Banner Advertiser

Saturday, February 14, 2015

[mukto-mona] Fw: মানুষ পুড়ানোর কাজ ভুত ই করছে, তাহলে না'হয় ভুতের সঙ্গেই আমরা সংলাপে বসবো।





On Saturday, February 14, 2015 8:14 AM, Muhammad Ali <manik195709@yahoo.com> wrote:




******* সংলাপ সম্পর্কিত পোস্ট *******
বি এনপি নামক দেউলিয়া দলটি বলছে যে, পেট্রোল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে মারার কাজে তারা নেই। আবার ফের ঐ একই মুখে তারা বলছে সংলাপ চায়, আবার সংলাপ না'হলে নাকি তাদের কর্মসূচি বন্ধ করবেনা। এবং সংলাপ প্রসঙ্গে দাতের ডাক্তার কামাল, বি চৌধুরী ওরফে বধু কাকা সহ -বঙ্গবীড়াল কাদের সিদ্দিকী এবং সুশীল নামক কুশিলরাও সহমত পোষণ করেই বিবৃতি দেওয়া সহ - অনশন কর্মসূচি করার মনোবাসনা ব্যক্ত করেছেন।
আমার কথা : প্রথমে কেউ একজন আমাকে বলেন যে, বি এনপি রাস্তা-ঘাটে মিছিল মিটিং সহ- প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে গিয়েছে কিনা???
যদি রাস্তা -ঘাটে মিছিল মিটিং নাই করলো বা প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে নাইবা গেলো, তাহলে আন্দোলন বা অবরোধ তারা কোথায় করলো???
গণতান্ত্রিক পন্থায় আন্দলন বা অবরোধের ডেফিনেশন হচ্ছে, সরকারী অফিস -আদালত সহ - প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করবে। কিন্তু, বি এনপি তার একটাও করেনি। তাহলে কোন দৃষ্টিকোণ থেকে বি এনপি বলছে যে, সংলাপের আয়োজন করা না'হলে তারা কর্মসূচি স্থগিত করবেনা। তা, তাদের কর্মসূচি টা কোথায়???
আমরা সহ - পুরো জাতি এবং পুরো বিশ্ব দেখছে যে, বাংলাদেশে পেট্রোল বোমা বিস্ফোরিত করে জনসাধারনকে পুড়িয়ে মারা হচ্ছে। তা, বি এনপি যদি সেই মানুষ পুড়ানোর সাথে জড়িতই নাই, তাহলে বি এনপির ভিন্ন কর্মসূচী টা কি???
নাকি ভুতে এসে পেট্রোল বোমা মেরে মানুষ পুড়াচ্ছে???
তা সংলাপ করতে হলে তো মানুষের সাথেই করতে হবে, তো কার সাথে সংলাপে বসবো???
বি এনপি বলছে তারা নাশকতার সঙ্গে জড়িত নয়। তাহলে বি এনপি বলে দিক যে, মানুষ পুড়ানোর কাজ ভুত ই করছে, তাহলে না'হয় ভুতের সঙ্গেই আমরা সংলাপে বসবো।
নতূবা, আগে বি এনপিকে বলতে হবে যে, হ্যা তারাই জড়িতো নাশকতার সঙ্গে। সুতরাং, সংলাপের আয়োজন করা হলে, তারা নাশকতা বন্ধ করবে। তাহলে আমরা বিবেচনা করে দেখবো যে, সংলাপে বসতে পারবো কি পারবোনা??? নইলে, ভুতের সঙ্গে যেমন সংলাপে বসা যায়না, ঠিক তেমনিভাবে সন্ত্রাস এবং জঙ্গিবাদীদের সাথেও সংলাপে বসা যায়না। ইহা একদম সাফ কথা...!!!!
রইলো কথা, দাতের ডাক্তার কামাল, বি চৌধুরী ওরফে বধু কাকা সহ - বঙ্গবিড়াল কাদের সিদ্দিকীর অনশনের হুমকি সহ - কুশীল দের সংলাপে বসা সম্পর্কিত হুমকি ধামকি সহ - অনশনের কথা। তা, পরিস্কার করে একটা কথা বলে দিতে চাই যে, কুশীল এবং বধু আর বিড়াল দের হুমকি ধামকি এবং অনশনে মানুষের বা আওয়ামী নেতাকর্মী সহ- কর্মী সমর্থকদের বাল একটা তো পড়বেইনা। ই প্রত্যয় টাও যুক্ত করে দিলাম। তা আমাদের বাল তো একটা পড়বেই না। এমনকি একটা বান্দরের ও বাল পড়বেনা। আর আপনারা আইছেন বালের অনশনের খবর লইয়া। এইগুলা বি এনপির হিজড়া লোকজন সহ - ম্যাডাম পিংকি বানুকেই শুনান, তাইলে গোলাবী সুনায় খাপে খাপ ফিটিং হইয়া সুনায় সোহাগা ফিট হইলে হইতেও পারে।
বাংলাদেশের জাতীয় অন্ধ মিস্টার মাহমুদুর মান্না বলেছে যে, সংলাপে রাজি না'হলে ওয়ান ইলেভেন আসবে। এবং বি এনপির মদোদে রাস্ট্রপ্রধান হয়ে ক্ষমতা দখলের স্বপ্নে বিভোর মান্না মিয়া।
তা আমি নাজিম আহমেদ ছবি সহ - পোস্ট দিয়েই বলছি, প্রথমত মান্নার মায়েরে সহ - মান্নার চৌদ্দ গুষ্টিরে....দি। তারপরে বলতে চাই বালে যদি রসির কাজ হইতো, তাইলে মাইন্সে টাকা দিয়ে রসি কিনতোনা। কেনোনা, নিজ নিজ বাল কয়েকহাত লম্বা করে, সেই বালেই রসি বানিয়ে নিতো। সুতরাং, মিয়া মিস্টার অন্ধ মান্না, তুমি এখন ও বালই হইতে পারোনাই, আর রাস্ট্রপ্রধান হইবা কেমতে???
বেটা সপ্ন দেখা ভালা, তয় জেগে জেগে সপ্ন দেখলে সেই সপ্ন কখনই পূর্ণ হবেনা। মাগার তুই তো জেগে জেগেই স্বপ্ন দেখিশ।
ফিলিং : ফইন্নির পুত মান্নারে কাইট্রা ফালানো নগদেই দরকার। বেশ্যার পুত আসলেই একটা শুয়োর। তাই রতনে রতন চিনলেও শুয়োরে কিন্তু ঠিকই কচু চিনছে।
জঙ্গিবাদীরা নিপাত যাক, শান্তিকামী মানুষজনেরা শান্তি পাক।
জয়বাংলা, জয়বঙ্গবন্ধু।
_______ নাজিম





__._,_.___

Posted by: Muhammad Ali <man1k195709@yahoo.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___