজিয়া জান্নাতি নূপা ইন্স্যুরেন্স কোম্পানিতে চাকরি করার কারণে প্রতারণার মাধ্যমে বড় অঙ্কের ইন্স্যুরেন্সের প্রিমিয়াম আনার চেষ্টা করেন। তিনি মাসে প্রায় এক কোটি টাকা আয় করার পরিকল্পনা করেন বলে জিজ্ঞাসাবাদে জানান। গভর্নরের সঙ্গে কথোপকথনের এক পর্যায়ে গভর্নর তাদের পর দিন বিকেল ৫টায় সাক্ষাতের সময় দেন। গভর্নর কথা শেষ করে ফোন রেখে দেন। ৩০-৩৫ মিনিট পর গভর্নরের সন্দেহ হলে তিনি পিএকে দিয়ে ওই নম্বরে ফোন করান। তখন নূপা নিজেকে সেতু বলে পরিচয় দেন এবং বাড্ডা এলাকায় থাকেন বলে জানান। পরে গত ৩০ নভেম্বর র‌্যাব ঘটনাটি জানতে পারে। র‌্যাব গোয়েন্দা অনুসন্ধান ও বিশ্লেষণ শেষে নিশ্চিত হয় মারজিয়া জান্নাত নূপাই প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা পরিচয়দানকারী নারী। পরে গতকাল  বনশ্রী থেকে মারজিয়া জান্নাত নূপা ও তার স্বামী এমএ কাশেম মজুমদারকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গভর্নরের সঙ্গে কথোপকথনের কথা স্বীকার করেন তারা। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।
- See more at: http://www.manobkantha.com/2014/12/07/202413.html#sthash.ZTXqlr3G.dpuf

মারজিয়া জান্নাতি নুপা - গ্রেফতারের পর !
হ্যালো আমি শেখ রেহানা বলছি ...

যুগান্তর রিপোর্ট

প্রকাশ : ০৭ ডিসেম্বর, ২০১৪

- See more at: http://www.jugantor.com/last-page/2014/12/07/185555#sthash.Fodczq4A.dpuf


__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___