Banner Advertiser

Wednesday, January 14, 2015

[mukto-mona] অবরোধের নবম দিন : বিএনপির বর্বরতা :বাসেই পুড়ে কয়লা চারজন ....



বাসেই পুড়ে কয়লা চারজন
মানবকণ্ঠ ডেস্ক
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা টানা অবরোধের ৯ম দিনে রংপুরের মিঠাপুকুরে বাসে পেট্রলবোমা হামলায় জীবন্ত দগ্ধ হয়ে এক শিশুসহ চারজন নিহত হয়েছেন। আগুনে দগ্ধ আরো ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত মঙ্গলবার গভীর রাতে কুড়িগ্রাম থেকে ঢাকাগামী একটি বাসে এ বর্বরতা চালায় দুর্বৃত্তরা। এদিকে গতকাল বুধবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে শতাধিক যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে অবরোধকারীরা। এসব ঘটনায় অবরোধকারীদের নাশকতা ও হামলায় এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে ৬ জন নিহত ও শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। এর মধ্যে রংপুরে বাসের মধ্যে জীবন্ত দগ্ধ হয়ে শিশুসহ ৪ জন এবং চট্টগ্রামে পিকেটিং করতে গিয়ে ট্রাক চাপায় এক শিবিরকর্মী নিহত হয়েছেন। ফেনীর সোনাগাজীতে পিকেটারদের হামলায় আহত যুবলীগ নেতার মৃত্যু হয়েছে। এছাড়া নাশকতা রোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এদিকে অবরোধ চলাকালে রাজধানীতে চারটি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গুলিস্তান কমপ্লেক্সের সামনে দুপুর ১টার দিকে বন্ধন পরিবহনের একটি বাসে, এরপর ধানমণ্ডিতে একটি পাজেরো গাড়ি ও একটি প্রাইভেটকার এবং ধানমণ্ডি ২৭ নম্বরের রাপা প্লাজার সামনে একুশে পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় একটি মাইক্রোবাসে ভাঙচুর চালায় তারা। এর আগে দুপুর ১২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ৩টি ককটেল বিস্ফোরণ ঘটায় অবরোধকারীরা। দেশের বিভিন্ন স্থান থেকে নাশকতায় জড়িত থাকার অভিযোগে ২০ দলীয় জোটের শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। আমাদের ব্যুরো, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর
রংপুর: অবরোধে আগুনে এবার জীবন্ত দগ্ধ হয়ে শিশুসহ চারজনের জীবনপ্রদীপ নিভে গেল। রংপুরের মিঠাপুকুর উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের বাতাসন এলাকায় একটি চলন্ত যাত্রীবাহী বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। গত মঙ্গলবার গভীর রাতে এ বর্বরোচিত নাশকতা চালানো হয়। এ সময় নূরে আলম নামের এক সেনাসদস্যের স্ত্রী ও দুই কন্যাসহ আরো ১০ জন অগ্নিদগ্ধ হয়েছেন। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের (রমেক) বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৮ জনকে আটক করেছে পুলিশ।
মিঠাপুকুর থানার ওসি রবিউল ইসলাম জানান, গত মঙ্গলবার রাত দু'টার দিকে পুলিশ ও বিজিবি প্রহরায় কুড়িগ্রাম জেলার উলিপুর থেকে ঢাকার উদ্দেশে যাচ্ছিল খলিল পরিবহনের একটি যাত্রীবাহী বাস। মিঠাপুকুর উপজেলার বাতাসন এলাকায় পৌঁছলে বাসটিকে লক্ষ্য করে পেট্রলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে বাসের ভেতরে দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। এ সময় অনেকেই বাসের জানালার গ্লাস ভেঙে বের হন। যারা বের হতে পারেননি তারাই অগ্নিদগ্ধ হন। এদের মধ্যে শিশুসহ চারজন বাসের ভেতরেই পুড়ে কয়লা হয়ে যান। নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।
