Banner Advertiser

Wednesday, May 4, 2016

[mukto-mona] যৌন হয়রানি : আহসানউল্লাহর শিক্ষক গ্রেফতার



যৌন হয়রানি : আহসানউল্লাহর সেই শিক্ষক ২ দিনের রিমান্ডে

আপডেট: ০৬:০৪:০৮ PM, বুধবার, মে ৪, ২০১৬


ছাত্রীকে যৌন হয়রানির মামলায় গ্রেফতার ঢাকার আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহফুজুর রশিদ ফেরদৌসকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

আজ বুধবার কলাবাগান থানার এসআই শামীম আহাম্মেদ এই শিক্ষককে মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন।

অন্যদিকে ফেরদৌসের পক্ষে জামিনের আবেদন করেন তার আইনজীবী মোহাম্মদ সেলিম।

শুনানি শেষে মহানগর হাকিম দেলওয়ার হোসাইন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে আদালত পুলিশের প্রসিকিউশন কর্মকর্তা পার্থ চট্টপাধ্যায় জানান।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবীদের সহায়তায় মহিলা আইনজীবী সমিতির পক্ষ থেকে ছিলেন আইনজীবী হামিদা আকতার। তিনি বিশ্ববিদ্যালয়ের চারজন ছাত্রীর প্রতিনিধিত্ব করেন।

তড়িৎ কৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজুর রশিদ ফেরদৌস আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরের দায়িত্ব পালন করে আসছিলেন।

এর আগে আজ ভোরে কলাবাগান থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা একটি মামলায় রমনা এলাকার একটি ফ্ল্যাট থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগ উঠার পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত শনিবার তাকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শিক্ষার্থীদের অভিযোগ, ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগের ছাত্রীরা বিভিন্ন সময় যৌন হয়রানির অভিযোগ করেন। সম্প্রতি আরেক ঘটনায় শিক্ষার্থীরা বিষয়টি প্রশাসনকে জানান। ওই শিক্ষক সংশ্লিষ্ট ছাত্রীকে চাপ দিয়ে মিথ্যা বিবৃতি আদায় করেন। এজন্য তারা ওই শিক্ষককে চাকরিচ্যুত করে আইনের আওতায় আনার দাবি জানান।

http://www.alokitobangladesh.com/online/details/5520

যৌন হয়রানির অভিযোগে আহসানউল্লাহর শিক্ষক গ্রেফতার

০৪ মে ২০১৬,বুধবার, ১১:১১

নয়া দিগন্ত অনলাইন


যৌন হয়রানি ও শিক্ষার্থীদের অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মাহফুজুর রশিদ ফেরদৌসকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে নিজ ফ্ল্যাট থেকে কলাবাগান থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এর আগে রাতে তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে মামলা দায়ের করা হয়। - See more at: http://www.dailynayadiganta.com/detail/news/115660#sthash.VPFYd1Kw.dpuf

http://www.dailynayadiganta.com/detail/news/115660


..

www.protidinersangbad.com/.../যৌন-হয়রানি-আহস...

5 hours ago - আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এইউএসটি) সহযোগী অধ্যাপক মোহাম্মদ মাহফুজুর রশীদ ফেরদৌসের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলায় তার এই রিমান্ড মঞ্জুর করা হয়। আজ বুধবার ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেন শুনানি শেষে এ আদেশ দেন। মামলায় ...

যৌন হয়রানি: আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক গ্রেপ্তার - প্রচ্ছদ

www.protidinersangbad.com/.../যৌন-হয়রানি-আহস...

10 hours ago - শিক্ষার্থীদের আন্দোলন এবং মামলা দায়েরের পর যৌন হয়রানির অভিযোগে তেঁজগাওয়ের আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার...

যৌন হয়রানি : আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক গ্রেপ্তার - Amardesh

10 hours ago - ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলায় রাজধানীর বেসরকারি আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাহফুজুর রশিদ ফেরদৌসকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার সকালে কলাবাগান থানাধীন এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। কলাবাগান থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেন ওই ...

যৌন হয়রানির অভিযোগে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক গ্রেফতার

bangla.irib.ir/.../...
Islamic Republic of Iran Broadcasting
10 hours ago - ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এইউএসটি) সহযোগী অধ্যাপক মোহাম্মদ মাহফুজুর রশীদ ফেরদৌসকে গ্রেফতার করেছে …

যৌন হয়রানি: আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বরখাস্ত | দৈনিক শিক্ষা

www.dainikshiksha.com/যৌন-হয়রানি-আহসানউ...

যৌন হয়রানির অভিযোগ ওঠার পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এক শিক্ষককে বরখাস্ত করেছে রাজধানীর আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বরখাস্ত মাহফুজুর রশিদ ফেরদৌস বেসরকারি বিশ্ববিদ্যালয়টির তড়িৎ কৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরের দায়িত্বও পালন করছিলেন।

যৌন হয়রানি: আহসানউল্লাহর শিক্ষক বরখাস্ত

4 days ago - যৌন হয়রানির অভিযোগ ওঠায় রাজধানীর আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ কৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজুর রশিদ ফেরদৌসকে বহিস্কার করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরের দায়িত্বও পালন করছিলেন। একই বিভাগের ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে শনিবার সকাল ১০টা থেকে ...

ছাত্রীকে যৌন হয়রানি: আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক গ্রেপ্তার ...

11 hours ago - নিজস্ব প্রতিবেদকআরটিএনএনঢাকা: ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে রাজধানীর আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (এইউএসটি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনি.





__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___