Banner Advertiser

Thursday, May 30, 2013

[mukto-mona] We pray for an early recovery of Allama Babunagari (Re: [Dahuk]: এখনও লাইফ সাপোর্টে আল্লামা বাবুনগরী : শারীরিক অবস্থা অপরিবর্তিত)



Dear Readers,
Salam / good afternoon. Would you please join me to say:
Would you please join me to pray to the Almighty Allah for an early recovery of Allama Babunagari? Amen.
 
With best regards,
Em Pannah (a.k.a. Muktijodha Emarat Hossain Pannah)

-------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------
Dr. Em Pannah
Doctor of Management (Cybersecurity, Privacy, and Identity Theft), MS, MSc., CISSP, CAP, CISM, NSA-IAM, NSA-IEM, Foundations of Cybersecurity
Cybersecurity Professional, Textbook Writer/Publisher, and Adjunct Assistant Professor in USA
Primary email: epannah@yahoo.com | Secondary email: em.pannah@faculty.umuc.edu
Primary phone: (443) 690-3955 | Secondary phone: (301) 358-9232
------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------


From: A Ahmed <bestfriend20878@yahoo.com>
To: Bangladesh-Zindabad@yahoogroups.com; bangla-vision@yahoogroups.com; dahuk@yahoogroups.com; notun_bangladesh@yahoogroups.com; ovimot@yahoogroups.com
Sent: Thursday, May 30, 2013 3:29 PM
Subject: [Dahuk]: এখনও লাইফ সাপোর্টে আল্লামা বাবুনগরী : শারীরিক অবস্থা অপরিবর্তিত
 

এখনও লাইফ সাপোর্টে আল্লামা বাবুনগরী : শারীরিক অবস্থা অপরিবর্তিত

 
পুলিশের সীমাহীন নির্যাতনের শিকার উপমহাদেশের প্রখ্যাত আলেমে দীন ও হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ আহমেদ বাবুনগরীর অবস্থা অপরিবর্তিত রয়েছে। তিনি এখনও আশঙ্কামুক্ত নন। তাকে এখনও বারডেম হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে। তিনি রাজধানীর বারডেম হাসপাতালের ৭ তলায় আইসিইউ কমপ্লেক্সে চিকিত্সাধীন। আইসিইউতে কর্তব্যরত চিকিত্সকরা সাংবাদিকদের জানান, তার অবস্থা আগের মতোই। তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য গঠিত মেডিকেল বোর্ড আগামীকাল তাকে পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নেবে। মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণের আগে তার শারীরিক অবস্থা সম্পর্কে তেমন কিছু বলা যাচ্ছে না। এদিকে আল্লামা বাবুনগরীর শয্যাপাশে থাকা তার জামাতা মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ সাংবাদিকদের জানিয়েছেন, এখনও তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে। তিনি কথা বলতে পারছেন না। তবে আমাকে দেখে আঙুল দিয়ে ইশারা করেছেন মাত্র।
 
গতকাল দুপুর সোয়া ২টার দিকে বারডেম হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. এএসএম আরিফ আহসান সাংবাদিকদের বলেন, আল্লামা জুনায়েদ বাবুনগরীর ডান পায়ে ক্ষত রয়েছে। আঘাতের স্থানে চামড়ার ওপরে ইনফেকশন হয়ে পুঁজ জমে গেছে। মঙ্গলবার বিকালে অর্থোপেডিক বিভাগের চিকিত্সকরা তার ইনফেকশন স্থানে ড্রেন করে পুঁজ বের করেছেন। এছাড়াও তিনি ডায়াবেটিসে আক্রান্ত। তার কিডনিতে সমস্যা দেখা দেয়ায় পরপর দু'দিন দুবার ডায়ালাইসিস করা হয়েছে। তার পটাসিয়াম লেবেল বেড়ে যাওয়ায় তা নিয়ন্ত্রণে আনা হয়। বর্তমানে তার অবস্থা আগের তুলনায় কিছুটা ভালো বলে মনে হচ্ছে।
 
আল্লামা বাবুনগরীর পরবর্তী চিকিত্সা কি হবে? এ বিষয়ে জানতে চাইলে ডা. আরিফ আহসান বলেন, আইসিইউ থেকে কবে নেয়া হবে এবং পরবর্তী কি চিকিত্সা দেয়া হবে—সে বিষয়ে মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নেবে। আগামী শনিবার মেডিকেল বোর্ড বসবে। এর আগ পর্যন্ত তার বিষয়ে কিছু বলা যাচ্ছে না।
 
গতকাল দুপুরে বারডেম হাসপাতালের ৭ তলায় আইসিইউ কমপ্লেক্সে গিয়ে দেখা যায় জুনায়েদ বাবুনগরীর মেয়েজামাই মাওলানা মোহাম্মদ আবদুল্লাহসহ তার শুভাকাঙ্ক্ষীরা তাকে দেখার জন্য ভিড় করছেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তাদের কাউকেই বাবুনগরীর সঙ্গে দেখা করতে দেয়নি। এ বিষয়ে মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ আমার দেশকে বলেন, আল্লামা বাবুনগরীকে দেখতে অসংখ্য মানুষ আসছেন। কিন্তু চিকিত্সকরা কাউকে ভেতরে ঢুকতে দিচ্ছেন না। তার চিকিত্সায় ব্যাঘাত সৃষ্টি হতে পারে বলে কাউকে ভেতরে যেতে দেয়া হচ্ছে না। আমাদের দু'একজনকে কিছু সময়ের জন্য যেতে দেয়া হয়। তার শরীরের অবস্থা আগে যেমন ছিল, এখনও তেমনই। চিকিত্সকরা যা বলেন, আমরা তার বাইরে বেশি কিছু জানি না। তবে তিনি এখনও কথা বলতে পারছেন না। কাছে গেলে শুধু তাকিয়ে থাকেন। আকার-ইঙ্গিতে কিছু বলার চেষ্টা করেন।
 
গত শনিবার রাতে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে বারডেম হাসপাতালের ৬০১ নম্বর কেবিনে ভর্তি করা হয়। গত মঙ্গলবার অর্থোপেডিক বিভাগে তার ডান পায়ের ক্ষত থেকে পুঁজ বের করা হয়। তার অবস্থার অবনতি হলে ওইদিন রাতে তাকে সার্জারি বিভাগের আইসিইউতে নেয়া হয় বলে জানান চিকিত্সকরা।
 
প্রসঙ্গত, ৬ মে আল্লামা বাবুনগরীকে লালবাগ থেকে গ্রেফতারের পর তাকে রিমান্ডে নিয়ে অমানবিক নির্যাতন করা হয়। এতে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সরকারপক্ষের অতিমাত্রায় পীড়াপীড়িতে তাকে জামিন দেয় সিএমএম আদালত।


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___