রংপুর মেডিকেল কলেজের (রমেক) বার্ন ও সার্জারি বিভাগের প্রধান ডা. জাকির হোসেন জানান, অগ্নিদগ্ধদের মধ্যে তছিরন নেছা নামের এক মহিলার অবস্থা আশঙ্কাজনক। এছাড়া আরো কয়েকজনের শরীরের ৬০ ভাগ পুড়ে গেছে। এর মধ্যে দু'জনের শ্বাসনালী পুড়ে গেছে। অগ্নিদগ্ধ এক সেনাসদস্যের স্ত্রীসহ তিনজনকে রংপুর সিএমএইচে পাঠানো হয়েছে। বার্ন ইউনিটে চিকিৎসারত ৭ জনের সবাই একই পরিবারের সদস্য। তারা হলেন ফারজানা, আনোয়ার, আলামিন, শামিম, রাশেদা, মিনারা, জরিনা, নূরজাহান ও তছিরন বেওয়া। সবার বাড়ি কুড়িগ্রামের উলিপুর উপজেলায়।
ওই বাসের যাত্রী ফারজানা জানান, গাড়িটি সিএনজিচালিত হওয়ায় পেট্রলবোমা নিক্ষেপের সঙ্গে সঙ্গে পুরো গাড়িতে আগুন ধরে যায়। এ সময় দরজাও বন্ধ ছিল। বাসটি সিএনজিচালিত না হলে এবং দরজা খোলা থাকলে হতাহতের সংখ্যা অনেক কম হতো বলে মনে করেন তিনি।
রংপুরের বিভাগীয় কমিশনার দিলওয়ার বখ্ত দাবি করেন, এ ঘটনায় রংপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়নি।
পুলিশ সুপার আবদুর রাজ্জাক পিপিএম জানান, এ ঘটনায় উদ্ভূত পরিস্থিতি এড়াতে সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পেট্রলবোমা হামলাকারীদের ধরতে অভিযান চলছে।
ফেনী: জেলার সোনাগাজীতে পিকেটারদের হামলায় আহত উপজেলার সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় পিকেটারদের হামলায় আহত হন তিনি। এরপর গতকাল ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বেলাল সোনাগাজী উপজেলার সদর ইউনিয়নের সুজাপুর গ্রামের জেবল হকের ছেলে। এদিকে গতকাল দুপুরে সোনাগাজী থানার ওসি সৈয়দুল মোস্তফাকে ফেনী পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।
এছাড়া পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ট্রাকে অগ্নিসংযোগ এবং নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা এলাকায় বাস ভাঙচুর, বগুড়ায় ৪টি ট্রাকে আগুন, ককটেল বিস্ফোরণ, ময়মনসিংহের ভালুকায় একটি বাসে আগুন, বরিশালের আগৈলঝাড়ায় বিআরটিসি বাসে আগুন, আটক ১, গাজীপুরে কাভার্ডভ্যানে আগুন, চালক দগ্ধ, মুন্সীগঞ্জে আওয়ামী লীগ আফিসে আগুন, নরসিংদীতে ট্রেন ও ঢাকা-সিলেট মহাসড়কে অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুর ও নাটোরে মিনি ট্রাকে আগুন দিয়েছে অবরোধকারীরা।
একই দিনে রাজশাহীতে আওয়ামী লীগের বিক্ষোভ, ফেনীতে গাছ কেটে সড়ক অবরোধ, মোটরসাইকেলে আগুন, ১০ গাড়ি ভাঙচুর, আটক ৯, চট্টগ্রামের সীতাকুণ্ডে পণ্যবাহী ২টি গাড়িতে আগুন, আটক ৪, লক্ষ্মীপুরে ৫টি যানবাহন ভাঙচুর ও ৫টিতে অগ্নিসংযোগ, মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে  বাসে আগুন, গাইবান্ধায় ৩টি বাস ভাঙচুর ও আগুন, গ্রেফতার ৪ এবং বগুড়ায় ৪টি ট্রাকে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে অবরোধকারীরা।
এসব ঘটনায় নাশকতার অভিযোগে হবিগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে বগুড়ায় উপজেলা জামায়াতের সেক্রেটারিসহ ৪৪, চট্টগ্রামে ৩১, নারায়ণগঞ্জে সাম্যবাদী দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ এবং রূপগঞ্জে ইউনিয়ন যুবদলের সভাপতি, সাতক্ষীরায় ৫১, ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় শিবিরের সাবেক সভাপতি, বরিশালে ১০, ঝিনাইদহে জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদকসহ ৮, সিলেটে ৮, লক্ষ্মীপুরে ৭, মৌলভীবাজারে ১৭, মেহেরপুরে ১৭, মাগুরা জেলা যুবদল ও ছাত্রদলের সভাপতি ও মানিকগঞ্জে ২০ দলীয় জোটের ৯ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া  খুলনায় পুলিশের গণগ্রেফতার অব্যাহত রয়েছে। কুমিল্লার বুড়িচংয়ে বিএনপির ৮৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
- See more at: 
Also Read:
বড় বাঁচা বাঁচিয়া গেলুম: ফখা

নিজস্ব মতিবেদক
বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মুজাহিদদের হাতে বিএনপি শাখার নায়েবে আমীর রিয়াজ রহমান গুলিবিদ্ধ হওয়ার ঘটনার প্রতিক্রিয়ায় বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর, জাতীয়তাবাদী শক্তির 'কমপ্লান বয়', লনডনে পলাতক চিকিতসাধীন আওলাদে আমীর বড় গুণ্ডে কতৃক 'হাইড এন্ড সিক' গালিতে ভুষিত ও ঈদুল কতলের টেলেন্ট হান্ট প্রতিযোগীতায় 'ফ্লেয়ার এন্ড লাবলি' খেতাবে সমাদৃত মির্জা বাড়ির বড় গৌরব আল্লামা মির্জা ফখরুল ইসলাম আগুনগীর ওরফে ফখা ইবনে চখা বলেছেন, আল্লাহ পাক যা করেন, ভালর জন্য করেন। সময় মত জেলে ঢুকিয়া বড় বাঁচা বাঁচিয়া গেলুম।


আজ সকালে কাশিমপুর কারাগারে প্রথম শ্রেনীর কয়েদীর আরাম দায়ক বিলাস বহুল কারা কক্ষে আয়জিত এক সংবাদ সম্মেলনে আগুনগীর এ কথা বলেন।

https://motikontho.wordpress.com/…/%E0%A6%AC%E0%A7%9C-%E0%…/


নিজস্ব মতিবেদক বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মুজাহিদদের হাতে বিএনপি শাখার নায়েবে আমীর রিয়াজ রহমান গুলিবিদ্ধ হওয়ার ঘটনার প্রতিক্রিয়ায় বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর, জাতীয়তাবাদী শক্তির...

প্রকাশ : ১৫ জানুয়ারি, ২০১৫ ০০:০০:০০আপডেট : ১৪ জানুয়ারি, ২০১৫ ২৩:১৫:১৩
অবরোধের নবম দিন
রংপুরে বর্বরতা : বাসে পেট্রলবোমায় নিহত ৫
চট্টগ্রামে আগুন দিতে গিয়ে ট্রাকচাপায় শিবির কর্মীর মৃত্যু
নিজস্ব প্রতিবেদক
রংপুরে বাসে অগি্নদগ্ধ হয়ে নিহত রহিম বাদশার উলিপুরের বাড়িতে বুধবার ছেলে লিমন ও মেয়ে রুমির আহাজারি - আলোকিত বাংলাদেশ









- See more at: http://www.alokitobangladesh.com/first-page/2015/01/15/117852#sthash.btBJbyOz.dpuf


রংপুরে বাসে অগ্নিদগ্ধ 
আরেকজনের মৃত্যু

অবরোধের মধ্যে রংপুরে যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগে নিহতের সংখ্যা পাঁচজনে দাঁড়াল।

পুড়িয়ে মারার রাজনীতিকে 
ঘৃণা দগ্ধদের
http://bangla.bdnews24.com/bangladesh/article910606.bdnews

রংপুরে দূরপাল্লার বাসে আগুন, শিশুসহ নিহত ৪

১৪ জানুয়ারি,২০১৫

Bangladesh Today:
BNP- Jamat set fire on Taxi at Dhaka' street and in front of Westin Hotel, Gulshan, Dhaka.



Rafiqul Islam's photo.
Rafiqul Islam's photo.


2015-01-14 9:15 GMT-05:00 Farida Majid <farida_majid@hotmail.com>:
 We should be composing songs for the innocents burnt alive by Zia Sainiks in the streets of Dhaka in the name of hartals

আম জনতা মরলে আম-বাম সংঘ গঙ্গ ঘরে বাইরে কেউ দুঃখ প্রকাশ করে না, উদ্বিগ্ন হয় না।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে যন্ত্রণায় ছটফট করছেন দগ্ধ এই বৃদ্ধা। মিঠাপুকুরে বাসে দুর্বৃত্তের ছোড়া পেট্রলবোমার আগুনে দগ্ধ হন তিনি। ছবিটি আজকের। ছবি: মঈনুল ইসলাম, রংপুর prothom-alo

Please share this video in your facebook account / pages and in group also in twitter.
Add me as a Facebook friend
www.facebook.com/ziyad.khan.1694

We'll never forget you, not my children, not their children, not every heart that is/will be alive and not any mind that have concience. Brutal murder of our children will never be forgoten. We will also remember & will continue to fight to their 'Direct & Indirect killers around the world' -with whatever force we have. It mimics Karbala so 'Hussaniat ZindaBad & Yaziat Murdabad'. Truth will win; we will win  In Sh'a Allah for sure!


Date: Wed, 14 Jan 2015 00:39:05 -0500
Subject: Re: {PFC-Friends} Blockade Day 9
From: abid.bahar@gmail.com
To: pfc-friends@googlegroups.com; la-discussion@googlegroups.com


BADAL WAS A MUJIBI CHATRO LEAGUE LEADER WORKING WITH RAB AND INNU.

After the independence, these Mujibbi followers rebelled against Mujib to form the JSD. JSD was originally founded by an Indian military spy called Ebon something.These JSD fascist ex-mujib followers worked with col Taher. They are now the promoters of Hasina fighting against the BNP.

2015-01-13 14:17 GMT-05:00 'Razzak Syed' via PFC-Friends <pfc-friends@googlegroups.com>:
Who is this Badal? Is he Indian or Paki? Which Police he referring to? Are they Indian or Paki? Whom they will shoot at? Bangladeshi? Or Indian Bangali? 

He must be drunk or suffering from Dementia, just like F......Ma.....ne (FM band).

R.Syed


Sent from my iPhone






__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___